আর্ট পোস্ট||জল রং দিয়ে পেইন্টিং 🌺🫰||by @sadia23

in আমার বাংলা ব্লগlast month

IMG20240628144007.jpg

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন। বর্তমানে স্টিমিট প্ল্যাটফর্মের খারাপ সময় যাচ্ছে আমাদের সকলেরই উচিত হবে খারাপ সময়ে পাশে থাকা, খারাপ সময় পাশে থাকলে অবশ্যই আমরা ভালো সময়টা উপভোগ করতে পারবো। আমি আজকে আপনাদের মাঝে অনেকদিন পর আজকে জল রং দিয়ে পেইন্টিং আর্ট নিয়ে হাজির হলাম। অনেকদিন পর আজ আর্ট করতেছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নিজের দক্ষতা গুলোকে প্রকাশ করার জন্য। আজকে জল রং এর মাধ্যমে একটি ফুলের পেইন্টিং নিয়ে হাজির হয়েছি।বেশ ব্যস্ততার মধ্যে সময় পার করতেছি যার কারণে আস্তে আস্তে কাছ থেকে ছিটকে পড়েছি আবারো শুরু করতে যাচ্ছি নতুন ভাবে আপনারা আশা করি সমর্থন করবেন। পারিপার্শিক একটু সমস্যার কারণে ঠিকভাবে কাজ করতে পারি নাই। সর্বপ্রথম আমি শুধু জেনারেল রাইটিং পোস্ট করতে পারতাম। এখন আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি।প্রতি সপ্তাহে পোষ্টের মধ্যে ভিন্নতা আনার জন্য ভিন্ন রকম পোস্ট করতে চলতেছি।পেইন্টিং করতে বেশ দারুণ লাগে।।তো চলুন শুরু করা যাক ।
প্রয়োজনীয় উপকরণ

  • সাদা পেজ
  • জল রং (সাদা,কালো,লাল,)
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • ব্রাশ
১ম ধাপ

Messenger_creation_352d0921-5a77-4d40-8451-5a12bd1c65c3.jpeg

সর্বপ্রথম আর্ট পেপার নিলাম আমি সুন্দর ভাবে আট করার জন্য পেন্সিল রং ও জল রং নিলাম।এরপর আমি ব্রাশ দিয়ে নিচে সুন্দরভাবে আমি মাঝখানে সূর্যের অংশ তৈরি করে নিলাম।অতঃপর ওপরে কমলা কালারও ব্রাশ নিলাম উপরের অংশটুকু আমি রং করি দিলাম।
২য় ধাপ

Messenger_creation_163b0cf4-325c-4c66-aab9-cca150cdfa6c.jpeg

অতঃপর মাঝখান বরাবর আমি হলুদ রঙ নিলাম ও ব্রাশ নিলাম। হলুদ কালারের রং দিয়ে কমলা কালারের নিচের অংশে আমি এটা তৈরি করে নিলাম।
৩য় ধাপ

Messenger_creation_fcaffc9f-650c-42a1-b35a-3caf3ac9261f.jpeg

অতঃপর আমি নীল কালারের রং নিলাম নিচের অংশ রং করার পর আমি সাদা রং নিলাম। নিচে ঢেউ ঢেউ আকৃতি তৈরি করার জন্য সূর্যাস্তের নিচে।

❇️৪র্থ ধাপ ❇️

Messenger_creation_6b93aa87-ee3f-41fb-88e9-ed70d00a7e9d.jpeg

অতঃপর আমি দুই পাশে কালো রং দিয়ে পাহাড়ের অংশ তৈরি করার চেষ্টা করলাম ও সূর্য তৈরি করার পর আমি পাখির অংশগুলো তৈরি করলাম।

❇️৫ম ধাপ ❇️

Messenger_creation_f1b878b4-d89e-49c1-b27f-0127b08f9c9b.jpeg

অতঃপর আমি কালো রং দিয়ে পাখির অংশটুকু তৈরি করার চেষ্টা করলাম। এরপর সুন্দরভাবে ফিনিশিং দিয়ে তৈরি করে ফেললাম জল রং দিয়ে পেইন্টিং।

