আমার প্রথম প্রেমের অনুভূতি || আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২০ || 10% Beneficiary To @shy-fox 🦊

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা

সবাই কেমন আছেন? আশা করছি মহান সৃষ্টিকর্তার রহমতে ভালো আছেন সবাই। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি।

candles-1645551__480-02.jpeg

image source

প্রেম হলো একটা আবেগ। বিশেষ একজনের প্রতি আবেগপ্রবণ হয়ে পড়া, একজনকে খুব করে ভালোলাগা। যাকে ভালোলাগে তার সব কিছুই ভালো লাগে। এমনকি তার খারাপ দিকটাও ভালো লাগে, এগুলোই প্রেম এর লক্ষন। প্রেমে পরলে মানুষ সারাক্ষণ তার প্রিয় মানুষটার কথাই ভাবতে থাকে।
আসলে প্রেম একটা আশ্চর্য অনুভব। আনন্দ আর অদ্ভুত পাগলামির সংমিশ্রণ।

প্রতিটা মানুষের প্রেম এর অনুভূতিগুলো একেবারেই একেঅন্যের থেকে আলাদা। কারোর কাছে প্রথম দেখায় প্রেমে পড়ার ধারণাটা সত্য, আবার কারোর কাছে মিথ্যে। তবে আমার কাছে প্রেম অনেক গভীর কিছু। প্রেম এ পরলেই যে তাকে নিজের করে পেতে হবে এরকম ধারণার মধ্যে প্রেম কে বন্দী রেখে সুন্দর এই অনুভূতিটাকে খারাপ করতে চাই না। প্রেম হবে ছবির মত সুন্দর। কবিতার মত ছন্দ থাকবে তাতে। খুব করে পেতে ইচ্ছে করবে, তবে ছুঁতে না পারলেও দুঃখ পাবো না। থাক না আমার প্রেমটা আমাতেই সীমাবদ্ধ। তবুও প্রেম বলতে কিছু একটা জীবনে থাক।

bouquet-1790142__480.webp

image source

সত্যিকারের প্রেম বা ভালবাসায় কোন স্বার্থ বা শর্ত থাকে না। প্রেমের নেই কোনো ভাষা। ভালোবাসার অনভূতি সম্পূর্ণভাবেই নিজের। একান্তই ব্যক্তিগত একটা ব্যাপার।

প্রেম আমার জীবনেও এসেছিলো। এসেছিল বললে ভুল হবে সে প্রেম এখনো আছে। প্রথম যেদিন টিভিতে তাকে দেখলাম বল হাতে প্রচন্ড স্পিডে ছুটে যাচ্ছে। আর সেই স্পিডেই বল ছুড়ে মারল ব্যাটসম্যানের দিকে। ব্যাটসম্যান যখন চার বা ছয় কিছুই
করতে পারলো না, তখন একটা হাসি দিলো। এই অ্যাটিটিউড দেখেই তো হাজার হাজার মেয়ে পাগল হয়ে যাবে তার প্রতি। আমিও কিছুটা পাগল হয়েছি। সাসপেন্স না বাড়িয়ে বলেই দেই কে সে। সে হচ্ছে আমাদের ক্যাপ্টেন ম্যাশ। মাশরাফি বিন মর্তুজা।ক্রিকেট খেলা দেখার প্রতি আগ্রহটাও বাড়ে ম্যাশ কে দেখার জন্য।

