আর্ট পোস্ট||জল রং দিয়ে ফুলের পেইন্টিং 🎇🎇

in আমার বাংলা ব্লগ21 days ago (edited)

IMG20240627202643.jpg

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের মাঝে অনেকদিন পর আজকে জল রং দিয়ে পেইন্টিং আর্ট নিয়ে হাজির হলাম। অনেকদিন পর আজ আর্ট করতেছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নিজের দক্ষতা গুলোকে প্রকাশ করার জন্য। আজকে জল রং এর মাধ্যমে একটি ফুলের পেইন্টিং নিয়ে হাজির হয়েছি।বেশ ব্যস্ততার মধ্যে সময় পার করতেছি যার কারণে আস্তে আস্তে কাছ থেকে ছিটকে পড়েছি আবারো শুরু করতে যাচ্ছি নতুন ভাবে আপনারা আশা করি সমর্থন করবেন। পারিপার্শিক একটু সমস্যার কারণে ঠিকভাবে কাজ করতে পারি নাই। সর্বপ্রথম আমি শুধু জেনারেল রাইটিং পোস্ট করতে পারতাম। এখন আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি।প্রতি সপ্তাহে পোষ্টের মধ্যে ভিন্নতা আনার জন্য ভিন্ন রকম পোস্ট করতে চলতেছি।পেইন্টিং করতে বেশ দারুণ লাগে। আস্তে আস্তে আমার কাজের দক্ষতা বাড়তেই চলতেছে। আশা করি পাশে থাকবেন আস্তে আস্তে অনেক দারুন দারুন পোস্ট আপনাদের মাঝে নিয়ে হাজির হব সকলে দেখবেন।তো চলুন শুরু করা যাক ।
প্রয়োজনীয় উপকরণ

Messenger_creation_aee6824d-8f77-4c6d-bd69-91fa8187423c.jpeg

  • সাদা পেজ
  • জল রং (সাদা,কালো,লাল,টিয়া)
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • ব্রাশ
১ম ধাপ

Messenger_creation_0b68103a-6e1a-412c-8792-90e8c9735474.jpeg

সর্বপ্রথম আমি সাদা রং ও ব্রাশ নিলাম। অতঃপর আমি নীল কালারের রং নিলাম এরপর আমি আকাশী কালারের রং নিলাম উপরের অংশটুকু সুন্দরভাবে পেইন্ট করে নিলাম।
২য় ধাপ

Messenger_creation_f36c4d82-06b6-4c70-845d-8afe60664a9c.jpeg

উপরের অংশ রং করার পর আমি নিচে ফুলের পাতা অংশগুলো আগে পেন্সিল দিয়ে নকশা তৈরি করে নিলাম।
৩য় ধাপ

Messenger_creation_ff39493b-7a86-4ddd-b052-00c2edac874b.jpeg

এরপর পেন্সিল দিয়ে আমি পাতার অংশগুলো সুন্দরভাবে রং করে নিলাম। পর্যায়ক্রমে আস্তে আস্তে প্রতিটা অংশ রং করে নিলাম।

❇️৪র্থ ধাপ ❇️

Messenger_creation_f4d6f124-ab5d-487d-a154-1cc9587ef7b4.jpeg

এরপর সম্পূর্ণ পাতার অংশগুলি আমি রং করে দেওয়ার পর আমি তিনটা ফুলের অংশ তৈরি করার জন্য নকশা করে নিলাম।

❇️৫ম ধাপ ❇️

Messenger_creation_18740e8d-6a36-4f15-a3ab-2ef25234ed35.jpeg

Messenger_creation_88586ac7-4cb2-46c3-ba4b-ea41f45f24d8.jpeg

Messenger_creation_827fc688-3e31-4dbc-8e73-8f639be3601a.jpeg

অতঃপর আমি আগে ব্রাশ ও লাল কালারের রং দিয়ে আমি ফুলের নকশা তৈরি করার পর আমি সুন্দরভাবে ভরাট করে নিলাম রং দিয়ে ও প্রথমে একটা ফুল অঙ্কন করার পর রং করার পর আমি তিনটা ফুল তৈরি করে নিলাম।

