📸🌱 আমার তোলা কিছু ফুলের আলোক চিত্র 📸🌱 // আমার বাংলা ব্লগ // [ ০৮ সেপ্টেম্বর ২০২১ ] || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,🌱


সবাই কেমন আছেন? আশা করি, সবাই অনেক অনেক অনেক ভালো আছেন। কতদিন হলো আমার তোলা ফুলের ফটোগ্রাফি আপনাদের মাঝে শেয়ার করি না। তাই আজকে ভাবলাম কিছু ছবি তোলা যাক। ছবি তুলতে বের হয়ে পথিমধ্যে দেয় বৃষ্টিহানা। বৃষ্টির পর যে ফুলগুলো আরো সতেজ হবে আগে কল্পনাও করতে পারি নি।

তো, আমি আজকে আমার তোলা সেরা সাতটি ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। 🌱 আশা করি, আপনাদের সেগুলো ভালো লাগবে।

তো চলুন শুরু করা যাকঃ-



📸🌱 【ছবিঃ ০১】 🌱📸


Image 2021-09-07 at 7.37.36n PনM.jpg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

রজনীগন্ধার হরেক রকমের রঙ ও এর সুঘ্রাণ প্রতিটি ফুল প্রেমীদের পাগল করে দিতে পারে। বৃষ্টির পরে এই ফুলের প্রতিটি কোণায় কোণায় বৃষ্টির ফোঁটা এর সৌন্দর্যকে বহু গুণে বাড়িয়ে দিয়েছে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০২】🌱📸


Image 2021-09-07 at 7.37.36n PকM.jpg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

লাল পাতাবাহারের মধ্যে সবুজ রঙের এই দুটো পাতা যেনো লালের মধ্যে সবুজকে ফুটিয়ে তোলার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। মরুর বুকে যেমন গাছ হলে মনে শান্তি লাগে, ঠিক তেমনি, লালের মধ্যে সবুজকে দেখতে পারাও একটা শান্তি।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৩】🌱📸


Image 2021-09-07 at 7.37.36n সPM.jpg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

এটি হচ্ছে লাল রঙের রঙ্গন ফুল। যার সাইন্টেফিক নাম হচ্ছে hydrangea। সবগুলো ফুল একত্রিত হয়ে থাকে বলেই এদেরকে hydrangea বলা হয়।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৪】🌱📸


Image 2021-09-07 at 7.37.36nং PM.jpg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

এই ফুলের নাম হচ্ছে লিলি। এবং এর সায়েন্টেফিক নাম হচ্ছে লিলিয়াম। এই নামের হরেক জাতের ফুল পাওয়া যায়। তার মধ্যে এই ফুলটি দেখতে অনেক সুন্দর।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৫】🌱📸


Image 2021-09-07 at 7.37.36n PসM.jpg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

এই ফুলের সাথে তো আপনাদের নতুনভাবে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। সবাই একে চিনেন। গোলাপ ফুলের সায়েন্টিফিক নাম হচ্ছেঃ Rosa species। এই ফুলটি আমাদের সবারই প্রিয়।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৬】🌱📸


Image 2021-09-07 at 7.38.55 bhPM.jpeg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

বৃষ্টি শেষ হওয়ার পরে রাস্তায় পড়ে থাকা এই পাতাগুলোর দিকে একটু খেয়াল করলেই বুঝবেন, কোনো কিছুই চিরস্থায়ী নয়। দু দিন আগেও যে পাতাটি সতেজ ও সজীব ছিলো, আজকে দুদিন পর সেটি শুকনো মরা পাতা।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৭】🌱📸


Image 2021-09-07 at 7.37.36n PM ন.jpg

Device:Redmi Note 8
Edit: Adobe Photoshop CS6
WW3W Location: https://what3words.com/mule.clays.motoring

বৃষ্টির পরে এই গাছগুলো সত্যিই অনেক সুন্দর লাগে। ফোকাস ঠিক রেখে ছবিটি দেখার পর আমার মন সত্যিই জুড়ে গেছে।

sagor bordar.png

📸আমি ছবি তুলতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


CameraRedmi
ModelNote 8
EditAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার এই ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

ফুলের ছবিগুলো খুবই সুন্দর হয়েছে। আমি ফুল অনেক ভালোবাসি। তাই আমার খুবই ভালো লাগছে এরকম একটা পোস্ট দেখে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

খুব সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করেছেন, তাই আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করেছেন

 3 years ago 

খুবই চমৎকার হয়েছে ফটোগ্রাফিগুলো ,আর রজনীগন্ধা সত্যিই আমার মনটা পাগল করে দিয়েছে, এটি আমার পছন্দের ফুলের মধ্যে একটি।

 3 years ago 

হা হা এজন্যই বলি রজনীগন্ধা সবার মন কে পাগল করে দিতে পারে

ভাই শুভকামনা অবিরাম, অনেক সুন্দর আলোকচিত্র প্রদর্শন করেছেন আমাদের মাঝে।আ

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

বৃষ্টির পরে প্রকৃতি যেন হেসে ওঠে।সকল কিছুই নতুন একটা রূপ লাভ করেছে।প্রকৃতির উপরে লেগে থাকা পানির কনা গুলো সৌন্দর্য দ্বিগুণ বাড়িতে দেয়।যেমনি ভাবে আপনার ফটোগ্রাফির মধ্যে বৃষ্টির কনার সৌন্দর্য বিরাজ করছিল।অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আসলেই বৃষ্টি এ্লে তার সাথে নতুনত্ব অনেক কিছু নিয়ে আসেন

বাহ কি সুন্দর ফুলের ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো ভাইয়া। দেখার সাথে সাথে মনটা ফ্রেশ হয়ে গেল। শুভেচ্ছা ও অভিনন্দন।

 3 years ago 

শেষ হয়েছে আমি ধন্য হয়েছি ভাই

 3 years ago 

প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে।বিশেষ করে রঙ্গন আর গোলাপের কলিটা আমার কাছে খুবই সুন্দর লেগেছে।ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

ওয়াও খুবই চমৎকার হয়েছে আপনার ফুলের আলোকচিত্রগুলো অসংখ্য ধন্যবাদ আপনাকে সেই সাথে শুভকামনা

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার ছবিগুলো অনেক সুন্দর হয়েছে। আসামের পৃথিবীর সমস্ত সৌন্দর্য লুকিয়ে আছে প্রকৃতির মধ্যেই যা আমাদের খুঁজে বের করতে হবে। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

 3 years ago 

আপনার ফুলের ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।বৃষ্টির পরে ফুল,গাছের ছবি সত্যি খুবই সুন্দর লাগে।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57050.09
ETH 3060.34
USDT 1.00
SBD 2.32