কবিতাঃ "ফাল্গুনী, তুমি অভাগিনী " [ ১৭-জুলাই-২০২১ ]

in আমার বাংলা ব্লগ3 years ago

17-07-2021

২রা শ্রাবণ ১৪২৮

কবিতাঃ "ফাল্গুনী, তুমি অভাগিনী "


মোঃ আবু হেনা সাগর



তোমার সিঁথির সিঁদুর মুছে গেছে
প্রাণহীন তুমি, নগ্ন স্তম্ভ।
কোথা থেকে তোমার আসা-।
কেন চলে যাওয়া? কথা না রাখা,
ফাল্গুনী,-
কেউ যে কখনো তোমাকে ভালোবেসেছিলো,
তুমি তাও মনে রাখোনি,-
তোমার চলে যাওয়া, আবার ফিরে আসা।
এমন কেমন তোমার ভালোবাসা?

দুষ্ট কর্মীর, নষ্ট দেহ নাওয়া করে,
তার পরণের বসন হয়, তোমার স্তম্ভের আবরণী,
দেহ দানকারী ভ্রষ্ট রমণীর স্তনের ঢাকনি হয়,
তোমার কানের ঝুমকা,-
তোমারে স্তম্ভের আড়ালে মাতাল কুকুর,
নোংরা মনের শ্রেষ্ঠ প্রাণী ঘুমায়,
হয়নি নিতম্বের প্রদর্শনী,
তোমার উঠানে পড়ে থাকে উচ্ছিষ্ট।

ফাল্গুনী,-
তুমি কি জানো? কেন তোমার আসা?
কে তুমি?
তুমি অভাগিনী ফাল্গুনী, তুমি অভাগিনী।
তুমি নীরব, নিধর, তুমি বধির
তুমি বায়ান্নের গুলি খাওয়ার স্তম্ভ।



Untitled-1.jpg



sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

এককথায় অপূর্ব । কী শব্দচয়ন, কী অলংকরণ ।
কবিতায় main হচ্ছে ভাষার শৈল্পিক প্রয়োগ, অন্ত্যমিল থাকা অবশ্যম্ভাবী নয় । রূপক ধর্মী এই কবিতাটিকে অনায়াসে abstruct poem এর পর্যায়ে ফেলা যায় :)

 3 years ago 

এই রকম সাহস যোগানো কমেন্ট, সুন্দর সুন্দর কবিতা লিখার ইচ্ছা যোগায়।

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে ভাই

 3 years ago 

ধন্যবাদ ভাই!!

 3 years ago 

🥀🥀🥀

 3 years ago 

ভালো লিখেছেন ভাইয়া। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

কবিতাটি ভাল হয়েছে অনেক।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

Hi, @sagor1233,

Your post has been supported by @damithudaya from the Steem Greeter Team.

অত্যন্ত সুন্দর লিখেছেন এগিয়ে যান আপনার জন্য শুভকামনা

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 62836.52
ETH 2558.21
USDT 1.00
SBD 2.72