📸🌱 আমার তোলা কিছু আলোক চিত্র 📸🌱 // আমার বাংলা ব্লগ // [ ২৪ আগষ্ট ২০২১ ] || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্বাগতম সবাইকে,🌱


সবাই কেমন আছেন? আশা করি, সবাই অনেক অনেক অনেক ভালো আছেন। কতদিন হলো আমার ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি না। তাই আজকে ভাবলাম কিছু ছবি তোলা যাক। ছবি তুলতে বের হয়ে পথিমধ্যে দেয় বৃষ্টিহানা।

তো, আমি আজকে আমার তোলা সেরা সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। 🌱 আশা করি, আপনাদের সেগুলো ভালো লাগবে।

তো চলুন শুরু করা যাকঃ-



📸🌱 【ছবিঃ ০১】 🌱📸


IMG_20210824_171147.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/accountancy.crabby.flexing

ছবিতে আমরা কিছু কুচুরিপনার সাথে একটি ব্রিজ ও স্রোতের মত পানি বের হয়ে যাচ্ছে তা দেখতে পাচ্ছি। আসলে, ব্রিজের উপর থেকে আমি খেয়াল করলাম, যদি এখান থেকে ছবি তোলা যায় তবে, সেটা কিছুটা সিনেমাটিক লুক দিবে। তাই আমি সেখানে গিয়ে ছবিটি তুলে ফেললাম।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০২】🌱📸


IMG_20210824_170658.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/accountancy.crabby.flexing

নদীর অন্যপ্রান্ত থেকে যখন আমি ব্রিজের দিকে ক্যামেরাটি তাক করলাম, দেখলাম সাবজেক্ট ও অবজেক্ট উভয়ে অনেক সুন্দর আসতে ফ্রেমে। তাই ফ্রেমটি ফুল করে নিয়ে, আমি ছবিটি তুলি, আর এডিট করার পর এটি আসলেই অনেক সুন্দর হয়েছে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৩】🌱📸


IMG_20210824_170415.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/accountancy.crabby.flexing

আমি যখন ব্রিজের উপরে উঠলাম, পশ্চিম আকাশের দিকে ক্যামেরাটি তাক করতেই লক্ষ্য করলাম, সবুজের সমরহ আসলেই ক্যামেরার মধ্যে ফুটে উঠেছে। এখন যেহেতু বৃষ্টির সময় চলছে, তাই এই সবুজের সমরহ আরো বেড়ে গেছে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৪】🌱📸


IMG_20210824_172648.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/moreover.bide.looping

ছবি তোলার মাঝ পথেই হানা দেয় বৃষ্টি। তাই আমি ও আমার ফ্রেন্ড মিলে নিকটস্থ বাড়ির বারান্দায় আশ্রয় নেই। এবং এখানে অনেকক্ষন যাবত অপেক্ষা করি বৃষ্টি থামার। কিন্তু আমাদের ধৈর্য্যের পরীক্ষা নিয়ে প্রায় ১ ঘন্টা বৃষ্টি হয়েছে।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৫】🌱📸


IMG_20210824_175120.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/minestrone.hulking.headset

বৃষ্টি শেষ হওয়ার পরের পরিবেশটা দেখতে আসলেই মনোমুগ্ধকর। প্রকৃতি যেনো তার সকল রুপ এসময়টাতেই প্রাণ উজার করে ঢেলে দেয়। এটাই তার জলজ্যান্ত প্রমাণ।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৬】🌱📸


IMG_20210824_175140.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/minestrone.hulking.headset

বৃষ্টি শেষ হওয়ার পরের ধান ক্ষেতটা ভরে গেছে পানিতে। যাক, কিছুদিন আর বৃষ্টি না হলেও চলবে, ধান চারাগুলো তার খাবার এই পানির সাহায্যেই বানিয়ে নিবে। প্রকৃতি কখন কিভাবে, কাকে সাহায্য করে সেটা বলা খুব মুশকিল।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৭】🌱📸


IMG_20210824_180939.jpg

Device: Itel Vishion 1 Pro
Edit: Adobe Lightroom ( Android Version )
WW3W Location: https://what3words.com/clogged.milking.advantage

