অনেকদিন পর জল রং দিয়ে একটি পেইন্টিং ||by @sadia23

in আমার বাংলা ব্লগlast month

Photoroom-20240607_200336.png

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের মাঝে অনেকদিন পর আজকে প্রথম জল রং দিয়ে পেইন্টিং আর্ট নিয়ে হাজির হলাম। অনেকদিন পর আজ আর্ট করতেছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নিজের দক্ষতা গুলোকে প্রকাশ করার জন্য। আজকে জল রং এর মাধ্যমে একটি বালিকার আর্ট করার চেষ্টা করছি।ভিন্ন রং এর মাধ্যমে দেখতে ভীষণ ভালো লাগতেছে। আস্তে আস্তে আমার বাংলা ব্লগের প্রতিটা ইউজারকে দেখে আমি ভীষণ অনুপ্রেরণা পাচ্ছি।সর্বপ্রথম আমি শুধু জেনারেল রাইটিং পোস্ট করতে পারতাম। এখন আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি।প্রতি সপ্তাহে পোষ্টের মধ্যে ভিন্নতা আনার জন্য ভিন্ন রকম পোস্ট করতে চলতেছি। আস্তে আস্তে অনেককে দারুন দারুন পোস্ট আপনাদের মাঝে নিয়ে হাজির হব সকলে দেখবেন।তো চলুন শুরু করা যাক ।
প্রয়োজনীয় উপকরণ

IMG20240607103257.jpg

  • সাদা পেজ
  • জল রং (সাদা,কালো,গোলাপি)
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • ব্রাশ
১ম ধাপ

IMG20240607103501.jpg

সর্বপ্রথম আমি সাদা রং ও ব্রাশ নিলাম। মাঝখানে গোলকৃত অংশ আমি ফাঁকা রেখে চারিধারে সাদা রং দিয়ে রং করে দিলাম।এরপর ওপরে আমি নীল কালার দিয়ে রং করে দিলাম।
২য় ধাপ

IMG20240607104022.jpg

তারপর আমি নিচের অংশ সমানভাবে আমি রং করে দিলাম উপরে একটু গাড়ো করলাম নিচে একটু পাতলা৷ রং করলাম।
৩য় ধাপ

IMG20240607104225.jpg

এরপর আমি একটি দোলনার চিত্র আমি অংকন করে নিলাম মার্কার পেন দিয়ে।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240607104655.jpg

তারপর আমি মার্কার পেন দিয়ে বালিকার চিত্রটি আমি অঙ্কন করে নিলাম আমি আমার চিন্তাধারা থেকে।

❇️৫ম ধাপ ❇️

IMG20240607105316.jpg

এরপর আমি গোলাপি কালারের রং ও ব্রাশ দিয়ে সুন্দরভাবে চারিধারে গাছের চিত্র অঙ্কন করলাম ও পাতার চিত্র সম্পন্ন করে নিলাম ।

❇️ষষ্ঠ ধাপ ❇️

IMG20240607105904.jpg

এরপর আমি আস্তে আস্তে উপরে সমান ভাবে আমি গাছের অংশগুলো অঙ্কন করলাম এবং গোলাপী কালার দিয়ে পাতাগুলোর অংশ অংকন করে নিলাম।

❇️ ফাইনাল ধাপ ❇️

Photoroom-20240607_200336.png

অতঃপর সম্পূর্ণ হয়ে গেল সুন্দর জল রং দিয়ে পেইন্টিং টা।

অবশেষে সম্পন্ন করে ফেললাম আর্ট টা।আস্তে আস্তে আর্টের এর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।আস্তে আস্তে নতুন কাজ করতে পারতেছি আপনাদের অনুপ্রেরণার কারণে।ও সুন্দর ভাবে আপনাদের অনুপ্রেরণার কারণে ভালো কাজ করতে পারতেছি আপনারা যদি আরো অনুপ্রেরণা দেন আস্তে আস্তে সুন্দর কাজগুলি আমি উপহার দিতে পারব। আমি এর আগে আর্ট পোস্ট করেছিলাম এবং আমি চেষ্টা করি আর্ট করার। আপনাদের অনেকেরই আর্ট দেখে আমি মুগ্ধ অনেক অনুপ্রেরণা পায়। সেই সাথে আমিও চেষ্টা করি ।দোয়া করবেন আমার জন্য ভালোভাবে যেন কাজ করতে পারি।আজকের মত এখানেই শেষ করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম হচ্ছে সাদিয়া।আমি ক্লাস টেনে পড়ি। আমার বাসা হচ্ছে মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার।ফুচকা খেতে অনেক ভালো লাগে। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে razuan12 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

