যেভাবে গুগল থেকে কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোড করবেন // আমার বাংলা ব্লগ // [ ২২ জুন ২০২১ ]

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

22-07-2021

৭ শ্রাবণ ১৪২৮



স্বাগতম সবাইকে,

আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আগোত সকল নতুন সদস্যদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি, এতদিনে আপনারা স্টিমিট সম্পর্কিত অনেক তথ্য জেনেছেন। আজকে আমি আপনাদেরকে দেখাবো কিভাবে, গুগল থেকে কপিরাইট ফ্রি ইমেজ ডাউনলোড করতে হবে এবং সেগুলো ব্যবহার করতে হয়।

তো কথা না বলে চলুন শুরু করা যাকঃ-


png-transparent-copyright-free-content-creative-commons-non-copyrighted-s-text-trademark-logo.png
Image Source

sagor bordar.png

এখানে অনেক ওয়েব সাইট রয়েছে, যেখানে অনেক অনেক ফ্রি ইমেজ পাওয়া সম্ভব যেগুলো আপনার দরকার। গুগলে সার্চ করলে এসব ওয়েব সাইট পেয়ে যাবেন।



sagor bordar.png

আবার কপিরাইট ফ্রি ইমেজ সরাসরি গুগল থেকেও ডাউনলোড করা সম্ভব।

Step:01


  • প্রথমত আপনাকে https://www.google.com/ এ যেতে হবে। যদি আপনি এই কাজগুলো এন্ড্রোয়েড ফোন দিয়ে করতেছেন, তাহলে আপনি প্রথমে আপনার ফোনে থাকা ক্রোমটি ওপেন করুন এবং সেটিকে ডেক্সটপ মোড করে নিন। বাকি কাজগুলো স্ক্রিনশটে দেখানো হলোঃ-

Screenshot 2021-06-08 175647.png

  • এখন আপনাকে সার্চ করতে হবে, যেটা আপনি খুজতেছেন। উদাহরনঃ- আমি সার্চ করেছি Bangladeshi Flag লিখে।

sagor bordar.png

Step:02


  • তারপর #Image. ক্লিক করতে হবে।

Screenshot 2021-06-08 180119.png

sagor bordar.png

Step:03


  • তারপর #Tools ক্লিক করতে হবে।

Screenshot 2021-06-08 180450.png

sagor bordar.png

Step:04


  • তারপর #Usage Rights এ ক্লিক করতে হবে।

Screenshot 2021-06-08 180749.png

sagor bordar.png

Step:05


  • তারপর #Creative Common Licence. ক্লিক করতে হবে।

Screenshot 2021-06-08 181014.png

sagor bordar.png

Step:06


  • এরমানে হচ্ছে ছবিগুলো সম্পূর্ন করিরাইট ফ্রি।কিন্তু আপনি সেগুলো আপনার কন্টেন্ট বা পোষ্টে ব্যবহার করেন, সেক্ষেত্রে এসব ছবির সটিক উৎস প্রদান করতে হবে।

Screenshot 2021-06-08 181346.png

  • আপনার যে ছবিটি দরকার সেটি ডাউনলোড করুন। সাধারণভাবেই আপনি এটিকে ডাউনলোড করতে পারেন।

sagor bordar.png

আশা করি, আমার এই টিউটোরিয়ালটি সকল নতুন সদস্যদের অনেক উপকারে আসবে। যদি আমার এই টিউটোরিয়াল আপনাদের কোনো উপকারে আসে সেক্ষেত্রে কমেন্ট করে জানাতে ভুলবেন না।

ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

আমি ২য় পথটা অনুসরণ করি কপিরাইট ফ্রি ছবির জন্য।ধন্যবাদ আপনাকে এই গুরুত্বপূর্ণ পোস্টের জন্য।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া!

 3 years ago 

ধন্যবাদ ভাই বিষয়টি উপস্থাপন করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

 3 years ago 

খুবই গুরুত্বপূর্ণ তথ্য।ধন্যবাদ ভাইয়া শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

আমার পছন্দ হচ্ছে pixabay
অনেক সময় pixabay তে নাপেলে এই পদ্ধতিতে কাজ করে থাকি। সুন্দর করে শেখানোর জন্য ধন্যবাদ। নতুন অনেকেই খুবই উপকৃত হবে

 3 years ago 

বিষয়টি আমার জানা ছিলো না, যদিও আমি সব সময় পিক্সাবে হতে ফটো শেয়ার করি।

 3 years ago 

পিক্সাবে তে মন মতো ছবি না পেলে এটা ব্যবহার করতে পারেন।

 3 years ago (edited)

এগুলোর মধ্যে ওয়েবসাইটের লিংক যুক্ত করুন

Capture.PNG

 3 years ago 

সম্পন্ন করে দিলাম!!!!

 3 years ago 

আচ্ছা,তাহলে পোষ্ট এডিট করে , সংযোজন করে দিচ্ছি।

খুব উপকার হলো ভাইয়া।
অনেক অনেক ধন্যবাদ ভাইয়া এতো সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 3 years ago 

কপিরাইট্মুক্ত কাজ করেন, এই প্রত্যাশা করি।

আপনার স্টীমিট যাত্রা শুভ হোক

ইনশাআল্লাহ ভাইয়া

আনার জন্য দুয়া করবেন❤️❤️❤️

 3 years ago 

অবশ্যই ভাই।

 3 years ago 

খুবই গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ভাইয়া এর জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ ও শুভকামনা জানাচ্ছি♥♥

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 60736.77
ETH 2370.72
USDT 1.00
SBD 2.63