লেভেল ২ হতে আমার অর্জন-By@sadia23

in আমার বাংলা ব্লগ6 months ago

আসসালামু আলাইকুম

IMG20240106215329-01.jpeg

আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভালো আছেন এবং অনেকদিন পর আজকে লেভেল টু লিখিত এক্সাম দিতে পেরে আমি ভীষণ খুশি।প্রথমেই ধন্যবাদ জানাই প্রিয় দাদাকে এবং এবিবি স্কুলের সকল প্রফেসর ভাইয়া ও আপুদেরকে।তাদের ভালোবাসা ও বোঝানোর স্টাইল টা আমাকে মুগ্ধ করছে। সত্য কথা বলতে আমি কখনো ভাবি নাই যে, এত সুন্দর করে এবিবি স্কুলের মাধ্যমে এত কিছু শিখতে পারবো এবং নতুনদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমি @sadia23। আজকে আমি আপনাদের মাঝে লেভেল টু হতে কি কি অর্জন করলাম তা আপনাদের মাঝে লিখিত পরীক্ষার মাধ্যমে তুলে ধরতে যাচ্ছি।

IMG20240106215209.jpg

লেভেল টু এর মাধ্যমে আমরা আজকে কি নিরাপত্তা, ডেলিগেশন,মাস্টার পাসওয়ার্ড, পাওয়ার আপ ও ওয়ালেট নিয়ন্ত্রণ অনেক কিছু সম্পর্কে জানতে পারবো, আশা করি আমি আপনাদের মাঝে সবকিছু তুলে ধরবো।সত্য কথা বলতে লেভেল টু মাধ্যমে আমরা অনেক কিছু জানতে পারবো স্টিমিটের খুঁটিনাটি কিভাবে কাজে লাগাতে পারি সবকিছু। সব থেকে গুরুত্বপূর্ণ নিরাপত্তা তাই আমাদের অনেক যত্নসহকারে নিরাপত্তার প্রতি যত্নশীল হতে হবে। আমি আজকে লেভেল টু ক্লাস করে যা শিখলাম তার পরীক্ষা দিতে যাচ্ছি। আশা করি সকলেই দেখবেন।

পোস্টিং কি এর কাজ কি?

উত্তর:কী-গুলোর মধ্যে সবচেয়ে কম সেনসিটিভ কী হচ্ছে পোস্টিং কি। আমরা খুব সহজেই সোশ্যাল অ্যাক্টিভিটির জন্য এই কী ব্যবহার করতে পারি। চলুন দেখে নেওয়া যাক আমরা কি কি কাজ করতে পারি?

  • আমরা পোস্টিং কী এর মাধ্যমে পোস্ট ও কমেন্টস করতে পারি।
  • পোস্টিং কী এর মাধ্যমে আমরা পোস্ট ও কমেন্ট এডিট করতে পারি
  • আমরা খুব সহজে আপডেট ও ডাউনভোট দিতে পারি পোস্টিং কীর মাধ্যমে।
  • যেকোনো পোস্ট রিস্টিম করতে পারি পোস্টিং কী এর মাধ্যমে।
  • পোস্টিং কীর মাধ্যমে আমরা কাউকে ফলো ও আনফলো করতে পারি খুব সহজেই।
  • পোস্টিং কী এর মাধ্যমে অনাকাঙ্ক্ষিত অ্যাকাউন্ট মিউট করতে পারি।

অ্যাক্টিভ কী এর কাজ কি?

উত্তর:অ্যাক্টিভ কী খুবই গুরুত্বপূর্ণ এবং আমাদের উচিত ট্রাস্টেড ওয়েবসাইট ছাড়া কোন জায়গায় লগইন না করা। খুব সহজেই যদি কেউ অ্যাক্টিভ কি পেয়ে যায় তাহলে ওয়ালেটে থাকা স্টিম খুব সহজে ট্রান্সফার করে ফেলতে পারবে তাই আমাদের খুবই গুরুত্বপূর্ণ সহকারে এটি রাখতে হবে।

  • আমরা খুব সহজেই ট্রান্সফারের কাজ করতে পারি।
  • আমরা খুব সহজেই পাওয়ার আপ ও পাওয়ার ডাউন করতে পারি
  • SBD STEEM কনভার্সন করতে পারি।
  • অ্যাক্টিভ কীর মাধ্যমে উইটনেস ভোট দেওয়া
  • আমরা প্রোফাইলে তথ্য পরিবর্তন করতে পারি ।
  • আমরা কোন এক্সচেঞ্জে ক্রয় বিক্রয় অর্ডার করতে পারি।
  • নতুন ব্যবহারকারী তৈরি করতে পারি।

উনার কী এর কাজ কি?

