রম্যরচনাঃ ভার্চুয়াল জগতের রাজ্য "আমার বাংলা ব্লগ" // আমার বাংলা ব্লগ // [ 15-08-2021 ]

in আমার বাংলা ব্লগ3 years ago

15-08-2021

২৯ই শ্রাবণ ১৪২৮

রম্যরচনাঃ ভার্চুয়াল জগতের রাজ্য "আমার বাংলা ব্লগ"



Desert Safari Facebook Cover (2).png

থ্যাম্বনেইলটি ক্যানভা দিয়ে বানানো হয়েছে!



বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই অনেক ভালো আছেন। বর্তমান সময়ে রাজ্য, রাজা, রাজপ্রসাদ, মন্ত্রী, জমিদার, প্রজা না থাকলেও কাল্পনিক বা ভার্চুয়াল জগতের একটি রাজ্যের সাথে আপনাদের আজকে পরিচয় করে দিবো। হয়তো অনেকেই এই রাজ্যের সাথে পরিচিত হয়ে গেছেন, নতুবা এখনো হন নি। আবার আমার এই কথা শুনে ভাবতেছেন, ভার্চুয়াল জগতেও আবার রাজ্য হয় নাকি!😁 অনেকে হয়তো টাইটেল দেখে বুঝে গেছেন কোন রাজ্যের কথা বলতেছি। সবার অপেক্ষার প্রহর শেষ করে বলেই দিচ্ছি, আজকে আমরা

"আমার বাংলা ব্লগ"
রাজ্য নিয়ে আলোচনা করবো।



একটা রাজ্য পরিচালনা করতে অনেক কিছুর দরকার পড়ে, রাজ্যের জন্য সীমানা, রাজপ্রসাদ, রাজা, রাণী, মন্ত্রী, সেনাপতি, সেনা, রাজ-কবি, রাজ-গায়ক, জমিদার, প্রজা এবং আরো অনেকেই। এসব নিয়েই একটি রাজ্য সঠিকভাবে পরিচালিত হয়। রাজ্যের সকল কার্য সঠিকভাবে চলতে থাকে।

"আমার বাংলা ব্লগ"
যদি হয় একটি রাজ্য তাহলে সেই রাজ্যের রাজা হলেন @rme ভাইয়া এবং তার রাণী হলেন @tanuja ভাবি। একটি রাজ্যকে সঠিকভাবে পরিচালনা করার জন্যে যা যা করা দরকার তা আমাদের রাজা অক্লান্ত পরিশ্রম দিয়ে করে যাচ্ছেন। রাজ্যের সকল প্রজার কথা ভেবে তিনি সর্বদাই সাহায্য করার জন্য প্রস্তুত থাকেন। এ রাজ্যের মন্ত্রীর দায়িত্ব পালন করে যাচ্ছেন @blacks ভাইয়া। যথা সময়ে সু-উপদেশ দিয়ে সকল কাজের গতিকে বহুগুনে বাড়িয়ে দিচ্ছেন। আমাদের এই রাজ্যকে দিন দিন সুসজ্জিত করার জন্য তিনি অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। এবার আসি এই রাজ্যের রাজপ্রসাদ নিয়ে। এই রাজ্যের রাজপ্রসাদটি অনেক সুসজ্জিত, সুবিন্যাস্তভাবে সাজানো, গোছানো, পরিপাটি। এই রাজ্যটি যেহেতু ভার্চুয়াল, তাই এর রাজপ্রসাদটিও ভার্চুয়াল। রাজপ্রাসাদটি দেখতে ঘুরে আসুন এখান থেকে।
রাজ্য পরিচালনার ক্ষেত্রে সেনাপতির গুরুত্ব অপরিসীম। সকল প্রকার যুদ্ধ, চুরি, ডাকাতি, সীমানা আক্রমণ, বহিঃ শত্রু আক্রমণ, থেকে রক্ষা করতে বিশেষ ভূমিকা পালন করে। আর সেই ভয়ংকর কাজটি করে থাকেন আমাদের রাজ্যের সেনাপতি @rex-sumon ভাইয়া। আবার তিনি একজন জমিদারের দায়িত্ব ও পালন করে যাচ্ছেন। আমাদের রাজ্যের অন্যান্য জমিদাররা হলেন @winkles ভাইয়া, @shuvo35 ভাইয়া, @hafizullah ভাইয়া, @moh.arif ভাইয়া। পুরো রাজ্য সমান ভাবে পরিচালনা করার জন্যে @rme সীমানা ও প্রজা ভাগ করে দিয়েছেন। যেনো সব প্রজা তাদের সকল অধিকার সমানভাবে ভোগ করতে পারে।
একদিন তো @shuvo35@hafizullah ভাইয়া বহিঃশত্রুর আক্রমণ থেকে রাজ্যকে বাঁচানোর জন্য নিজের জান ও প্রাণ দিতে ধরেছিলেন। এই রাজ্যের রাজসভায় যখন সবাই বিরক্ত ও অন্যমনষ্ক হয়ে পড়ে, তখন সবার মন চাঙা করার জন্যে কবিতা শুনান আমাদের রাজ্যের রাজ-কবি @selinasathi1 আপু। আপুর কণ্ঠে কবিতা শুনে যেনো সবার রাজসভায় আবারো মন ফিরে আসে।
রাজসভা যখন শেষ মুহুর্তে চলে আসে সবাইকে একটু গানের জগতে ভাসিয়ে নেওয়ার জন্যে আসেন @rajib833 ভাইয়া, @roy.sajib ভাইয়া ও @isha.ish আপু । এদিকে রাজ্যের সকলকে একটু বিজ্ঞান শেখানোর দায়িত্বগুলো পালন করে থাকেন @alsarzilsiam ভাইয়া ও @gentleman74 ভাইয়া।
আবার রাজ্যের সবাইকে নতুন নতুন সব রেসিপি শিখিয়ে রাতারাতি ভাইরাল বনে গেছেন রাণী @tanuja আপু, @simaroy ভাইয়া ও @green015 আপু। ওনাদের রেসিপিগুলো আমাদের রাজ্যের সবাই দেখে শেখার চেষ্টা করেন এবং তা রান্না করার ও চেষ্টা করেন। আমাদের এই রাজ্যটি বর্তমান সময়ে সবচেয়ে সুখী একটি রাজ্য। এই রাজ্যের সাথে অন্য কোনো রাজ্যের তুলনা করাটাই বোকামি।
এই রাজ্যটি পরিচালনা করতে সকল প্রজারা তাদের সাধ্যমতো চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই রাজ্যে অনেকেই অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করে থাকে, যেটা আমি হয়তো আমার এই ব্লগে তুলে ধরতে পারি নি। আমি আমার অন্তরের অন্তঃস্থল থেকে ক্ষমা চেয়ে নিচ্ছি। অসংখ্য ধন্যবাদ @rme ভাইয়াকে আমাদের এরকম সুন্দর একটি রাজ্য উপহার দেওয়ার জন্য। আমরা সকলেই আপনার কাছে চির-কৃতজ্ঞ।


