আমার পরিচয় বৃত্তান্ত

আসসালামুআলাইকুম ও আদাব,

আমার পরিচিতিঃ

আমি সাদিয়া আফরোজ। আমি জন্মগত ভাবে একজন বাংলাদেশের নাগরিক। আমি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করি। আমি ১৮/২/২০০২ ইং সালে দিনাজপুর জেলার পার্বতীপুর থানার ৬ নং মোমিনপুর ইউনিয়নের গোবিন্দপুর সরদার পাড়ায় একটি নিম্ন মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহন করি।আমার বাবা একজন কৃষক ও আমার মা একজন গৃহিণী।আমার বাবা কৃষি কাজের পাশাপাশি অটোরিকশা চালানোকে পেশা হিসেবে বেছে নিয়েছেন। সবমিলিয়ে খুব কষ্টে আমাদের পরিবার চলে। আমরা দুই ভাই ও এক বোন।আমার ছোট ভাই একই স্কুলে ৭ম শ্রেণীতে অধ্যয়নরত ও আমার ছোট ভাই একটি হাফিজিয়া মাদ্রাসায় নূরানী বিভাগে অধ্যয়নরত।ভাইবোনদের মধ্যে আমি সবার বড়।

IMG_20220117_165039.jpg

পড়াশুনাঃ
আমি মন্মথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে ২০১২ সালে পিএসসি,২০১৮ ইংসালে মন্মথপুর কো- অপারেটিভ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও দিনাজপুর সরকারি মহিলা কলেজে বিজ্ঞান বিভাগ থেকে ২০২০ ইং সালে করোনা মহামারীর কারণে অটোপাসের মাধ্যমে এইচএসসি পাস করি। বর্তমানে আমি দিনাজপুর সরকারি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী। ছোটবেলা থেকেই আমার জীববিজ্ঞানের প্রতি ঝোঁক একটু বেশিই ছিলো। কারণ প্রকৃতি ও প্রাণী আমার কাছে খুব প্রিয়।

IMG_20220117_171850.jpg

আমার সখঃ
আমার শখ হলো বাগান করা ও টুকিটাকি ক্রাফটওয়ার্ক করা। আমি মোটামুটি ছবি আঁকতে পারি।আমি টুকিটাকি রান্নাও করতে পারি। শরতের নীল আকাশ ও তুলোর মতো উড়ে যাওয়া মেঘের খেলা আমার খুব ভালো লাগে।বর্ষায় বৃষ্টিতে ভিজতে ভালোবাসি। শিউলি ফুল আমার খুব প্রিয়।এর সুগন্ধ আমাকে মাতাল করে দেয়। শিশির ভেজা সকালে ঘাসের উপর হাঁটতে আমি ভালোবাসি।

IMG_20220117_165204.jpg

ভ্রমণপ্রিয়তাঃ
ভ্রমণ করতে আমার খুব ভাল লাগে।মাঝে মাঝে আমরা বন্ধুরা মিলে ঘুরতে যাই।দিনাজপুর ও রংপুরের বিভিন্ন দর্শনীয় স্থান যেমনঃ রামসাগর,রাজবাড়ী কান্তজি ও মন্দির, স্বপ্নপুরী, ভিন্ন জগৎ এবং পাহাড় পুরের সোমপুর বিহারে আমার ভ্রমণ করার সুযোগ হয়েছে। ভবিষ্যৎতে আমার বাংলাদেশের বিভিন্ন দর্শনীয় স্থানে ভ্রমণ করার ইচ্ছা আছে।

ইচ্ছাঃ
আমি ভবিষ্যতে একজন সরকারি চাকুরিজীবী হয়ে আমার বাবার পাশে দাঁড়াতে চাই ও নিজেকে একজন সাবলম্বি নারী হিসেবে গড়ে তুলতে চাই। কারণ বর্তমান সময়ে মেয়েদের আত্মনির্ভরশীল হওয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। মেয়েরা পিছিয়ে পড়লে পুরো দেশ পিছিয়ে পড়বে।আমি যেন আমার স্বপ্নপুরন করতে পারি সেজন্য আমার জন্য সবাই দোয়া রাখবেন।

