DIY - ( এসো নিজে করি ) [ আমার প্রথম পেন্সিল স্কেচঃ- মেয়ের বারান্দায় দাঁড়িয়ে থাকার দৃশ্য ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমার বাংলা ব্লগে এতদিনে আমি অনেক গুলো ভালো মানের পেন্সিল স্কেচ দেখেছি এবং প্রতিনিয়ত দেখে চলেছি। আমার বেশ ভালো লাগে, সবাই এত সুন্দর সুন্দর আর্ট করে যেটা দেখে আমারো আগ্রহ ও ইচ্ছা শক্তি জাগে। তবে এর আগে পেন্সিল স্কেচ কখনো করি নি। তাই অভিজ্ঞতার ঝুলিটাও শুন্য। তাই এই শুন্য অভিজ্ঞতা নিয়ে শুরু করেছিলাম ডিজাইন। এবং সর্বশেষ ধাপ সহ আপনাদের সাথে শেয়ার করে নিচ্ছি। আশা করি ভালো লাগবে আপনাদের।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো পেন্সিল স্কেচটি↙️

IMG_20220114_013138.jpg

এটিই আমার করা সর্বপ্রথম পেন্সিল স্কেচ। এর আগে আমি শুধুমাত্র কাঠ-পেন্সিল দিয়ে চিত্রাঙ্কন করেছিলাম ছোটবেলায়। তবে শুধুমাত্র পেন্সিল স্কেচ কখনো করা হয় নি। অনেক জনের অনেক ধরনের ডিজাইন দেখার ফলে ইচ্ছা জাগে এবং সর্বশেষে অঙ্কন করে ফেলি।

তো এই ডিজাইনটি বানাতে যা যা উপাদান সামগ্রী ব্যবহার করেছি তা হলোঃ-

  • পেন্সিল
  • স্কেল
  • রাবার
  • কাটার
  • কম্পাস
  • সাদা পৃষ্ঠা
IMG_20220113_235031.jpg



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


IMG_20220113_235738.jpgসাদা পৃষ্ঠায় কম্পাস দিয়ে একটি বৃত্ত একে নিতে হবে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


IMG_20220114_013914.jpgIMG_20220114_000745.jpg
তারপর মাঝ বরাবর একটি দাগ কেটে নিতে হবে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸

এরপর একটা লম্বা দাগ কেটে নিতে হবে।IMG_20220114_001017.jpg

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸

IMG_20220114_001609.jpgIMG_20220114_001756.jpg
এই ধাপে আমি পুরো মেয়ের চিত্রাঙ্কনটি করে ফেলি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸

IMG_20220114_002433.jpgIMG_20220114_002630.jpg
IMG_20220114_003824.jpg
এই ধাপে আমি মেয়ের বডিটি কালো রঙে ভরে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸

IMG_20220114_004859.jpgIMG_20220114_005646.jpg
এই ধাপে আমি মেয়ের সাথে দুটি পাখি ও কিছু ডাল পালা সংযুক্ত করার চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸

IMG_20220114_011507.jpg
IMG_20220114_012609.jpg
এটিই হচ্ছে সর্বশেষ ধাপ।

sagor bordar.png



আশা করি, আপনাদের আমার বানানো এই পেন্সিল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

2FFvzA2zeqoVJ2SVhDmmumdPfnVEcahMce9nMwwksSDdRvRmybykqUvU4Qriq94s5bwFrDmYZdJgD7bRoaeK4aoq8pZoLdUPeYZ5Pb1dEejRZxkf2Knu1XeHbi1jU.png

জীবনে প্রথম পেন্সিল স্কেচ করেছেন তাও আবার অসাধারন। একটি মেয়ের বারান্দায় দাঁড়িয়ে থাকা দৃশ্য। দেখে আমার খুবই ভালো লাগলো ভাইয়া।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

*ভাই প্রথমেই আপনাকে বলবো আপনি খুব সুন্দর ভাবে পেন্সিল এর ছোঁয়ায় মেয়ের বারান্দায় দাঁড়িয়ে থাকার দৃশ্য অঙ্কন করেছেন। আপনার চেষ্টা কে আমি সম্মান জানাই। যেহেতু আপনার প্রতিটি আর্ট সেহেতু আমি মনে করি আপনার চেষ্টা অব্যাহত থাকলে অবশ্যই আরো সুন্দর করে আঁকতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 
গঠনমূলক মন্তব্য করে আমাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা।
 3 years ago 

প্রথম পেন্সিল স্কেচ করেছেন খুবই সুন্দর হয়েছে দেখতে।আপনি খুব সুন্দর ভাবে গুছিয়ে প্রতিটা অংকন ধাপ উপস্থাপন করেছেন শুভ কামনা রইল।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি।
 3 years ago 
  • ওয়াও প্রথমেই একদম তাক লাগিয়ে দিয়েছে, বেশ সুন্দর হয়েছে আপনার অঙ্কন করা মেয়েটির চাঁদের আলো উপভোগ করার দৃশ্যটি। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল ভাই।
 3 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 3 years ago 

আপনাকে স্বাগতম ভাইজান 💚

 3 years ago 

ওয়াও ভাইয়া আপনার প্রথম আর্ট অসাধারণ। অনেক সুন্দর হয়েছে ভাইয়া।চালিয়ে যান আপনি আরো সুন্দর সুন্দর আর্ট আমাদের মাঝে উপহার দিতে পারবেন।আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।
 3 years ago 

বারান্দায় দাঁড়িয়ে থাকা মেয়েটার পেন্সিল স্কেচ টা সত্যিই অসাধারণ হয়েছে। মেয়েটার দুপাশে ছোট ছোট দুটো পাখির দাঁড়িয়েছে সেটার কারণে আরো অনেক সুন্দর দেখাচ্ছে। আমার কাছে খুব ভীষণ ভালো লেগেছে আপনার অংকন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।
 3 years ago 

মানুষের ইচ্ছা শক্তি থাকলে কতো কিছুই না পারে, আপনার এই আর্টের মাধ্যমে বুজিয়ে দিলেন আপনার আর্টের স্কিল খুবই ভালো।অনেক সুন্দর আর্ট আমাদের মাঝেশেয়ার করছেন।শুভ কামনা রইল।

 3 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন । আপনাকে জানাই আমার অন্তরের অন্তস্থল থেকে শুভেচ্ছা ও ভালোবাসা।
 3 years ago 

একটি মেয়ের বারান্দায় দাঁড়িয়ে থাকার দৃশ্য অসাধারণ হয়েছে। আমার খুবই ভালো লেগেছে ভাইয়া। এককথায় অসাধারণ হয়েছে ভাইয়া। আপনার অংকনের দক্ষতা আমাকে মুগ্ধ করেছে। আপনার ভিতরে লুকানো প্রতিভা আমাদের মাঝে তুলে ধরেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ওয়াও অসাধারন ভাইয়া আপনার চিত্র অংকন টি। আপনার অংকন টি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর ভাবে ড্রয়িং টি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

একটি মেয়ের বারান্দায় দাঁড়িয়ে থাকার খুব সুন্দর একটি দৃশ্য আপনি অঙ্কন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে বিশেষ করে মেয়েটির সামনে একটি গাছের ডালে ঝুলন্ত খাতার ছবি সবথেকে বেশি প্রকাশ করেছে প্রথমবার হিসেবে আপনি খুব সুন্দর চিত্র অঙ্কন করেছেন আপনার জন্য শুভকামনা রইল পরবর্তীতে আমাদের মাঝে আরও সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে শেয়ার করবেন ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57930.87
ETH 2362.47
USDT 1.00
SBD 2.36