প্রসঙ্গঃ "আমার স্টিমিট যাত্রার গল্প ও নতুনদের উদ্দেশ্যে কিছু কথা!" || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

02-11-2021

১৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ "আমার স্টিমিট যাত্রার গল্প ও নতুনদের উদ্দেশ্যে কিছু কথা!"


আমার বাংলা ব্লগ (1).jpg


আসসালামু আলাইকুম,



আপনাদের সকলকে স্বাগতম জানাই আমার আজকের নতুন এই ব্লগ পোস্টে। আজকে আমি আমার এই পোষ্টের মাধ্যমে আপনাদের কাছে তুলে ধরতে চাই আমার স্টিমিট যাত্রার কিছু গল্প এবং নতুনদের উদ্দেশ্যে কিছু জরুরী ও গুরুত্বপূর্ণ কথা। আশা করছি আমার এই ব্লগটি, সকল নতুনদের অনেক কাজে আসবে। প্রথমেই বলে নিতে চাই, আপনি যদি নতুন হয়ে থাকেন। প্লিজ, পুরো গল্পটি মনোযোগ দিয়ে পড়বেন। এরাও কিন্তু এক ধরনের ব্লগারদের বৈশিষ্ট্য।


তো বেশি বকবক না করে চলুন শুরু করা যাকঃ


আমি সাগর সরকার। আছি বাংলাদেশ থেকে। আমার স্টিমিট এর যাত্রা শুরু হয়, প্রায় ছয় মাস আগে। তখন স্টিমিট কি, কীভাবে এটি কাজ করে, এর ইনকাম হয় কিভাবে, কিছুই জানতাম না এবং শেখানোর মতো কেউ ছিলনা। ছিলনা উৎসাহ দেওয়ার মত কেউ। আমি সে সময়ে বাংলাদেশি এক কমিউনিটি তে কাজ করেছিলাম। আমি তাদের নাম এখানে উল্লেখ করব না। সেখান থেকে আমাকে দিয়ে শুধু কাজ করিয়ে নিয়েছিল। তারা যেহেতু একটি বাংলাদেশী কমিউনিটি ছিল, তাদের উচিত ছিল সকল বাংলাদেশীদের কে সঠিকভাবে গাইড লাইন প্রদান করা। কিন্তু তারা সেটি করতে পারেনি। আমার সাথে সেই সময়ে যারা স্টিমিট এ যুক্ত হয়েছিল, তাদের অধিকাংশই এখন ঝরে গেছে, শুধুমাত্র সঠিক গাইডলাইনের অভাবে। আমি যখন নতুন ছিলাম, তখন নিজে নিজে সবকিছু ঘেটে ঘেটে দেখতাম, এটা কিভাবে কাজ করে, ওটা কিভাবে কাজ করে। এখানে কোন পোস্টটি করা যাবে আর কোন পোস্টটি করা যাবে না। আমি তখন যেহেতু নতুন ছিলাম, তখন এত সহজে সাপোর্ট বা ভোট পাওয়াও এতটা সহজ ছিল না আমার জন্য। তখন কিছু বিদেশি কমিউনিটি দেখছিলাম, সেখানে অনেকে ৪৫০ ডলারের ভোট, ৫০০ ডলারের ভোট এবং ৮০০ ডলারের ভোট পেত। আমি তখন ভাবতাম, আরে এরা এত ডলারের ভোট পাচ্ছে, কিন্তু আমি কেন পাচ্ছিনা। আমার পোস্ট কোয়ালিটি তো তাদের থেকেও অনেক ভালো। এই দেখে করলাম সেখানে পোস্ট। কিন্তু ওমা একি! আমার পোস্টে ০০ ডলারের ভোট কেন। আমি কেন এত ডলারের ভোট পেলাম না। তবে এর কিছুদিনের মধ্যে নিজে নিজেই আবিষ্কার করলাম, যারা যারা এত শত ডলারের ভোট পেয়ে থাকে, তারা আগে থেকে স্টিম কিনে নিয়ে বিড-বট সার্ভিসে ডেলিগেশন করেছে।

এই কথা বলার কারণ হচ্ছে, বর্তমানে অনেক নতুন ইউজার এসে দেখতেছে আরে, আমার বাংলা ব্লগে ওনারা এত ভোট পাচ্ছে, কিন্তু আমি কেন ভোট পাচ্ছিনা। আমি তাদের উদ্দেশ্যে বলব, ধৈর্য ধরুন, লেগে থাকুন এবং মন দিয়ে কাজ করে যান। আপনার সফলতা সন্নিকটে। আমার বাংলা ব্লগ এমন একটি কমিউনিটি যেখানে একজন ইউজারকে হাতে কলমে সবকিছু শেখানো হচ্ছে। যাতে করে স্টিমিট এ ইউজার আসার পর যেন তারা আর ঝরে না পরে। তাদেরকে শেখানোর পাশাপাশি কিছু পরিমাণ ভোট ও দেওয়া হচ্ছে লেভেল আপ করার জন্য। এতে করে নতুন ইউজাররা কাজে আগ্রহ শক্তি ফিরে পাচ্ছে এবং মনোবল শক্ত করে নিচ্ছে। আমার বাংলা ব্লগ এর প্রতিষ্ঠাতা ও এডমিন প্যানেল এর চাওয়া স্টিমিটি এ আসা কোনো ব্যবহারকারী যেন ঝরে না পড়ে এবং অজ্ঞতার কারনে যেন ভুল পথে পা না বাড়ায়। সকল নতুন ইউজার কে গাইড করার জন্য @abb-school নামক প্রজেক্ট শুরু করা হয়েছে। সেখান থেকে সহজেই অল্প কয়েকদিনের মধ্যেই সকল নতুন ইউজার রা সব কিছু শিখতে পারবে ও জানতে পারবে।

