DIY - ( এসো নিজে করি ) [ সমুদ্রের পাশে মেয়ের দোলনায় বসে থাকার দৃশ্য ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আজকে আমি আমার বাংলা ব্লগে আমার করা দ্বিতীয় পেন্সিল স্কেচ শেয়ার করব। পেন্সিল স্কেচ আমার অনেক ভালো লাগে। কিন্তু সেভাবে আর্ট করতে পারিনা। তবে পুরোপুরি ভাবে শেখার চেষ্টা করতেছি। চেষ্টা করলে আমি ভালো করতে পারব। তো সেই সুবাদে আজকে দ্বিতীয় আর্ট আপনাদের সঙ্গে শেয়ার করব।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো পেন্সিল স্কেচটি↙️

IMG_20220130_163729.jpg
এটিই আমার করা দ্বিতীয় পেন্সিল স্কেচ। পেন্সিলের আঁচড় এ আমি এই স্কেচ টি করি। এই আরেকটি করতে আমার অনেক ভালো লেগেছে। এবং এই আর্ট থেকে আমি অনেক কিছু শিখতে পেরেছি। একলা একটি মায়াবী কন্যা সমুদ্রের ধারে গাছের ডালে দোলনা বেঁধে দোল খাচ্ছে।
তো এই ডিজাইনটি বানাতে যা যা উপাদান সামগ্রী ব্যবহার করেছি তা হলোঃ-
  • পেন্সিল
  • স্কেল
  • রাবার
  • কাটার
  • কম্পাস
  • সাদা পৃষ্ঠা
IMG_20220130_153943.jpg



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


IMG_20220130_153427.jpgসাদা পৃষ্ঠায় কম্পাস দিয়ে একটি বৃত্ত একে নিতে হবে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


এরপর মাঝ বরাবর একটি দাঁড়ি টেনে সেখানে সূর্য অর্ধেক অঙ্গন করে নিয়েছিলাম।IMG_20220130_153915.jpg

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸

IMG_20220130_154222.jpgএরপর নিচের দিকে কালো দাগ আঁকতে হবে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸

IMG_20220130_154910.jpgIMG_20220130_205814.jpg
আমি এই ধাপে গাছ এঁকেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸

IMG_20220130_160019.jpgIMG_20220130_205841.jpg
এই ধাপে আমি গাছের বডিটি কালো রঙে ভরে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸

IMG_20220130_205857.jpgIMG_20220130_163448.jpg
এই ধাপে আমি মেয়ের দোলনায় বসে থাকার দৃশ্য টি অংকন করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸

IMG_20220130_163729.jpgIMG_20220130_205716.jpg
এটিই হচ্ছে সর্বশেষ ধাপ।

sagor bordar.png



আশা করি, আপনাদের আমার বানানো এই পেন্সিল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

সমুদ্রের পাশে দোলনায় বসে সমুদ্রের বিশুদ্ধ বাতাসের নিশ্বাস খুবেই মনোমুগ্ধকর ও আরামদায়ক। আপনার ছবিটি দেখে নদীর পারে বন্ধুদের সাথে বসে থাকার কথা গুলো মনে পড়ে যাচ্ছে।সত্যিই অসাধারণ একটি আর্ট আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইল।

 2 years ago 
আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।
 2 years ago 
বাহ্!! সমুদ্রের পাশে মেয়ের দোলনায় বসে থাকার দৃশ্য টি খুবই চমৎকার করে এঁকেছেন যা দেখে আমি অভিভূত হয়েছি অনেক অনেক ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য আপনার কাছে এরকম অংকন আরো প্রত্যাশা করছি♥♥
 2 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আমার অনেক ভালো লেগেছে এই মন্তব্যটি।
 2 years ago 

সমুদ্রের পাশে একটি মেয়ের দোলনায় বসে থাকার দৃশ্য অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক দক্ষতার সাথে সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। আপনি আপনার হাতের ছোঁয়ায় ও পেন্সিলের জাদুতে সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের মাঝে উপহার দিয়েছেন। অনেক সুন্দর একটি চিত্র অংকন করে আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 2 years ago 
গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

সত্যি অনেক ভালো লাগার এবং মনমুগ্ধকর একটি দৃশ্যের চিত্র অঙ্কন করেছেন আপনি। এমন একটি দৃশ্য যা মন খারাপ থাকলেও যেন মন ভালো করে দেবার ওষুধে এটি। সুন্দর একটি মেয়ে নদীর ধারে দোল খাচ্ছে চিত্রটি অনেক ভালো লেগেছে আমার। ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট করার জন্য।

 2 years ago 
আপনার মন্তব্যটি ব্যাক্তিগত ভাবে আমার অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

সমুদ্রের পাশে মেয়েটির দোলনায় বসে থাকা চিত্র অংকন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। গাছ এবং দোলনা অংকন আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। বোঝাই যাচ্ছে আপনি অনেক যত্নসহকারে চিত্রটি অঙ্কন করেছেন। ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।

 2 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অসাধারণ ভাবে দোলনায় দোলনরত একটা মেয়ের চিত্রাঙ্কন করেছেন। আপনাত অঙ্কনের হাত অনেক পাকা হয়ে গেছে ভাই। আপনার চিত্রাঙ্কন দেখে মুগ্ধ হয়ে গেছি। আপনাকে অনেক ধন্যবাদ এতো সুন্দর একটি চিত্র আমাদের উপহার দেওয়ার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 2 years ago 
আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে ভাই। আপনাকেও অসংখ্য ধন্যবাদ।

দোলনা শব্দটির সাথে সবাই পরিচিত। কারণ এমন কেউ নেই যে ছোটবেলায় দোলনায় চড়ে নি বা দোলনা নিয়ে খেলেনি। আপনি সুন্দর করে দোলনায় বসে থাকা মেয়েটির ছবি অঙ্কন করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আশা করি এরকম আরো সুন্দর সুন্দর উপহার আপনার কাছ থেকে পাব।

 2 years ago 
বেশ সুন্দর একটি মন্তব্য করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।
 2 years ago 

সমুদ্রের পাশে মেয়ে দোলনায় বসে থাকার অসাধারণ একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ।খুবই সুন্দর লেগেছে আমার । আর ধাপে ধাপে উপস্থাপনাটি আর্টটি খুব সুন্দর হয়েছে । ধন্যবাদ ভাই এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 
আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।
 2 years ago 

চেষ্টা করলে মানুষ পারেনা এমন কোন কাজ নেই । আপনার দ্বিতীয় পেন্সিল স্কেচ দিয়ে তৈরি আজকের
আর্ট আমার কাছে ভালো লেগেছে । দোলনায় বসে থাকা একটি মেয়ে সমুদ্রের পাড়ে বসে বিশুদ্ধ বাতাস উপভোগ করছে । খুব সুন্দর করে পেন্সিল দিয়ে আপনি ফুটিয়ে তুলেছেন ভাই । আপনার জন্য শুভকামনা সব সময় ❤️🥀

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 59367.33
ETH 3172.01
USDT 1.00
SBD 2.43