প্রসঙ্গঃ "বৃষ্টিস্নাত একটি সুন্দর দুপুর" // আমার বাংলা ব্লগ // [ ০৮ আগষ্ট ২০২১ ]

in আমার বাংলা ব্লগ3 years ago

08-08-2021

২২ই শ্রাবণ ১৪২৮

প্রসঙ্গঃ "বৃষ্টিস্নাত একটি সুন্দর দুপুর"



IMG_20210803_121158.jpg

Location: https://what3words.com/ninja.purring.mime



বৃষ্টি উপভোগ করে না, এমন ব্যক্তি খুঁজে পাওয়া মুশকিল। বৃষ্টি ভরা দুপুর সাথে হরেক রকম মানুষের আনাগোনা, একেক মানুষের একেক রকম গঠন, হরেক রকম তার মুখের ভাষা। কেউ আঞ্চলিক ভাষায় কথা বলে তো কেউ শুদ্ধ ভাষায়। কেউ দেখতে কালো তো, কেউ সাদা। বহমান এ সময়ের স্রোতে ক্ষণিকের জন্যে একত্রিত হওয়া। শুধুই সম্ভব এই বৃষ্টির জন্য।

০৫ আগষ্ট ২০২১, দুপুর ১২ঃ৩০টা। বাজারে গেছিলাম কিছু ব্যাক্তিগত কাজে। বাসা থেকে বেশি বের হই না। প্রায় ১০ দিন পর বাসা থেকে বের হয়েছিলাম। কাজ না থাকলে এতটুকু সময়ের জন্যেও বের হতাম না। বাজারে কাজ শেষ করে বাড়ি ফেরার পথিমধ্যে হানা দেয় বৃষ্টি। রাস্তার ধাঁরে টঙের দোকানে বাইক দাঁড় করিয়ে মাথা ঠেকানোর মত একটা জায়গায় দাঁড়ালাম। দেখতে দেখতে আরো অনেক মানুষ এসে পাশে দাঁড়ালো তাদের গাড়ি থামিয়ে। একেক জনের গন্তব্য একেক জায়গায়। কিন্তু বৃষ্টি থেকে একটু বাঁচার আশাই এখানে এসে দাঁড়ানো। এই শ্রাবণ মাসের বৃষ্টি রুটিন করে আসে না। আসে না কাউকে বলে। কানা মেঘের বৃষ্টি হঠাত করেই হানা দেয়। আর এই কানা মেঘের বৃষ্টিতে ভিজলে জ্বর আসার ও সম্ভাবনা থাকে। তাই কেউ এই বৃষ্টিতে ভিজতেও চায় না। কিন্তু উপভোগ সবাই করতে চায়।

বৃষ্টি কারো জীবনে হয়ে আসে মায়া হয়ে আবার কারো জীবনে আসে ছায়া হয়ে। বৃষ্টি আসলে কেউ ফেলে স্বস্তির নিঃশ্বাস আর কেউ ফেলে দীর্ঘশ্বাস। বৃষ্টি আমাদের একেকজনের জীবনে একেক রকমের প্রভাব ফেলে। এইতো গতকয়েকদিন আগেই খুব ভোরে বৃষ্টি হচ্ছিলো, আর তার সাথে সাথে বিদ্যুৎ ও চমকাচ্ছিলো। কিন্তু হটাত করে বাড়ীর পাশেই পড়ে বজ্যপাত। ভয়ে আমার বড় ভাই খুবি আতংকিত হয়ে পড়ে। তখন কিন্তু এক্সিডেন্ট ও হতে পারতো। বজ্যপাতের কারণে আমার ব্রডব্যান্ডের লাইন জ্বলে যায়। আবার এই বৃষ্টির ফলেই কিন্তু পরদিন কৃষকেরা তাদের আমন ধান রোপন করেছিলো। এতদিন বৃষ্টির পানির অভাবে রোপন করতে পারে নি। তাই বলি, বৃষ্টি একেকজনের জীবনে একেক রকমের প্রভাব ফেলে। কারো জীবনে ভালো প্রভাব তো কারো জীবনে খারাপ।

IMG_20210803_121152.jpg

IMG_20210803_121008.jpg

IMG_20210803_121006.jpg

Location: https://what3words.com/ninja.purring.mime

CaptureItel Vision 01 Pro
ModeDaylight


আশা করি, আমার এই ব্লগটি আপনার ভালো লেগেছে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  

অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। প্রথমে পড়েই বুঝতে পেরেছি আপনার ভালো লাগা। ধন্যবাদ ভাই।

 3 years ago 

ধন্যবাদ ভাই, সময়ে নিয়ে পড়ার জন্য!

 3 years ago (edited)

ভালো লাগলো আপনার লেখাটি পড়ে, ধন্যবাদ।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপু। লেখাটি সময় নিয়ে পড়ার জন্যে!

 3 years ago 

বৃষ্টিকে নিয়ে ভালো লিখেছেন ভাই।পড়ে ভালো লাগলো ভাই।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হয়েছি ভাই!

 3 years ago 

বৃষ্টিস্নাত দুপুরটি পড়ে ভালো লাগল।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43