কবিতা আবৃত্তিঃ বিজয় দিবস ও বিজয়ের দিন | কভার করেছি আমি @sagor1233 || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

16-12-2021

১লা পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

কবিতা আবৃত্তিঃ বিজয় দিবস ও বিজয়ের দিন

অনেক দিন হলো আপনাদের সাথে আমার কবিতা আবৃত্তি শেয়ার করি না। আজকে বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উপলক্ষে আমি স্পেশালভাবে বিজয় দিবস নিয়ে কবিতা আবৃত্তি করি। আমি যে কবিতা দুটো আবৃত্তি করেছ সেগুলোর লেখক হচ্ছে স্থানীয়। মূলত তাদের কবিতা আবৃত্তি করার আমার একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে তাদেরকে সাধ্যমতো সাপোর্ট করা, কবিতা লেখার প্রতি উৎসাহিত করা। কবিতাটি আবৃত্তি করার জন্য আমি আলাদা কোনো মাইক্রোফোন ইউজ করি নি। ফোনের ডিফল্ট মাইক্রোফোন দিয়েই আবৃত্তি করি এবং ফোন দিয়েই তা এডিট করি। আশা করি আপনাদের তা ভালো লাগবে।

নিচে ইউটিউব লিংক দেওয়া হলোঃ-



⚡⚡ লিরিক্স⚡⚡

কবিতাঃ- "বিজয় দিবস"
লিখেছেনঃ মাশায়েখ হাসান।
কভারঃ @sagor1233

৭১’এর এই দেশেতে

হানাদার হানা দেয়।

দেশকে স্বাধীন করতে বাঙ্গালী

অস্ত্র তুলে নেয়।

৭১’এর এই দিনেতে

হয় সীমাহীন যুদ্ধ।

যার কাহিনী শুনলে মোদের

শ্বাস হয়ে যায় রুদ্ধ।

৩০ লক্ষ শহীদ আর

মা-বোনের বিনিময়।

স্বাধীন বাংলাদেশ এর ঘটে

উদার অভ্যূদয়।

কবিতাটি এখান থেকে নেওয়া হয়েছে


⚡⚡ লিরিক্স⚡⚡

কবিতাঃ- "বিজয়ের দিন"
লিখেছেনঃ তাসনিয়া আহমেদ ।
কভারঃ @sagor1233

বাংলাদেশে পাক-শাসনের আসন যেদিন টলে,

সেদিনটাকে আজকে সবাই ‘বিজয় দিবস’ বলে।

বিজয় কিন্তু অনেক দামী; সহজলভ্য নয়।

মুক্তিসেনা বিজয় আনে জয় করে সব ভয়।

লাল সবুজের পতাকাটার আজকে খুঁটি শক্ত;

আনতে সেটা,বীর সেনারা দিয়েছিলো রক্ত।

বাংলা মায়ের বীর ছেলেরা ভয় পায়না মোটে।

তাদের ত্যাগে মোদের মুখে বিজয় স্লোগান ফোটে।

কবিতাটি এখান থেকে নেওয়া হয়েছে

⚡⚡ আমার অভিমতঃ-⚡⚡

আসলে বিজয় দিবসে বিজয়ের কবিতা আবৃত্তি না করলে কেমন যেনো একটা অনুভুতি মনের মধ্যে কাজ করতেছিলো। তাই সকল জল্পনা কল্পনাকে দূরে ঠেলে দিয়ে আমি ফোনটা হাতে তুলে নিয়ে আবৃত্তি করতে শুরু করে দিলাম। আবৃত্তি শুরু করার আগে আমাকে বেছে নিতে হয়েছে আমি কোন কবিতাটি আবৃত্তি করবো। এর জন্য আমি সার্চ করি গুগলে তখন স্থানীয় ও নতুন লেখকের এই দুটো কবিতাই আমার ভালো লাগে। তাই এই কবিতা দুটোই আমি আবৃত্তি করি। জানি না কতটুকু আবৃত্তি করতে পেরেছি তবে শতভাগ চেষ্ঠা করেছি এটা বলতে পারি আমি। অনেকের কাছে এটি অনেক ভালো লাগবে আবার অনেকের কাছে ভালো নাও লাগতে পারে। 😊 তবে আমি আমি চেষ্টা করে যাবো বারে বার এটা নিশ্চিত করে বলতে পারি। তো বন্ধুরা সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি। ❤️


আশা করি, আপনাদের আমার এই কভার করা কবিতা আবৃত্তি টি ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

