DIY - ( এসো নিজে করি ) [ লাজুক-খ্যাঁকের ডিজিটাল চিত্রাংকন ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট ভীষণ পছন্দ করে। এবং শেখার ও চেষ্টা করে। আমি প্রতিবারের ন্যায় এবার ও একটি নতুন ও ভিন্ন ধর্মী আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকে আমার করা একটি নতুন আর্ট লাজুক-খ্যাঁকের ডিজিটাল চিত্রাংকন এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


1233.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি একদম ভিন্ন ধর্মী চিত্র। এটি আমার প্রথম লিভিং রুমের ইন্টোরিয়র ডিজাইন করেছি। এর আগে এই রকম ডিজাইন আমি কখনোই করি নাই। জানি না কালার কম্বিনেশন কতটুকু করতে পেরেছি। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Ellipse Tool
Pen Tool

এই দুটোমাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-10-29 001841.png

প্রথমে আমি একটি বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ৪০০০/৩৯০০ এবং রেজুলেশন ৩০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-10-29 003127.png

তারপর ২য় পর্যায়ে আমি ইলিপ্স টুল ব্যবহার করে একটা সার্কেল আর্ট করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-10-29 003517.png

Screenshot 2021-10-29 004026.png


এই ধাপে আমি পেন টুল ব্যবহার করে, সার্কেলটাকে কেটে খ্যাঁকের গাল ও ঠোঁটের সেপ করে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-10-29 004927.png

Screenshot 2021-10-29 004955.png

Screenshot 2021-10-29 005104.png

এই ধাপে আমি পেন টুলের সাহায্যে কান বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-10-29 005339.png

Screenshot 2021-10-29 005434.png

এই পর্যায়ে আমি ইলিপ্স টুল ব্যবহার করে ভ্রু বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-10-29 010442.png

Screenshot 2021-10-29 010609.png

এই পর্যায়ে আমি চোখ বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-10-29 012718.png

এই পর্যায়ে আমি নাক ও মুখ বানিয়ে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-10-29 013037.png

Screenshot 2021-10-29 013330.png

Screenshot 2021-10-29 013608.png

Screenshot 2021-10-29 013700.png

এই ধাপে আমি পেন টুল ও ইলিপ্স টুল ব্যবহার করে খ্যাঁকের বডি বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


Screenshot 2021-10-29 015303.png

এই ধাপে লাজুক খ্যাঁকের মোচ ও লেজ বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸


Screenshot 2021-10-29 015813.png

1233.jpg

এই ধাপে বাকগ্রাউন্ডে কিছু পাতার ছবি দিয়েছি এবং এটিই হচ্ছে সর্বশেষ ধাপ।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনি খুব সুন্দর ভাবে লাজুক খেক এর চিত্র অঙ্কন করেছেন। আপনি খুব দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

লাজুক খ্যাকের ডিজিটাল অংকন অসাধারন হয়েছে ভাই।আপনি নিখুত ভাবে অংকন টি করেছেন এবং অনেকটা সময় দিয়েছেন।আপনার জন্য শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন

 3 years ago 

বাহ্ লাজুক খ্যাঁকের ডিজিটাল চিত্রাংকন টি মনের মাধুরি মিশিয়ে করেছেন। অনেক ভাল লাগল।♥♥

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আপনার কাজের কোয়ালিটি দেখে জাস্ট অবাক হয়ে যাই ভাই। সত্যি খুব ভালো কাজ শিখে নিয়েছেন যেটা আপনার অনেক উপকারে আসবে ফিউচারে৷ স্টিমিটে পাওয়া বন্ধু আমার🥰🥰🥰❣️❣️❣️

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ বন্ধু। খুব সুন্দর কমেন্টের মাধ্যমে আপনি আপনার অনুভূতিগুলো প্রকাশ করেছেন।

 3 years ago 

গুলু মূলু লাগছে আজকের লাজুক খ্যাককে।বড্ডো কিউট আর লাজুক লাগতেছে।আর এই লাজুক লাগার পিছনের কারণ টা আপনি আর আপনার পরিশ্রম অসাধারণ সুন্দর ভাবে এই ডিজিটাল আর্ট টি অংকন করেছেন ভাই। এ জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।ইনশাল্লাহ আমিও একদিন আপনর মত এ রকম ডিজিটাল আর্ট করবো।🥰

 3 years ago 

আপনার জন্য ও দোয়া রইলো যেনো তাড়াতাড়ি শিখতে পারেন আপনিও।

 3 years ago 

বাহ্ আপনার পোস্ট টি অনেক সুন্দর লেগেছে। আপনার পোস্ট দেখে ল্যাপটপে কাজ করার ইচ্ছা বেড়ে গেল। আপনার থেকে শিখে আমিও এমন একটি পোস্ট শেয়ার করার চেষ্টা করব। আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

তাড়াতাড়ি শিখে ফেলেন ভাই। ভবিষ্যতে অনেক কাজে দিবে।

 3 years ago 

ব্যাকগ্রাউন্ড এর ছোট ছোট পাতাগুলো ছবিটিকে আরও বেশি সুন্দর করে তুলেছে। তবে আজকে লাজুক খ্যাঁক এর একটু মন খারাপ দেখাচ্ছে কেন? দেখতেই কেমন য) গোলুমোলু লাগছে দেখতে। মানে একেবারে দেখলে গাল টেনে দিতে ইচ্ছে করে এমন একটা অবস্থা। আপনি খুব সুন্দর ডিজিটাল আর্ট করেন। আমি সত্যি মুগ্ধ হই আপনার এই ডিজিটাল আর্ট এর কাজ গুলো দেখে।

 3 years ago 

আসলে আজকে কারণ ছাড়াই আমার মন খারাপ। তাই আমার যেহেতু মন খারাপ তাই, লাজুক খ্যাঁকের ও মন খারাপ হয়েছে।

 3 years ago 

আপনার ডিজিটাল আর্টের লাজুক খ্যাঁকের চিত্রটি দেখতে অনেক সুন্দর হয়েছে। আর এইরকম ধারাবাহিকতা বজায় রাখলে আগামীতে অনেক উন্নতি করতে পারবেন। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর ছিল। আর আমার পক্ষ থেকে আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া। অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন। আমার অনেক ভালো লেগেছে

 3 years ago 

সত্যি কথা বলতে আপনার ডিজিটাল আর্টের অপেক্ষায় থাকি। আমার খুব ভালো লাগে আপনার এই সৃজনশীলতাকে খুব সম্মান করি আমি মেধাবীদের। কারণ আপনার এই কাজের মধ্যে দিয়ে অনেকের অনুপ্রাণিত হচ্ছে। প্রতিনিয়ত আপনি সুন্দর কিছু আর্ট আমাদের মাঝে তুলে ধরতেছেন। অনেক অনেক ধন্যবাদ ভাই। দোয়া রইল।

 3 years ago (edited)

কত সুন্দর ভাবে আজকের এই মন্তব্যটি করলেন। আমার তো মন জয় হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

খুবই দক্ষতার সাথে এবং অনেক সময় নিয়ে আপনি এই লাজুক খ্যাঁকয়ের চিত্রটি অঙ্কন করেছেন।আমার খুবই ভালো লেগেছে। আপনার এই লাজুক খ্যাঁকয়ের চিত্রটি খুবি সুন্দর লাগছে। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.028
BTC 64453.36
ETH 3507.44
USDT 1.00
SBD 2.56