ঝটপট নুডলস এর রেসিপি |||১০% বেনিফিশিয়ারি সাইফক্স এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন? আশা করছি মহান সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন সবাই। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

IMG_20220402_122044_331.jpg

নুডলস এমন একটি ফাস্টফুড যা ছোট বড় সকলের পছন্দ করে। নুডলস যে শুধু খেতেই মজার তা নয়, নুডলস এর অনেক উপকারিতা আছে। নুডলস তৈরী করতে সময় ও কম লাগে তাই নাস্তা হিসেবে বেশ জনপ্রিয়। আজ আমি চটজলদি নুডলস তৈরীর রেসিপি নিয়ে এসেছি আপনাদের মাঝে। চলুন তাহলে শুরু করে দেয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

image.png

1648878948701.png

উপকরণপরিমান
নুডলস৪প্যাকেট
ডিম২টি
পেয়াজ২টি
মরিচ৬টি
সয়াবিন তেলপরিমাণ মত
লবনস্বাদমতো

image.png

রন্ধন প্রণালী

image.png

🍝ধাপ-১🍝

IMG_20220402_115740_958.jpgIMG_20220402_115855_498.jpg

চুলায় একটি পাত্রে পানি দিয়েছি। পানিতে পরিমাণ মত লবন দিয়ে পানি গরম করে নিয়েছি।পানি গরম হয়ে আসলে নুডলস গুলো পানিতে সেদ্ধ হওয়ার জন্য দিয়েছি।

🍝ধাপ-২🍝

IMG_20220402_120600_525.jpg

নুডলস ৫মিনিট এই সেদ্ধ হয়ে যাবে। সেদ্ধ হয়ে গেলে নুডলস গুলো এরকম একটি ঝারনিতে ঢেলে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে নিয়েছি। তারপর পানি ঝরিয়ে নিয়েছি।

🍝ধাপ-৩🍝

IMG_20220402_120719_686.jpg

চুলায় একটি কড়াই দিয়ে তাতে পরিমাণ মত সয়াবিন তেল দিয়েছি। তেল গরম হয়ে আসলে এতে কুচি করে কেটে রাখা পেয়াজ গুলো দিয়েছি। পেয়াজ সামান্য ভাজা হয়ে আসলে তাতে কেটে রাখা মরিচ গুলো দিয়ে ভেজে নিয়েছি।

🍝ধাপ-৪🍝

IMG_20220402_120924_044.jpgIMG_20220402_121100_791.jpg

ডিম দুটো ভেঙে কড়াই এ দিয়েছি। তারপর ভালোভাবে নেড়েচেড়ে ফাটিয়ে পেয়াজ মরিচ এর সাথে মিশিয়ে নিয়েছি।

🍝ধাপ-৫🍝

IMG_20220402_121222_673.jpg

নুডলস এর প্যাকেট এ থাকা মসলাগুলো পেয়াজমরিচ ডিম এর সাথে নেড়েচেড়ে মিশিয়ে নিয়েছি।

🍝ধাপ-৬🍝

IMG_20220402_121309_615.jpg

সেদ্ধ করে রাখা নুডলস গুলো কড়াইয়ে ঢেলে দিয়েছি

🍝ধাপ-৭🍝

IMG_20220402_121425_811.jpg

সব উপকরণ একসাথে ভালো ভাবে নেড়েচেড়ে কিছুক্ষণ ভেজে নিয়েছি। কয়েক মিনিট ভাজা হলেই নুডলস প্রস্তুত।

IMG_20220402_122023_800.jpg

কড়াই থেকে নামিয়ে পরিবেশন করেছি।
image.png

আমার আজকের রেসিপি টি আপনাদের কেমন লাগলো কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আজ বিদায় নিচ্ছি, পরবর্তীতে নতুন কিছু নিয়ে আবার হাজির হবো।
সবাইকে ধন্যবাদ আমার লেখাটি পড়ার জন্য। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন ও সাবধানে থাকবেন। শুভ কামনা রইলো সকলের জন্য।

