DIY - ( এসো নিজে করি ) [ এন্ড্রোয়েড ফোনের জন্য খুব সুন্দর একটি ওয়ালপেপার ডিজাইন! পর্বঃ ০২ ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট ভীষণ পছন্দ করে। এবং শেখার ও চেষ্টা করে। আমি প্রতিবারের ন্যায় এবার ও একটি নতুন ও ভিন্ন ধর্মী আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকে আমার করা একটি নতুন আর্ট এন্ড্রোয়েড ফোনের জন্য খুব সুন্দর একটি ওয়ালপেপার ডিজাইন! পর্বঃ ০২ এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ওয়ালপেপার এর দৃশ্যটি↙️


mobile wallpape 1r.png
mobile wallpaper.png

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি একদম ভিন্ন ধর্মী চিত্র। এটি আমার প্রথম মরুভূমির ভেক্টর আর্ট। এর আগে এই রকম ডিজাইন আমি কখনোই করি নাই। কিন্তু চেষ্ঠা করেছিলাম। জানি না কালার কম্বিনেশন কতটুকু করতে পেরেছি। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Ellipse Tool
Filter:- Noise

এই ২টি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথমে আমি একটি ওরেঞ্জ কালারের বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ১০৮০/১৯২০ এবং রেজুলেশন ১০০০ দিয়েছিলাম। এবং এর সাথে রুলার নিয়ে আমি কিছু পয়েন্টার মার্ক করে নিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

3.PNG

তারপর ২য় পর্যায়ে আমি সাদা রঙের ইলিপ্স টুলের সাহায্যে একটি আয়তাকার ঘর কেটে নেই এবং সেটি আমার মার্ক করে রাখা পয়েন্টারের সাথে মিলিয়ে নিয়েছিলাম এবং এর অপাচিটি আমি ১০০ থেকে কমিয়ে ৩২ এ নিয়ে আসি এবং এর বাক গ্রাউন্ড কালার হিসেবে ব্লাক সিলেক্ট করে দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


4.PNG


এই ধাপে আমি ২য় পর্যায়ের মত এই ধাপটি আমি রিপিট করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


5.PNG

এই ধাপে আমি ৩য় ধাপের পুনরাবৃত্তি করি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


6.PNG

7.PNG

8.PNG

9.PNG

10.PNG

এই পর্যায়ে আমি ৪র্থ থেকে ১০ম ধাপ পর্যন্ত রিপিট করতে থাকি। এবং প্রয়োজন অনুসারে আমি লেয়ারগুলোর অপাসিটি কম বেশি করে দিয়েছি এবং এর বাকগ্রাউন্ড কালারের মধ্যেও তারতাম্য ঘটিয়েছিলাম। বাকগ্রাউন্ড কালার দেওয়ার একমাত্র কারণ হচ্ছে যেনো একটি লেয়ার আরেকটি লেয়ারের সাথে লেগে না যায়।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


11.PNG

এই পর্যায়ে আমি মনোক্রোমা ব্লাক ব্রাশ এড করে এর অপাসিটি কম-বেশি করে এর মধ্যে হালকা একটু নয়েজ এড করে দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


12.PNG

এই পর্যায়ে আমি সকল রুলারগুলোকে রিমুভ করে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


13.PNG

এই ধাপে আমি সকল লেয়ারকে মার্জ করে নিয়ে এর মধ্যে আবারো হালকা করে নয়েজ সংযুক্ত করে নিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


mobile wallpaper.png

Screenshot_2021-11-23-21-39-11-373_lockscreen.jpg

এটিই হচ্ছে আমার আজকের সর্বশেষ আউটপুট। এবং এটি আমার ফোনের ওয়ালপেপার হিসেবে সেট করি। আশা করি, এটা আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ভাইয়া আপনার এই কম্পিউটার ডিজাইন গুলো আমি একটু কম বুঝি। কিন্তু দেখতে খুব ভালো লাগে আপনার ডিজাইনগুলো। আপনি মাঝেমধ্যে বাসার ডিজাইন করেন সেই ডিজাইন গুলো খুব সুন্দর হয়। আপনার আজকের মোবাইলের ওয়ালপেপার ডিজাইনটি খুব চমৎকার হয়েছে। এটি ওয়ালপেপার দিলে মোবাইলে অনেক ভালো লাগবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি মোবাইলের ওয়ালপেপার তৈরি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। দেখতে থাকুন ধীরে ধীরে সব শিখে যাবেন।