উত্তর :উনার বলতে আপনারা বুঝতেই পারতেছেন, এটা হচ্ছে মালিকানা সংক্রান্ত কী।যদি আমরা মালিকানা প্রমাণ করতে চাই তাহলে উনার কী প্রয়োজন হবে অনেক সময় আমাদের যদি এ কারণবশত যদি অ্যাক্টিভ হারিয়ে যায় তাহলে আমরা সেটা পুনরুদ্ধার করতে পারবো উনার মাধ্যমে।

  • উনার,অ্যাক্টিভ ও পোস্টিং কী রিসেট করতে পারবো।
  • একাউন্ট রিকভার করতে পারবেন।
  • ভোটিং অধিকার প্রত্যাখ্যান করতে পারা যায়।

মেমো কী এর কাজ কি?

উত্তর :আমরা ধরুন পার্সোনাল ভাবে কাউকে যদি মেসেজ পাঠাতে চাই আমরা কিন্তু এই মেমো কী ব্যবহার করতে পারি।

  • কোন এনক্রিপ্ট করা মেসেজ পাঠাতে।
  • কোন এনক্রিপ্ট করা মেসেজ দেখতে।

মাস্টার পাসওয়ার্ডের রর কাজ কি?

উত্তর :আমরা একাউন্ট করার সময় যে পাসওয়ার্ডটা পেয়ে থাকি নিজে জেনারেট করে থাকি সেটা হচ্ছে মাস্টার পাসওয়ার্ড এবং মাস্টার পাসওয়ার্ড দিয়ে সব কী এর কাজ সম্পূর্ণ করা সম্ভব। কোন কারণবশত একাউন্ট হ্যাক হয়ে গেলে একাউন্টটা রিকভার করতে চাইলে আমাদের মাস্টার পাসওয়ার্ড লাগে।

মাস্টার পাসওয়ার্ড নিরাপদে সংরক্ষণ করার জন্য আপনার প্ল্যান কি?

উত্তর:আমি আমার অ্যাকাউন্টের নিরাপদের জন্য মাস্টার পাসওয়ার্ডটা অনেক সুন্দর ভাবে রাখার প্ল্যান করেছি।

  • আমি খুব যত্ন সহকারে প্রথমত আমার অ্যাকাউন্ট খোলা যাবতীয় ডকুমেন্ট আমি গুগল ড্রাইভে বা পেনড্রাইভ এর সংরক্ষণ করে রাখবো।
  • আমার পার্সোনাল ডাইরিতে যত্ন সহকারে লিখে রাখবো।
  • আমি ইচ্ছা করলে এটাকে প্রিন্ট আউট করে আমার গুরুত্বপূর্ণ কাগজপত্র সাথে সুরক্ষিত ফাইলে রাখতে পারবো।

পাওয়ার আপ কেন জরুরী ?

উত্তর :পাওয়ার আপ আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমরা যদি এই স্টিমিট প্ল্যাটফর্মে দীর্ঘমেয়াদি কাজ করতে চায় তাহলে পাওয়ার আপ করতে হবে আমরা কিন্তু পাওয়ার না থাকার কারণে প্রথমত পোস্ট করলে কমেন্টস করতে পারি না, কমেন্টস করলে পোস্ট করতে পারি না। খুব ঝামেলার মধ্যে পড়ে যায় তাই আমরা যদি নিয়মিত পাওয়ার আপ করতে পারি তাহলে কিন্তু স্টিমিট প্লাটফর্মে বেশ সুন্দরভাবে কাজ করতে পারবো ও নিজের সক্ষমতা অর্জন করতে পারবো।আমরা পাওয়ার আপের এর মাধ্যমে নিজেরাই ভোটিং সাপোর্ট দিতে পারব এবং কিউরেশন রিওয়ার্ডে অর্জনের সক্ষমতা তৈরি করতে পারবো।আমরা পাওয়ার আপ কে ভালবাসি।

পাওয়ার আপ করার প্রসেস সম্পর্কে আপনি কি জানেন ?

উত্তর :প্রথমত আমি স্টিমিট ওয়ালেটে ঢুকলাম তারপর অ্যাক্টিভ কী দিয়ে লগইন করলাম। তারপর স্টিম ব্যালেন্সের পাশে ড্রপডাউন মেমোতে ক্লিক করলে বেশ কিছু অপশন আসবে তারপর আমি পাওয়ার আপ বাটনে ক্লিক করলাম। তারপর আমি এমাউন্ট চাইলে আমার পছন্দ মতো আমি এমাউন্ট বসাবো।আমি এমাউন্টের ঘরে ধরুন ১০ লিখে ওকে করলাম তারপর অ্যাক্টিভ কী দিয়ে ওকে মারলাম। অতএব আমার স্টিম ব্যালেন্সে থাকা ১০ স্টিম স্টিম পাওয়ারে বেড়ে যাবে।

সেভিংসে থাকা স্টিম অথবা এসবিডি দিয়ে উইথড্র দেওয়ার কতদিন পর ট্রান্সফারেবল এবং ব্যালেন্সে যোগ হয় ?

