📸🌱 আমার তোলা কিছু রেন্ডম আলোক চিত্র 📸🌱 // আমার বাংলা ব্লগ // [ ২৩ অক্টোম্বর ২০২১ ] || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,🌱


সবাই কেমন আছেন? আশা করি, সবাই অনেক অনেক অনেক ভালো আছেন। কতদিন হলো আমার তোলা রেন্ডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি না। তাই আজকে ভাবলাম কিছু ছবি তোলা যাক।

তো, আমি আজকে আমার তোলা সেরা সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। 🌱 আশা করি, আপনাদের সেগুলো ভালো লাগবে।

তো চলুন শুরু করা যাকঃ-



📸🌱 【ছবিঃ ০১】 🌱📸


IMG_20210606_172829w.jpg

Device: VIVO Y11
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/tempting.pushover.daylight

এটি হচ্ছে দিনাজপুর সরকারি মহিলা কলেজ। যা দিনাজপুর সদর উপজেলায় অবস্থিত। বিশাল জায়গা নিয়ে গড়ে উঠেছে এই কলেজটি। প্রতি বছর অনেক ছাত্রী এখান থেকে সন্মানের সহিত বের হয়ে যায়।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০২】🌱📸


IMG_20210606_172829w1.jpg

Device: VIVO Y11
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/hands.shorter.melts

এটি হচ্ছে কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ। এটি দিনাজপুর সরকারি মহিলা কলেজের পাশেই অবস্থিত। যা দিনাজপুর সদর উপজেলায় অবস্থিত।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৩】🌱📸


IMG_20210606_172829w2.jpg

Device: VIVO Y11
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/consumed.farmed.owned

এই ছবিতে আমরা কিছু গাছের গাঁয়ে আলপনা আঁকা দেখতে পাচ্ছি। আসলেই এ ধরনের চিত্রকর্ম পরিবেশের সৌন্দর্যকে বৃদ্ধি করে। কিন্তু এই ধরণের কাজ করতে গিয়ে গাছের অনেক ধরণের ক্ষতি হয় যায়।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৪】🌱📸


IMG_20210606_172829w3.jpg

Device: VIVO Y11
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/gobblers.retrain.treatable

এই ফটকটি হচ্ছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথোরটি, দিনাজপুর শাখার। এটি দেখতে বেশ সুন্দর ও ছিম ছাম পরিবেশে বানিয়েছে। এই ফটকটি দিয়ে সারা দিয়ে হাজার জন মানুষের আনাগোনা হয়।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৫】🌱📸


IMG_20210606_172829w4.jpg

Device: VIVO Y11
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/engine.flitting.wonderful

এই ছবিতে আমরা একটি স্মৃতিসৌধ দেখতে পারতেছি। এটি দিনাজপুর সদর উপজেলায় অবস্থিত। এই জায়গাতে কিছু বিশেষ ব্যক্তিবর্গদের স্মরণে এটি বানানো হয়েছে।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৬】🌱📸


IMG_20210606_172829w5.jpg

Device: VIVO Y11
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/statement.spirit.glad

একটি বিকেলকে স্মরণীয় করে রাখতে এই ছবিটি তুলে রাখার অদম্য এক প্রচেষ্ঠা। বিকেলটি আমার জন্যে বেশ ভালো ছিলো। একটু প্রফুল্ল মনে বিকেলের আবহাওয়ায় নিজেকে পেখম মেলে উড়বার ইচ্ছা হয়েছিলো শুধু।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৭】🌱📸


Image 2021-09-07 at 7.38.1m5 PM.jpeg

Device: Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/bumpy.crew.untruth

কোনো এক বৃষ্টিস্লান্ত বিকেলে এই ফুলের ছবিটি ক্যামেরা বন্দি করে নিই। এই ফুলটি বেশ সুন্দর লাগে আমার কাছে। বৃষ্টির পরে এই ফুলে সৌন্দর্য বহুগুনে বেড়ে গেছে।

sagor bordar.png

📸আমি ছবি তুলতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


CameraVivo, Redmi
ModelY11, Note 8
EditAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার এই ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

সবার আগে দেখি মহিলা কলেজের ছবিটি তুলেছেন ব্যাপার খানা কি ভাইয়া। যাইহোক আপনার প্রতিটি ছবি অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে

ভাই প্রতিটা৷ ছবি অসাধারণ হয়েছে।

শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আমি আপনার সাথে পূর্ব পরিচিত থাকায় আমি জানি আপনি ফটোগ্রাফি তে কত টা প্রো।সেটা আবার ও প্রমাণ দিলেন।ভালো ডিভাইস কোনো মাইনে রাখে না যদি ভালো স্কিল থাকে।একটা লো ডিভাইস ফোন দিয়েও জে এত টা প্রানবন্ত আর সুন্দর ছবি তোলা যায় এটার জলজ্যান্ত উদাহরণ আপনি।এভাবেই এগিয়ে যান প্রিয়❤️

 3 years ago 

প্রাণবন্ত আপনার মন্তব্য কাজ করার আগ্রহকে বহুগুণে বাড়িয়ে দেয়।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ছবি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। কিন্তু আমার কাছে শেষের দুটো ছবি বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাই। দিনাজপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গার ছবি শেয়ার করেছেন আপনি। ছবির বর্ণনা গুলোও খুব ভাল ছিল। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

জ্বি ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমরা ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

ভাইয়া,আপনি অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রতিটি ছবি চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন। বিশেষ করে আমার কাছে বৃষ্টিস্লান্ত বিকেলের ফুলের ছবিটি অনেক ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনার প্রত্যেকটি ফটোর সুন্দর ভাবে ফুটে উঠেছে বিশেষ করে শেষের ফটোটা আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে

ভাই দিনাজপুরের কলেজটি আপনি খুবই চমৎকার ভাবে আপনার ক্যামেরাবন্দি করেছেন। আপনার উপস্থাপনা এবং ছবিগুলো খুবই সুন্দর হয়েছে। এভাবেই প্রতিনিয়ত অজানা বিষয় গুলো চোখের সামনে ভেসে উঠতেছে এবং অনেক অজানা বিষয় জানতে পারছি। নিউ মতো আপনার পোস্টগুলো পড়ি খুবই ভালো লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ভাইয়া আপনার তোলা প্রতিটা ফটোগ্রাফি অসাধারণ সুন্দর হয়েছে। বিশেষ করে ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে বেশি ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.13
JST 0.032
BTC 60625.76
ETH 2898.84
USDT 1.00
SBD 3.62