ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখা রেসিপি ||by @sadia23

in আমার বাংলা ব্লগ28 days ago (edited)

Photoroom-20240601_105734.png



ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখানো রেসিপি।


আসসালামু আলাইকুম। আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।অনেক অসুস্থতার মাঝেও সুস্থ হয়ে আপনাদের মাঝে কাজে ফিরতে পেরেছি অনেকটাই ভালো লাগতেছে। যদি মন খারাপ থাকে এখানে কাজ করার মাধ্যমে মন ভালো রাখতে পারি অযথা বসে না থেকে এখানে নিজের মনের কথাগুলো তুলে ধরতে পারি।এটা ভীষণ ভালো লাগে আমার কাছে।আজকে আমি আপনাদের মাঝে ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখা রেসিপি তৈরি করবো।সচরাচর মেয়েরা একটু টক খেতে বেশি পছন্দ করে তাই আমি টক খেতে বেশি ভালোবাসি।এভাবে তৈরি করে দেখবেন আমি আমার সাধ্যমত উপস্থাপনা করার চেষ্টা করেছি। এভাবে মাখিয়ে আমার হাজব্যান্ডকে দিলে আমার হাজব্যান্ড অনেক খুশি হয়ে যায় প্রচুর স্বাদ হয়। এখন তো আমের সময় আস্তে আস্তে আম পেকে যাচ্ছে আমের এই মাখামাখা এই রেসিপিগুলো বেশ ভালো লাগে আমার কাছে।তো আজকে আপনাদের মাঝে তুলে ধরতেছি এই প্রক্রিয়াগুলি তো চলুন দেখে নেয়া যাক।


ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখানো রেসিপি।

প্রয়োজনীয় উপকরণ

IMG_20240601_110613.jpg

উপাদানপরিমাণ
আম২ টা
কাসুন্দিপরিমাণ মতো
ঝাল২ টা
লবণপরিমাণ মতো
ঝাল গুড়া২ চামচ
বিট সল্ট২ চামচ
তেলপরিমাণ মতো
তেতুল২ টা

⤴️১ম ধাপ ⤵️

Messenger_creation_5c64de31-4577-4f80-a1a3-95824dfb3bf6.jpeg

প্রথমত আমি দুইটি আম নিলাম ও পরিষ্কার করে নিলাম সুন্দরভাবে তারপর আম দুটি বিনিয়ে নিলাম এরপর আমি সুন্দরভাবে কুচি কুচি করে কেটে নিলাম দুইটা আম।

↙️২য় ধাপ ⤵️

Messenger_creation_2526765c-dfef-4e21-847c-48fe475651aa.jpeg

আমি একটি পাত্র নিলাম পাত্রের মধ্যে আমি সামান্য পানি দিলাম। এরপর তেতুলগুলি আমি ভিজিয়ে নিলাম সুন্দরভাবে। তেতুলগুলো আমি মিক্সড করে নিলাম পানির মধ্যে।

↙️৩য় ধাপ ↘️

Messenger_creation_1e82b37d-71e1-4e2b-a6d6-653e6c3c171c.jpeg

এরপর আমি দুটি ঝাল পাত্রের উপর পুড়িয়ে নিলাম এরপর সুন্দরভাবে আমি মিক্সড করে নিলাম।

↙️৪র্থ ধাপ ⤵️

Messenger_creation_defe7f81-0e0f-4a43-a650-dfb16fa00e71.jpeg

এরপর আমি তেতুল ও ঝাল সুন্দরভাবে মিস্কড করার পর আমি একটি পাত্রের মধ্যে আম নিয়েছিলাম এর মধ্যে আমি ঢেলে দিলাম।

↙️৫ম ধাপ ⤵️

IMG_20240601_111807.jpg

এরপর আমি আমের মধ্যে পরিমাণ মতো কাসুন্দি দিয়ে দিলাম। এরপর আমি চিনি ও লবণ, ঝাল মিক্সড মসলা, বিট লবণ আমি পরিমাণ মতো ঢেলে দিলাম।অতঃপর সুন্দরভাবে মিস্কড করার জন্য আমি পরিমাণ মতো তেল দিয়ে দিলাম।এরপর সুন্দরভাবে আমি নেড়ে নিলাম। অতঃপর সম্পন্ন হয়ে গেল আমার কাঁচা আম মাখা রেসিপি।

Photoroom-20240601_105734.png

অবশেষে সম্পূর্ণ হয়ে গেল আমার ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখা রেসিপি। এই রেসিপিটি খেতে বেশ ভালোই লাগছিল। ভীষণ টেস্ট হয়েছিল। আশা করি আপনারা বাসায় তৈরি করে খাবেন। এখন যেহেতু আমের মৌসুম চলতেছে। আমি প্রায় সময় এটা তৈরি করে খায়।আমি চেষ্টা করেছি নিজের মতো করে রেসিপিটা আপনাদের মাঝে তুলে ধরার জন্য ও মাঝেমধ্যেই আমি খেয়ে থাকি।আমার বাংলা ব্লগে প্রতিটা ইউজার বেশ ভালো মানের রেসিপি তৈরি করে থাকে আমিও তাদের দেখাদেখি চেষ্টা করে যাচ্ছি ভালো মানের রেসিপি তৈরি করতে। টক খেতে আমার ভীষণ ভালো লাগে।আজকের মত এখানেই শেষ করলাম আপনারা সকলেই পাশে থাকবেন। পরবর্তীতে আবারো আপনাদের মাঝে দারুন কিছু নিয়ে হাজির হওয়ার চেষ্টা করবো।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device :Oppo