রাধুনি ও চিত্রধারক@sadiahaque
চিত্রধারনকৃত ডিভাইসTecno spark 5 pro
লোকেশনরংপুর
Sort:  

বাহ অনেক সুন্দর করে নুডুলস রান্না করেছেন আপু। ধাপে ধাপে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে ঝটপট নুডলস এর রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার নুডলস তৈরি করা দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হবে। নুডলস আমার খুব পছন্দের একটি খাবার। এত সুন্দর একটি রেসিপি ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার নুডুলস দেখে খুবই ইয়ামি মনে হচ্ছে।আমার কাছে এমন ঝটপট নুডলস রান্না দেখলে খুবই ভালো লাগে। আমি নুডলস খেতে খুবই পছন্দ করি। নুডলসের সাথে বিভিন্ন সবজি দিয়ে খেতে আরও ভালো লাগে।আপনার নুডলস দেখে খেতে ইচ্ছে হচ্ছে। আপনার জন্যই শুভকামনা রইল।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

ঝটপট নুডলস এর রেসিপি শেয়ার করেছেন আপু। বাহ চমৎকার লাগল আপনার এই রান্না পোস্ট। নুডলস এমনিতেই ভালো লাগে আমার। আর আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। ধন্যবাদ আপু এত সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন এবং আপনার জন্য শুভকামনা রইল। 💞💞

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

নুডলস্ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আমার খেতে মন চাইলেই নুডুলস রান্না করে খেয়ে থাকি। কারণ নুডুলস রান্নায় বেশি সময়ের প্রয়োজন হয় না। আপনার রান্নার প্রসেস টা খুবই সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

নুডুলস খেতে সবসময় আমার অনেক ভালো লাগে। কারণ বিকালের খিদে মেটাতে অসাধারণ একটি খাবার এটা। আপনি খুব সুন্দর করে ঝটপট রেসিপি নুডুলস আমাদের মধ্যে শেয়ার করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন। এরকম সুন্দর একটি নুডুলস এর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

নুডুলস রেসিপি দারুন হয়েছে আপু। আপনার তৈরি করা নুডুলস দেখে খেতে ইচ্ছে করছে। আপনি অনেক সুন্দর ভাবে নুডুলস রেসিপি তৈরি করে সকলের মাঝে উপস্থাপন করেছেন। নুডুলস খেতে আমি অনেক পছন্দ করি। অনেক মজার রেসিপি তৈরি করে উপস্থাপন করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

নুডুলস খেতে আমি খুবই পছন্দ করি। হালকা খিদেয় আমি প্রায় সময় এই নুডুলস রেসিপি তৈরি করে খেয়ে থাকি। তাই নুডুলস রেসিপি দেখলে আমার খুব খেতে ইচ্ছে করে। আপনার নুডুলস তৈরির প্রক্রিয়া অত্যন্ত সুন্দরভাবে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 2 years ago 

নুডুলসে আরো কিছু উপাদান যোগ করলে খেতে আরো মজা হত। যেমন মটরশুঁটি, গাজর আরো বিভিন্ন রকমের সবজি। আমি বাসায় বিভিন্ন রকম সবজি দিয়ে নুডুলস রান্না করে খাই। খেতে মজাই লাগে।

 2 years ago 

আমি জলদি জলদি রান্ন শেষ করতে চেয়েছি তাই বেশি কিছু যোগ করিনি৷ তবে আমার রান্না করা নুডলস কিন্তু খেতে খারাপ হয়নি ভাইয়া।
ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 2 years ago 

ওয়াও ডিম দিয়ে নুডুলস।নুডুলস আমার প্রতিদিনের সন্ধ্যা বেলার খাবার। আমি নুডুলস খেতে খুবই পছন্দ করি। আপনার তৈরি নুডুলস দেখে মনে হচ্ছে এটা খেতে আরো অনেক বেশি সুস্বাদু হবে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে আমাকে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। শুভ কামনা রইলো।

Coin Marketplace

STEEM 0.13
TRX 0.12
JST 0.024
BTC 51460.37
ETH 2243.25
USDT 1.00
SBD 2.01