প্রসঙ্গঃ "সুন্দর বিকেলে ফুটবল প্রতিযোগীতা দেখা" // আমার বাংলা ব্লগ // [ ২২ আগষ্ট ২০২১ ] 10 % to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

22-08-2021

৭ই ভাদ্র ১৪২৮

প্রসঙ্গঃ "সুন্দর বিকেলে ফুটবল প্রতিযোগীতা দেখা"



Desert Safari Facebook Cover (4).png

থ্যাম্বনেইলটি ক্যানভা দিয়ে বানানো হয়েছে!



বর্তমান যে সময়টি আমরা কাটাচ্ছি, এই সময়ের পরিবেশটা আড্ডা দেওয়ার জন্য উপযুক্ত একটি সময়। বেশ ভালোভাবেই জমে উঠে বন্ধু-বান্ধব ও বড় ভাই -ছোট ভাইদের সাথে আড্ডা। আর এই সময়ে যদি বসে বসে ফুটবল খেলা উপভোগ করা যায় তাহলে তো এর চেয়ে মজার আর কিছুই হতে পারে না। আজকের এই ফুটবল আয়োজনটি ছিলো আমাদের গ্রামের বিবাহিত বনাম অবিবাহিতদের মাঝে। যেখানে বুদ্ধিদিপ্ততার সাথে জয় পায় বিবাহিতরা। আজকে আমার এই বিকেলের কিছু খন্ড চিত্র আপনাদের মাঝে শেয়ার করবো।



আমাদের মধ্যে অনেকেই আছে যারা ফুটবল খেলতে খুব ভালোবাসেন। আর কেউ আছে, খেলতে পারে না কিন্তু ফুটবল খেলা দেখতে বেশ পছন্দ করে। আমি হচ্ছি তাদের মধ্যে একজন। খেলতে পারি না, তবে উপভোগ করতে ভালো লাগে। ফুটবল আমাদের ভারত উপমহাদেশে আঞ্চলিক পর্যায়ে বেশ জনপ্রিয়। বিশেষ করে বাংলাদেশের গ্রামাঞ্চলে এটি যেনো রক্তের সাথে সম্পর্কিত হয়ে গেছে। তারই ধারাবাহিকতায় গ্রাম পর্যায়ে অনেক ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। এর মধ্যে বিবাহিত ও অবিবাহিতদের মধ্যকার ফুটবল খেলাটি বেশ জনপ্রিয়।

Image 2021-08-22 at 6.50.51 PM.jpeg

গ্যালারিতে বসে খেলার শুরু পূর্বমুহূর্ত!

পরশুদিন থেকে বেশ কড়াকড়ি ভাবে আয়োজনের জন্য সবাই প্রস্তুতি নিচ্ছিলো। আমি আজকে খেলাটি দেখতে যথাসময়ে মাঠে এসে উপস্থিত হই। এসেই একটি সুন্দর আর পরিস্কার দেখে একটা স্থানে বসে পড়ি। কারণ আজকের খেলাটি যে হাড্ডাহাড্ডি জমে যাবে। আমি যেহেতু এখনো বিয়ে করি নি, সেহেতু আমার দল হচ্ছে অবিবাহিত। আমি একটু সবাইকে উৎসাহিত করতে বেশ পটু। সবাইকে খেলার মাঝে চাঙ্গা রাখতে উৎসাহিত করি বিভিন্নভাবে। ফুটবল খেলতে পারি না তো কি হইছে? সবাইকে তো বেশ উৎসাহ দিতে পারি। স্কুলে থাকালীন সময়ে আমি গোলকিপার করতাম। কিন্তু এখন আর ফুটবল খেলতে ভালো লাগে না। মাঝে মাঝে শুধু ক্রিকেট খেলি। কেউ যদি আমাকে জিজ্ঞাস করে তোমার প্রিয় খেলা কি? সবার আগে মুখে চলে আসবে ক্রিকেট। যাই হো, আজকে যেহেতু ফুটবল দেখতে আসছি, এটা নিয়েই কথা হবে।

Image 2021-08-22 at 6.51.15 PM.jpeg

বিবাহিত একাদশ

Image 2021-08-22 at 6.51.17 PM.jpeg

অবিবাহিত একাদশ

Image 2021-08-22 at 6.51.21 PM.jpeg

আমার সাথে বাকি দর্শক!

