প্রসঙ্গঃ "কোন বিষয় নিয়ে লিখবো?" // আমার বাংলা ব্লগ // [ ৩০ জুলাই ২০২১ ]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

30-07-2021

১৪ই শ্রাবণ ১৪২৮

প্রসঙ্গঃ "কোন বিষয় নিয়ে লিখবো?"



কি নিয়ে লিখবো (2).png



আমাদের মধ্যে অনেকেই আছেন যারা প্রতিনিয়ত কি পোষ্ট করবেন, সেটা নিয়ে অনেক চিন্তিত। ভালো কোনো টপিক খুঁজে পান না। কোন বিষয় নিয়ে লিখবেন সেটাই ঠিক করতে পারেন না। এমনভাবে একদিন কেটে যায়, দুদিন কেটে যায়। তবুও আর পোষ্ট করাই হয় না। দেখতে দেখতে ৭ দিন কেটে যায় আর আপনার এক্টিভিটিও দিন দিন কমে যায়। তাই চিন্তার আর কোনো কারণ নেই, আমি আপনাকে আজকে কিছু টুটকা বুদ্ধি দিবো। সেটা অনুসরণ করলে আর কি নিয়ে লিখবেন, টপিকের অভাব হবে না।

তো চলুন শুরু করা যাক, আজকের এই ব্লগ!

আমরা যারা স্টিমিটে কাজ করি বা ব্লগ লিখি, তারা কিন্তু প্রোফেশনাল লেখক না। হাতে গোনা কয়েকজন শুধুমাত্র প্রোফেশনাল হয়। আর বাকি সবাই কিন্তু নতুন বা লেখালেখিতে ততটা অভ্যস্ত নয়। কিন্তু স্টিমিট যেহেতু একটা ব্লগিং সাইট, সেহেতু এখানে কিছু না কিছু অবশ্যই লিখতে হবে। তবেই এই লিখার বিনিময়ে রিওয়ার্ড দেওয়া সম্ভব। অনেক সময় দেখা যায়, অনেকে ভালো কোনো টপিক খুঁজে পায় না বা মাথায় আসে না। যার জন্য তারা আর নিয়মিতভাবে পোষ্ট ও করতে পারে না। আবার হঠাত যখন পোষ্ট করে তখন দেখা যায়, তারা অন্যের লেখা কপি করছে। এতে করে স্টিমিটের পরিবেশ দূষিত হয়।

তাদের জন্যে আমি একটা কথাই বলবো, আপনারা যদি কবিতা, সাহিত্য, গল্প, গান, ইত্যাদি নিজেই লিখতে না পারেন সেক্ষেত্রে আপনি ডাইরিগেম পোষ্ট করতে পারেন, কবিতা আবৃতি করতে পারেন, গান কভার করতে পারেন, কোনো সুন্দর জায়গা ঘুরতে গেছেন সেখানে একটা ভ্লগ বানিয়ে আমাদের সাথে শেয়ার করতে পারেন, আপনার এলাকাকে টপটেন পিকাচারের মাধ্যমে আমাদের সামনে তুলে ধরতে পারেন, চিত্রাংকন করে সেটা আমাদের সাথে শেয়ার করতে পারেন, সুন্দর সুন্দর রান্না করে রেসিপি শেয়ার করতে পারেন। আপনি যদি এসব কিছুও ভালো না করতে পারেন, তাহলে ডাইরি গেমটাই রেগুলার পোষ্ট করেন।

আমার বাংলা ব্লগ এ স্টিমিটের অন্যান্য কমিউনিটির মতো ডেইলি কনটেষ্টের আয়োজন করা হয় না। এখানে সাপ্তাহিক কনটেষ্টের আয়োজন করা হয়। আপনি সপ্তাহের সাত দিনের মধ্যে একদিন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারেন। আর বাকি ৬ দিনের একটি রুটিন আমি আপনাকে করে দিচ্ছি, যেভাবে আমি পোষ্ট করার চেষ্টা করি। তার থেকে একটু সহজভাবে। নিচে সেটি তুলে ধরলামঃ

দিনবিষয়
প্রথম দিনপ্রতিযোগিতায় অংশগ্রহণ
দ্বিতীয় দিনশহরের টপটেন পিকচার
তৃতীয় দিনএকটা সুন্দর গান কভার
চতুর্থ দিনডাই পোষ্ট
পঞ্চম দিনরান্নার রেসিপি
ষষ্ঠ দিনকবিতা আবৃতি
সপ্তম দিনডাই পোষ্ট


আশা করি, আপনারা যারা ভালো টপিক খুঁজে পান না, এই রুটিনটা ফলো করলে অবশ্যই প্রতিদিন পোষ্ট লিখতে পারবেন।
এটাও করতে না পারলে, সপ্তাহে ৬দিনই ডাইরি-গেম পোষ্ট করতে পারেন।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ভালো লাগলো ভাই।আমাদের মতো ব্যবাহারকারীদের উপকার হবে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60352.73
ETH 2410.03
USDT 1.00
SBD 2.44