উত্তর : সেভিংসে থাকা স্টিম অথবা এসবিডি উইথড্র দেওয়ার তিনদিন বা ৭২ ঘণ্টা পর ট্রান্সফারেবল এবং ব্যালেন্সে যোগ হয়।

মেমো ফিল্ড কাজ কি?

উত্তর :আমরা যদি কাউকে কোন লিকুইড স্টিম পাঠাতে চাই তাহলে যে সংকেত ব্যবহার করা হয় তাকে মেমো ফিল্ড বলা হয়। আমরা খুব সহজেই মেমো ফিল্ডের মাধ্যমে কাউকে কোন মেসেজ পাঠাতে বা বা ট্রান্সফার করতে পারি। একটি গোপন কোড হিসেবে ব্যবহার করে থাকি। যার সংখ্যা আট কিংবা তার বেশি হতে পারে।

ডেলিগেশন ক্যানসেল করার কতদিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসে ?

উত্তর:ডেলিগেশন ক্যানসেল করার পাঁচ দিন পর উক্ত এস.পি নিজের একাউন্টে ফেরত আসবে।

ধরুন আপনি প্রোজেক্ট @Heroism এ ২০০ এস.পি ডেলিগেশন করেছেন।কিছুক্ষণ পর আরো ১০০ এস.পি ডেলিগেশন করতে চান এখন আপনাকে কত এস.পি লিখতে হবে?

উত্তর:ডেলিগেশনের পরিমাণ লেখার সময় আমাকে ৩০০ এস.পি লিখতে হবে।

Sort:  
 6 months ago 

ভীষণ ভালো লাগতেছে লেভেল টু অর্জন করছেন দেখে। আপনার জন্য অনেক অনেক অভিনন্দন। আপনি যেন খুব তাড়াতাড়ি ভেরিফাইড মেম্বার হতে পারেন এই কামনাই করি।

Posted using SteemPro Mobile

 6 months ago 

লেভেল দুই হতে আপনার অর্জন গুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। আমি আশা করি আপনি এভাবে সবগুলো লেভেল অত্যন্ত দক্ষতার সাথে পাস করে একজন ভেরিফাইড মেম্বার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হবেন। আপনার জন্য অনেক অনেক দোয়া ও শুভকামনা রইল।

 6 months ago 

আপনি লেভেল টু থেকে অনেক কিছু অর্জন করলেন দেখে বেশ ভালো লাগলো। এবিবি স্কুল আমাদের প্রত্যেকের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ এর মাধ্যমে একজন পরিপূর্ণ ব্লগার হিসেবে আমরা তৈরি হয়ে ব্লগিং করতে পারি। আপনি বেশ সুন্দর ভাবে লেভেল টু হতে অনেক কিছু অর্জন করে লিখিত পরীক্ষা দিলেন। আপনার জন্য শুভকামনা রইল।

 6 months ago 

খুব ভালো লাগলো আপনি লেভেল টু দারুণভাবে বুঝতে পেরেছেন, আরও চমৎকার লাগলো আপনার উপস্থাপনটা খুবই সুন্দর ছিল। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আশা করি খুব শীঘ্রই আপনি আমাদের মধ্যে একজন ভেরিফাইড মেম্বার হিসেবে ব্লগিং জীবন শুরু করতে পারেন।

 6 months ago 

প্রথমে আপনাকে অনেক অভিনন্দন জানাই লেবেল ২ এর লিখিত পরীক্ষা দেওয়ার জন্য৷ লেভেল ২ তে আপনি যে সকল জিনিসগুলো শিখেছেন সবগুলো বিষয় আপনি খুবই ভালোভাবে আপনার এই লিখিত পরীক্ষার মাধ্যমে ফুটিয়ে তুলেছেন৷ পরবর্তীতে সকল লেভেল পাস করে আমাদের মাঝে কাজ করে যাওয়ার আপনার প্রতি শুভকামনা রইল৷

 6 months ago 

ভালো লাগলো আপু আপনার পরীক্ষা মুলক পোস্ট দেখে। আশা করি আমরা একসাথে ভেরিফাইড মেম্বার হয়ে যাব। ভালো করে প্রত্যেক লেভেল পড়তে থাকেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.029
BTC 57893.29
ETH 3130.56
USDT 1.00
SBD 2.44