 3 years ago 

আপনার এই ডিজিটাল আর্ট গুলো জাস্ট অস্থির হয় কি আর বলবো! আজকের এই ফোনের জন্য তৈরি করা ওয়ালপেপার ডিজাইন কি অনেক বেশি সুন্দর হয়েছে। আর ওয়ালপেপার একটু এরকম হালকা থাকলেই ভালো লাগে, খুব বেশি অতিরিক্ত ডিজাইন কখনোই ভালো লাগেনা আমার। তাই জন্য বলবো আপনার তৈরি করা ওয়ালপেপারটি আমার কাছে খুব সুন্দর লেগেছে।

 3 years ago 

জি আমারও অতিরিক্ত ডিজাইন ভালো লাগেনা। তাই সিম্পলের মধ্যে গর্জিয়াস মোবাইলের জন্য একটা ওয়ালপেপার বানিয়ে ফেললাম। সেটি আপনার অনেক ভাল লেগেছে শুনে খুশি হলাম।

 3 years ago 

ওয়াও ভাই অসাধারন হইছে ওয়াল পেপার টি ডিজিটাল আর্ট সময় সাপেক্ষ ব্যপার আপ্নি খুব গুছিয়ে করেছেন দেখচি ধাপ গুলোও সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । শুভ কামনা

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।

অনেক সুন্দরভাবে পুরো প্রক্রিয়াটি আপনি দেখিয়েছেন ভাইয়া। প্রতিটি লেয়ারের অপাছিটির কারণে সুন্দর একটি শ্যাডো ইফেক্ট তৈরি হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। খুব সুন্দর একটি মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য।

ভালোবাসা অবিরাম ভাই
 3 years ago 

সত্যি ভাইয়া এটা একদম চোখে লাগার মত একটি ওয়ালপেপার। আপনি খুবই দক্ষতার সাহায্যে এন্ড্রয়েড ফোনের ওয়ালপেপার তৈরি করেছেন। আমার অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপে খুবই সুন্দরভাবে তুলে ধরেছেন । আসলে এইসব কাজের অনেক মূল্য এবং এগুলো শিখতে পারলে অনেক ভালো লাগে এবং এই কাজ করতে অনেক ভালো লাগে দারুন ছিল ভাইয়া

 3 years ago 

জি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আমি অনেক সুন্দর মন্তব্য করেছেন। একটু অপেক্ষা করুন কিছুদিন পর আমি টিউটোরিয়াল নিয়ে আসব শেখানোর জন্য।

 3 years ago 

আপনার এই ওয়ালপেপার ডিজাইন গুলো আমার কাছে বেশ ভালো লাগে। ডিজিটাল আর্ট ওয়ালপেপার তৈরি এগুলোতে আপনার খুব ভালো দক্ষতা আছে। তবে আগের ওয়ালপেপার টা আমার কাছে বেশি ভালো লেগেছিল।

 3 years ago 

জি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। এই ওয়ালপেপারটা আপনি স্ক্রীন লক হিসেবে ব্যবহার করলে অনেক সুন্দর লাগবে।

Screenshot_2021-11-23-21-39-11-373_lockscreen.jpg

 3 years ago 

ওয়ালপেপারটি আমি কখন পাচ্ছি ভাই।
সত্যিই অনবদ্য ♥️
আপনার কম্পিউটার এর খুব ভালো খুব অভিজ্ঞতা রয়েছে ❣️
আপনার এই কাজগুলো খুব ভালো লাগে ইন্জিনিয়ার সাহেব ♥️
চালিয়ে যান 💚

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। মন্তব্যটি আমার হৃদয় ছুঁয়ে গেছে সত্যিই।

 3 years ago 

আপনার তৈরী ফোনের ওয়াল পেপার টি দারুন হয়েছে । বিশেষ করে কালার গুলো। তবে এক্ষেত্রে আমার মনে হয় যদি আপনি এই ওয়াল পেপার টি ইলাসট্রেটর দিয়ে করেন তবে আরো সুন্দর হবে এবং পিক্সেলেটেড কম হবে। দারুন হয়েছে । ধন্যবাদ।

 3 years ago 

পিক্সেলেটেড আমি ইচ্ছে করেই করেছি। নয়েজের পরিমাণ একটু বাড়িয়ে দিয়েছিলাম। তাইতো একটু ্্ নয়েজ দেখাচ্ছে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57440.82
ETH 3108.89
USDT 1.00
SBD 2.42