আশা করি, আমার এই রম্যরচনাটি আপনাদের ভালো লেগেছে। উৎসাহ পেলে এরকম আরো রম্যরচনা লেখার আগ্রহ পাবো।

sagor bordar.png

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যেসব সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভিশন আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago 

খুব ভালো কন্টেন্ট । দারুন উপস্থাপনার সাথে খুব সুন্দর ভাবে ঐতিহাসিক ব্যাখা দিয়েছেন। আমার কাছে খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম ভাই!

 3 years ago (edited)

অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন, সত্যি অনেক ভালো লেগেছে। শুভকামনা রইলো।

রাজ্যের সকলকে একটু বিজ্ঞান শেখানোর দায়িত্বগুলো পালন করে থাকেন @alsarzilsiam ভাইয়া

অনেক ভালো লাগলো।

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া!

 3 years ago 

বাহ! ভাই অসাধারনভাবে ব্যাখ্যা দিয়েছেন।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

মজা পেলাম লেখা গুলো পড়ে, ভাল লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

মজা পেয়েছেন শুনে খুশি হলাম, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

ভার্চুয়াল রাজ্যে তোমার রম্য রচনা
অসাধারণ হয়েছে ভাইয়া শুভকামনা
রাজসভার বিশ্লেষণ সত্যিই চমৎকার
এই রাজ্যের রাজ্য সভায় ভাইয়া
তোমাকেও দরকার♥♥

 3 years ago 
এই রাজ্যে অনেকেই অনেক গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করে থাকে, যেটা আমি হয়তো আমার এই ব্লগে তুলে ধরতে পারি নি।

এর মাঝে আমিও আছি আপু

 3 years ago 

অনেক সুন্দর হয়েছে।

 3 years ago 

বাহ! দারুন লিখেছেন তো। পড়ে বেশ ভাল লাগলো এবং আনন্দ পেলাম।👌

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার এই রম্য রচনাটি অসাধারণ হয়েছে, আশা করি আপনি আরো অনেক রম্য রচনা আমাদের মাঝে শেয়ার করবেন, ধন্যবাদ ভাই আপনাকে।

 3 years ago 

জ্বি ভাই, আপনাদের এই রকম উৎসাহ নতুন নতুন রম্যরচনা লেখার আগ্রহ তৈরি করে।

লেখাটা পড়ে খুবই ভালো লাগলো।পড়ার সাথে কল্পনা করতে আরও দারুন লাগলো।

 3 years ago 

আমি তো কল্পনা করে করে, গল্পটা পুরো লিখেছি ভাই! ধন্যবাদ আপনাকে, এত সময় নিয়ে পড়ার জন্যে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69300.96
ETH 3785.42
USDT 1.00
SBD 3.68