Image 2021-08-22 at 6.51.16 PM.jpeg

খেলার শুরুর পূর্বে পরিকল্পনা

Image 2021-08-22 at 6.51.18 PM.jpeg

উৎসুক দর্শক!

খেলাটি দেখতে দেখতে মাগরীব হয়ে যায়। ২-১ ব্যবধানে বিবাহিতরা এই ম্যাচটি জিতে নেয়। আর এভাবেই আমার আজকের বিকেলটিও কেটে যায়। জীবন অনেক সুন্দর, যদিনা এটি উপভোগ করা হয়। সময়ের প্রতিমুহুর্তে জীবনকে উপভোগ করুন, দেখবেন জীবনটি রঙ্গিন থেকে রঙ্গিনতর হয়ে গেছে।

sagor bordar.png

📸আমি ছবি তুলতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


CameraVIVO
ModelY11
Locationhttps://what3words.com/memories.mattered.attired


আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

পড়ে ভালো লাগলো ভাই।তবে অবিবাহিত যারা ছিল তাদের জিতার দরকার ছিল😐।

 3 years ago 

হ্যাঁ ভাই, তবে অবিবাহিতরা অনেক গোল মিস করেছিলো। তাই হেরে গেছে।

 3 years ago 

হুম ভই বুঝতে পারছি

 3 years ago 

ফুটবল খেলা দারুন উত্তেজনাপূর্ন খেলা। আমার খুব প্রিয় খেলা। আমার নিজেরও ফুটবল খেলতে খুব ভালো লাগে। ধন্যবাদ আপনি সুন্দর ফুটবল খেলার প্রতিযোগিতা মুহূর্ত আমাদের মাঝে ভাগ করে নেবার জন্য ধন্যবাদ

 3 years ago 

ফুটবল আকাশ খুবই প্রিয় একটি খেলা। আপনি আপনার পোস্টে ফুটবল খেলর ঘটনাটা খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আসলে পোস্টটি পরে ভালো লাগছে। এরকম সুন্দর বিকেলে ফুটবল প্রতিযোগীতা দেখা আমার খুব মিস করি ।। আগের মতো আর এরকম খেলা দেখা হয় না।

 3 years ago 

অনেক পুরো দিন এর কথা মনে করিয়ে দিলেন ভাই আগে আমাদের গ্রামে আমরা এভাবেই খেলতাম অনেক সুন্দর লিখেছেন ধন্যবাদ ভাইয়া

ফুটবল খেলাটি আমার অনেক প্রিয় ভাই। আর আপনি সুন্দর করে ফুটবল খেলার প্রতিযোগিতার মুহুতটি আমাদের মাঝে ভাগ করে নেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ !!

ভাই কোন মাঠ এটা চিনা চিনা লাগছে।কিন্তু দুক্ষের বিষয় হচ্ছে
আপনার লিখা সম্পূর্ণ পড়তে পারলাম না কেটে গেছে।

 3 years ago 

আপনার ক্রোম ব্রাউজারটি ডেক্সটপ মুড করে নিলেই পুরো পোস্টটি দেখতে পারবেন!

 3 years ago 

কিছুদিন আগে আমরা বিবাহিত এবং অবিবাহিতদের মাঝে ফুটবল ম্যাচ খেলেছিলাম, কিন্তু দুর্ভাগ্যবশত আমরা সেটি হেরে গেছি তবে এসবের অনেক ইঞ্জয়মেন্ট হয়েছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

জ্বি ভাই, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ❤️

 3 years ago 

শুভ কামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64071.08
ETH 2763.75
USDT 1.00
SBD 2.66