DIY - ( এসো নিজে করি ) [ ব্যস্ত ছাত্রের বই পড়ার দৃশ্য অংকন ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আজকে থেকে আমার ৫ম সেমিস্টারের পর্বমধ্য পরীক্ষা শুরু হয়েছে। আল্লাহর রহমতে প্রথম পরীক্ষাটি আমি ভালোভাবেই শেষ করেছি। পরীক্ষা শেষ করে এসে চিন্তা করলাম আজকে একটা এই নিয়ে কার্টুন চিত্র বানালে কেমন হয়? তাই ল্যাপটপ নিয়ে বসে পড়লাম চিত্রটি ডিজাইন করতে।

আজকে আমার করা একটি নতুন আর্ট ব্যস্ত ছাত্রের বই পড়ার দৃশ্য অংকন এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


busy student.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি।আমার মাথায় কাজ করলো, আমি কতদিন থেকে পরীক্ষার জন্য অনেক ব্যস্ত। তাই, এই টপিক নিয়েই মূলত আজকের কার্টুনটি বানানো!



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-09-25 153635.png

প্রথমে সুন্দর দেখে একটা রং সিলেক্ট করে, বাকগ্রাউন্ড হিসেবে নিতে হবে

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-09-25 153923.png

তারপর ২য় পর্যায়ে আমি নতুন একটা লেয়ার নিয়ে একটু ধূসর কালো রঙের ব্যাকগ্রাউন্ড নিয়ে সেটাকে চারটি লাইন বানিয়ে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-09-25 154641.png

Screenshot 2021-09-25 155007.png

নতুন আরেকটি লেয়ার নিয়ে আমি কতগুলো বইয়ের সেপ বানিয়েছি এবং বইগুলোর সৌন্দর্য বৃদ্ধির জন্য আঁকাবাঁকা করে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-09-25 155648.png

এই ধাপে আমি টেবিলের উপরের অংশটি বানিয়ে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-09-25 161010.png

এই পর্যায়ে আমি টেবিলের সামনের অংশটি বানিয়েছি এবং সৌন্দর্য বৃদ্ধির জন্য কিছু আলোছায়ার ব্যবস্থা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-09-25 162733.png

এই পর্যায়ে আমি বইয়ের চিত্র গুলো রেডি সেপগুলো শুধু টেবিলের উপরে রেখেছি। এবং সৌন্দর্য বৃদ্ধির জন্যে বিভিন্ন রঙ দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-09-25 163837.png

এই পর্যায়ে আমি বালকটির সেপ বানিয়ে বিভিন্ন রঙ দিয়ে নিয়েছি এবং এর সামনে ও হাতে দুটা বই দিয়ে বোঝাতে চেয়েছি, সে খুব ব্যস্ত বালক। আর সে পড়ালেখা নিয়ে খুবই ব্যস্ত হয়ে আছে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-09-25 164322.png

এই পর্যায়ে আমি আমার বাংলা ব্লগ এর লোগো ও টেক্সট সংযুক্ত করে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


busy student.jpg

এটিই হচ্ছে সর্বশেষ ধাপ। সবাই কমেন্ট করে জানাবেন কেমন হয়েছে চিত্রটি এবং পরবর্তীতে কেমন চিত্র দেখতে চান সেটিই ও কমেন্ট করে জানাতে ভুলবেন না।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

আমার ডিজিটাল আর্ট শিখার খুব ইচ্ছে ভাই। পরীক্ষার জন্য দেখতেও পারিনা। আপনার আর্টটা দেখে আমার কাছে অনেক ভালো লেগেছে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া! ইনশাল্লাহ পরীক্ষা শেষ হলে শেখাবো আপনাকে...

বাহ মামা বাহ! আপনার আর্টটি অনেক সুন্দর হয়েছে। আমারও এইরকম ডিজিটাল আর্ট শিখার খুব ইচ্ছা।

 3 years ago 

ইচ্ছা থাকলেই উপায় হয় মামা। চালিয়ে যাও

 3 years ago 

ভাইয়া আপনি ডিজিটাল আর্ট তৈরিতে খুবই পারদর্শী।চমৎকার হয়েছে আর্টটি।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু!

সুন্দর হয়েছে ভাইয়া। খুব পড়াশুনা করেন দেকতেছি। আপনার জন্য শুভকামনা অবিরাম ভাই

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

 3 years ago 

আপনি খুব সুন্দর ভাবে এঁকেছেন। আমি ডিজিটাল অঙ্কণ পারি তো না ই, দেখিও নি কখনো। তবে আপনার আঁকা আঁকি গুলো দেখতে খুব ভালো লাগে। বুঝাই যায় যে অনেক কষ্ট করে করেন।
খুব ভালো লাগে আপনার কাজ গুলো

 3 years ago 

ধন্যবাদ আপু

আপনি খুব সুন্দর ভাবে এঁকেছেন।চমৎকার হয়েছে আর্টটি।ধন্যবাদ আপনাকে এতো সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন‍্য।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

 3 years ago 

ব্যস্ত ছাত্রের বই পড়ার ডিজিটাল অংকন টি অসাধারণ হয়েছে আমার কাছে খুব ভালো লেগেছে শুভকামনা ভাইয়া ভালো থাকবেন♥

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপি!

 3 years ago 

অসাধারণ হয়েছে আপনার এই ডিজিটাল অংকন। ভবিষ্যতে এরকম আরো সুন্দর সুন্দর কাজ আমাদের মাঝে অবশ্যই শেয়ার করবেন

 3 years ago 

ইনশাল্লাহ,

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

 3 years ago 

আরে বাহ বেশ মজার হয়েছে তো। পড়তে পড়তে চোখ উল্টে গেছে ছাত্রের 😂😂। এই কাজগুলো সত্যি দেখতে ভালো লাগে। শুভকামনা রইল। পরবর্তী কাজের অপেক্ষায় রইলাম।

 3 years ago 

জ্বী ভাইয়া পড়তে পড়তে সে কুপোকাত হয়ে গেছে। নতুন ডিজাইন আজকে নিয়ে আসবো আবার।

 3 years ago 

অংকন টি আসলে খুব ভালো ছিল।
ডিজিটাল ড্রয়িং বর্তমানে খুব জনপ্রিয়। যদিও আমি পারিনা। শেখার ইচ্ছা আছে আমার।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

ইচ্ছা থাকলেই উপায় হয়, ইচ্ছা যেহেতু আছে, সেহেতু একটু চেষ্টা করতে হবে। তাহলেই হবে।।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57020.43
ETH 3081.72
USDT 1.00
SBD 2.41