DIY - ( এসো নিজে করি ) [ ঈগল পাখির ডিজিটাল স্কেচ অঙ্কন ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। ২ দিন ধরে ডিজিটাল আর্ট নিয়ে অনেক জায়গায় ঘোরাঘোরি ও রিসার্চ করার পর দেখলাম, ডিজিটাল স্কেচ টাইপ অনেক ধরনের পোষ্ট করা হচ্ছে। তাই আমি একটু চিন্তা করলাম। নিজে একটা ডিজিটাল স্কেচ করলে কেমন হয়? এর আগে আমি এই ধরনের আর্ট কখনোই করি নাই। তাই এটাই কিন্তু প্রথম। নতুন নতুন জিনিস ট্রাই করতে বেশ ভালোই লাগে। নতুন জিনিসে নতুন অভিজ্ঞতা পাওয়া যায়। জীবনে প্রতিটা ক্ষেত্রে অভিজ্ঞার চেয়ে বড় কিছু আর হতে পারে না। নতুন নতুন জিনিস শিখতে ও জানতে ভালোই লাগে আর এই ভালো লাগা থেকেই মূলত এগুলো শেখার আগ্রহ বহুগুনে বেড়ে যায়। তাই তো সময় লাগবে জেনেও কাজ করতে বসে যাই। আজকে এই কাজ করার পুরো প্রক্রিয়াটাই শেয়ার করবো আপনাদের সাথে। আশা করি আপনাদের ভালো লাগবে।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ডিজিটাল স্কেচ চিত্রটি↙️

eagle sketch.png

আমি মূলত "আমার বাংলা ব্লগে" প্রতিনিয়ত ভিন্নতা আনার জন্যই এই ডিজাইন গুলো করে থাকি। আমার একধরনের ভালো লাগা কাজ করে এই ডিজাইন করতে। সময় লাগে এগুলো করতে, কিন্তু তবুও ভালো লাগে। কারণ ভালোবাসার কমিউনিটিতে শেয়ার করতে পারবো তাই। তবে আজকের এই ডিজাইনটি করতে আমার বেশি সময় লাগে নি। কারণ, এটি হচ্ছে সিম্পলের মধ্যে গরজিয়াস টাইপের। তো এই ডিজাইনটি বানাতে যা যা টুলস ব্যবহার করেছি তা হলোঃ-

ব্রাশ টুল

আমি শুধুমাত্র ১টি টুল দিয়ে পুরো প্রক্রিয়াটি শেষ করেছি এবং প্রয়োজন অনুসারে রঙ পরিবর্তন করেছি শুধুমাত্র।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথম ধাপে আমি একটি ১৯২০/১০৮০ সাইজের একটি পৃষ্ঠা বানিয়ে নিয়েছি এবং রেজুলেশন হিসাবে ৩০০ দিয়েছি যাতে এটির পিক্সেলেটেড না হয় এর কোয়ালিটি হাই থাকে সর্বদা। তারপর একটি বাকগ্রাউন্ড কালার নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸

3.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸

4.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸

5.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸

6.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸

7.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸

8.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸

9.PNG

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸

10.PNG

sagor bordar.png

আমি মূলত এই ডিজাইনটি একটি ফটো থেকে ইন্সপাইরড হয়ে এঁকেছি। নিচে ছবিটি তুলে ধরলাম।
eagle sketch.png
bald-eagle-g4de0c5899_1920.jpg

Pixabay Image

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ঈগল পাখির ডিজিটাল স্কেচ টি অসাধারণ হয়েছে। আপনি খুব দক্ষতার সাথে স্কেচ টি করেছেন ।ধাপে ধাপে সুন্দরভাবে দেখিয়েছেন কিভাবে কি করতে হবে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
গঠনমূলক মন্তব্য আমাকে আমার কাজের প্রতি ভালোবাসা বহুগুণে বাড়িয়ে দেয়। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।
 2 years ago 

অনেক নিখুঁত কাজ আপনার এবং আপনার জন্য শুভকামনা রইল। নিশ্চয়ই এই কাজটি করতে অনেকটা সময় দিতে হয়েছে।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, আসলেই অনেক সময় দিতে হয়েছে। ♥️
 2 years ago 

আসলেই কমিউনিটিতে ভিন্নতা আনা দরকার কারণ এক জিনিস দেখতে দেখতে বোরিং হয়ে যাই। আর কাজ নিয়ে কি বলবো অসাধারণ। একদম ঈগলের চোখ এর মতো ধারালো তিক্ন দৃষ্টি 😜

 2 years ago 
হ্যাঁ তা তো অবশ্যই। ভিন্ন কিছু কমিউনিটির মজা বাড়িয়ে দেয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 2 years ago 

অসাধারণ হয়েছে ভাই আপনার তৈরী ঈগল পাখির ডিজিটাল স্কেচ অঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেলাম নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন। আপনি বরাবরেই প্রশংসার দাবিদার এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভকামনা রইলো ভালো থাকুন

 2 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি।
 2 years ago 

দারুণ হয়েছে আপনার ডিজিটাল আর্ট।এত সহজে
এত সুন্দর আর্ট করা যায় ধারণা ছিলো। ডিজিটাল আর্টে পাখিটাকে জীবন্ত লাগছে। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।
 2 years ago 

ওয়াও ভাই আপনি গ্রাফিক্সের কাজ অনেক সুন্দরভাবে করতে পারেন, আপনার করা ঈগল পাখির ডিজিটাল ড্রইং টি দেখে আসলেই আমি মুগ্ধ হয়ে গেছি । আপনি চমৎকারভাবে ড্রইং করতে সক্ষম হয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

অনেক সুন্দর হয়েছে এখন ডিজিটাল একটি। আপনার প্রতিটা ডিজিটাল আর্ট অনেক সুন্দর লাগে। তেমনি এটিও তার ব্যতিক্রম নয়। আপনি অনেক সুন্দর করে ঈগল এর ডিজিটাল আর্ট করেছেন যা দেখতে অনেক সুন্দর লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

ভাই আপনার ডিজিটাল আর্ট দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে একটি ঈগল পাখির ডিজিটাল আর্ট করেছেন। বাস্তব ছবির মতোই লাগছে আপনার আর্ট। আপনার ডিজিটাল আর্ট এর দক্ষতা অনেক ভালো। চালিয়ে যান ভাই, আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি। 🥰
 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া আমাদের সকলেরই উচিত নতুন নতুন সব কিছু চেষ্টা করা। প্রথমে না পারলেও চেষ্টা করতে করতে একসময় ঠিকই পারা যায়। আপনার আজকের ঈগলের ডিজিটাল আর্টটি কিন্তু চমৎকার হয়েছে। এটি যে আপনি প্রথম করেছেন তা কিন্তু একদমই মনে হচ্ছে না। এক কথায় অসাধারণ হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।
 2 years ago 

ওয়াও অসাধারন সুন্দর ভাবে ঈগল পাখির ডিজিটাল স্কেচ করেছেন। আমার কাছে তো অসম্ভব বেশি ভালো লেগেছে। এরকমভাবে ডিজিটাল আর্ট করা ভীষণই কঠিন। আপনার করার ডিজিটাল আর্ট গুলো অনেক বেশি ভালো লাগে। কত নিখুঁতভাবে আপনি এই কাজটি সম্পন্ন করেছেন। অনেক ভালো লাগলো।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার মন্তব্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 58169.95
ETH 3145.36
USDT 1.00
SBD 2.38