DIY - ( এসো নিজে করি ) [ লাজুক খ্যাঁকের হুক্কা-হুয়া ডাক দেওয়ার চিত্র ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই অনেকভাবে লাজুকের খ্যাঁকের চিত্রাংকন করে থাকে। আমিও তার ব্যতিক্রম নই। লাজুক খ্যাঁকের এটি আমার ৩য় চিত্রাংকন। আমি যে ধরনের চিত্রাটি অংকন করেছি, এই ধরনের প্রায় অনেকেই চিত্রাংক করেছে এর আগে। কেননা এই চিত্রটি এতটাই জনপ্রিয় যে, যারা চিত্রাংকন পারে তারা সবাই এই চিত্রাংকনটি করেছেন। কোনো এক জ্যোস্না ভরা রাতে আমাদের লাজুক খ্যাঁক আনমনে হুক্কা-হুয়া বলে চিৎকার করছে।

আজকে আমার করা একটি নতুন আর্ট লাজুক খ্যাঁকের হুক্কা-হুয়া ডাক দেওয়ার চিত্র এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


shy-fox.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি ২য় লাজুক খ্যাঁকের চিত্র। এর আগে আরেকটি চিত্র আমি বানিয়েছিলাম। আর আজকে এটি বানালাম। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমিঃ-

Ellipse Tool
Pen Tool
Gradient Tool
Polygonal Lasso Tool



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-10-08 155923.png

প্রথমে আমি একটি বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে 4000/4000 এবং রেজুলেশন ৩০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-10-08 160358.png

তারপর ২য় পর্যায়ে আমি ব্রাশ টুল ব্যবহার করে বাকগ্রাউন্ড রং সাদা রেখে ফোঁটা ফোঁটা দিয়ে ছোট-বড় তারা বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-10-08 160505.png


এই ধাপে আমি একটু সাদা আবছা করে গোল করে নিয়েছি গ্রাডিয়েট টুল দিয়ে। এটি দেওয়ার কারণ আমি নিচের ধাপে উল্লেখ্য করবো।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-10-08 161104.png

এই ধাপে আমি চাঁদের কপিরাইট ফ্রি png ব্যবহার করেছি এবং এটি থেকে আলো ঝড়ে পড়ছে বোঝানোর জন্যে শ্যাডো ব্যবহার করেছি। আর এই আলোর কিরণের কারণটা বোঝানোর জন্যেই মূলত ৩য় ধাপে আমি সাদা রঙের আস্তরণ দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-10-08 163248.png

এই পর্যায়ে আমি একটী পাহাড়ের অংশ বিশেষ এঁকেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-10-08 164900.png

এই পর্যায়ে আমি পেন টুলের সাহায্যে ঝাউ গাছ এঁকেছি। এবং রিয়েলেস্টিক বোঝানোর জন্য গাছগুলো সামনে পেছনে করে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-10-08 170645.png

এই পর্যায়ে আমি পলিগোনাল ল্যাসো টুল ব্যবহার করে নিখুঁতভাবে লাজুক খ্যাঁককে বানানোর চেষ্টা করেছি এবং সেটিকে পাহাড়ের উপরে এমনভাবে বসিয়ে দিয়েছি যেনো দেখে মনে হচ্ছে, জ্যোস্না রাতে লাজুক খ্যাঁক হুক্কা-হুয়া বলে ডেকে উঠেছে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-10-08 170937.png

এই ধাপে আমি ভাইবরেন্স ও সেচুরেশন একটু বাড়িয়ে দিয়েছি অংকনটিকে রঙিন করে তোলার জন্য।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


Screenshot 2021-10-08 171708.png

এই ধাপে আমি আমার বাংলা ব্লগের লোগো ও ওয়াটার মার্ক দিয়েছি।

![sagor bordar.png](

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸


shy-fox.jpg

এটিই হচ্ছে সর্বশেষ আউটপুট। আশা করি আপনাদের ভালো লেগেছে এটি।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ডিজিটাল আর্ট এর মাধ্যমে লাজুক খ্যাকের চমৎকার একটি মুহুর্ত তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। অনেক ভাল লাগল এবং লাজুক দিনে দিনে বড় হচ্ছে, এই আওয়াজ হয়তোবা দিচ্ছে। হা হা।

