প্রসঙ্গঃ মেঘলা দিনে মেঘলা আলো, লাগে না তো আর কিছুই ভালো ।। আমার বাংলা ব্লগ // ১০% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

20-10-2021

৫ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ মেঘলা দিনে মেঘলা আলো, লাগে না তো আর কিছুই ভালো



IMG_20211020_171952.jpg


আসসালামুয়ালাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই বেশ ভালোই আছেন। আমার আজকের দিনটা কিভাবে যে কেটে গেলো বুঝতেই পারলাম না। আজকে সারা বৃষ্টি হয়েছে। বৃষ্টির কারণে আজকের সারা দিনে কোথাও যেতে পারি নি। আজকের দিনটা বেকার সময় কেটে গেলো। আজকের সব থেকে খারাপ সময়টা ছিলো বিকেল বেলায়। আমি প্রায় প্রতিদিনেই বিকেলে বাহিরে ঘুরতে যাই। কিন্তু আজকের এই মেঘলা দিনে বৃষ্টির কারণে কোথাও যেতেও পারি নাই।

IMG_20211020_171753.jpg

IMG_20211020_171803.jpg

বেলকুনি থেকে বসে বসে বাহিরের পরিবেশ দেখতেছিলাম আর উপভোগ করতেছিলাম পুরোনো দিনের সেই গান গুলো। আর চিন্তা করছিলাম নিজের ভবিষ্যত নিয়ে। আসলে কি আছে এই জীবনে? কিসের জন্য আমাদের এই পৃথিবীতে আগমন। কি সেই লক্ষ্য, যা পূরণ করার জন্যে আমাদের বিধাতা আমাদেরকে সৃষ্টি করছেন। আমরা কি সেই লক্ষ্য পূরণ করতে পারতেছি নাকি লক্ষ্যভ্রষ্ট হয়ে পথ হারিয়ে ফেলতেছি। জানি না কতটুকু সে কাজ করতে পারতেছি। এসব চিন্তা করতে করতে কখনো যে আবারো আঝোর বৃষ্টি শুরু হয়ে যায়। বৃষ্টির মাঝে হারিয়ে যায় আমার ভাবনাগুলোও। ফিরে আসি আমার কল্পনার জগত থেকে, ফিরে পাই নিজেকে আগের রুপে। আবারো চলতে থাকে আমার হারানো সেই সোনালি দিনগুলোর ফিরে না পাওয়া গান।

IMG_20211020_171927.jpg

IMG_20211020_171934.jpg

বেলকনি থেকে আবার আমার রুমে চলে আসি। রুমে আসার পর ল্যাপটপ টা চালু করে ডিস্কোর্ডে যোগদান করি। করলে সেখানে মনটা ফ্রেশ হয়ে যায়। সকল ক্লান্তিগুলো নিমিষেই হারিয়ে যায়, ভালোবাসার মানুষগুলোর ভালোবাসার কাছে। তখন আর বুঝতে পারি না, আমি কষ্টে আছি, বেদনায় আছি। আজকের বোরিং মনোভাবের কারণ হচ্ছে এই মেঘলা আকাশ। জোরে জোরে বৃষ্টি হলে বৃষ্টিতে ভিজে মনটাকে ফ্রেশ করা যেতো। কিন্তু মেঘলা আকাশ আর ঝিরি ঝিরি বৃষ্টি মুড টাকেই আজকে নষ্ট করে দিয়েছিলো। তবে সব কিছু ঠিক হয়েছে আমার বাংলা ব্লগ পরিবারের কারণে। আমার মনে হয় এই পরিবারে যাদু আছে। এই পরিবারের কোনো সদস্যের মন খারাপ থাকলেই নিমিষেই সবাই তার মন ভালো করার চেষ্টা করে। নিমিষেই সবাই তার কষ্টগুলোকে ভূলিয়ে দিতে পারে। আমার বাংলা ব্লগের সবাই একেকজন যাদুকর। এই জন্যই সবাইকে আমার ভালো লাগে।

IMG_20211020_171841.jpg

IMG_20211020_171858.jpg


সবার সাথে আড্ডা দিয়ে পড়তে বসি আমি। আর কিছু দিন পরেই আমার সেমিষ্টার ফাইনাল এক্সাম। তাই চাপ একটু বেশিই। তাই এখন থেকেই সেই চাপটাকে সামাল দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি মনে করি লাইফে এভারেজে কাজ করে গেলে কখনো চাপ অনুভুত হয় না। তাই চাপকে হারানোর একটা মুক্ষম সুযোগ সমান ভাবে সব সময় কাজ করে যাওয়া। আমাদের এই সেমিষ্টারে একাউন্টিং নামে একটি সাবজেক্ট রয়েছে। যেটা বরাবরের মতই একটু কঠিন। তাই আমি চেষ্টা করছি এটাকে সবার আগে শেষ করার।