আমি যে সময় স্টিমিটি এ যুক্ত হয়েছিলাম, তখন যদি এইরকম গাইড করার মত কেউ থাকতো তাহলে আমার সাথে যারা যুক্ত হয়েছিল, আমার সে সব বন্ধুরা গাইডলাইনের অভাবে ঝড়ে পড়তো না। তবুও এর মাঝে আমার কিছু বন্ধুকে আমি যা পারতাম তা শিখিয়ে দিতাম, এই ভাবে করে আমার মত তারা ও এখনো আপনাদের মাঝে নতুন নতুন পোস্ট শেয়ার করতেছে।

সর্বশেষে সকলের উদ্দেশ্যে আমি একটা কথাই বলতে চাই, কখনো কেউ ধৈর্য হারা হবেন না, লেগে থাকুন, কোয়ালিটিফুল পোস্ট করতে থাকুন, সফলতা আপনার দরজায় এসে কড়া নাড়বে। সকলের সুস্বাস্থ্য কামনা করে আমি আমার আজকের এই ব্লগটি এখানেই শেষ করছি।



আশা করি, আমার এই ব্লগটি আপনাদের ভালো লেগেছে। সকলের সুস্বাস্থ্য কামনা করে এখানেই শেষ করছি।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ধন্যবাদ সাগর ভাই আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য। আপনার মত আমারও মনে হয় যে আমার বাংলা ব্লগ বেশ ভালো একটি কমিউনিটি। তবে আমার মনে হয় আমাদের নতুনদের জন্য আরও উৎসাহদায়ক হত যদি পুরাতন ইউজাররা আমাদের পোস্টগুলোতে কমেন্টস করতেন বা দুই একটি ভোট প্রদান করতেন। আশাকরি ভুলভ্রান্তি কাটিয়ে উঠে আমরাও একদিন ভাল ব্লগার হতে পারব। আবারো ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 3 years ago 

আমরা যারা প্রকৃত পক্ষে ইউজার। তারা নতুন পুরোতন দেখি না। ভালো পোষ্টে কমেন্ট, আপভোট অবশ্যই করি। যে নতুন ইউজার বারবার চেষ্টা চালিয়ে যাচ্ছে তাদেরকেও আমরা সর্বদা সাহায্য করার চেষ্টা করি। আশা করছি, আপনিও আমাদের সুন্দর সুন্দর কন্টেন্ট উপহার দিবেন।

আপনি একদম ঠিক বলেছেন। জীবনের সফলতা অর্জনের জন্য একটি সঠিক গাইডলাইন এর প্রয়োজন। সময় মতো সেই গাইডলাইন কে যদি পাশে পাওনা যায় তাহলে সব কিছু ছেড়ে দেওয়ার সময় না থাকে। আপনি অনেক পরিশ্রম করেছেন অনেক ঘাম ঝড়িয়ে এখানে। এর পরে সফলতা অর্জন করেছেন। ইনশাআল্লাহ এভাবে আমিও পরিশ্রম করব এবং সফলতা অর্জনের চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে। আপনার প্রতি শুভকামনা রইল।

 3 years ago 

সফল হয়েছে কিনা জানিনা। তবে এখনো আগের থেকে বেশি চেষ্টা করেছেন নতুন কিছু শেখার জন্য।

 3 years ago 

সুপারব!আসলেই গাইডলাইন এই আসল জিনিস।সঠিক জ্ঞান না থাকলে অজ্ঞতায় কি অন্ধকার কে আলোকিত করা সম্ভব?আজকে আমি যেমন তোমার মত একজন গাইডলাইন পেয়েছি।দোয়া করিও বন্ধু আমার জন্যে।

 3 years ago 

তোমার জন্য শুভকামনা রইল, সহজ নিয়ম মেনে কাজ করে যাও

 3 years ago (edited)

ঠিকই বলেছেন ভাই গাইডলাইন ছাড়া কোন খানে টিকে থাকা আসলেই অনেক মুশকিল। গাইডলাইন সাথে ধৈর্য দাও অনেক বড় একটা বিষয়।
আর আমাদের সকলের প্রিয় আমার বাংলা ব্লগ এর কথা কি বলব , এটা সত্যি নতুনদের জন্য খুবই সুন্দর একটি প্ল্যাটফর্ম যেখানে হাতে-কলমে শেখানো হচ্ছে। শুধু একটু ধৈর্য ধারণের মাধ্যমে যে কেউ এখানে সফলতা অর্জন করতে পারবে।

