DIY - ( এসো নিজে করি ) [ এন্ড্রোয়েড ফোনের জন্য খুব সুন্দর একটি ওয়ালপেপার ডিজাইন ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট ভীষণ পছন্দ করে। এবং শেখার ও চেষ্টা করে। আমি প্রতিবারের ন্যায় এবার ও একটি নতুন ও ভিন্ন ধর্মী আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকে আমার করা একটি নতুন আর্ট এন্ড্রোয়েড ফোনের জন্য খুব সুন্দর একটি ওয়ালপেপার ডিজাইন এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ওয়ালপেপার এর দৃশ্যটি↙️


wallpaper by @sagor1233.png

nature mobile wallpaper by @sagor1233.png

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি একদম ভিন্ন ধর্মী চিত্র। এটি আমার প্রথম মরুভূমির ভেক্টর আর্ট। এর আগে এই রকম ডিজাইন আমি কখনোই করি নাই। কিন্তু চেষ্ঠা করেছিলাম। জানি না কালার কম্বিনেশন কতটুকু করতে পেরেছি। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Pen Tools
Ellipse Tool
Brush Tool
Erase Tool

এই চারটি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথমে আমি একটি বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ১০৮০/১৯২০ এবং রেজুলেশন ১০০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

তারপর ২য় পর্যায়ে আমি সাদা রঙের গ্রাডিয়েন্ট দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


3.PNG


এই ধাপে আমি সবুজ রঙের ইলিপ্স নিয়ে চারটি পাহাড় বানিয়েছি। এবং সেগুলো পজিশন মতো রেখে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


4.PNG

এই ধাপে আমি পেনটুলের সাহায্যে রাস্তা বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


5.PNG

এই পর্যায়ে আমি লাল রঙের ইলিপ্স টুলস দিয়ে সূর্য বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


6.PNG

এই পর্যায়ে আমি কয়েকগুলো মেঘ সামনে পেছনে করে বানিয়েছি!

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


7.PNG

এই পর্যায়ে আমি কয়েকটি গাছ বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


8.PNG

এই ধাপে আমি সাদা রঙের ইলিপ্স কিছু ছোপ ছোপ দাগ কেটে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


9.PNG

এটিই হচ্ছে সর্বশেষ আউটপুট।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸


nature mobile wallpaper by @sagor1233.png

Screenshot_20211119_004235.jpg

এটিই হচ্ছে আমার আজকের সর্বশেষ আউটপুট। এবং এটি আমার ফোনের ওয়ালপেপার হিসেবে সেট করি। আশা করি, এটা আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ফটোশপের টুল গুলো ব্যবহার করে সুন্দর এবং আকর্ষণীয় একটি অ্যান্ড্রয়েড ওয়ালপেপার তৈরি করেছেন। এটি ডাই পোস্টের মধ্যে পড়ে, অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন ভাই শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন।

 3 years ago (edited)

আপনার এই প্রতিভা গুলো কিন্তু দারুন। খাতা কলম নিয়ে আর্ট অনেকই করতে পারেন। কিন্তু এভাবে ডিজিটাল প্ল্যাটফর্মে কাজ করা কিন্তু সবাই পারে না। এটার জন্য আলাদা মেধার প্রয়োজন। খুব ভালো লাগলো এভাবে নিজের ফোনের ওয়ালপেপার নিজে বানাতে দেখে। মনে একটা শান্তি পাওয়া যাবে ফোনটা ব্যবহার করার সময়। আমার তৈরি করা জিনিস আমি ব্যবহার করছি। এই অনুভূতির অন্য রকম একটা তৃপ্তি।

 3 years ago 

আসলেই আপু নিজের তৈরি করা জিনিস নিজে ব্যবহার করার মাঝে অন্যরকম একটি তৃপ্তি পাওয়া যায় ।

 3 years ago 

বাহ দারুন বলা যায়।একটি ওয়ালপেপার তৈরি করে সেটি এবার নিজের ফোনে সেট করা। এক কথায় অসাধারণ ভাই। ডিজিটাল আর্ট আমি খুব একটা পারি না। কখনো চেষ্টাও করিনি।তবে শেখার খুব ইচ্ছা আছে। আপনার ডিজিটাল আর্ট গুলো অনেক সুন্দর হয়।আজকের ওয়ালপেপারটা দারুণ তৈরি করেছেন এবং ধাপে ধাপে উপস্থাপনাটা অনেক সুন্দর ছিল।আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আমি যখন পুরোপুরি ভাবে আমার এই সেশনগুলো সম্পন্ন করতে পারবো। আশা করি, একটা শিক্ষামূলক সিরিজ চালু করতে পারবো। এবং আপনাদের ভালো কিছু শিক্ষা দিতে পারবো ভাই।