তখন স্কুলে পড়ি। বাসায় সবাই খেলা দেখছিলো। যদিও ক্রিকেট খেলাটা তখন ঠিকভাবে বুঝতাম না তবুও বসে পড়লাম খেলা দেখতে। বাংলাদেশ টিম যখন মাঠে নামলো আমার চোখ পরল ম্যাশ এর দিকে। চোখ যেন সরছেই না আমার। কিন্তু পচা ক্যামেরাম্যান ক্যামেরাটাই ঘুরিয়ে অন্যদিকে নিয়ে গেলো। কিন্তু ম্যাচ তো শেষ হয়নি, পুরো ম্যাচটাই পড়ে আছে। সম্পূর্ণ ম্যাচ দেখলাম ম্যাশ কে দেখার জন্য। সেই সাথে খেলাটাও বুঝে নিলাম। যাকে ভালো লেগেছে তার খেলা তো পরবর্তীতে মিস করবো না তাই। এরপর থেকে ক্রিকেটের ও প্রেমে পড়ে যাই। বাংলাদেশ টিম এর কোন ম্যাচ দেখা বাদ দেইনি যদি না অন্য কাজে ব্যস্ত থাকি। আর ম্যাশ এর খেলা কোনো ম্যাচই আমি দেখা বাদ দেইনি। ব্যস্ত থাকলেও সময় বের করে নিয়েছি।

ক্রিকেট থেকে ম্যাশ এর বিদায় টা খুব কষ্ট দিয়েছিলো। তবে এটা শুধু আমাকে না, খুব সম্ভবত ক্রিকেটপ্রেমী সব বাঙালিকেই কষ্ট দিয়েছিলো। তারপর ম্যাশ আসলো রাজনীতিতে। ভালো লাগাটা আরো বেড়ে গেলো। কারণ রাজনীতিতে এরকম ভালো মানুষের খুবই দরকার। অসাধারণ ব্যক্তিত্ব দিয়ে যে ব্যক্তি মানুষকে আপন করে নিতে পারে, সাধারণ মানুষের সুখে দুখে তাদের পাশে দাঁড়াতে পারে সেই তো জনপ্রতিনিধি হওয়ার যোগ্য। আর সত্যিই ম্যাশ সেভাবেই মানুষের পাশে দাঁড়িয়ে মানুষের সেবা করে যাচ্ছে। এসব দেখে তার ব্যক্তিত্বের প্রতি আরো প্রেমে পড়ে যাচ্ছি। তার প্রতি সম্মান অনেক বেড়ে যাচ্ছে।

আমি এখনো তার প্রেমে পড়ে আছি। কারণ আমি আগেই বলে দিয়েছি প্রেম মানে, তাকে যে আমার নিজের করে পেতেই হবে এরকম কিছুই না। প্রেমের মতো পবিত্র জিনিসটা দূর থেকেও নিজের বুকে লালন করা সম্ভব। প্রেমের মানুষটা শ্রদ্ধায় থাক, সম্মানে থাক।

আমার কাছে আমার এই অনুভূতিটা খুবই দামি। প্রেমের পরিণতি ভবিষ্যতে কি হবে তা কিন্তু কেউই জানে না। তবে আমার প্রেমের পরিণতি আমি জানি। দূরে থেকেই এই ভালোলাগা সারা জীবন থেকে যাবে। তার অসাধারণ ব্যক্তিত্ব দিয়ে আমার হৃদয়ে যে জায়গা করে নিয়েছে তা থাকবে সম্মানের সাথে।

image.png

Sort:  
 2 years ago 

আপনি ঠিকই বলেছেন প্রেম মানে আবেগ। যেটা ভিতরের একটা অনুভূতি হিসেবে কাজ করে দূর থেকে সেই অনুভূতিটা অনেক থাকে কাছ থেকে পাওয়ার আশাটা সেই অনুভূতিটাকে দূরে সরিয়ে দেয়। মাশরাফি বিন মোর্তোজার ভালবাসার অনুমতির গল্প পড়ে অনেক ভালো লাগলো।

 2 years ago 

কাছে পেতে চাওয়ার জেদ থাকলে সেটাকে ভালোবাসা বা প্রেম বলা চলে না। প্রেম হবে স্বার্থহীন।
আমার ভালবাসার অনুভূতির গল্পটি আপনি পড়েছেন এবং চমৎকার একটি মন্তব্য করেছেন সেজন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Upvoted! Thank you for supporting witness @jswit.
default.jpg

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64689.90
ETH 3450.92
USDT 1.00
SBD 2.50