IMG_20220117_171904.jpg

পরিশেষে বলতে চাই,আমরা সকলেই এই করোনা দুর্যোগ মহামারী সংক্রান্ত পরিস্থিতিতে সতর্কতার সহিত থাকব এবং স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা করব। আমার বাংলা ব্লগ পরিবারের সকলেই ভালো থাকবেন। সবার জন্য শুভ কামনা রইল। আল্লাহ হাফেজ।

Sort:  
 2 years ago 

আমার বাংলা ব্লগ এ আপনাকে স্বাগতম। আমার বাংলা ব্লগ এর সব কিছু নিয়ম-নীতি মেনে কাজ করবেন৷ আপনার জন্য শুভ কামনা রইল।

আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল নিয়ম-কানুন মেনে চলার চেষ্টা করব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার পরিচয় পর্ব যথেষ্ট ভাল ছিল। আশা করি আমার বাংলা ব্লগ কমিউনিটির যে সকল নিয়ম কানুন দিক নির্দেশনা আছে সেগুলো অবশ্যই পড়ার চেষ্টা করবেন। বিশেষ করে এবিবি স্কুলের ক্লাসগুলো নতুন ইউজারদের জন্য বাধ্যতামূলক সেখানে থেকে অনেক কিছু জানতে পারবেন ।প্ল্যাটফর্ম সম্পর্কে বেসিক ধারণা আপনি নিতে পারবেন। আপনার জন্য শুভকামনা রইল।

সুন্দর একটি কমেন্ট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আর কমিউনিটির সকল নিয়ম-কানুন মেনে চলব।

 2 years ago 

@sadiaafroj,

আপনাকে 'আমার বাংলা ব্লগ' কমিউনিটি তে স্বাগতম। আপনার পোস্টে রেফারেল সম্পর্কে লিখতে হবে অথবা এই কমিউনিটির ব্যাপারে কোন 'মাধ্যম' থেকে জানতে পেরেছেন তা উল্লেখ করতে হবে অবশ্যই। পোস্ট টি এডিট করে আমাকে জানান কমেন্টে।

ধন্যবাদ।

 2 years ago 

আপনার পরিচয় মূলক পোষ্ট টি খুবি চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে আমাদের কমিউনিটি তে স্বাগতম। আমাদের কমিউনিটির নিয়মকানুন ভালো ভাবে মেনে কাজ করুন আশা করি আপনি ভবিষ্যতে অনেক উজ্জ্বল করবেন। সেই সাথে আমাদের #abb-shool এর ক্লাসগুলো নিয়মিত করুন ধন্যবাদ আপনাকে।

Loading...
 2 years ago 

@sadiaafroj,

আপনাকে 'আমার বাংলা ব্লগ' কমিউনিটি তে স্বাগতম। একজন ভেরিফাইড মেম্বার হবার জন্য অবশ্যই আপনাকে Discord এ জয়েন হতে হবে এবং @abb-school এর মাধ্যমে ক্লাস করতে হবে, সকল নিয়ম কানুন শিখে নিতে হবে। discord এ জয়েন না করলে আপনার পোস্ট এ কোনোও সাপোর্ট পাবেন না। খেয়াল রাখবেন, 'discord আইডি' আর 'স্টিমিট আইডি' যেনো একই হয়।

✔️সর্বপ্রথম Discord এ জয়েন হয়ে নিন ক্লাস এটেন্ড করার জন্য। নিচের লিংকে ক্লিক করুন।

👉আমাদের Discord Link:https://discord.gg/yuKDqwT9

ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63186.04
ETH 3392.68
USDT 1.00
SBD 2.50