ছবি তোলা শেষ করে বাজারে আসলাম, নাস্তা করতে। কিন্তু এসে দেখি বাজারের মাঠে ঝিরিঝিরি বৃষ্টির মধ্যেই চলছে ফুটবল খেলা। আমি আমার আগের ব্লগেই বলেছি, ফুটবল যেনো আমাদের এলাকার ছেলেদের পছন্দের তালিকায় শীর্ষে চলে গেছে। তাই, আমিও তুলে নিলাম তাদের একটা ছবি, স্মৃতি হিসেবে রেখে দিবো বলে।

sagor bordar.png

📸আমি ছবি তুলতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


CameraItel
ModelVision 1 pro
EditAdobe Lightroom [ android version ]


আশা করি, আপনাদের আমার এই ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

আপনার ছবি গুলো অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

প্রত‍্যেকটা ফটোগ্রাফি সুন্দর হয়েছে।

image.png

বিশেষ করে ব্রীজের নীচ দিয়ে বয়ে যাও পানির এই দৃশ‍্যটা খুব সুন্দর এবং দৃষ্টিনন্দন লাগছে।

 3 years ago 

আসলেই পরিবেশটি অনেক সুন্দর। আমরা বন্ধুরা মিলে প্রায় প্রতিদিন এখানে ব্রিজের উপরে আড্ডা দেই।

 3 years ago 

ওও তাই নাকী

 3 years ago 

ভাই অনেক সুন্দর ফটো গ্রাফি করেছেন।আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাই।

 3 years ago 

আসলেই বৃষ্টির পরে গ্রামীণ প্রাকৃতিক দৃশ্যগুলো বেশি ভালো লাগে, আপনি অনেক সুন্দরভাবে বাংলার অপরুপ দৃশ্য গুলো ফুটিয়ে তুলেছেন। অনেক ভালো লাগলো , ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। এত সুন্দর কমেন্ট করে পোষ্ট করতে উৎসাহিত করে তুলেছেন আমাকে।

 3 years ago 

প্রত্যেকটা ফটোগ্রাফি নিখুঁত ভাবে তুলেছেন। ভাই অনেক সুন্দর ফটো গ্রাফি করেছেন।আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

সবুজের মাঝে গরুর ছবিটা ভালো লেগেছে অনেক।আর ভাই ছবিগুলোতে গ্রামীণ দৃশ্যগুলো ফুটে উঠেছে।ধন্যবাদ

 3 years ago 

আসলেই গ্রামীণ পরিবেশকেই সারা বিশ্বে তুলে ধরাটাই আমার উদ্দেশ্য ভাই। আমার বেশির ভাগ ফটোগ্রাফি এই সবুজে ঘেরা পরিবেশকে নিয়েই।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি করে সত্যিই অসাধারণ হয়েছে♥

 3 years ago 

ধন্যবাদ আপু।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর হয়েছে।দেখে খুবই ভালো লাগল।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনার এত সুন্দর মতামতের জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সুন্দর পরিবেশের অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া, কিন্তু আমার কাছে ফটোগ্রাফিগুলো কেমন জানি আবসা আবসা লাগছে। প্রকৃতির দৃশ্যগুলো সব সময় সুন্দর ও ভালো লাগে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আবসা আবসা হওয়ার কারণ হচ্ছে একদম লো লাইট ছিলো পরিবেশটি আর আমার ক্যামেরা কোয়ালিটি একটু দূর্বল তো তাই।

 3 years ago 

আপনার প্রত্যেকটি আলোকচিত্রে অনেক সুন্দর হয়েছে বিশেষ করে আপনার সেলফি টা অনেক ভাল লেগেছে। গ্রামীণ পরিবেশ সবসময় অনেক সুন্দর লাগে যখন এত সুন্দর ভাবে উপস্থাপন করা হয় তখন সেটি দেখতে আরো অনেক ভালো লাগে।

 3 years ago 

পোষ্টটি প্রাণবন্ত হয়ে উঠে এই রকম সুন্দর সুন্দর কমেন্টের কারণেই। ধন্যবাদ ভাই।

 3 years ago 

শুভকমনা ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61153.73
ETH 3403.85
USDT 1.00
SBD 2.51