 3 years ago 

তা ঠিক বলছেন ভাই। সবাইকে চিৎকার করে জানান দিচ্ছে আমি বড় হচ্ছি।

বাহ্ মামা বাহ্ ! অনেক সুন্দর তো । আপনিতো অনেক সুন্দর ডিজিটাল আর্ট পারেন । আপনার আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম ।

আর্ট টি দেখে মনে হচ্ছে @shy-fox পাহাড়ে উঠে চাঁদ কে ধরার জন্য হুক্কাহুয়া করতেছে।

4i88GgaV8qiFU89taP2MgKXzwntUGAvkoQiKU7VxyD37q9YdLzLpYvmTzYVTnToqGKwjRuRG1VF1ibua6syiEqjefyy6G2gWLHCRmA9DPY391rze8DZZXqbHEe.jpeg

 3 years ago 

আসলেই কিন্তু তাই মামা। জ্যোৎস্না রাতে সে তো বড়ই খুশি হয়েছে।

 3 years ago 

আপনিতো খুব সুন্দর ডিজিটাল আর্ট করতে পারেন আপনি খুব সুন্দর করে shy-fox এর চিত্র অঙ্কন করেছেন চাঁদ-তারা নীলাকাশ একসাথে shy-fox দেখতে খুবই সুন্দর লাগছে

 3 years ago 

্ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাই আপনার ডিজাইনটি আসলে অত্যান্ত সুন্দর লেগেছে আমার কাছে। বিশেষ করে লাজুক খ্যাঁকের হুক্কা-হুয়া ডাক দেওয়ার ডিজাইন তৈরি করেছেন যা বলা আসলেই প্রশংসনীয়। আর আপনি আপনার ক্রিটিভিটি তুলে ধরেছেন। ধন্যবাদ ভাই এমন একটি ডিজাইন শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মাথা ঘুরানো আর্ট। অতীব চমৎকার আর্টিস্ট এবং প্রতিবার চমৎকার ক্রিয়েটিভিটির প্রমান দিলেন।

সত্যিই অসাধারণ থেকেও অসাধারণ

 3 years ago 

জ্বি ভাইয়া অসংখ্য ধন্যবাদ!

 3 years ago 

আপনার জন্য অনেক অনেক শুভকামনা। অসাধারণ কার্যকলাপের জন্য

 3 years ago 

আপনার শাহী ফক্সের চিত্র অংকন টি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আন্তরিকভাবে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

ভাইয়া তোমার প্রতিভা সত্যিই অনেক ভালো। সত্যিই অনেক সুন্দর হয়েছে চিত্রাঙ্কন টি। তোমার প্রতিভা এইভাবে দেখিয়ে যাও এই প্রার্থনাই করি।

 3 years ago 

জ্বি ভাইয়া আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাই আপনার প্রশংসা না করে পারলাম না আপনি এত সুন্দর এত দক্ষতা নিয়ে পোস্টটি সম্পুর্ণ করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো
সৃজনশীলতা আপনি প্রকাশ করেছেন পোষ্টের মাধ্যমে। আপনার জন্য অসংখ্য ভালোবাসা রইল এবং শুভকামনা রইল ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাই, সুন্দর একটা কমেন্টের মাধ্যমে আপনি আমার মনটাই ভালো করে দিলেন

 3 years ago 

ভাই আপনার কাজ দেখে মুগ্ধ হয়ে যাই। কত সুন্দর করে ধাপে ধাপে আপনি কাজটি করেছেন। মনে হয় আপনি জুনিয়র হবেন। আপনি জীবনে অনেক দূর এগিয়ে যাবেন।

 3 years ago 

জ্বি আপু। আমি আপনার জুনিয়রেই হবো, আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনাকে দেখে আমার খুব হিংসে হয়
আবার মাঝেমধ্যে মনে হয় যেন আমি আপনাকে বলি আমাকে এই কাজগুলো একটু শিখান। তবে পরক্ষনেই মনে পড়ে যে সবার দ্বারা তো সব কাজ হয় না। আপনার কাজগুলো আমার সত্যিই অনেক বেশি ভালোলাগে। আজকের কাজটাও জাস্ট অসাধারণ হয়েছে! আর কোন কথা বলার নেই।

 3 years ago 

ইচ্ছা শক্তি থাকলে আপনিও তাড়াতাড়ি শিখতে পারবেন। 😋 দোয়া রইলো আপনার জন্যে

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64544.47
ETH 3417.27
USDT 1.00
SBD 2.48