DIY - ( এসো নিজে করি ) [ সামুদ্রিক অঞ্চলে লাজুক খ্যাঁকের ঘুরে বেড়ানোর দৃশ্য ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট অনেক পছন্দ করেন, নিজের মোবাইলের ওয়ালপেপার হিসেবে রাখতে। আবার অনেকে পছন্দ করে সেসব আর্টগুলোকে প্রিন্ট করে দেওয়ালে টাঙ্গিয়ে রাখতে। আমি এখনো এই ডিজিটাল আর্ট বানানো শিখতেছি এবং এর মাঝে কিছু আর্ট আমি সম্পন্ন করেছি।

আজকে আমার করা একটি নতুন আর্ট সামুদ্রিক অঞ্চলে লাজুক খ্যাঁকের ঘুরে বেড়ানোর দৃশ্য এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


shy fox.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আমাদের সবার প্রিয় লাজুক খ্যাঁকের ঘুরে বেড়ানোর দৃশ্য সবার সামনে তুলে ধরার চেষ্টা করলাম আমি। আশা করি এটা সবার ভালো লেগেছে।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-09-19 011725.png

প্রথমে সুন্দর দেখে একটা রং সিলেক্ট করে, বাকগ্রাউন্ড হিসেবে নিতে হবে

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-09-19 011800.png

তারপর ২য় পর্যায়ে আমি নতুন একটা লেয়ার নিয়ে একটু নীল রঙের ব্যাকগ্রাউন্ড নিয়ে সেটাকে পানির মতো করে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-09-19 012633.png

Screenshot 2021-09-19 012848.png

Screenshot 2021-09-19 013444.png

নতুন আরেকটি লেয়ার নিয়ে আমি কতগুলো পাহাড় বানিয়েছি, এবং সৌন্দর্য বৃদ্ধির জন্যে বিভিন্ন রঙ দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-09-19 014225.png

এই ধাপে আমি কিছু মেঘ বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-09-19 014823.png

এই পর্যায়ে আমি নীল রঙের পানির সামনে একটি হালকা আস্তরণ দিয়েছি যাতে করে কিছুটা ঢেউ বুঝা যায়।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-09-19 015629.png

এই পর্যায়ে আমি বালুর চিত্র আঁকার চেষ্টা করেছি, পেন টুল ব্যবহার করে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-09-19 021417.png

Screenshot 2021-09-19 021857.png

Screenshot 2021-09-19 215203.png

Screenshot 2021-09-19 220656.png

Screenshot 2021-09-19 222255.png

Screenshot 2021-09-19 225837.png

এই পর্যায়ে আমি বিভিন্ন ধরনের গাছের পাতা ও গাছ বানানোর চেষ্টা করেছি পেন টুল ব্যবহার করতে। প্রতিটি গাছ নিখুঁত ভাবে ডিজাইন করতে আমার যথেষ্ট পরিমাণ সময় লেগেছে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-09-19 230101.png

এই পর্যায়ে আমি আমাদের লাজুক খ্যাঁককে এখানে এনে ছেড়ে দিয়েছি এবং সেই খ্যাঁকটি মনের সুখে ঘুরে বেড়াচ্ছিলো। আর বলতেছিলো আহা কি আনন্দ আকাশে বাতাসে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


shy fox.jpg

এটিই হচ্ছে সর্বশেষ ধাপ। সবাই কমেন্ট করে জানাবেন কেমন হয়েছে চিত্রটি এবং পরবর্তীতে কেমন চিত্র দেখতে চান সেটিই ও কমেন্ট করে জানাতে ভুলবেন না।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

খুব সুন্দর ভাবে আপনি লাজুক শিয়ালের বনের ভিতর ঘুরে বেড়ানোর দৃশ্য অংকন করেছেন। সাধুবাদ জানাই আপনি চিত্রাংকন এর কাজটিকে

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

অনেক অনেক শুভকামনা রইল

 3 years ago 

আপনার অসাধারন প্রতিভা দেখে আমি অবাক হয়ে গেছি! খুবই দুর্দান্তভাবে লাজুক খ্যাক এর ঘুড়ে বেড়ানোর চমৎকার একটি দৃশ্য তৈরি করেছেন। আমার খুবই ভালো লেগেছে।
আপনার জন্য অনেক শুভকামনা রইলো।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

খুব সুন্দর হয়েছে কার্টুন টি । আপনি বেশ ভাল কাজ শিখেছেন । ধন্যবাদ আপনাকে ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই, সুন্দর মন্তব্য করার জন্যে।

অনেক সুন্দর কার্টুন আর্ট করেছেন । আমাকে খুবই ভালো লাগল । ধন্যবাদ মামা ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ মামা। আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম আমি

 3 years ago 

বাহ! খুব সুন্দর দক্ষতা দেখতে পেলাম।
অসম্ভব সুন্দরভাবে ড্রয়িংটি সম্পন্ন করেছেন, লাজুক খ্যাঁককে বেশী চঞ্চল দেখাচ্ছে। ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া, ড্রয়িং এর ক্ষেত্রে যত বেশি সময় নিয়ে ধৈর্য্য সহকারে বানানো যায়, সেটা ততবেশিই সুন্দর হয় ভাই। আজকে ফাঁকা জায়গা পেয়ে লাজুক খ্যাঁক চঞ্চল হয়ে উঠে এই আরকি।

 3 years ago 

ভাই কি বলবো! এক কথায় অসাধারণ হয়ছে। খুবই সময় নিয়ে কাজটি করেছেন। প্রকৃতির রূপটি ডিজিটাল আর্টের মাধ্যমে ধারণ করা হয়েছে। শুভেচ্ছা রইল ভাই।

 3 years ago 

জ্বি ভাই আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আসলেই গতকালকে থেকেই এটি বানাচ্ছিলাম। অনেক সময় সাপেক্ষ ব্যপার এটী।

অসাধারণ হয়েছে ভাই।ধাপে ধাপে গ্রাফিক্স এর সম্পূর্ণ ডিসাইন আমাদের মাঝে উপস্থাপন করেছেন।আপনার দক্ষতা প্রশংসনীয়।অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

দারুন হয়েছে, ভাই তুমি বেশ ভালোই ডিজিটাল আর্ট পারো। আমাদের লাজুক খ্যাঁক সোজা সমুদ্র সৈকতে। তবে দেখে মনে হচ্ছে খ্যাঁক বেশ মজায় আছে।

 3 years ago 

একলা একা একটা আস্ত সমুদ্র সৈকত পেয়েছে, লাজুক ভাব কেটে গিয়ে, একটু চঞ্চল হয়েছে সে।

 3 years ago 

ফটোগ্রাফি খুব সুন্দর, আমি শব্দ দিয়ে এটি প্রকাশ করতে পারি না, সাফল্য সবসময় আপনার বন্ধুদের জন্য

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনি একজন অসাধারণ ডিজাইনা। ভবিষ্যতে অনেক ভালো করবেন।আপনার জীবন উজ্জ্বলময় হোক এই কামনা করি। খুব সুন্দর ভাবে লাজুক খ্যাঁককে উপস্থাপন করেছেন সমুদ্রের তীরে মনে সুখে ঘুরাঘুরি করছে।

 3 years ago 

দোয়া করার জন্যে আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 60728.87
ETH 2661.87
USDT 1.00
SBD 2.50