📸🌱 আমার তোলা কিছু রেন্ডম আলোক চিত্র 📸🌱 // আমার বাংলা ব্লগ // [ ৩০ই ডিসেম্বর ২০২১ ] || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,🌱


সবাই কেমন আছেন? আশা করি, সবাই অনেক অনেক অনেক ভালো আছেন। আজকে আমি আমার তোলা কিছু ভিন্ন ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। আমি এর আগে এর ধরনের ফটোগ্রাফিগুলো তুলে ধরার চেষ্টা করেছিলাম, কিন্তু আজকেরগুলো হালকা ভিন্নতায় ভরা। আশা করি সবগুলো আপনাদের ভালো লাগবে। আজকে আমার তোলা যে ফটোগ্রাফি গুলো শেয়ার করবো সেগুলো হচ্ছে, বিভিন্ন গাছের ফুলের ফটোগ্রাফি।


তো, আমি আজকে আমার তোলা সেরা সাতটি ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করবো। 🌱 আশা করি, আপনাদের সেগুলো ভালো লাগবে।

তো চলুন শুরু করা যাকঃ-

📸🌱 【ছবিঃ ০১】 🌱📸


PicsArt_12-28-10.43.17.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/ousts.wedlock.foghorns
ছবিতে আমরা দেখতে পাচ্ছি একটি পাতা ক্ষয় হয়ে উড়ে যাচ্ছে। এটি আমি এডিটের মাধ্যমে করার চেষ্টা করেছি মাত্র। আমি এই ছবির মাধ্যমে বোঝাতে চেয়েছিলাম যে এই ছবির মতো আমাদের জীবনও ক্ষয় হয়ে যাচ্ছে। কিন্তু আমরা তা বুঝতেই পারছি না। জীবনের আসলে উদ্দেশ্য গুলো ও বুঝে উঠতে পারি নাই।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০২】🌱📸


Picsart_21-12-30_23-49-00-789.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/ousts.wedlock.foghorns
এই ফুলটির নাম হচ্ছে সরিষা ফুল। এটি মূলত ফুল নয়, হাহা। এটা হচ্ছে একটি তৈলফসল। তো এই ফুলের পর পরেই কিন্তু সরিষা চলে আসে। আসলে এই সরিষার ক্ষেত দেখতে অনেক ভালো লাগে। এর কারণ হচ্ছে সবুজের মধ্যে হলুদের সমারহ পরিবেশকে অনেকটা রোমান্টিক করে তোলে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৩】🌱📸


Picsart_21-12-30_23-47-19-001.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/ousts.wedlock.foghorns
ছবিতে যে ফুলটি দেখতে পাচ্ছেন এর নাম কি কেউ বলতে পারবেন? আমি তো বলতে পারবো তবে এটি থাকবে আপনাদের জন্য টাস্ক। হাহা, পোষ্ট পড়তে এসে এখন টাস্কের মুখোমুখি হতে হচ্ছে। সমস্যা নেই এর মাধ্যমে আমরা ভিন্ন কিছুর স্বাদ গ্রহণ করতে যাচ্ছি। এই ফুলটি আমার কাছে বেশ ভালো লেগেছে।

sagor bordar.png

📸🌱 【ছবিঃ ০৪】🌱📸


Picsart_21-12-30_23-46-31-031.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/ousts.wedlock.foghorns
এই ফটোগ্রাফির মাধ্যমে আমরা দেখতে পাচ্ছি একজন কৃষক তার আলুর ক্ষেত এ নিরানি দিচ্ছে। কৃষকের এত পরিশ্রমের কারনেই আমরা ঘরে বসে শান্তিতে থাকতে পারি। ধরেন, আমাদের কাছে হাজার কোটি টাকা আছে কিন্তু এই কৃষকরা আর ফসল ফলাচ্ছেন না। তখন এই টাকাগুলো কোনো কাজে আসবে? না কখনোই আসবে না। তাহলে এর মাধ্যমে আমরা কি জানতে পারলাম? কৃষকরা হচ্ছে সবার উপরে। তাই তাদের যথার্থ শ্রদ্ধা, সন্মান ও ভালোবাসা দিতে হবে।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৫】🌱📸


Picsart_21-12-30_23-45-32-101.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/ousts.wedlock.foghorns
ছবিতে আপনারা যে ফুলটি দেখতে পাচ্ছেন এটি আসলে কোনো ফুল গাছের ফুল নয়। এটি মূলত মিষ্টি আলুর গাছের ফুল। যা দেখতে কিছুটা কলকে বা আচিনরাজা ফুলের মতোই দেখতে। যার কারণে শুরুতে কেউ বুঝতেও পারবে না আসলে এটি কি ফুল। এই ফুলটিও বেশ সুন্দর ও রোমান্টিক।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৬】🌱📸


