DIY || (এসো নিজে করি) টিস্যু রোল দিয়ে একটি সুন্দর ফুল তৈরি ||১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি টিস্যু রোল দিয়ে বানানো অনেক সুন্দর একটি ফুল। এই ফুলটি বানাতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই ফুলটি তৈরি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের ফুলটি আপনাদের ভালো লাগবে।

1635696429723.jpg

আঁকার উপকরণ :

• টিস্যু রোল
• কাঁছি
• গাম

20211027_193123.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি টিস্যুর রোল নিলাম এরপর চিকন করে কাছে দিয়ে কেটে নিলাম।

20211027_193146.jpg

ধাপ ২ :

এরপর আমি চিকন চিকন করে কয়েকটি টিস্যুর রোল কেটে নিলাম।

20211027_193208.jpg

ধাপ ৩ :

এরপর আমি রোল গুলোর মধ্যে গাম লাগিয়ে নিলাম।
উপর গাম গুলোর মধ্যে অন্য একটি রোল লাগিয়ে নিলাম।

20211027_193222.jpg

ধাপ ৪ :

এভাবে করা আমি কয়েকটি টিস্যুর রোল একটার সাথে একটা লাগিয়ে নিলাম।

20211027_193240.jpg

ধাপ ৫ :

এরপর এভাবে করা আমি সবগুলো একটার সাথে একটা লাগিয়ে নিলাম এরপর একটি ফুল তৈরি করে নিলাম।

20211027_193250.jpg

ধাপ ৬ :

এরপর ফুলটির উপরের অংশে আবার একটু গাম লাগিয়ে নিলাম। এরপর গাম গুলোর মধ্যে অন্য একটি রোল বসিযয়ে নিলাম।

20211027_193305.jpg

ধাপ ৭ :

এভাবে করে আমি একটার উপর একটা বসিয়ে সুন্দর একটি ফুল তৈরি করে নিলাম। এরপর তৈরি হয়ে গেল আমার আজকের টিস্যু রোল দিয়ে তৈরি সুন্দর একটি ফুল।

1635696429684.jpg

1635696429723.jpg

ফুলসহ আমার একটি ছবি

ধন্যবাদ সবাইকে

Sort:  
 3 years ago 

টিস্যুর রোল দিয়ে ফুল তৈরি করা যায় এটা আমার মাথাতেই আসেন। আপনার কাছে প্রথম দেখলাম আর আমার কাছে এখন মনে হচ্ছে টিস্যু রোল দিয়ে অনেক কিছু করা সম্ভব। ধন্যবাদ আপনার কারণেই আজকে আমার মাথায় এখন নতুন নতুন আইডিয়া আসছে
আর আপনার ফুলটিও খুব সুন্দর হয়েছে।

 3 years ago 

আপু খুব ক্রিয়েটিভ লাগলো আমার কাছে। খুবি সুন্দর হয়েছে টিস্যু পেপার এর ব্ক্স দিয়ে ফুল তৈরি করা। অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago (edited)

@sadia7 আপু, আপনি আবার আমার বাংলা ব্লগ কমিউনিটি তে পোস্ট শুরু করতে পারেন, আশা করছি এখানে অনেক সাপোর্ট আপনি পাবেন। কারণ আপনার পোস্ট গুলো খুব দারুণ হয়। আমি আশা করছি আপনি আজই কমিউনিটি তে আবার পরিচয় মূলক পোস্ট করবেন। পোস্ট করার পর কিভাবে আমাদের ডিসকোর্ডে জয়েন হবেন এবং @abb-school এ ক্লাস করে একজন ভেরিফাইড মেম্বার হতে পারবেন আমি তা বিস্তারিত শিখিয়ে দিবো আপনাকে। ধন্যবাদ আপু৷

