DIY - ( এসো নিজে করি ) [ সিম্পল একটা লিভিং রুম এর ডিজাইন ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট ভীষণ পছন্দ করে। এবং শেখার ও চেষ্টা করে। আমি প্রতিবারের ন্যায় এবার ও একটি নতুন ও ভিন্ন ধর্মী আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকে আমার করা একটি নতুন আর্ট সিম্পল একটা লিভিং রুম এর ডিজাইন এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


Simple Design.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি একদম ভিন্ন ধর্মী চিত্র। এটি আমার প্রথম লিভিং রুমের ইন্টোরিয়র ডিজাইন করেছি। এর আগে এই রকম ডিজাইন আমি কখনোই করি নাই। জানি না কালার কম্বিনেশন কতটুকু করতে পেরেছি। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Ellipse Tool
Pen Tool
Gradient Tool
Polygonal Lasso Tool



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-10-21 212436.png

প্রথমে আমি একটি বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ৪০০০/৩০০০ এবং রেজুলেশন ৩০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-10-21 231619.png

তারপর ২য় পর্যায়ে আমি সোফার জন্য দুটো পা বানিয়েছি ।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-10-21 234300.png

Screenshot 2021-10-22 005421.png


এই ধাপে আমি সোফার কিছু সেপ দেওয়ার চেষ্ঠা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-10-22 010924.png

Screenshot 2021-10-22 011244.png

এই ধাপে আমি সোফার ফম বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-10-22 011842.png

এই পর্যায়ে আমি সোফার নিচের দিকে আবছা ছায়া আঁকার চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-10-22 013107.png

Screenshot 2021-10-22 013938.png

এই পর্যায়ে আমি ডানপাশে একটি বক্স বানিয়েছি এবং বক্সের পাশে একটি গাছ বানিয়ে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-10-22 014452.png

এই পর্যায়ে আমি একটি লম্বা ল্যাম্প বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-10-22 014803.png

Screenshot 2021-10-22 015129.png

Screenshot 2021-10-22 015345.png

এই ধাপে আমি কিছু ফটোফ্রেম বানিয়ে সেখানে আমার কিছু কাজ গুলো সংযোজন করে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


Simple Design.jpg

এটিই হচ্ছে সর্বশেষ আউটপুট। আশা করি এটি আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

সিম্পলের ভিতর সুন্দর হয়েছে রুমটা। ফটোশপের কাজ শেখার খুব ইচ্ছা আছে আমার। দেখি কখনো সময় বের করতে পারলে একসময় শিখে নেবো। আপনাদের এই কাজগুলো দেখলে আরো আফসোস হয়। কেন এই চমৎকার কাজটি শিখিনি। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই। এখন থেকেই কাজ শেখা শুরু করেন দেন। খুব অল্প সময়ের মধ্যে শিখে যাবেন দোয়া করি।

 3 years ago 

ডিজিটাল আর্টটি ভালো হয়েছে ভাই। সিম্পল ড্রয়িং রুমটা সুন্দর করে ফুটিয়ে তুলেছেন আর্টের মাধ্যমে। দেখতে অনেক ভাল লাগছে। শুভেচ্ছা নিবেন ভাই।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

গ্রাফিক্স ডিজাইনের মাধ্যমে আপনি খুব সুন্দর ভাবে কাটুনের দৃশ্য উপস্থাপন করেছেন। আপনার নিজ নিজ সম্পর্কে বলা কথাগুলো আমার খুব ভালো লেগেছে আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার চেষ্টা অনেক ভালো ভাই।আপনি নিজের প্রতিভা কে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করে চলেছেন আপনার জন্য শুভ কামনা রইলো এগিয়ে জান অনেক দূরে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

আপনার ডিজিটাল আর্ট মানে অসাধারণ কিছু প্রতিভার হাতছানি। প্রতিদিন আপনার প্রতিভার প্রসংশা করতে করতে আমি কিন্তু ক্লান্ত মানে নতুন করে আর কি প্রসংশা করব। যাইহোক অনেক অনেক দোয়া রইল।

 3 years ago 

হাহা, মজা পেলুম😍

 3 years ago 

লিভিং রুম টার ডিজাইন খুব ভালো হয়েছে। আপনার কাজ দেখেই বোঝা যাচ্ছে এর জন্য অনেক সময়ের প্রয়োজন হয়েছে। এবং আপনার উপস্থাপনা টাও খুব ভালো ছিল।

 3 years ago 

জ্বি ভাই, আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

সিম্পল একটা লিভিং রুম এর ডিজাইন ] || সত্যিই অসাধারণ হয়েছে♥

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

বাহ অসাধারণ, সিম্পল লিভিং রুম টা আসলেই সিম্পলই। কিন্তু এই সিম্পল এর মধ্যে একটু গরজিয়াছ। খুবই ভালো ভাবে সময় নিয়ে তৈরি করেছেন। অনেক টুল মেকার টুল এর ব্যবহার করতে হয়। শুভকামনা রইলো ভাই

 3 years ago 

আপনার মন্তব্যটি যথাযথ ছিলো ভাই।

 3 years ago (edited)

ল্যাপটপে ফটোসপের বিভিন্ন টুলস ব্যবহার করে
অনেক সুন্দর একটি রুম এঁকেছেন ভাই।দেখতে খুবই ভালো।ছোট্ট একটি কক্ষের ভিতরের ডিজাইন সুন্দরভাবে ফুটে তোলার জন্যে আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

জ্বি ভাই ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনি এই ডিজিটাল আর্টটা মাশাল্লাহ দারুণ করেন।
তবে আজকের পিছনের দেওয়ালের রঙ টা আমার কাছে বেশি ভালো লেগেছে। শান্তি শান্তি একটা ব্যাপার আছে।

 3 years ago 

আসলেই তাই। বড় একটা রুম। তারমধ্যে অল্প কিছু জিনিস। যখন খুব বেশি ক্লান্ত হয়ে যাই, এখানেই একটুখানি জিরিয়ে নেই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 65800.35
ETH 3464.66
USDT 1.00
SBD 2.68