অবশেষে সম্পন্ন করে ফেললাম আর্ট টা।আস্তে আস্তে আর্টের এর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।জল রং দিয়ে পেইন্টিং টি বেশ দারুন ভাবে তুলে ধরার চেষ্টা করেছি ও পেইন্টিংটি বেশ ভালই লাগতেছে আমার কাছে আস্তে আস্তে আমার পেইন্টিং করার দক্ষতা বাড়তেই চলতেছে আপনাদের সুন্দর অনুপ্রেরনার কারণে আস্তে আস্তে নতুন কাজ করতে পারতেছি।আপনারা যদি আরো অনুপ্রেরণা দেন আস্তে আস্তে সুন্দর কাজগুলি আমি উপহার দিতে পারব। আমি এর আগে আর্ট পোস্ট করেছিলাম এবং আমি চেষ্টা করি আর্ট করার। আপনাদের অনেকেরই আর্ট দেখে আমি মুগ্ধ অনেক অনুপ্রেরণা পায়। সেই সাথে আমিও চেষ্টা করি ।দোয়া করবেন আমার জন্য ভালোভাবে যেন কাজ করতে পারি।আজকের মত এখানেই শেষ করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম সাদিয়া।আমি ইন্টার ফার্স্ট ইয়ার এ পড়ি। আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে razuan12 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

জল রং দিয়ে খুব সুন্দর একটি পেন্টিং করেছেন আপনি, আপনার পেইন্টিংটা দেখে আমার অনেক ভালো লেগেছে। আপনার পেইন্টিংয়ে দুপাশে দুটি কালো রং দিয়ে পাহাড়ের অংশ তৈরি করে নেওয়াটা আমার কাছে অনেক সুন্দর লেগেছে। পেইন্টিংয়ের প্রতিটা ভাব খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ এমন সুন্দর একটি পেন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last month 

দারুন হয়েছে আপনার তৈরী জলরং দিয়ে এই পেইন্টিংটি। পাখি গুলো বেশ সুন্দর লাগছিলো। আপনার জন্য শুভকামনা রইলো।

 last month 

জল রং দিয়ে চিত্র আকলে অনেক দারুন হয় দেখতে। আপনার করা চিত্র অংকন টা অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

Copy_of_Curation_Guidelines_20240529_204831_0000.png

We invite you to continue publishing quality content. In this way you could have the option of being selected in the weekly Top of our curation team.

 last month 

আপনার প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং দেখে খুব ভালো লাগলো। আপনার জল রং দিয়ে পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার পেইন্টিং খুবই সুন্দর লাগছে। ‌ধন্যবাদ আপনাকে আপু ।

 last month 

জল রং দিয়ে চমৎকার একটি পেইন্টিং করেছেন দেখতে খুবই সুন্দর লাগছে আপু উপরের দিকে পাখিগুলো উড়ে যাওয়ার দৃশ্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

জলরং দিয়ে চমৎকার সুন্দর পেইন্টিং করেছেন আপু।ভীষণ চমৎকার সুন্দর হয়েছে আপনার পেইন্টিং টি।ধাপে ধাপে পেইন্টিং পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 last month 

জল রং দিয়ে কিছু পেইন্টিং করলে দেখতে এমনিতে বেশ ভালো লাগে। আজকে আপনি জল রং দিয়ে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। তবে জল রং এর মধ্যে পাখি গুলো মনে হচ্ছে খাদ্য সংগ্রহ করার জন্য উড়ে বেড়াচ্ছে। তবে এই জল রং এরপেইন্টিং যদি আপনি ঘরের মধ্যে সাজিয়ে রাখেন দেখতে বেশ ভালই লাগবে। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত জল রং এর পেইন্টিং করে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।

 last month 

বাহ বেশ সুন্দর তো। জলরং দিয়ে করা আপনার পেইন্টিং টা বেশ চমৎকার লাগছে। খুবই সুন্দর করেছেন পেইন্টিং টা আপু। খুবই সুন্দর হয়েছে। পেইন্টির টার প্রতিটা ধাপ দারুণ উপস্থাপন করেছেন। সবমিলিয়ে দারুণ ছিল। ধন্যবাদ আপনাকে।।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58431.17
ETH 2653.99
USDT 1.00
SBD 2.44