IMG20240627202643.jpg

অবশেষে সম্পন্ন করে ফেললাম আর্ট টা।আস্তে আস্তে আর্টের এর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।জল রং দিয়ে ফুলের পেইন্টিং টি বেশ দারুন ভাবে তুলে ধরার চেষ্টা করেছি ও পেইন্টিংটি বেশ ভালই লাগতেছে আমার কাছে আস্তে আস্তে আমার পেইন্টিং করার দক্ষতা বাড়তেই চলতেছে আপনাদের সুন্দর অনুপ্রেরনার কারণে আস্তে আস্তে নতুন কাজ করতে পারতেছি।আপনারা যদি আরো অনুপ্রেরণা দেন আস্তে আস্তে সুন্দর কাজগুলি আমি উপহার দিতে পারব। আমি এর আগে আর্ট পোস্ট করেছিলাম এবং আমি চেষ্টা করি আর্ট করার। আপনাদের অনেকেরই আর্ট দেখে আমি মুগ্ধ অনেক অনুপ্রেরণা পায়। সেই সাথে আমিও চেষ্টা করি ।দোয়া করবেন আমার জন্য ভালোভাবে যেন কাজ করতে পারি।আজকের মত এখানেই শেষ করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম সাদিয়া।আমি ইন্টার ফার্স্ট ইয়ার এ পড়ি। আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে razuan12 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 21 days ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি ফুলের পেইন্টিং করেছেন আপু।যেটা দেখতে খুবই চমৎকার লাগছে। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি ফুলের পেইন্টিং করে শেয়ার করার জন্য।

 20 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি ফুলের পেইন্টিং করেছেন আপু। আপনার এত সুন্দর চিত্র অঙ্কন করতে দেখে আমি মুগ্ধ হলাম। করব পরবর্তীতে এমন সুন্দর সুন্দর আরও অনেক কিছু তৈরি করে দেখানোর চেষ্টা করবেন আমাদের।

 20 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago 

জ্বল রং দিয়ে আপনি আজ খুব চমৎকার একটি ফুলের পেইন্টিং করেছেন। অসম্ভব সুন্দর লাগছে দেখতে। প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 20 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 21 days ago (edited)

জলরং এবং পেন্সিল রং ব্যবহার করে ফুলের চিত্র অঙ্কন করেছেন দেখে ভালো লাগলো। এই ধরনের ফুল গুলো দেখতে অনেক ভালো লাগে। আপু আপনার প্রচেষ্টা বেশ ভালো ছিল। দারুন একটি চিত্র অঙ্কন করে শেয়ার করার জন্য ধন্যবাদ জানাচ্ছি।

 20 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের সুন্দর মন্তব্যই আমাকে ভালো কাজ করার অনুপ্রেরণা দেয়।

 21 days ago 

জল রং দিয়ে অনেক সুন্দর ভাবে ফুলের পেন্টিং আর্ট করেছেন। এধরনের আর্ট গুলো দেখতে বরাবরই আমার কাছে ভীষণ ভালো লাগে। তাছাড়া ফুল গুলো দেখতে অসাধারন লাগছে। ধন্যবাদ আর্টের প্রতিটি ধাপ সুন্দর ভাবে গুছিয়ে উপস্থাপন করার জন্য।

 20 days ago 

ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। জেনে খুশি হলাম আপনার আমার পেইন্টিং টি পছন্দ হয়েছে ।

 20 days ago 

জল রং দিয়ে চমৎকার সুন্দর ফুলের পেইন্টিং করেছেন আপু।ভীষণ চমৎকার সুন্দর হয়েছে আপনার ফুলের পেইন্টিং টি।পেইন্টিং পদ্ধতি চমৎকার সুন্দর করে আমাদের সাথে ভাগ করে নিয়েছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের পেইন্টিংটি আমাদের সঙ্গে ভাগ করে নেয়ার জন্য।

 20 days ago 

বাহ আপনি তো জল রং দিয়ে চমৎকার একটি ফুলের পেইন্টিং করেছেন। আসলে জল রং দিয়ে কিছু পেইন্টিং করলে দেখতে বেশ ভালো লাগে। আর চেষ্টা করলে সব কাজ করে সফলতা পাওয়া যায়। আপনি চেষ্টা করেছেন বিধায় এত সুন্দর জল রং দিয়ে ফুলের পেইন্টিং করতে পেরেছেন। ধন্যবাদ চমৎকার একটি ফুলের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 20 days ago (edited)

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের সুন্দর মন্তব্যই আমাকে ভাল কাজ করার অনুপ্রেরণা দেয়।

 20 days ago 

জল রং দিয়ে অসাধারণভাবে ফুলের পেন্টিং তৈরি করেছেন আপনি। খুবই সুন্দর হয়েছে আপনার পেন্টিং টি। আমার কাছে বেশ ভালো লেগেছে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এমন একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 18 days ago 

জলরঙ দিয়ে খুবই চমৎকার একটি পেইন্টিং তুলে ধরেছেন আপু। আপনার করা ফুলের পেইন্টিং টি অসম্ভব সুন্দর হয়েছে। খুব সুন্দর ভাবে ফুলের পেইন্টিংটি উপস্থাপন করেছেন। যা দেখে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63526.15
ETH 3387.82
USDT 1.00
SBD 2.56