DIY - ( এসো নিজে করি ) [ পাহাড়ি অঞ্চলে হরিনের ডিজিটাল কার্টুন তৈরি ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট অনেক পছন্দ করেন, নিজের মোবাইলের ওয়ালপেপার হিসেবে রাখতে। আবার অনেকে পছন্দ করে সেসব আর্টগুলোকে প্রিন্ট করে দেওয়ালে টাঙ্গিয়ে রাখতে। আমি এখনো এই ডিজিটাল আর্ট বানানো শিখতেছি এবং এর মাঝে কিছু আর্ট আমি সম্পন্ন করেছি।

আজকে আমার করা একটি নতুন আর্ট পাহাড়ি অঞ্চলে হরিনের ডিজিটাল কার্টুন তৈরি করার পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুনটি↙️


new design.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। সন্ধ্যা বেলায় একটা হরিণ পাহাড়ি অঞ্চলে চলাফেরা করতেছে। এই কনসেপ্ট নিয়েই আজকের এই চিত্রটি করা।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-09-17 003514.png

প্রথমে সুন্দর দেখে একটা রং সিলেক্ট করে, বাকগ্রাউন্ড হিসেবে নিতে হবে

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-09-17 004244.png

তারপর ২য় পর্যায়ে আমি নতুন একটা লেয়ার নিয়ে একটু লালচে রঙের ব্যাকগ্রাউন্ড নিয়ে সেটাকে গ্রাডিয়েন্ট করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-09-17 004359.png

Screenshot 2021-09-17 004458.png

Screenshot 2021-09-17 004714.png

নতুন আরেকটি লেয়ার নিয়ে আমি একটি পাহাড়ের জন্যে পেন টুল দিয়ে একটি শেপ বানিয়ে নিয়েছি এবং পরবর্তী ধাপগুলোতে সেই পাহাড়কে সুন্দরভাবে সাজিয়ে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-09-17 005300.png

এই ধাপে আমি নতুন আরেকটি লেয়ার নিয়ে সেখানে নতুন আরেকটি পাহাড় বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-09-17 005458.png

এই পর্যায়ে আমি পাহাড়েরটিকে যেনো দূর থেকে দেখতে পাহাড় মনে হয় সেজন্যে কাজ করেছি।/b>

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-09-17 005648.png

এই পর্যায়ে আমি নতুন আরেকটি লেয়ার নিয়ে সেখানে সন্ধ্যা বেলার সূর্য বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-09-17 005923.png

Screenshot 2021-09-17 010256.png

Screenshot 2021-09-17 011747.png

এই পর্যায়ে আমি নতুন কয়েকটি লেয়ার নিয়ে সেখানে ঝাউ গাছ বানিয়েছি এবং সেগুলো সত্যিকারের মত যেনো দেখতে লাগে তাই কিছুটা ছোট বড় করেছি। এবং সন্ধ্যার আকাশের গাছে ছায়া দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-09-17 013550.png

এই পর্যায়ে আমি নতুন আরেকটি লেয়ার নিয়ে সেখানে হরিণের চিত্র একেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


Screenshot 2021-09-17 013902.png

এই ধাপে আমি হরিণের শিংটিতে আলাদা একটি রঙ করে নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১০】↙️📸


Screenshot 2021-09-17 015900.png

এই ধাপে আমি হরিণের বডিতে যা যা দেওয়ার দরকার তা সবকিছু দিয়েছি। আর এসব বানাতে আমার ellipse tool ব্যবহার করতে হয়েছে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ১১】↙️📸


Screenshot 2021-09-17 020835.png

এই ধাপে আমি আমার বাংলা ব্লগের লোগো আর লেখা যুক্ত করেছি আর তাতেই সম্পন্ন হয়ে গেছে আমার আজকের বানানো এই চিত্রটি

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

![sagor bordar.png](

Sort:  
 3 years ago (edited)

অনেক সুন্দর হয়েছে হরিণের চিত্রটিএবং সেই সাথে দৃশ্যটিও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

হরিণের চোখ গুলো খুবই সুন্দর লাগছে। কেমন বিস্ফারিত নয়নে তাকিয়ে। আমি ডিজিটাল আর্ট করার চেষ্টা করেছি, বেশ সময়সাপেক্ষ। বেশ ভালো কাজ হয়েছে।

 3 years ago 

কোনো প্রাণীকে কেউ যদি দেখে বা তার কাছে যায়, তখন সেই প্রাণীটি বিস্ফোরিত চোখে তাকায়। তাই আমি এমনভাবেই সেটা বানানো চেষ্টা করেছি ভাই।

 3 years ago 

আপনার অংকনে রয়েছে নতুনত্বের ছোঁয়া। আপনি খুব সুন্দর ভাবে পাহাড়ি অঞ্চলের হরিণের ডিজিটাল চিত্রটি অঙ্কন করেছেন। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ। আপনি খুব সুন্দর কমেন্ট করে আমার ইচ্ছাশক্তিকে সাপোর্ট করেছেন।

আপনার হাতের কাজ গুলা অসাধারণ 💖💖💖

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

পাহাড়ি অঞ্চলে হরিনের ডিজিটাল কার্টুন অনেক সুন্দর করে তৈরি করেছেন ভাই। এভাবেই এগিয়ে যান এই কামনাই করি আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

অসাধারণ সৃজনশীলতা আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার কাজ অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক ভালো ডিজিটাল আর্ট করেছেন ভাই।হরিণকে একদম বাস্তব মনে হচ্ছিল।খুবই সময়সাপেক্ষ কাজ এটি দেখেই বুঝা যাচ্ছে। শুভেচ্ছা রইল ভাই।

 3 years ago 

জ্বি ভাই, অনেক সময় লেগেছে এটা বানাতে

 3 years ago 

খুব সুন্দর আপনার হাতের কাজ।আপনার জন্য শুভ কামনা রইলো এগিয়ে যান ভাই💖

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার diy পোস্ট টি খুবই কোয়ালিটি সম্পূর্ণ হয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে হরিণের ডিজিটাল কার্টুন । অনেক শুভেচ্ছা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

ভাইয়া, অসম্ভব সুন্দর হয়েছে ছবিটা। আপনার ফটোশপের কাজের দক্ষতাটা অনেক। শুভ কামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 59774.28
ETH 2422.19
USDT 1.00
SBD 2.44