DIY - ( এসো নিজে করি ) [ ফ্যান্টম দাদার ডিজিটাল কার্টুন তৈরি ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা আমাদের @rme দাদাকে দেখার আগ্রহ প্রকাশ করে। কিন্তু দাদা যেহেতু এখনো ফেস রিভিল করে নি, তাই কেউইইই দাদাকে এখনো দেখে নি। তাই দাদা দেখতে কেমন হবে, সেটার একটা ডিজিটাল কার্টুন আমি বানানোর চেষ্টা করেছি। আশা করি, সেটা আপনাদের ভালো লাগবে।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো দাদার কার্টুন↙️


ffajpg.jpg

দাদার পারমিশন নিয়েই এই পোষ্টটি আজকে করছি। আশা করছি দাদার এই চিত্রটি আপনাদের ভালো লেগেছে। নিচে আমি এর প্রতিটি ধাপ আপনাদের দেখাবো, যেভাবে আমি এটি বানিয়েছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-09-09 225553.png

প্রথমে সুন্দর দেখে একটা রং সিলেক্ট করে, বাকগ্রাউন্ড হিসেবে নিতে হবে

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-09-09 225658.png

তারপর ২য় পর্যায়ে আমি টিশার্টটি ডিজাইন করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-09-09 225815.png

এই পর্যায়ে আমি টিশার্টের লোগোটা বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-09-09 225959.png

এই ধাপে আমি কার্টুনটির হাত ও ফেসের শেপ বানিয়ে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-09-09 230139.png

এই পর্যায়ে আমি নাক বানানোর চেষ্টা করেছি। জানি না সেটা কতটুকু দাদার মত দেখতে হয়েছে।/b>

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-09-09 230208.png

এই পর্যায়ে আমি চোখ ও ভ্রু বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-09-09 230304.png

এই পর্যায়ে আমি চুল আঁকানোর চেষ্টা করেছি। চুলগুলো হয়তো দাদার মতো হয়েছে কিনা জানি না, তবে চেষ্টা করেছি আমি দাদার মত বানানোর।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-09-09 230340.png

এই পর্যায়ে আমি দাদার দাড়ি ও ঠোট বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


Screenshot 2021-09-09 230414.png

এই ধাপে আমি কার্টুনে কান দিয়েছি। এবং এর মাধ্যমেই পরিপূর্নতা পেলো দাদার ডিজিটাল কার্টুন।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো দাদার এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

![sagor bordar.png](

Sort:  
 3 years ago 

অসাধারণ সুন্দর হয়েছে ভাই। দেখেতো মনে হচ্ছে আসল দাদাই উপস্থিত করে ফেলেছেন। আপনার প্রতিভা প্রশংসনীয়।

 3 years ago 

আপনাদের এত সুন্দর মন্তব্য আমার মনটা ভালো করে দেয়।

 3 years ago 

খুবই চমৎকার হয়েছে! একদম নিখুতভাবে করতে পেরেছেন দেখে খুবই অবাক হয়ছি।
অনেক শুভকামনা আপনার জন্য!

অনেক ক্রিয়েটিভ ভাবে তৈরি করছেন ভাই😍।আপনার কাল্পনিক চিন্তা ভাবনা বেশ ভালো লাগলো।দাদাকে নিয়ে এমন ভাবনা চিন্তা দাদার প্রতি আরো ভালোবাসা প্রকাশ করেছে।খুব সুন্দর হয়েছে ভাই।👌

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই, আসলেই দাদাকে নিয়ে অনেক চিন্তা করে একেছি আর দাদার একটা ফটো ফলো করে একেছি।

 3 years ago 

আপনার কাজের প্রশংসা না করে পারলাম না। আপনি অনেক নিখুঁতভাবে এই কাজটি করতে সক্ষম হয়েছেন। আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আপনিও অনেক নিখুঁতভাবে কমেন্ট টি করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

শুখ কামনা।

অনেক সুন্দর ভাবে আট করেছেন মামা। দেখে খুব ভালো লাগলো। আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ মামা।

 3 years ago 

দারুন ভাবে দাদার কার্টুন ক্রিয়েটিভ করেছেন ভাই। শুভ কামনা আপনার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

দাদাকে এখন পযর্ন্ত ঠিকভাবে দেখি নাই। তবে আপনার তৈরি দাদার কার্টুন টা অসাধারণ লাগছে। মনে হচ্ছে এটাই যেন দাদা। খুব ভালো কাজ।।

 3 years ago 

জ্বি ভাই, চেষ্টা করেছি দাদার মতো বানাতে।

 3 years ago 

🙂🙂

 3 years ago 

খুবই, খুবই, খুবই চমৎকার হয়েছে অসাধারণ♥

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার কাজের প্রশংসা করতে হয় অনেক সুন্দর ভাবে তৈরী করেছেন। আপনি অনেক নিখুঁতভাবে এই কাজটি করতে সক্ষম হয়েছেন। আপনার জন্য অসংখ্য শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

এই কাজটার প্রশংসা না করে পারছি না। দেখতে অনেক সহজ মনে হলেও বেশ কঠিন একটি কাজ। সত্যি বলতে আপনি অনেক ধৈর্য্য নিয়ে কাজটি করেছেন। খুবই ভালো লাগলো। আমার মনে হয় দাদা অনেক খুশি হয়েছেন। শুভ কামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। দাদার পছন্দ হয়েছে দেখেই হয়তো পারমিশন দিয়েছে পোষ্ট করার।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 64513.75
ETH 3146.11
USDT 1.00
SBD 3.95