জল রং দিয়ে যে কোন ধরনের পেইন্টিং করলে অনেক বেশি সুন্দর দেখা যায়। আপনি দেখছি আজকে একটি মেয়ের দোলনায় বসে থাকার একটি পেইন্টিং করেছেন। আপনার হাতে আর্ট করা পেইন্টিং টি আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে পেইন্টিং টি আর্ট করেছেন। বেশ দারুন হয়েছে আপনার পেইন্টিং টি।

 last month 

ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

অনেকদিন পরে জল রং দিয়ে আপনি এমন সুন্দর চিত্র অংকন করেছেন এটা দেখতে পেরে ভালো লাগলো। অনেকদিন পরে অংকন করলেও কিন্তু চিত্র অঙ্কন করার হাত আগের মতই রয়েছে। দোলনাতে দোল খাওয়া মেয়েটাকে দেখতে খুবই সুন্দর লাগছে।

 last month 

অনেকদিন পর আজকে জল রং দিয়ে পেইন্টিং করলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

জল রং দিয়ে সুন্দর পেইন্টিং তৈরি করার চেষ্টা করেছেন। বেশ ভালো লাগলো দোলনায় দোল খাওয়া একটি মেয়ের চিত্র দেখে। আসলে এভাবে যদি চেষ্টা করা যায় খুব শীঘ্রই আরো সুন্দর সুন্দর আর্ট করে দেখাতে পারবেন।

 last month 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

জল রং দিয়ে করা পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। বিশেষ করে দোলনায় বসে থাকা মেয়েটির দৃশ্য দেখতে বেশি সুন্দর হয়েছে। আপনার দক্ষতায় আপনি চমৎকার একটি পেইন্টিং করেছেন। আর সবার মাঝে শেয়ার করেছেন আপু। ধন্যবাদ আপনাকে।

 last month 

জল রং দিয়ে যেই কোন পেইন্টিং করলে দেখতে খুব সুন্দর লাগে । আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে জল রং দিয়ে একটি মেয়ের দোলনায় বসে থাকার পেইন্টিং করেছেন। আপনার পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। শুরু থেকে শেষ পর্যন্ত চমৎকারভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে জন্য পেইন্টিং পোস্ট শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

এই ব্লগে কাজ করার এই এক সুবিধা নিজের ভিতরের প্রতিভা গুলোর বিকাশ ঘটানো যায়। অনেকদিন পরে জল রং নিয়ে আর্ট করলেও কিন্তু আপনার আর্টটি খুব সুন্দর হয়েছে। জল রং নিয়ে আসলে সব সময় আর্ট করতে বসা হয় না। এগুলো আমার কাছেও একটু ঝামেলার লাগে। যাইহোক চাঁদ, দুই পাশে ফুল এবং মেয়েটিকে মিলিয়ে আর্টটি অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।

 last month 

ঠিক বলেছেন প্রতিভা গুলো সুন্দর ভাবে ফুটিয়ে তোলা যায় এই প্লাটফর্মের মাধ্যমে। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

জল রং দিয়ে পেইন্টিং করলে পেইন্টিং গুলো অসাধারণ হয়। আজকে আপনি জল রং দিয়ে অসাধারণ একটি পেইন্টিং করেছেন। তবে পেইন্টিং এর মধ্যে বালিকাটি আর্ট করার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। তবে এ ধরনের দৃশ্যগুলো পেইন্টিং খুব চমৎকার হয়। চমৎকার একটি পেইন্টিং করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64623.67
ETH 3421.73
USDT 1.00
SBD 2.51