কোল্ড কফি তৈরী করার প্রক্রিয়া ||| 10% beneficiary for @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন? আশা করছি মহান সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন সবাই। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

1648097582255.png

চা-কফি আমাদের জীবনের সাথে ওপ্রোতভাবে জরিয়ে আছে। এক কাপ চা অথবা কফি ছাড়া আমাদের একদিনও চলে না। ঘুম থেকে উঠে, বিকালের নাস্তায়, বন্ধুদের সাথে আড্ডায় সব জায়গায় চা ছাড়া জমেই না। গরমকালে যে কোনো পানীয় যদি একটু ঠান্ডা হয়, তা হলে মন প্রাণ সবই তৃপ্তি পায়। এজন্য গরমের এই সময়টাতে কোল্ড কফির চাহিদা বেড়ে যায়। কোল্ড কফি তৃপ্তি দেবে সেই সঙ্গে মনকে সতেজ করবে। বাড়িতে কীভাবে খুব সহজেই কোল্ড কফি বানানো যায় সেটাই আমি আজ দেখাবো। তাহলে চলুন শুরু করে দেয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

1648039240342.png

১. কফি পাউডার
২. তরল দুধ
৩. আইসক্রিম
৪. চিনি
৫. পানি

image.png

প্রস্তুত প্রণালী

IMG_20220323_181327_052.jpgIMG_20220323_181511_890.jpg

একটি বাটিতে কফি পাউডার নিয়েছি। তারপর সামান্য পরিমাণ ঠান্ডা পানি কফি পাউডার এর সাথে মিশিয়ে নিয়েছি।

IMG_20220323_181654_461.jpg

ব্লেন্ডার এর জগ এ আইসক্রিম নিয়েছি। এখানে বাটি আইসক্রিম গুলোর হাফ বাটি পরিমান নিয়েছি।

IMG_20220323_182030_759.jpg

তারপর জগ এ ঠান্ডা তরল দুধ এক কাপ, এখানে তরল দুধ ভালো ভাবে জ্বাল দিয়ে ফ্রিজ এ রেখে ঠান্ডা করে নিয়েছি , পরিমাণ মত চিনি ও পানিতে গোলানো কফি ঢেলে দিয়েছি।

IMG_20220323_182522_218.jpgIMG_20220323_182532_406.jpg

ব্লেন্ডার এর জগটি ব্লেন্ডার এ বসিয়ে কিছুক্ষণ খুব ভালো ভাবে ব্লেন্ড করে নিয়েছি।

IMG_20220323_182647_564.jpg

কিছুক্ষণ ব্লেন্ড করা হয়ে গেলেই ঝটপট তৈরী হয়ে গেলো মজাদার স্বাদ এর কোল্ড কফি। আমার বানানো কফি খেয়ে সবাই খেয়ে অনেক প্রশংসা করেছিলো।
image.png

আমার বানানো কোল্ড কফি তৈরীর প্রক্রিয়া আপনাদের কেমন লাগলো জানাবেন। আজ বিদায় নিচ্ছি, আবার আসবো অন্য কিছু নিয়ে। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন। শুভ কামনা রইলো সকলের জন্য।

প্রস্তুতকারক ও চিত্রকর@sadiahaque
ডিভাইস ও মডেলTecno spark 5 pro
লোকেশনরংপুর
Sort:  
 2 years ago 

কোল্ড কফি রেস্টুরেন্ট থেকে অনেক খেয়েছি তবে কীভাবে এটি তৈরি করতে হয় সে সম্পর্কে কোন ধারণা ছিল না। আজকে আপনার পোস্ট দেখে কিভাবে কোল্ড কফি তৈরি করতে হয় সেগুলো জানতে পারলাম।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকেও স্বাগতম প্রিয় আপু মনি 🥰

 2 years ago 

কোল্ড কফি আমার খুবই পছন্দের, যে কোন রেস্টুরেন্টে গেলেই আমি কোল্ড কফি খাই। আপনার তৈরি করা কোল্ড কফি গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। কোল্ড কফি কিভাবে তৈরি করা হয় তা আমি আগে জানতাম না তবে আপনার পোস্টটি পড়ে জানতে পারলাম যে কোল্ড কফি কিভাবে তৈরি করা হয়। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

আমি বাহিরে যদি যাই তাহলে অবশ্যই কোল্ড কফি খেয়ে থাকি। আসলে কফির তালিকায় কোল্ড কফি আমার ভীষণ পছন্দের। ধন্যবাদ এত সুন্দর একটি কোল্ড কফির তৈরির পদ্ধতি নিয়ে পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

কোল্ড কফি তৈরী করার প্রক্রিয়া দেখে খুবই ভালো লাগলো আপু। আপনি অনেক সুন্দর ভাবে কোল্ড কফি তৈরির প্রক্রিয়া উপস্থাপন করেছেন। কোল্ড কফি খেতে খুবই ভালো লাগে। দেখেই বোঝা যাচ্ছে খেতে মজা হয়েছে। একেবারে পারফেক্ট মনে হচ্ছে। অনেক সুন্দর ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

গরমে এর শুরুতে অনেক অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। এটি আমার জন্য অনেক বেশি প্রয়োজনীয়। কারণ কোল্ড কফি গরমের সময় খেতে বেশি ভালো লাগে। বেশিরভাগ আমরা রেস্টুরেন্টে গিয়ে খেয়ে থাকি। কিন্তু আপনার নিজের হাতে তৈরি করা কোল্ড কফি নিশ্চয়ই অনেক বেশি সুস্বাদু হয়েছে। আমাদের মাঝে এরকম একটা রেসিপি নিয়ে আসার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

অনেক মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। কোল্ড কফি আসলেই খেতে খুবই মজার। আপনি খুবই সহজ ভাবে আমাদের মাঝে কোল্ড কফি তৈরি করার
পদ্ধতি উপস্থাপনা করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে কোল্ড কফি তৈরী করার প্রক্রিয়া শেয়ার করেছেন। দেখে অনেক ভালো লাগলো। আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

কোল্ড কফি অনেক খেয়েছি কিন্তু কখনো নিজে তৈরি করে খাওয়া হয়নি। আপনার এই পোস্টটি দেখে আমি নিজেই একদিন তৈরী করার চেষ্টা করব। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

খুব চমৎকার করে তুমি কোল্ড কফি তৈরি করেছো। তোমার তৈরি করা কোল্ড কফি দেখে আমার খুব ভালো লাগলো। তোমার বানানো কোল্ড কফিটা দেখে মনে হচ্ছে অনেক টেস্টি হয়েছে। কফি বানানোর প্রত্যেকটি ধাপ সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছো। তোমার জন্য অনেক অনেক শুভকামনা রইলো।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

 2 years ago 

কফি খেতে আমার কাছে অনেক ভালো লাগে সেটা গরম হোক কিংবা ঠান্ডা। আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে কোল্ড কফি তৈরী করার প্রক্রিয়া শেয়ার করেছেন আপু। আপনার শেয়ার করা এই কোন কোল্ড কফি রেসিপিটি আমার কাছে অনেক ভালো লেগেছে।আপু আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ । শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57527.13
ETH 2375.07
USDT 1.00
SBD 2.42