📸🌱 আমার তোলা কিছু রেন্ডম আলোক চিত্র 📸🌱 // আমার বাংলা ব্লগ // [ ২৬ নভেম্বর ২০২১ ] || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,🌱


সবাই কেমন আছেন? আশা করি, সবাই অনেক অনেক অনেক ভালো আছেন। কতদিন হলো আমার তোলা রেন্ডম ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি না। তাই আজকে ভাবলাম কিছু ছবি তোলা যাক।

তো, আমি আজকে আমার তোলা সেরা আটটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। 🌱 আশা করি, আপনাদের সেগুলো ভালো লাগবে।

তো চলুন শুরু করা যাকঃ-



📸🌱 【ছবিঃ ০১】 🌱📸


IMG_20211125_163305.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

সন্ধ্যা মুহূর্তে ঘাসফুল ক্যামেরা ফোকাস নিয়ে সূর্যটাকে ঘোলা করে দেই। আসলে সন্ধ্যা মুহূর্তের এই ছবিটি বেশ সুন্দর ভাবেই আমার মোবাইলটি ধারণ করে নেয়। সূর্যাস্তের সময় সকল কিছু বেশ সুন্দর লাগে। সন্ধ্যার যে সোনালী আবহাওয়াটা থাকে পরিবেশ টিকে বেশ রোমাঞ্চকর করে তোলে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০২】🌱📸


IMG_20211125_162511.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

যেহেতু এই মৌসুমটা হচ্ছে শীতকাল সেহেতু এই সময়ে প্রচুর পরিমাণে সবজি পাওয়া যায়। সবজির মধ্যে সিম হল অন্যতম। আর সিমের যে ফুল রয়েছে সেটিও দেখতে বেশ সুন্দর। আমার ক্যামেরায় সিমের ফুলের এই দৃশ্যটি খুব সুন্দর ভাবে ফুটে উঠে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৩】🌱📸


IMG_20211125_163835.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

ধানের মাঝ দিয়ে সূর্য অস্ত যাওয়ার দৃশ্য টি আমার ক্যামেরাটা বেশ সুন্দরভাবেই ধারণ করে নেয়। এগুলো হচ্ছে চিকন ধান। পোলাও এর চাউল এই ধান হতেই পাওয়া যায়।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৪】🌱📸


IMG_20211125_164101.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

এই নদীটি হচ্ছে আমাদের এলাকার সবচেয়ে প্রাচীনতম একটি নদী। নদীর নাম হচ্ছে করতোয়া। নদীতে মাটি ভরাট হয়ে হারিয়ে যাওয়ার কারণে আবার নতুন করে পুনঃ খনন করা হয়। এতে করে নদীটি ফিরে পায় তার জৌলস। বর্তমানে এই নদী থেকে প্রচুর পরিমাণে মাছ পাওয়া যায়। ‌

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৫】🌱📸


IMG_20211125_164311.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

্ এটি হচ্ছে আকাশমনি গাছের ফুল। শীতের এই মৌসুমে গাছটিতে ফুলে ভরপুর হয়ে ওঠে। আকাশমনি গাছের এই ফুলের গন্ধ আসলে অনেক সুন্দর। আর এখান থেকে বাঁকানো এক ধরনের ফল তৈরি হয়। হলুদ রঙের প্রত্যেকটি ফুল এই অনেক সুন্দর হয়ে থাকে।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৬】🌱📸


IMG_20211125_164040.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

খোলা বিস্তর ধানক্ষেত। আমি সোনা যেন হেলে পড়েছে পুরো মাঠ জুড়ে। প্রতিবছরের এই সময়টাতে মাঠ ধানে পরিপূর্ণ থাকে। পাশে থাকা নদীটি পুনর্খননের ফলে অতি বন্যার কারণে এখন আর ধান ক্ষেত নষ্ট হয়ে যায় না।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৭】🌱📸


IMG_20211125_165140.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

এটি হচ্ছে একটি মিষ্টি আলুর ক্ষেত। আর এই ক্ষেতের মধ্য দিয়ে এই রকম হাজারো চিকন চিকন ঘাসের জন্ম হয়েছে। ঘাস গুলো দেখতে বেশ সুন্দর। আর সুন্দর ভাবেই ক্যামেরায় তা ফুটে উঠেছে।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৮】🌱📸


IMG_20211125_164353.jpg

Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/debutantes.follows.extroverted

ধান বাংলাদেশের সোনালী ফসল। ধানকে সোনার সঙ্গে তুলনা করা হয়। ধান বাংলাদেশ এর কৃষকের অমূল্য সম্পদ। ধানের উপর নির্ভর করে এদেশের অধিকাংশ কৃষক তাদের জীবিকা নির্বাহ করে। আর এই ধানটি হচ্ছে চিকন ধান।

sagor bordar.png

📸আমি ছবি তুলতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


CameraRedmi
Model10
EditAdobe Lightroom


আশা করি, আপনাদের আমার এই ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে।
তবে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আট নাম্বার ছবিটি।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু। খুব সুন্দর মতামতের মাধ্যমে আপনি আপনার মন্তব্যটি তুলে ধরেছেন।

