অরিগ্যামি||রঙিন কাগজ দিয়ে দুইটা সাইফক্সের অরিগ্যামি ||by @sadia23

in আমার বাংলা ব্লগ11 days ago

Photoroom-20240615_132413.png

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের মাঝে সাই ফক্সের অরিগ্যামি তৈরি করার চেষ্টা করেছি। কিছুদিন আগে দাদা বলল ডাই পোস্ট অরিগ্যামী দুইটা ভিন্ন জিনিস। আমরা দুইটাকে এক করে ফেলেছি অরিগ্যামি মানে হল ভাঁজে ভাঁজে তৈরি করার মাধ্যম।প্রতিনিয়ত চেষ্টা করতেছি নিজেরা দক্ষতা বাড়ানোর জন্য ও আমি দক্ষতা বাড়িয়ে চলতেছি আপনাদের সুন্দর অনুপ্রেরণা পেয়ে।এই কাজগুলো করার জন্য বেশ দক্ষতার প্রয়োজন হয়। ঠিকঠাক ভাবে ভাঁজ সম্পূর্ণ না হলে কখনোই সম্পূর্ণ করা যায় না। হাতে সময় না থাকলে ধৈর্য না থাকলে কখনোই সঠিকভাবে এই কাজ সম্পন্ন করা যায় না। আমি অনেক সময় নিয়ে কাজটি করার চেষ্টা করেছি, যাতে করে আপনারা এটা পছন্দ করেন। আশা করি আপনারা সকলে পাশে থাকবেন সুন্দর মন্তব্য করে। এই কাজগুলি করতে ভীষণ ধৈর্য লাগে। আমি যখন ফ্রি টাইমে বসে থাকি তখন এই কাজগুলো করি। এখন অনেকটাই নিজের কাছে ভালো লাগছে। প্রথমে খুব বা বিরক্ত লাগতো । আশা করি আপনারা সকলেই দেখবেন।
প্রয়োজনীয় উপকরণ

Messenger_creation_6a46fd5c-5377-4b5c-b4d3-461afe1301c9.jpeg

  • রঙিন কাগজ
  • গ্লু গান
  • কাটার
  • মার্কার পেন
  • পেন্সিল
১ম ধাপ

Messenger_creation_f84b35e0-cf5e-4eee-83f8-66deb5e32ab1.jpeg

সর্বপ্রথম আমি মৌসুমী কালারের কাগজ নিলাম ও আমি ত্রিভুজ আকৃতির সমান করে মাঝখানে দুভাঁজ করে নিলাম।
২য় ধাপ

IMG_20240615_132946.jpg

অতঃপর আমি একই ভাবে লাল কালারের কাগজে নিলাম ও ত্রিভুজাকৃতির মাপ নিয়ে কোনাকুনি ভাবে আমি দু'ভাঁজ করে দিলাম।
৩য় ধাপ

IMG_20240615_133005.jpg

তারপর আমি সামনের অংশটির মাঝখান বরাবর আমি ভাজ করে দিলাম ও কোনাকুনি ভাবে দুইটা অংশ আমি মাঝখান বরাবর ভাঁজ করে দিলাম।

❇️৪র্থ ধাপ ❇️

IMG_20240615_133032.jpg

অতঃপর আমার সাই ফক্সের মুখে আকৃতি সম্পন্ন হয়ে গিয়েছে। এরপর মার্কার পেন দিয়ে আমি নাকের অংশটি সম্পন্ন করার পর দুইটা চোখের চিত্র অঙ্কন করে নিলাম। একইভাবে আমি মৌসুমী কালার কাগজ দিয়ে আরেকটি সাই ফক্সের অঙ্কন করে নিয়েছে।

❇️৫ম ধাপ ❇️

Messenger_creation_f9568a53-b2c0-442e-ab69-ceb4903832c2.jpeg

অতঃপর আমি একই ভাবে দুইটা সাই ফক্সের অরিগ্যামি সম্পূর্ণ করে ফেললাম ভাঁজ করার মাধ্যমে। অরিগ্যামি তৈরি করতে হয় ভাঁজ করার মাধ্যমে আর ডাই হচ্ছে দুটোই ভিন্ন।অবশেষে সম্পন্ন করে ফেললাম অরিগ্যামিটা।

Photoroom-20240615_132413.png

অবশেষে সম্পন্ন করে ফেললাম। দুইটা সাই ফক্সের অরিগ্যামি।এই কাজগুলো করতে বেশ দক্ষতা লাগে। ঠিকঠাক ভাবে ভাঁজ সম্পূর্ণ না হলে কখনোই সম্পূর্ণ হয়ে ওঠে না। এই কাজগুলো করতে অনেক কষ্টসাধ্য ব্যাপার, ধৈর্য না থাকলে কখনোই সম্ভব হয়ে ওঠেনা অনেক ধৈর্য নিয়ে কাজটি করেছি ও ঠিকঠাকভাবে ভাঁজ না হলে কখনোই সম্পন্ন করা যায় না।আশা করি আপনারা পাশে থাকবেন। আপনারা যদি পাশে থাকেন আমি সব সময় ভালো কাজ করার অনুপ্রেরণা পায়।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম হচ্ছে সাদিয়া।আমি ক্লাস টেনে পড়ি। আমার বাসা হচ্ছে মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার।ফুচকা খেতে অনেক ভালো লাগে। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 11 days ago 