Picsart_21-12-30_23-44-37-691.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: https://what3words.com/ousts.wedlock.foghorns
এই ফুলটির ও নাম হচ্ছে আলু ফুল 😁😁। আলু গাছের কিন্তু ফুল দেখা যায় না। তবে মাঝে মধ্যেই এই ফুলটি দেখা যায়। এখানকার অনেকেই হয়তো এই প্রথম আলুর ফুলকে দেখতেছে। আবার অনেকে এর আগেই দেখার সুযোগ পেয়েছে।

sagor bordar.png

📸🌱【ছবিঃ ০৭】🌱📸


Picsart_21-12-30_23-43-28-729.jpg
Device: Redmi 10
Edit: Adobe Lightroom
WW3W Location: hhttps://what3words.com/ousts.wedlock.foghorns/sub>
এই ছবিতে আপনারা পূর্ণাঙ্গ সরিষা দেখতে পারতেছেন। সদ্য ফুল হতে বের হয়েছে এই সরিষাগুলো। কিছু দিন পর যখন এর সবুজ ভাব কেটে গিয়ে হলদে হয়ে যাবে এবং একটা সময় এটি ঘরে তোলার উপযোগী হবে তখনি এর মধ্য হতে আসল সরিষা বের হয়ে আসবে। আসলে এই সরিষা থেকেই মূলত সরিষার তৈল পাওয়া যায়।

sagor bordar.png

📸আমি ছবি তুলতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


CameraRedmi
Model10
EditAdobe Lightroom, Picsart


আশা করি, আপনাদের আমার এই ফটোগ্রাফিগুলো ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

সত্যি অনেক ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো দেখে। আপনার প্রথম ছবিটির আমাকে মুগ্ধ করে মন কেড়ে নিয়েছে। এভাবে আরও সুন্দর সুন্দর পোস্ট আমাদের সবার মাঝে শেয়ার করেন এবং এগিয়ে যান আপন গতিতে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য এবং শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার প্রতি।

 3 years ago 

ভালোবাসা নিবেন আর প্রতিনিয়ত এভাবেই ভালোবেসে যাবেন। ❤️💜

 3 years ago 

একটি খুব ভাল ছবি এবং খুব অনন্য বন্ধু ছবি তারপর খুব ভাল আপনার পোস্টে খুব আগ্রহী ধন্যবাদ অনেক বন্ধু আমাদের সাথে শেয়ার করেছেন শুভেচ্ছা আপনাকে ধন্যবাদ

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই খুব সুন্দর একটি মন্তব্য করেছেন।

 3 years ago 

  • অনেক অনেক ভালো আছি। আজকের আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে। প্রতিটি ছবির ডিটেলস গুলো আমার অনেক ভালো লেগেছে। এককথায় অসম্ভব সুন্দর হয়েছে। শুভকামনা রইল ভাই আপনার জন্য
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর একটি মন্তব্য করেছেন। 🥳🎉

 3 years ago 

খুব ভালো কিছু ছবি দেখলাম 👌
সত্যিই অসাধারণ হয়েছে ছবিগুলো।
ছবি সত্যিই কথা বলে এগুলো তার প্রমাণ।
খুব ভালো ভাই এভাবেই এগিয়ে যান ✨
ঠিক পাশেই রয়েছি।
প্রথম ছবিটি কেমন করে করলেন জানার ইচ্ছে জাগে ☺️

Loading...
 3 years ago 

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

সত্যি বলতে ভাইয়া মুগ্ধ হয়ে গেলাম। আপনার ফটোগ্রাফির দেখে। প্রথম ফটোগ্রাফির অসাধারণ ইডিট করেছেন। আসলেই এটি দেখার মত ছিল এবং তারপর আমাদের সকলের প্রিয় সরিষা ফুল দেখতে যেমন সুন্দর। ছবি তুলতে অসাধারণ লাগে তারপর দারুন দারুন কিছু ফটোগ্রাফি করলেন এবং একটি কৃষক আলু নিড়ানি দিচ্ছে অসাধারণ ভাবে ফুটে উঠেছে। আলু ফুল এবং আরও একটি ফুল দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন ভাইয়া। আপনার ফটোগ্রাফি অসাধারণ। আপনার জন্য শুভকামনা রইল

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WSFayCtwhzR8p5ww6cvzC5qt9UM85FqFkUemheHo4oevgjKFfiSW2uSKEFLufMsHGtBtAjeidYyWo5fEh69L.png

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। ❤️💜আপনার মন্তব্যটি আমার হৃদয়ে ছুয়ে গেছে।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো খুবই ভালো ছিল। প্রত্যেকটা ছবির ডিটেলস সহ উল্লেখ করেছেন দেখে পড়ে বুঝতে সুবিধা হয়েছে। প্রথম ছবিটা এডিট করে করেছেন দেখতে অসাধারণ দেখাচ্ছে। আর সরিষার ফুল এর ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লাগলো।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।❤️

 3 years ago 

আপনার তোলা সব গুলো ছবি অনেক সুন্দর হয়েছে ভাই। প্রতিটা ছবি আপনি নিখুত ভাবে তুলেছেন আর বেশ দারুন ভাবে উপস্থাপন করেছেন।শুভ কামনা রইলো

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে একটি মন্তব্য করার জন্য। 💜❤️

আপনার ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ ছিল। 4 নম্বর ছবিটা দেখলে মনটা জুড়িয়ে যায় গ্রাম বাংলার মনোরম পরিবেশ ফুটে উঠেছে এখানে। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

জ্বি ভাই, আমি চেষ্টা করি আমার ফটোগ্রাফির মাধ্যমে কোনো কিছুকে রিপ্রেজেন্ট করতে।

 3 years ago 

ভাই আপনার রেনডম ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর হয়েছে।
তার সঙ্গে আপনি যে মার্ক ডাউন এর ব্যবহার করেন খুব কম পোস্টেই এর ব্যবহার দেখা যায়।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর করে একটি মন্তব্য করার জন্য। ❤️❤️

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64768.36
ETH 3436.88
USDT 1.00
SBD 2.51