বিজয় দিবস ও বিজয়ের দিনে আপনি অনেক সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন শুনে অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে উপস্থাপনা করেছেন। দারুন হয়েছে ভাই এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমার অনেক ভালো লেগেছে এই মন্তব্যটি।

 3 years ago 
টুইটারে শেয়ার করেছি এবং তার স্ক্রীণশট ও লিংক শেয়ার করলাম

IMG_20211217_014238.jpg

https://twitter.com/sagor520028/status/1471566364414398469?s=20

 3 years ago 

বাহ সেই তো!! ভাই দুটি কবিতায় অসাধারন আবৃত্তি করেছেন আপনি। বিজয় দিবস উপলক্ষে কবিতা আবৃত্তিটা ভালো ছিল। শুবকামনা রইল আপনার জন্য ভাই ❤️

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 😍❤️

 3 years ago 
ভাইয়া ব্যাকগ্রাউন্ড সাউন্ড ছিল হৃদয়স্পর্শক। কবিতা আপনি দারুণভাবে গেয়েছেন। আমার খুবই ভালো লেগেছে। আমি থমকে গিয়েছিলাম ভাইয়া। আসলেই খুবই ভালো লাগলো আপনার প্রতিটি কথা যেন মনের ভেতর নাড়া দিয়েছিল। আপনার জন্য শুভ কামনা রইল ভাইয়া। দারুন ছিল
 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 🥰😊

 3 years ago 

ভাই স্বাধীনতার ৫০ বছর উপলক্ষে আপনি খুবই সুন্দর একটি কবিতা আবৃত্তি করেছেন। আপনার কবিতাটি শুনে আমার হৃদয়ে কম্পন জেগে উঠেছে। ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিল খুবই ভালো। আপনি খুবই সুন্দর ভাবে এই কবিতাটি আবৃত্তি করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনার এই আবৃত্তিটি ভালো লেগেছে জেনে আমার খুব ভালো লাগলো ভাই 😊🥰

 3 years ago 

সত্যি কথা বলতে আপনি অনেক সুন্দর কবিতা আবৃ্তি করেন ভাই।আজকের হ্যাংআউট এও হাফিজ ভাই এর লেখা বিজয় দিবসের কবিতাটি অনেক সুন্দরভাবে আবৃত্তি করেছেন।এই কবিতার আবৃত্তিও অনেক ভালো লেগেছে।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আসলেই আপনার মন্তব্যটি আমার হৃদয়ে ছুয়ে গেছে 😍❤️

 3 years ago 

বাহ ভাই কবিতাটি শুনে প্রাণটা যেন ভরে গেল। আপনার কোকিল কণ্ঠে এত সুন্দর করে কবিতাটি আবৃতি করার জন্য আমার পক্ষ থেকে আপনার জন্য রইল প্রাণঢালা শুভেচ্ছা। আমি মুক্তিযুদ্ধের সময় উপস্থিত না থাকতে পারলেও আমার দাদা-দাদির মুখ থেকে যতটুকু শুনেছি ততটুকুই জেনো আমার শরীরকে শিহরিত করে তুলেছে । অনেক ত্যাগ এবং তিতিক্ষার পরে আমরা এই স্বাধীনতা অর্জন করতে পেরেছি। ধন্যবাদ ভাই বিজয় দিবসের এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে ভাই। খুব সুন্দর মন্তব্য করেছেন 🥰😊

 3 years ago 

কবিতা টা অসাধারণ আবৃত্তি করেছেন ভাই। যখন শুনছিলাম গায়ের লোমগুলো কেমন জানি খাড়া হয়ে উঠছিল এবং একটি শিহরণ হচ্ছিল। গতকাল রাতের হ‍্যাংআউটে যেটা আবৃত্তি করেছিলেন ওটাও দারুণ ছিল। ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 3 years ago 

জ্বি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 😊🥰😊

অসাধারণ হয়েছে আপনার কবিতা আবৃতি। দুটি কবিতায় অসাধারণ চমৎকার লাগলো আপনার কন্ঠে। বিজয়ের মাসে আপনি কবিতাটি শেয়ার করেছেন আমাদের মাঝে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার প্রতি।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 😊🥰❤️

 3 years ago 

ভাইয়া দুটি কবিতা আবৃত্তি শুনলাম। আপনার কবিতা আবৃত্তি শুনে আমার অনেক অনেক ভালো লাগলো। অনেক সুন্দর করে কবিতা দুটি আপনি আবৃত্তি করেছেন। কবিতার দুটো অনেক সুন্দর। মহান বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা রইল।

 3 years ago 

জ্বি ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ❤️🥰❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74