DIY - ( এসো নিজে করি ) [ একটি সুন্দর ড্রয়িং রুমের চিত্রাংকন ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট ভীষণ পছন্দ করে। এবং শেখার ও চেষ্টা করে। আমি প্রতিবারের ন্যায় এবার ও একটি নতুন ও ভিন্ন ধর্মী আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকে আমার করা একটি নতুন আর্ট একটি সুন্দর ড্রয়িং রুমের চিত্রাংকন এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


dr.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি একদম ভিন্ন ধর্মী চিত্র। এটি আমার প্রথম মরুভূমির ভেক্টর আর্ট। এর আগে এই রকম ডিজাইন আমি কখনোই করি নাই। কিন্তু চেষ্ঠা করেছিলাম। জানি না কালার কম্বিনেশন কতটুকু করতে পেরেছি। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Pen Tools
Ellipse Tool
Brush Tool

এই তিনটি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথমে আমি একটি বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ৪০০০/৩০০০ এবং রেজুলেশন ৩০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

তারপর ২য় পর্যায়ে আমি লাল রঙের একটি লম্বা সেপ একেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


3.PNG


এই ধাপে আমি একটি মেঝে বানিয়েছি এবং এই মেঝেতে নয়েজ দিয়েছি হালকা।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


4.PNG

এই ধাপে আমি একটি জানালা আঁকার চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


5.PNG

এই পর্যায়ে আমি জানালা বানিয়ে এরপরে দেওয়ালে কিছুর পাতার ছাপ দিয়েছি যাতে করে রুমের সৌন্দর্য আরো ভালো ভাবে বৃদ্ধি পায়।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


6.PNG

এই পর্যায়ে আমি নতুন ধরনের একটি সোফা বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


7.PNG

এই পর্যায়ে আরেকটি ছোট সোফার সাথে একটি ইনডোর ট্রির জন্যে একটি ছোট টেবিল বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


8.PNG

9.PNG

এই ধাপে আমি ছোট টেবিলটার উপরে একটি টপে করে একটি ফুলের গাছ ও কিছু ফুল একে দিয়েছি। এবং পরবর্তীতে ম্যাট বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


10.PNG

11.PNG

এই ধাপে আমি একটি ৩বক্সের টেবিল বানিয়ে সেখানে একটি স্মার্ট টিভি বানিয়েছি এবং টিভিতেই আমি "আমার বাংলা ব্লগের" ওয়াল ঘুরে ঘুরে দেখতেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸


12.PNG

এই ধাপে আমি ওয়াল দুটী ফটোফ্রেম বানিয়ে সেখানে আমার আগের করা কিছু কাজের ছবি টাঙিয়ে দেই।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১১】↙️📸


dr.jpg

এটিই হচ্ছে আমার আজকের সর্বশেষ আউটপুট। আশা করি, এটা আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

আপনার এই ডিজিটাল আর্ট গুলো আমার কাছে সব সময় অনেক বেশি সুন্দর লাগে। আসলে ডিজিটাল আর্ট সবাই চাইলেও শিখতে পারে না।আর যারা শিখে তারা বুঝতে পারছি যে অনেক কষ্ট করে শিখছে। আর আপনার আজকের দৃশ্যটি অনেক বেশি সুন্দর লেগেছে আমার কাছে।

 3 years ago 

বন্ধু কিছু বলার নাই এক কথায় অসাধারণ। তুমি বরাবরের মতই খুব সুন্দর সুন্দর ডিজাইন আমাদের মাঝে উপস্থাপন করো। তুমি একদিন খুব ভালো করবে এটা তোমার প্রতিটি কাজের মাধ্যমে বোঝা যায়। আমি বন্ধু হিসেবে তোমার জন্য মন থেকে দোয়া করি তুমি অনেক বড় হও।

 3 years ago 

তোমার এত সুন্দর মন্তব্যের জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ.

 3 years ago 

একটি সুন্দর রুমের ড্রইং চিত্রটি আমার খুবই ভালো লেগেছে। আপনি খুবই সুন্দর ভাবে এটি অঙ্কন করেছেন। আপনার এমন অংকন গুলো আমার খুব ভালো লাগে। আমার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

ভাইয়া আপনার ড্রইংরুমের চিত্রাংকন টি খুব সুন্দর হয়েছে। আপনি এর আগেও এই এইরকম চিত্রাংকন করেছিলেন সেটি ও খুব চমৎকার হয়েছিল। কম্পিউটারে চিত্রাংকন গুলো আমি তেমন বুঝিনা তাই বেশি কিছু বলতে পারলাম না। কিন্তু দেখতে ভালো লাগছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

কাজ করলে একদিন, ঠিক ঐ সব জানতে পারবেন আপনি। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

অনেক সৃষ্টিশীল ভাবনার মনোভাব প্রকাশ করেছেন ভাইয়া। চিত্রটি আসলেই অসাধারন ছিল আমার অনেক পছন্দ হয়েছে। আপনার কাছ থেকে এমন কিছুই পোস্ট আমাদের কাম্য ,ধন্যবাদ ভাই শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার ডিজিটাল আর্টগুলো পুরাই ওয়াও হয় 👌। আজকের ডিজিটাল আর্টটি বেশ হয়েছে। ভবিষ্যৎ এ আপনার বাসার ভিতরের ডিজাইন হয়তো এরকম হবে ❤️। আরও নতুন কিছু আর্ট দেখতে পাবো সেই অপেক্ষায় রইলাম ভাই।

 3 years ago 

একটি সুন্দর ড্রয়িং রুমের চিত্রাংকন দেখে মুগ্ধ হয়ে গেলাম ভাইয়া। এত দক্ষতার সাথে আপনি কাজটি সম্পন্ন করেছেন। আপনার এরকম অংকন আমার খুবই ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে কাজটি সম্পন্ন করেন। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে তুলে ধরেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভাইয়া

 3 years ago 

সুন্দর একটি বিষয় শেয়ার করেছেন। যাদের এই ধরনের কাজ শেখার ইচ্ছা আছে তাদের জন্য বেষ্ট একটি পোষ্ট। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57184.88
ETH 3097.33
USDT 1.00
SBD 2.41