অনেক সুন্দর লিখেছেন ভাই। আপনার জন্য শুভকামনা।

 3 years ago 

আমি মনে করি যারা যারা এখানে লেগে থাকবে তারা অবশ্যই একজন সফল হতে পারবে।

 3 years ago 

আমিও আপনার মতো একই অবস্থার শিকার হয়েছিলাম। পর্যাপ্ত গাইডলাইন না পাওয়ার কারণে শুরুতেই অনেক ভুল করেছিলাম। তারপর অবশ্য এক মাসের মতো কাজ বন্ধ রাখি। পরে আবার নিজে নিজে ঘাটাঘাটি করে কাজ করতে থাকি। তবে আমার বাংলা ব্লগ নতুন ব্যবহারকারীদের জন্য সুযোগ দিয়েছে, তাদেরকে গাইড করতেছে। যাতে তারা আমাদের মতো ভুল না করে। পরিশেষে, আপনার সাথে একমত ভাই। পরিশ্রম,ধৈর্য ছাড়া সফলতা আসবেনা। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

অতীত ভুলে গিয়ে ভবিষ্যতের কথা চিন্তা করে সুন্দর সুন্দর কনটেন্ট আমরা সবাইকে উপহার দেই, এই হোক আমাদের শ্লোগান।

 3 years ago 

সত্যি ভাইয়া খুবই ভালো কথা বলছেন খুবই ভালো লাগলো। আসলে প্রথমে আমি দেখছি অনেক ইউজার 1/2 বছর আগে কাজ করছিল তারা এখন বাদ দিচ্ছে সঠিক গাইডলাইন না দেয়ার কারণে।আসলে আপনারা যখন কাজ শেখেন তখন কেউ এই সম্পর্কে তথ্য দিতে চায় না যেটুকু জানে সব নিজের মধ্যে রাখে এটাই।আর আপনি সব থেকে ভালো লাগলো আমার বাংলা ব্লগে সবকিছু শিখিয়ে দেয়া হয় হাতে-কলমে। তাই ধৈর্য ধরতে হবে। সামনে অনেক ভালো কিছু আশা করছে

 3 years ago 

আমার বাংলা ব্লগ সবার কাছে দৃষ্টান্ত হয়ে থাকবে। সবাইকে বিগিনার থেকে প্রো লেভেলে নিয়ে যাবে।

 3 years ago 

আপনার পোস্টটি পড়ে ভালো লাগল যে পরিশ্রম, ধৈর্য ধরে থাকলে আসলে সফলতা আসবেই। কিন্তু আমাদের মাঝে এমন লোকের সংখ্যা একেবারেই কম যারা কাজের মান ভালো না করে সাপোর্ট সাপোর্ট করে। আর আমার বাংলা ব্লগ যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে যা প্রতিটি নতুন পুরাতন উইজারদের জন্য আসলে গুরুত্বপূর্ণ। ধন্যবাদ এতো সুন্দর করে পোস্ট করার জন্য।

 3 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য আপনি করেছেন। আশা করছি অনেকেই এই কমেন্ট থেকেও অনেক কিছু শিখতে পারবে।

 3 years ago 

আমিও আপনার কথার সাথে একমত। যেকোনো নতুন কাজেই গাইডলাইন অনেক বেশি গুরুত্বপূর্ণ বলে আমি মনে করি যা আমাদের আমার বাংলা ব্লগ কমিউনিটি একেবারে স্কুলের মতো করে শিখিয়ে পড়িয়ে দিচ্ছে। সত্যিই এটা একটা উদাহরণ সকলের জন্য।
কাজটা খুব বেশি প্রশংসনীয়।

 3 years ago 

অনেক সুন্দর একটি মন্তব্য করেছেন আপনি.

 3 years ago 

নতুনদের উদ্দেশ্যে অনেক সুন্দর লিখেছেন। আশাকরি তারা এখান থেকে অনেক কিছু শিখতে ও জানতে পারবে।নতুনদের জন্য শুভকামনা রইল। 😍😍

 3 years ago 

শেখার কোন শেষ নেই জানার কোন শেষ নেই। সব বয়সের মানুষ সব কিছুই শিখতে পারবে জানতেও পারবে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার স্টিমিট যাত্রার গল্প ও নতুনদের উদ্দেশ্যে কিছু কথা!" যা পরে আমিও অনেক অনুপ্রাণিত হয়েছি।আপনি নিজে নিজেই ঘেটে ঘেটে সব শেখার যে প্রচেষ্টা সেটা আসলেই অসাধারণ♥♥

 3 years ago 

এমন বৈশিষ্ট্য সবার মাঝেই গড়ে উঠুক এই প্রত্যাশা করি।

Coin Marketplace

STEEM 0.23
TRX 0.12
JST 0.029
BTC 66121.65
ETH 3564.76
USDT 1.00
SBD 3.14