IMG_20211020_172015_Burst02.jpg

IMG_20211020_172030.jpg

CameraVivo
ModelY11
Photographer@sagor1233


আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

মেঘলা দিনে মেঘলা আলো, লাগে না তো আর কিছুই ভালো হুম ভাই ঠিক বলেছেন কয়েক দিন থেকে আকাশটা এমনি শুধু বৃষ্টি হচ্ছে। অনেক সুন্দর লিখেছেন ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

জ্বি ভাই। তখন আর কিছুই ভালো লাগে না।

 3 years ago 

দৈনন্দিন জীবনে টুকটাক যে কাজ গুলো করে থাকি সে গুলো নিয়ে আপনি পোস্ট করেছেন যা আমার কাছে খুব ভালো লেগেছে। সুন্দর পোস্ট করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভবিষ্যতের কথা বলে অনেক টা চিন্তায় ফেলে দিলেন আমাকে। এগুলো নিয়ে চিন্তা করলে শেষই হতে চাইনা।

ভাই পরীক্ষার টেনশন তো আমারও আছে। কী য‍ে হবে। সবমিলিয়ে খুব সুন্দর গুছিয়ে লিখেছেন।।

 3 years ago 

জ্বি পরীক্ষার কথা বলে এবার আমাকে টেনশনে ফেলাই দিলেন ভাই।

 3 years ago 

মেঘলা দিনে মনটা যেন করে উরু উরু।সুন্দর হয়েছে আপনার দেয়া পোস্টটি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভবিষ্যৎ চিন্তা না করে বতমানে কাজ সম্পূর্ণ করলে ভবিষ্যতে তারপর পাওয়া যাবে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

হুম ধন্যবাদ আপনাকেও।

 3 years ago 

আপনারা তবুও চাইলেই কত ঘুরতে পারেন আমরা পারিনা। বৃষ্টির কারণে আরো রুমে বন্ধি হয়ে আছে। কিছু ভালো লাগেনা।

 3 years ago 

হুম, মেয়েদের জন্যে তা কষ্টকর বুঝতে পেরেছি আমি।

 3 years ago 

হ্যাঁ ভাইয়া আপনি ঠিকই বলেছেন অতিরিক্ত জল বৃষ্টি হলে এমনিতেই মন-মানসিকতা খারাপ হয়ে যায়। কোথাও ঘুরতে যাওয়া যায় না বের হওয়া যায় না। আমিও এর ব্যতিক্রম নয়, আমার ও সারাদিন ঘুমিয়ে ও বিভিন্ন চিন্তা ভাবনার মধ্যে দিয়ে কেটে গেছে।আজকে আপনি একটা ব্লগ লিখেছেনঃ আমার তাও করা হয়নি। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে গুছিয়ে লিখেছেন। আপনার ছবিগুলো দেখে ব্যালকনি থেকে খুবই ভালো লেগেছে। আবার একটু খারাপ লেগেছে আপনার জন্য আপনি মনে হয় ব্যাচেলর থাকেন। ব্যাচেলর মানুষের এমনিতেই চিন্তাভাবনা একটু বেশি হয়। খুবই সুন্দর একটা চিন্তাধারা করেছেন যে আমরা কেন এসেছি আমরা পথভ্রষ্ট হচ্ছে কিনা। আমরা ঠিক মত জীবন যাপন করতে পারছি কিনা। সব মিলিয়ে খুব সুন্দর একটা পোস্ট করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই

 3 years ago 

আমার মন্তব্যটি বেশ ভালো হয়েছে ভাই। আমার অনেক ভালো লেগেছে ভাই।

মেঘলা দিনে মেঘলা আলো, লাগে না তো আর কিছুই ভালো বাহ অনেক সুন্দর একটা ছন্দ। তবে বৃষ্টি বাদল দিনে আমি বেশি বেশি করে ভাজাপোড়া জিনিস খাইতাম। সবার সাথে আড্ডা দিয়েছো পড়তে বসেছো সব মিলিয়ে অনেক ভালো সময় পার করেছো। ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

জ্বি ভাইয়া।

 3 years ago 

আড্ডাটা বাদে তো অন্য সময়টা আজ একটু বোরিং ই কেটেছে নাকি?
আসলেই মেঘলা দিনে একটু অফ লাগে সবকিছু, আমার ও একই অবস্থা।
তবে আড্ডাটা ভালোই হয়।

 3 years ago 

হুম। কিন্তু সেদিন কিছুই হয় নি। শুধু ডিস্কোর্ডে জমেছিলো আড্ডা

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62922.70
ETH 2543.02
USDT 1.00
SBD 2.83