DIY - ( এসো নিজে করি ) [ একটি পাহড়ি জঙ্গলের ডিজিটাল আর্ট ] 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমি প্রতিনিয়তই আপনাদের মাঝে কিছু না কিছু ডিজিটাল আর্ট নিয়ে হাজির হয়ে থাকি। ডিজিটাল আর্ট কম-বেশি সবাই পছন্দ করেন, এবং এর মধ্যে অনেকেই তা আবার বানাতেও পারেন। আমি নিজে ডিজিটাল আর্ট করতে ভীষণ পছন্দ করি। তাই তো প্রতি নিয়তই নিত্যনতুন ডিজাইন আপনাদের মাঝে তুলে ধরি। আজকে আমি ব্যতিক্রম ধর্মী একটি ডিজাইন আপনাদের মাঝে তুলে ধরবো। সেটি হচ্ছে একটি পাহড়ি জঙ্গলের ডিজিটাল আর্ট। নিচে এর পুরো প্রক্রিয়াটি তুলে ধরা হলো।

তো, চলুন বন্ধুরা শুরু করা যাকঃ-

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো ডিজিটাল চিত্রটি↙️


New Art 1.png

আমি মূলত "আমার বাংলা ব্লগে" প্রতিনিয়ত ভিন্নতা আনার জন্যই এই ডিজাইন গুলো করে থাকি। আমার একধরনের ভালো লাগা কাজ করে এই ডিজাইন করতে। সময় লাগে এগুলো করতে, কিন্তু তবুও ভালো লাগে। কারণ ভালোবাসার কমিউনিটিতে শেয়ার করতে পারবো তাই। আমি যা যা টুলস ব্যবহার করেছি তা হলোঃ-

পেন টুলস
গ্রাডিয়েন্ট
ব্রাশ টুল
ইরেজ টুলস

এই ৪টি মাত্র টুল দিয়ে আমি পুরো কাজটি সম্পন্ন করেছি।



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


1.PNG

প্রথম ধাপে আমি একটি এ৪ সাইজের একটি পৃষ্ঠা বানিয়ে নিয়েছি এবং রেজুলেশন হিসাবে ৩০০ দিয়েছি যাতে এটির পিক্সেলেটেড না হয় এর কোয়ালিটি হাই থাকে সর্বদা। তারপর একটি বাকগ্রাউন্ড কালার নিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


2.PNG

3.PNG

4.PNG

তারপর ২য় পর্যায়ে আমি কিছু মেঘ বানিয়েছি এবং একটি বড় বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


5.PNG

6.PNG

7.PNG


এই ধাপে আমি পেন টুল ব্যবহার করে নতুন আরো কিছু পাহাড় বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


8.PNG

এই ধাপে আমি ব্রাশ টুলস ব্যবহার করে গাছ বানিয়েছি এবং গাছের পাতাগুলো বানিয়েছি। সেগুলো ছোট-বড় করে সাজিয়ে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


9.PNG

10.PNG

এই ধাপে আমি খোলা মাঠ ও কিছু রঙিল গাছ বানানোর চেষ্টা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


11.PNG

এই ধাপে আলো ছায়ার ব্যবহারের জন্য খোলা মাঠে আরেকটি কালার ইউজ করেছি এবং উপরের দিকে হলুদ কালারের ইফেক্ট ব্যবহার করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


12.PNG

14.PNG

15.PNG

16.PNG

17.PNG

এই ধাপে আমি দু-টি বড় বড় গাছ বানিয়েছি এবং সেগুলোর কালার কম্বিনেশন করেছি যাতে করে একটি সুন্দর জংগল জঙ্গল ইফেক্ট চলে আসে।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


18.PNG

19.PNG

সব কাজ শেষ হলে, এই ধাপে আমি খোলা মাঠের পাশেই একটি ছোট নদী এঁকেছি এবং এতে কিছু ছোট আগাছা বানানোর চেষ্টা করেছি এবং এই ধাপের মাধ্যমেই শেষ হয়ে যায় আজকের এই ডিজিটাল চিত্রাংকটি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


New Art.png

এটিই হচ্ছে আজকের ফাইনাল আউটপুট।

sagor bordar.png

📸আমি আজকের ডিজাইন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল আর্টটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

![sagor bordar.png](

Amar Bangla Blog.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  

বাহ ভাইয়া অনেক সুন্দর ছিল আপনার ডিজিটাল‌ আর্ট। দেখে অনেক ভালো লাগলো। বিশেষ করে আপনার আর্টে আপনি অনেক কিছু তুলে ধরেছেন। গাছের অনেকগুলো শারিও রয়েছে। সত্যি অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 3 years ago 