 3 years ago 

সত্যি ভাইয়া এন্ড্রয়েড ফোনের জন্য এত সুন্দর একটি ওয়ালপেপার তৈরি করেছেন। আসলে এগুলো অনেক দক্ষতার কাজ। সবকিছু খেয়াল রেখে কাজগুলো করতে হয়। ধৈর্য রাখতে হয়। আপনি এত দক্ষতা নিয়ে কাজ সম্পন্ন করেছেন।আপনার এই কাজগুলো খুবই ভালো লাগে। আসলে আপনি বেশ ভালো কাজ করছেন। অনেক স্টিকার বানিয়েছেন দেখলাম এবং তার পাশাপাশি ডিজিটাল অংকন করেন এবং এটাও অনেক সুন্দর ছিল আরো সামনে ভালো কিছু দেখতে চাই ভাইয়া

 3 years ago 

ইনশাল্লাহ ভবিষ্যতে আরো ভালো কিছুই অপেক্ষা করতেছে ভাই। দোয়া করবেন যেনো আপনাদের ভালো ভালো কন্টেন্ট উপহার দিতে পারি।

 3 years ago 

এন্ড্রোয়েড ফোনের জন্য খুব সুন্দর একটি ওয়ালপেপার তৈরি করেছেন দারুন হয়েছে ভাই আপনি অনেক সুন্দর করে ডিজিটাল আর্ট গুলো করেন দেখে ভালো লাগে। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। খুব সুন্দর মতামতের মাধ্যমে আপনি আপনার অনুভূতিগুলো প্রকাশ করেছেন।

 3 years ago 

আপনি প্রযুক্তির উপর ভালো দক্ষতা গড়ে তুলেছেন যা আমাকে মুগ্ধ করেছে। ডিসকোর্ড সার্ভারে স্টিকার তৈরি ও মোবাইল ফোনের ওয়ালমেট তৈরি। এতো সুদক্ষতা আপনাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। 😍😍

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। খুব সুন্দর মন্তব্যের মাধ্যমে আপনি আপনার অভিব্যক্তিগুলো প্রকাশ করেছেন।

 3 years ago 

আপনি খুবই দক্ষতার সাথে সুন্দর এই অ্যান্ড্রয়েড ওয়ালপেপার তৈরি করেছেন ,দেখে আমার অনেক ভালো লেগেছে। মোবাইল ফোনে খুবই সুন্দর মানিয়েছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জ্বি ভাই, আসলেই অনেক সুন্দর হয়েছে ওয়ালপেপারটি। আসলে এটি আমার প্রথম কার্টুন ওয়ালপেপার। এর আগে আমার তোলা ছবিগুলোকে ওয়ালপেপার হিসেবে ব্যবহার করতাম। এখন এই চিত্রটি ব্যবহার করবো।

 3 years ago 

আপনার ডিজিটাল আর্ট আমার অনেক বেশি সুন্দর লাগে।
কালকে ডিস্কোর্ড এ দেখেই খুব ভালো লেগেছিলো।
তবে এখন সম্পূর্ণ প্রসেসটি দেখে আরো বেশি ভালো লাগলো।

 3 years ago 

আপনাদের অনুপ্রেরনা এই কাজ গুলো আমাকে আরো উৎসাহিত করে।

You have been upvoted by @abuahmad, a Country Representative of Bangladesh. We are voting with the Steemit Community Curator @steemcurator07 account to support the quality contents on steemit.


I invite you to join #club5050 if you haven’t joined yet


Follow @steemitblog for all the latest update and
Keep creating qualityful contents on Steemit!

Steem On

 3 years ago 

@abuahmad আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই ওয়ালপেপার টা। বেশ কালারফুল হয়েছে। ধাপ গুলো পর্যায়ক্রমে খুব সুন্দর ভাবে দেখিয়েছেন আপনি। শুভকামনা রইল ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57850.91
ETH 2358.42
USDT 1.00
SBD 2.43