ফটোগ্রাফি||৭ টি রেনডম ফুলের ফটোগ্রাফি || ১০% প্রিয় লাজুক-খ্যাক এর জন্য 🇧🇩

আসসালামু আলাইকুম
হ্যালো বন্ধুরা,
আপনারা সবাই কেমন আছেন? আশা করি সকলেই ভালো আছেন। আমিও মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে ভালো আছি। বেশ কিছুদিন থেকে অসুস্থ থাকার কারনে আমি পোস্ট করতে পারি নি। আজকে আমি মামার বাসায় ঘুরতে গিয়ে কয়েকটি ফুলের ছবি তুলি। ছবি গুলো আমি রাস্তার পাশে নার্সারিতে তুলেছি। ছবিগুলো আমি আপনাদের মাঝে শেয়ার করছি। আশা করি সকলের ভালো লাগবে।

📸ফটোগ্রাফিঃ১📸


প্রথম ছবিটি অ্যাস্টার ফুলের।এটি একটি শীতকালিন ফুল। এই ফুলের গাছ গুলো গুলমো জাতীয়। এই ফুলের মাঝখানের গোল কেন্দ্রটি হলুূদ রঙের হয়। বাকি পাপড়ি গুলো নীল,গোলাপী,লালচে হলুদ ও বেগুনি এসব রঙের হয়।এই ফুলের গাছ গুলো টবে কিংবা মাটিতে লাগানো যায়।


received_1122890608446455.jpeg

📸ফটোগ্রাফিঃ২📸


দ্বিতীয় ফুলটি হচ্ছে ক্যালেন্ডুলা। এটিও একটি শীতকালীন ফুল। এই ফুল গুলো হলুদ বা কমলা রঙের হয়। এর পাতা গুলো অনেকটা পালং শাকের পাতার মত।ক্ষত নিরাময় আলছার ইত্যাদি রোগে ক্যালেন্ডুলা তেল ব্যবহার করা হয়। কাজেই বলা যতে পারে এই ফুলের ঔষধি গুনও আছে।


IMG_20220125_142610.jpg

📸ফটোগ্রাফিঃ৩📸


তৃতীয় ফুলটি হচ্ছে ডায়ানথাস। এটি একটি শীতকালীন ফুল। এই ফুলের পাপড়ি কিনারা গুলো কোকড়ানো এবং কিছুটা দেখতে ঝাল গাছের মত। এটি একটি বিরুৎ উদ্ভিদ। এ ফুলের অনেক প্রজাতির রয়েছে।তবে আমাদের দেশে সাদা, গোলাপী,লাল মিশ্র এসব রঙের বেশি দেখা যায়।এর পাতা গুলো দেখতে ঘাসের মত।


IMG_20220125_142325.jpg

📸ফটোগ্রাফিঃ৪📸


এই ফুলটির আমার জানা নেই। এই গাছ গুলো টবে লাগিয়ে ঘর সাজসজ্জা করলে সুন্দর দেখা যায়।

IMG_20220125_142005.jpg

📸ফটোগ্রাফিঃ৫📸


পঞ্চম ফুলটি হচ্ছে চন্দ্রমল্লিক।শীতকালীন মৌসুমে এই ফুলের আবির্ভাব। তবে এই ফুলটি রুপে এবং সৌন্দর্যের গোলাপের ন্যায়।এই ফুল নানা রঙের এবং নানা বর্নের হয়ে থাকে। নানা ধরনের রঙের বাহার এবং গঠনের দিক থেকে একে শরৎ রানী বলা হয়। এই ফুলটি আমার পছন্দের মধ্যে একটি অন্যতম ফুল।


received_455043659601721.jpeg

📸ফটোগ্রাফিঃ৬📸


ষষ্ঠ ফুলের ছবিটি হলো কসমস ফুলের।শীতাকলীন এই ফুলটি দেখতে অসম্ভব সুন্দর। এই ফুল গুলো বিভিন্ন রঙের হয়ে থাকে। এই ফুলের গাছ সাধারনত বেশ লম্বা হয়ে থাকে। সাদা, বেগুনি ও গোলাপী রঙের হয়।এর পাতার প্রান্ত গুলো খাজকাটা। এই ফুল গুলো সাধারণত ৮ পাপড়ি বিশিষ্ট হয়ে থাকে। এর মৃদু গন্ধ বিদ্যামান। এদের গাছ লম্বা হয়ে গেলে খুঁটি দেয়ার প্রয়োজন হয়ে পড়ে।এই গাছ গুলো অল্প উর্বর মাটিতেও জন্মে।ব্যক্তিগতভাবে এই ফুলটি আমার পছন্দের।


IMG_20211219_154205.jpg

📸ফটোগ্রাফিঃ৭📸


সপ্তম ফুলটি হচ্ছে ডেইজি। এই ফুলটি দেখতে খুব মিষ্টি। দেখতে সাদা রঙের তবে মাঝখানে হলুদ ছোট ছোট অসংখ্য পাপড়ি রয়েছে।এই ফুলটি সাধারণত ভোরে ফোটে।ঔষুধি গুনের দিক থেকে রক্তক্ষরণ কমাতে সাহায্য করে। মৌমাছি ডেইজি ফুল অনেক ভালবাসে এবং সহজেই মধু সংগ্রহ করে।



এই ছিলো আজকে আমার ফুলের ফটোগ্রাফি পোস্ট আশা করি আপনাদের সবার ভালো লাগছে।সকলেই করোনা মহামারী পরিস্থিতিতে সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। পরিশেষে,বলতে চাই আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাইকে অসংখ্য ধন্যবাদ।

আবারও সবাইকে ধন্যবাদ

Sort:  
 2 years ago 

প্রত্যেকটি ছবিই অনেক সুন্দর হয়েছে আপু। আমার কাছে বিশেষ করে ২ এবং ৭ নাম্বার ছবি গুলো বেশি ভালো লেগেছে। আপনার উপস্থাপনাও অনেক সুন্দর হয়েছে। এভাবেই এগিয়ে যান আপু। শুভ কামনা রইলো আপনার জন্য। ধন্যবাদ।

সুন্দরভাবে কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

@sadiaafroj আপু মনি খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো। তবে ফটোগ্রাফি পোস্ট এর কিছু নিয়ম আছে যা খেয়াল রাখতে হবে আপনাকে। অবশ্যই ডিভাইস নেইম এবং লোকেশন শেয়ার করতে হবে। পোস্ট টি এডিট করে আমাকে কমেন্টে জানান। ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50