 3 years ago 

ফটোগ্রাফি সেই সাথে এডিটিং এক কথায় অসাধারন। আাকশমনি আর শিম গাছের ফুলের ছবি সেই সাথে এডিটিং অসাধারন হয়ছে ভাই। আপনার ফটোগ্রাফিগুলো অসাধারন হয়। ছবির এডিটিং আমার কাছে খুব ভালো লেগেছে ভাই।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।

 3 years ago 

ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। প্রত্যেকটি ছবি অনেক দক্ষতার সাথে তুলেছেন। দেখে মনে হচ্ছে একজন পারফেক্ট ফটোগ্রাফার ছবিগুলো তুলেছে। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে ১,২ এবং ৮ নম্বর ছবি। এই তিনটি ছবি অতুলনীয় সুন্দর হয়েছে। অনেক ধন্যবাদ আপনাকে এত সুন্দর ফটোগ্রাফি এবং অভিজ্ঞতা আমাদের সাথে শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমি চেষ্টা করেছি একজন প্রফেশনাল ফটোগ্রাফারের মতো করে ছবিগুলো তুলতে।

 3 years ago 

সত্যি ভাইয়া আপনার প্রশংসা করতেই হয় প্রথম ছবি ঘাসফুল ক্যামেরা ফোকাস নিয়ে সূর্যটাকে ঘোলা করে দেয়। এত সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরেছেন আর দ্বিতীয় হচ্ছে সবজির মধ্যে অন্যতম শিম ভাল কথা বলছেন শিমের ফুল অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আর ধানের অপরূপ সৌন্দর্য সূর্যকে দেখা যাচ্ছে এক কথায় অসাধারন ভাইয়া। আপনি বেশ দারুন ফটোগ্রাফি করেন তারপর আপনি আকাশমনি গাছের ফুল। আকাশমনি নামটা আজকে প্রথম শুনলাম ভাইয়া আপনি বেশ সাজানো-গোছানো ফটোগ্রাফি করেছেন। সব মিলে একদম বেস্ট।

 3 years ago 

জি ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর ভাবে প্রত্যেকটি ফটোগ্রাফির আপনি প্রশংসা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনি অস্থির ফটোগ্রাফি করেছেন প্রতিটি ফটোগ্রাফি গুলো ছিল দেখার মতো যাকে বলে অসাধারণ ফটোগ্রাফি গুলো আমার খুবই পছন্দ হয়েছে আপনার জন্য শুভকামনা রইল ধন্যবাদ।

 3 years ago 

আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম।

 3 years ago 

ভাইয়া অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি। বিশেষ করে ধান গাছ গুলোর ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। এবং প্রথম ছবিটি তো অসাধারণ হয়েছে। ঘাস ফুলের মাঝখানে সূর্য টিকে অনেক সুন্দর দেখা যাচ্ছে। সব মিলিয়ে অনেক সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আজকে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনি প্রত্যেকটি ফটোগ্রাফির সুন্দর সুন্দর মন্তব্য করেছেন আপু। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে। আপনাকে জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার ফটোগ্রাফি। আমিতো মুগ্ধ। বিশেষ করে ১ম ফটো। আমার কাছে খুবই ভালো লেগেছে।
সাথে সুন্দর করে উপস্থাপন করেছে।
ধন্যবাদ সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে তুলে ধারার জন্য।

 3 years ago 

জি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।

 3 years ago 

ভাইয়া আপনি দেখি অসাধারণ ফটোগ্রাফি করেন ৷ আপনার প্রত্যেকটা ছবি প্রশংসার যোগ্য বিশেষ করে প্রথম ছবি এবং তৃতীয় ছবি অসাধারণ হয়েছে এবং শেষের ধানক্ষেতের ছবিটা আমার কাছে বেশ ভালো লেগেছে ৷ ধানের রং সোনালী হয়ে উঠেছে দেখতে অসাধারণ ৷শুভকামনা রইল ভাই আপনার জন্য ৷

 3 years ago 

খুব সুন্দর একটি মন্তব্য ছিল ভাই। আপনার মন্তব্যটি আমার হৃদয় ছুঁয়ে গেছে। আপনাকেও জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও ভালবাসা।

 3 years ago 

দারুন সব ছবি তুলেছেন আপনি। এক এবং আট নম্বর ছবিটি আমার কাছে খুবই ভালো লাগলো। আমার ধারণা একটি প্রফেশনাল ক্যামেরা ব্যবহার করলে আপনি আরো ভালো ছবি তুলতে পারতেন।ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য

 3 years ago 

জ্বী ভাইয়া দোয়া করবেন আমার জন্য, আমি যেন প্রফেশনাল সবকিছু সেট আপ করে নিতে পারি। তারপর আপনাদেরকে সুন্দর সুন্দর ফটোগ্রাফি উপহার দিতে পারি।

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। যা দেখে সত্যিই অনেক ভালো লাগলো। এরমধ্যে গ্রামীণ ফটোগুলো বেশি ফুটে উঠেছে। আপনার প্রশংসা না করে পারা যায় না প্রতিদিন নিত্যনতুন আমাদের মাঝে কিছু তুলে। ধন্যবাদ আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

আপনার মন্তব্যটি ও অনেক সুন্দর হয়েছে। আপনাকেও জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59467.52
ETH 2609.98
USDT 1.00
SBD 2.38