ওয়াও অসাধারণ আপনি রঙিন কাগজ দিয়ে অনেক সুন্দর করে দুটি সাইফক্সের অরিগ্যামি বানিয়েছেন। আসলে রঙিন কাগজ দিয়ে কিছু বানালে যেমন ভালো লাগে দেখতেও বেশ চমৎকার লাগে। তবে রঙিন কাগজ দিয়ে কিছু বানানো হচ্ছে ভাঁজের খেলা। আর চেষ্টা করেছেন বিদায় এত সুন্দর সাইফক্সের অরিগ্যামি বানিয়েছেন । এবং শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে সাইফক্সের অরিগ্যামি তৈরি আমাদের মাঝে শেয়ার করেছেন।

You've got a free upvote from witness fuli.
Peace & Love!

 11 days ago 

চমৎকার সুন্দর বানিয়েছেন আপনি রঙ্গিন কাগজ দিয়ে কাগজের তৈরি সাইফক্সের অরিগ্যামি টি।ভীষণ সুন্দর লাগছে দেখতে।ধাপে ধাপে সুন্দর করে সাইফক্সেরের অরিগ্যামি পোস্ট টি ভাগ করে নেয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য, সুন্দর ভাবে উৎসাহ দেওয়ার জন্য।

 11 days ago 

অসাধারণভাবে রঙিন কাগজ দিয়ে দুইটি সাইফক্সের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার ক্রিয়েটিভিটি খুবই চমৎকার। এরকম ক্রিয়েটিভিটি কে আমি খুব পছন্দ করি। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। খুব সুন্দর ভাবে উৎসাহ দেওয়ার জন্য।

 11 days ago 

রঙিন কাগজ দিয়ে দুইটা সাইফক্স তৈরি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে তৈরি করলেন। আসলে রঙিন কাগজ দিয়ে এই ধরনের ডাই পোস্টগুলো তৈরি করতে আমার অনেক ভালো লাগে।

 11 days ago 

রঙিন কাগজ দিয়ে দুইটা সাইফক্সের অরিগ্যামি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার মত আমার রঙিন কাগজ দিয়ে বিভিন্ন জিনিস তৈরি করতে খুবই ভালো লাগে আপু। এমন জিনিস তৈরি করার জন্য অনেক বেশি দক্ষতার প্রয়োজন হয়।

 11 days ago 

আপনি দেখছি আজকে খুবই সুন্দর করে রঙিন কাগজ দিয়ে দুইটা সাইফক্সের অরিগ্যামি তৈরি করেছেন। আপনার তৈরি করা সাইফক্সের অরিগ্যামি গুলো অনেক বেশি ভালো লেগেছে। আপনি ধারাবাহিক ভাবে খুবই সুন্দর করে অরিগ্যামি গুলো তৈরি করার চেষ্টা করেছেন।আর আপনি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন, এটা দেখে বেশ ভালো লাগলো।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া খুব সুন্দর মন্তব্য করেছেন। আপনাদের এমন উৎসাহ মূলক কথার জন্য আরো কাজ করার ইচ্ছা বেড়ে দ্বিগুণ হয়ে যায়।

 11 days ago 

সাইফক্সের অরিগ্যামি দেখে অনেক ভালো লাগলো। আপনি নতুন কিছু করার চেষ্টা করেছেন দেখে খুশি হলাম। কাগজ দিয়ে কোন কিছু তৈরি করলে দেখতে অনেক ভালো লাগে। আপনার দক্ষতায় দারুন ভাবে সাইফক্সের অরিগ্যামি তৈরি করে শেয়ার করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপু।

 11 days ago 

রঙিন কাগজ দিয়ে আপনি আজ খুব চমৎকার দুইটা সাই ফক্সের অরিগামি বানিয়েছেন। দেখতে অনেক সুন্দর লাগছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য,ও উৎসাহ দেওয়ার জন্য।

 11 days ago 

খুব সুন্দর সাই ফক্সের মুখের অরিগামি তৈরি শেয়ার করেছেন। অরিগামি তৈরি করা বেশ সময়ের ব্যাপার। আপনি অনেক সময় এবং ধৈর্য নিয়ে এই অরিগামি গুলো তৈরি করেছেন। বেশ ভালো লাগছে অরিগামি গুলো দেখতে। ধন্যবাদ আপু সুন্দরভাবে গুছিয়ে পুরো পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61358.50
ETH 3378.70
USDT 1.00
SBD 2.52