আপনার পাহাড়ি জঙ্গল এর ডিজিটাল আর্ট করা খুবই সুন্দর হয়েছে। আপনি কম্পিউটারের উপর খুব ভালো দক্ষতা অর্জন করেছেন। ডিজিটাল আর্ট করার মাধ্যমে আপনার দক্ষতার প্রমাণ দিয়েছেন। যেটা দেখে আমি খুবই মুগ্ধ হয়েছি। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ডিজিটাল আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে 😍

 3 years ago 

11.PNG
এই ধাপে আলো ছায়ার ব্যবহারের জন্য খোলা মাঠে আরেকটি কালার ইউজ করেছি এবং উপরের দিকে হলুদ কালারের ইফেক্ট ব্যবহার করেছি।

হঠাৎ করেই সূর্যের আলো আপনার ছবিতে আশায়, আপনার ডিজিটাল আর্ট যেন আরো প্রাণবন্ত হয়ে ওঠে। আপনি খুব ভালো ডিজিটাল আর্ট করতে পারেন।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনাদের এত সুন্দর সুন্দর মন্তব্য আমার কাজ করার আগ্রহ বহুগুনে বাড়িয়ে দেয়।

 3 years ago 

চমৎকার হয়েছে ভাই আপনার ডিজিটাল আর্ট টি। আপনার ডিজিটাল আর্ট গুলো আমি বেশ ভালোই উপভোগ করি। গবে অন্যান্য আর্ট গুলো অপেক্ষা এই আর্ট টি আরো অনেক বেশি সুন্দর হয়েছে। জঙ্গলের চিত্র টি দারুন ভাবে ফুটিয়ে তুলেছেন আপনি। অনেক অনেক শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি আমার হৃদয়ে ছুয়ে গেছে ভাই। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ 😍🤩

 3 years ago 

একটি পাহারি জঙলের খুব সুন্দর নিখুত একটি ডিজিটাল অংকন করেছেন।খুব সুন্দর লাগছে দেখতে।ধাপ গুলোও সুন্দর ভাবে গুছিয়ে আপনি উপস্থাপন করেছেন শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 🤩😍

 3 years ago 

ওয়াও ভাই অসাধারন পুরাই। একদিম আর্টিস্টদের মতো হয়েছে। আপনার ডিজিটাল আর্ট বরাবরই আমার কাছে ভালো লাগে। কাজটি শেষ করতে মনে হয় অনেক সময় লেগেছে। শুভেচ্ছা নিয়ে ভাই ❤️

 3 years ago 

জ্বি ভাই অনেক সময় লেগেছে তবে আপনাদের ভালোবাসার কাছে এই সময়গুলো কিছুই নাহ।🤩😍💜

 3 years ago 
টুইটারে শেয়ার করেছি এবং টুইটার লিংক ও স্ক্রীনশট নিচে তুলে ধরলাম।

112.PNG

https://twitter.com/sagor520028/status/1470471732377300993?s=20

ভাইয়া আপনে সব সময় ডিজিটাল আর্টগুলো অসাধারণ সুন্দর ভাবে তৈরি করে থাকে। আজকের জঙ্গলের ছবিটাও অনেক সুন্দর হয়েছে। আমার কাছে অনেক ভালো লাগছে। শুভ কামনা রইল আপনার জন্য।
 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য ❤️💜

 3 years ago 

আপনার পাহাড়ি অঞ্চলের জঙ্গলে চিত্র অংকন অসাধারণ সুন্দর হয়েছে। চিত্রটি দেখে বোঝা যাচ্ছে আপনি কম্পিউটার বিষয়ে সুদক্ষ হয়েছেন। পাহাড়ি জঙ্গল এর প্রতিটি ধাপের বর্ণনাগুলো পড়ে খুবই ভালো লেগেছে আমার। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোষ্ট আমাদের উপহার দিয়েছেন।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি মন্তব্য করার জন্য। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লেগেছে। 🥰👑

 3 years ago 

ভাই আপনার ডিজিটাল আর্ট গুলো আমার ভিশন ভালো লাগে আজকেও পাহড়ি জঙ্গলের ডিজিটাল আর্ট করেছেন দারুন হয়েছে। আপনার প্রশংসা করতে হয় আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

জ্বি ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ। এত সুন্দর একটি মন্তব্য করার জন্য 🥰👑

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74