অরিগ্যামি পোস্ট ||রঙিন কাগজ দিয়ে দুইটা মাছের অরিগ্যামি 🐟🐟

in আমার বাংলা ব্লগlast month

Photoroom-20240608_205821.png

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের মাঝে দুটি মাছের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। কিছুদিন আগে দাদা বলল ডাই পোস্ট অরিগ্যামী দুইটা ভিন্ন জিনিস। আমরা দুইটাকে এক করে ফেলেছি অরিগ্যামি মানে হল ভাঁজে ভাঁজে তৈরি করার মাধ্যম।প্রতিনিয়ত চেষ্টা করতেছি নিজেরা দক্ষতা বাড়ানোর জন্য ও আমি দক্ষতা বাড়িয়ে চলতেছি আপনাদের সুন্দর অনুপ্রেরণা পেয়ে।আশা করি আপনারা সকলে পাশে থাকবেন সুন্দর মন্তব্য করে। এই কাজগুলি করতে ভীষণ ধৈর্য লাগে। আমি যখন ফ্রি টাইমে বসে থাকি তখন এই কাজগুলো করি। এখন অনেকটাই নিজের কাছে ভালো লাগছে। প্রথমে খুব বা বিরক্ত লাগতো । আশা করি আপনারা সকলেই দেখবেন।
প্রয়োজনীয় উপকরণ

Messenger_creation_9b274a01-57f3-4c31-8c40-6853c283d651.jpeg

  • রঙিন কাগজ
  • গ্লু গান
  • কাটার
  • মার্কার পেন
  • পেন্সিল
১ম ধাপ

Messenger_creation_117e763f-36fd-4b03-b3bd-a4c464876411.jpeg

সর্বপ্রথম আমি নীল কালারের কাগজ নিলাম মাঝখান দিয়ে দু ভাঁজ করে নিলাম।
২য় ধাপ

Messenger_creation_de8b44cf-3f97-40cc-9f69-427898ce7d8f.jpeg

অতঃপর আমি কোনাকুনি ভাবে ত্রিভুজ আকৃতির পরিমাণ করে সুন্দরভাবে কেটে ভাঁজ করে নিলাম।
৩য় ধাপ

Messenger_creation_ef246fa0-2727-4f1c-aeac-1d25ecd5b715.jpeg

তারপর আমি ভাঁজকৃত অংশটি দু- ভাঁজ করে মাঝখান দিয়ে আবারো ভাঁজ করে নিলাম।

❇️৪র্থ ধাপ ❇️

Messenger_creation_0b39f378-6edc-4e2b-a108-a4cbe5033ca1.jpeg

অতঃপর আমি সুন্দরভাবে তিনটা অংশ তৈরি করে নিলাম মাঝখান দিয়ে।

❇️৫ম ধাপ ❇️

Messenger_creation_ed9864cc-f162-4f2a-8564-7b88652463a1.jpeg

অতঃপর আমি মাঝখানের অংশটি সোজা রেখে দুই পাশে দুই অংশটি আমি ভাঁজ করে দিলাম। মাছের আকৃতি চলে এসেছে দেখতে পারতেছেন।

❇️ষষ্ঠ ধাপ ❇️

Messenger_creation_11dfed3e-6d80-47fc-95bf-79334175e739.jpeg

Messenger_creation_3b366580-00ef-4413-8222-ae145b31febd.jpeg

অতঃপর আমি মাছের লেজের অংশটি তৈরি করে নিলাম। আমি কালো সাদা রংয়ের কম্বিনেশন সুন্দরভাবে তৈরি করে নিলাম চোখটি ও একটি মাছের অংশ হয়ে গেল। আমি একই এরকমভাবে আরেকটি বিভিন্ন কালার দিয়ে আমি মাছের অরিগ্যারি তৈরি করেছি আপনাদের মাঝে দেখানো চেষ্টা করতেছি।

Messenger_creation_4b694a3e-ce93-4f32-96db-5bf89fc70b0d.jpeg

অবশেষে সম্পন্ন করে ফেললাম। দুইটা মাছের অরিগ্যামিও। আমি এ মাছের ভিতরে সুন্দর কিছু নকশা তৈরি করার চেষ্টা করেছি এই কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। অনেক ধৈর্য নিয়ে কাজটি করেছি ও ঠিকঠাকভাবে ভাঁজ না হলে কখনোই সম্পন্ন করা যায় না।আশা করি আপনারা পাশে থাকবেন। আপনারা যদি পাশে থাকেন আমি সব সময় ভালো কাজ করার অনুপ্রেরণা পায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম হচ্ছে সাদিয়া।আমি ক্লাস টেনে পড়ি। আমার বাসা হচ্ছে মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার।ফুচকা খেতে অনেক ভালো লাগে। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 last month 