💗💗💗

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 28 days ago 

এই গরমের দুপুরে এত লোভনীয় একটি রেসিপি দেখলে লোভ লাগাটাই স্বাভাবিক। আপনি ঘরোয়া উপায়ে খুব সুন্দর ভাবে আম মাখা রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন। আমরাও প্রায় দিন দুপুরে এভাবে আম মাখা করে খেয়ে থাকি। অনেক টেস্টি লাগে খেতে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 28 days ago 

অনেক সুন্দর ভাবে কাঁচা আম মাখা রেসিপি সম্পূর্ণ করেছেন ঘরোয়া পদ্ধতিতে। আমার ভীষণ ভালো লাগলো। আপনি বরাবরই নতুন অবস্থায় বেশ ভালো কাজ করে যাচ্ছেন। এটা দেখে আমার ভীষণ ভালো লাগতেছে। গরমের সময় এগুলো দেখে জিভে জল চলে আসলো।সব মিলিয়ে দারুন ছিল আপনার রেসিপিটা।

 27 days ago 

সবাই না হয় দেখে জিভে জল আসছে তুমি খাওয়ার পরেও আবার বলছো দেখে জিভে জল আসছে। যাইহোক ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

বর্তমান সময়ে আম মাখা রেসিপির একটা আমেজ উঠেছে। আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখা রেসিপি তৈরি করেছেন। আপনার তৈরি করা আম মাখা রেসিপি টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনার আম মাখা রেসিপি দেখে আমার জিহ্বায় জল চলে এসেছে আপু 😁।

 27 days ago 

আসলে আম মাকাটা সবারই পছন্দ তাই সবাই এটা শেয়ার করে । ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। জিভে জল আসলে আর কি করব। শুনে তো খারাপ লাগছে কিন্তু দিতে তো পারবো।

 28 days ago 

ওয়াও! রেসিপিটা দেখেই সেই ছোটবেলার কথা মনে পড়ে গেল। আমি ছোটবেলায় এ ধরনের রেসিপি অনেক করতাম এবং আমার দুইটা বোন ছিল ওরা তো এইগুলো তৈরি করাতে ওস্তাদ ছিল। বাহ, আপনার জন্য আজকে ছোটবেলার সেই স্মৃতিগুলো মনের ভিতরে আবার দোল খেলে উঠলো আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 27 days ago 

আসলে বড় বোন মানে নতুন নতুন রেসিপি করে খাওয়ানোর ওস্তাদ। মনে পড়ে বড় বোনদের কথা তাই না অনেক। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

আপনার ঘরোয়া পদ্ধতিতে আম মাখানোর রেসিপিটা দেখে বেশ ভালো লাগলো। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছিল। তবে এই আম মাখার মধ্যে তেঁতুল ব্যবহার করেছেন যেই বিষয়টা ইউনিক মনে হয়েছে।যাই হোক ধন্যবাদ আপনাকে এই সুন্দর আম মাখানোর রেসিপিটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 28 days ago 

কাঁচা আম মাখা আমি ছোটবেলা থেকে অনেক পছন্দ করি আপু।আর যতদিন কাঁচা আম বাজারে পাওয়া যায় প্রায় বলা যায় প্রতিদিনই আমি আম ভর্তা করে খাই। আজ আপনার আম মাখানোর প্রশংসা করতে হয় আপু।এভাবে লোভনীয় করে কখনোও মেখে খাওয়া হয়নি। আম তো এমনিতেই টক। তার মধ্যে আবার তেতুর দিয়েছেন দেখে খুব ইউনিক লাগছে। আপনার কাছ থেকে নতুন নিয়মে আম মাখানো শিখে নিলাম।ধন্যবাদ আপু আপনাকে।

 27 days ago 

আমাদের মেয়েদের এমনিতেই টক খাবার অনেক পছন্দের । আমার রেসিপিটা আপনার ভালো লেগেছে শুনে খুশি হলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 28 days ago 

আম মাখানো আমার খুবই প্রিয়। টক আম একটু বেশি করে ঝাল দিয়ে কাসুন্দি দিয়ে প্রস্তুত করলে খেতে খুবই সুস্বাদু হয়।
আপনি অনেক মজাদার ভাবে আম মাখানো ফটোগ্রাফির সাথে শেয়ার করেছেন দেখেই লো হচ্ছে জিভে জল চলে এলো।
খেতে নিশ্চয়ই খুব সুস্বাদু হয়েছিল।

 28 days ago 

আপনার ঘরোয়া পদ্ধতিতে কাঁচা আম মাখা রেসিপি দেখে জিবে জল চলে এসেছে। আপনি ঠিক বলছেন মেয়েরা টক খেতে বেশি পছন্দ করে। আমিও কাঁচা আম মাখা খেতে পছন্দ করি। কাঁচা আম মাখা তৈরির ধাপ সমূহ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 28 days ago 

আম মাখা দেখেই তো জিভে চল চলে আসলো।গরমের দিনে এরকম আম মাখা খেতে খুবই ভালো লাগে,ছোটবেলায় আমরা এরকম করে সবাই মিলে একসাথে বসে আম মাখা খেতাম।তবে এখন আর এভাবে খাওয়া হয় না।অনেকদিন পর এরকম একটি রেসিপি দেখে খুবই ভালো লাগলো।লোভনীয় রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 27 days ago 

ধন্যবাদ আপু পাশে থাকার জন্য। আমার রেসিপিটি দেখে আপনার ভালো লাগছে জেনে খুশি হলাম।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 60972.21
ETH 3388.11
USDT 1.00
SBD 2.55