 3 years ago 

@brishti আপু আশা করি ভাল আছেন। ধন্যবাদ আপনাকে আমাকে এত গুরুত্বপূর্ণ একটি পরামর্শ দেওয়ার জন্য। আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করতে আমার খুবই ভাল লেগেছিল। আমি কয়েকদিন টানা কাজ করেছিলাম। কিন্তু যখন থেকে শুনেছিলাম এবিবি স্কুলের ক্লাস করতে হবে এবং 5 টা লেবেল পার করতে হবে। তখন থেকে আমি কাজ করা বন্ধ করে দিলাম। কারণ আমার বাবা একজন আলেম। আমার বাবা আমাকে মোবাইল ব্যবহার করতে দেয় না। মায়ের সাপোর্টে আমি লুকিয়ে কাজ করতেছি। ক্লাসগুলো রাতে করতে হয় এজন্য এটা আমার পক্ষে কখনোই সম্ভব না। এটা ছাড়া প্রতিদিন পোস্ট করা, নিয়মিত কমেন্ট করা এইসব আমি করতে পারবো। আমি এখনো ডিসকোর্ড ব্যবহার করিনা। আপনি সাহায্য করলে কিছুটা ডিসকোর্ডে থাকতে পারবো। কিন্তু সন্ধ্যার পর থেকে বাবা বাসায় থাকে এরপর আর মোবাইল ইউজ করতে পারিনা। আমার দুই খালা মনি @tasonya & @bdwomen আমার বাংলা ব্লগে কাজ করে। ওরা ফেনীতে থাকে। আমরা চট্টগ্রামে বাসায় থাকি। আমার অনেক ইচ্ছা আমার বাংলা ব্লগ এ কাজ করার। আমার এ সমস্যার কারণে আমি কাজ করতে পারছিনা। যদি আপনি কোন ভাবে আমাকে এ ব্যাপারে সাহায্য করেন আমি যাতে কাজ করতে পারি। তাহলে আমি আবার কাজ শুরু করব। আপনি আমার সম্পর্কে বিস্তারিত জানতে আমার খালা মনির @tasonya সাথে কথা বলতে পারেন। ধন্যবাদ আপু।

 3 years ago (edited)

ধন্যবাদ আপু আপনার সহযোগিতার জন্য। আমি দেখছি বিষয় টি এবং খুব শীঘ্রই আপনাকে অবশ্যই জানাবো। ধন্যবাদ।

 3 years ago 

ঠিক আছে আপু। আপনার প্রতি কৃতজ্ঞ। ধন্যবাদ আপু।

 3 years ago 

@sadia7 আপু, আপনার বিষয় টি নিয়ে কথা বলেছি। কোনো ভাবেই ক্লাস না করতে পারলে আপনাকে ভেরিফাইড মেম্বার ট্যাগ দেয়া হবেনা। কিন্তু, আপনি নিয়মিত আমার বাংলা ব্লগ এ পোস্ট করলে সাপোর্ট পেয়ে যাবেন। আশা করছি আজ থেকে নিয়মিত পোস্ট করবেন এবং সুন্দর সুন্দর জিনিস শেয়ার করবেন আমাদের সাথে। ধন্যবাদ। শুভ কামনা রইলো।

 3 years ago 

অনেক ধন্যবাদ আপু। আমি আপনার কথা বুঝতে পেরেছি। ভেরিফাইড না হতে পারলেও আমি আমার বাংলা ব্লগ এ কাজ করব। আমি আবার নিয়মিত পোস্ট করা শুরু করবো। অনেক ধন্যবাদ আপু আমাকে এত সুন্দর ভাবে বুঝিয়ে দেওয়ার জন্য।

 3 years ago 

টিস্যু রোল দিয়ে সুন্দর একটি ফুল তৈরি করেছেন। এই ফুলটি আমার খুবই ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ব্যবহারিত জিনিসপত্র দিয়ে আপনি অনেক সুন্দর একটি ফুল তৈরি করেছেন। যা দেখে আমার কাছে খুব ভালো লাগলো। আর যাই হোক এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

সত্যিই মানুষের মধ্যে কত সুন্দর চিন্তাধারা থাকে তা আপনাকে দেখলেই বোঝা যায়। আপনি টিস্যু রোল দিয়ে এতো সুন্দর একটি ফুল তৈরি করলেন। খুবই দক্ষতার সাথে প্রতিটি ধাপ সম্পন্ন করলেন। খুবই ভালো লাগলো। আপনার প্রতি শুভকামনা রইল অনেক ভাল ছিল

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

যত দিন যাচ্ছে তত নিত্যনতুন কিছু দেখতেছি। টিস্যু রোল দিয়ে সুন্দর একটা ফুল তৈরি করেছেন আপনি। আজকে প্রথম দেখলাম টিস্যু রোল এর কাগজের ফুল। ধন্যবাদ আপু সুন্দর একটা পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

টিস্যু রোল দিয়ে আপনি খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। একদম ইউনিক একটি ফুল হয়েছে ।এ ধরনের ফুল আমি এর আগে কখনো দেখিনি ।আমার কাছে খুবই ভাল লেগেছে ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

খুব সুন্দর হয়েছে
হাতের নাগালে আর এমন অপরিত্যক্ত জিনিস দিয়ে আসলেই অনেক ভালো ভালো জিনিস তৈরি করা যায়

আপনার টিস্যু বক্সের ফুল দেখে এবার মনে পড়ে গেলো

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আপনার ফুল তৈরি সুন্দর হয়েছে। ফেলে দেওয়া জিনিস দিয়ে অনেক কিছু তৈরি করা যায় ।যা আপনি করে করে দেখিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 61940.19
ETH 2433.78
USDT 1.00
SBD 2.50