রঙ্গিন কাগজ দিয়ে অনেক সুন্দর সুন্দর দুইটা মাছের অরিগামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অরিগামি পোস্ট তৈরি করার ক্ষেত্রে রঙ্গিন কাগজটি ভাঁজ করে নেওয়ার প্রক্রিয়াটি সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছে। দারুন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last month 

আপনি অত্যন্ত সুন্দরভাবে রঙিন কাগজ দিয়ে দুইটা মাছের অরিগ্যামি সম্পন্ন করেছেন। অনেকে ভালো লাগলো আমার কাছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 last month 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আমরা ইতিমধ্যে কমিটির মধ্যে বেশ কয়েকটি মাছের অরিগামি দেখতে পেরেছি। অবশেষে আপনিও দুটি মাছের অরিগামী খুবই সুন্দর করে রঙ্গিন পেপার ব্যবহার করে তৈরি করেছেন। আপনার তৈরি করা মাছের অরিগেমি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।

 last month 

আসলে অরিগ্যামি কমবেশি সবাই তৈরি করছে আজকাল। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

আপনার অরিগ্যামি কাজের বর্ণনা পড়ে অনেক ভালো লাগলো। রঙিন কাগজ দিয়ে মাছের অরিগ্যামি তৈরির ধারাবাহিক পদক্ষেপগুলি খুবই সুন্দর ও সৃজনশীল। আপনার ধৈর্য ও দক্ষতা প্রশংসনীয়। আপনার সৃজনশীলতা ও নিষ্ঠা অব্যাহত থাকুক, শুভকামনা রইলো।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লাগলো।

 last month 

মাছের অরিগ্যামি দেখতে চমৎকার হয়েছে আপু। রঙিন কাগজ দিয়ে কোন কিছু বানালে দেখতে অনেক ভালো লাগে। আপনার হাতের কাজ প্রশংসনীয়। আর মাছগুলো দেখতে অনেক কালারফুল লাগছে আপু। ধন্যবাদ আপনাকে এই পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last month 

আপু আপনি আজকে আমাদের মাঝে বেশ চমৎকারভাবে রঙিন কাগজ দিয়ে দুইটা মাছের অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছেন। আপনার তৈরি পোস্ট দেখতে আমার কাছে বেশ ভালো লেগেছে। সব থেকে বেশি ভালো লেগেছে আপনি দুইটা মাছ দুইটা কালারের রঙিন পেপার দিয়ে তৈরি করেছেন বলে। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট তৈরি করে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লাগছে।

 last month 

ওয়াও!! আপনি বেশ চমৎকারভাবে আজকে দুটি মাছের অরিগমি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন যেটা বেশ দারুন একটা বিষয় । একটা জিনিস খেয়াল করলাম আপনি বেশ সাজিয়ে গুছিয়ে পুরো প্রচেষ্টা আমাদের মাঝে শেয়ার করলেন যেটা দেখে সত্যিই আমি অনেক আনন্দিত।

 last month 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last month 

রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব। আর রঙিন কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি আজকে রঙিন কাগজ নিয়ে খুব সুন্দর মাছের অরিগ্যামি তৈরি করেছেন। দেখতে একেবারে মাছের মতই লাগছে। এত চমৎকার অরিগ্যামি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 last month 

রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর ভাবে দুইটা মাছের অরিগামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার চমৎকার এই অরিগামি তৈরি করা দেখে অনেক অনেক ভালো লেগেছে আমার। এক কথায় অসাধারণ হয়েছে আপনার এই অরিগামি পোস্ট।

 last month 

বাহ্ আপু , অসাধারণ একটি পোস্ট শেয়ার করলেন। খুবই দারুন লাগছে আপনার এই রঙিন কাগজ দিয়ে তৈরী করা মাছ দুইটি। সত্যি বলতে কাগজ দিয়ে নানান রকম জিনিস তৈরী করা আমার খুবই ভালো লাগে। যাই হোক , আপনাকে ধন্যবাদ এই মাছ গুলো তৈরী করার ধাপ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last month 

ধন্যবাদ আইরিন আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্যটি আমার অনেক ভালো লাগছে।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56