আর্ট পোস্ট🌺🌺জলরঙ দিয়ে পেইন্টিং 🌺🌺by @sadia23

in আমার বাংলা ব্লগ13 days ago

IMG20240627211604.jpg

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন। খুবই খারাপ লাগতেছে আজকে এই দুঃসংবাদ শুনে, আমাদের সকলের প্রিয় দাদার বাবা মারা গেছে। তার জন্য অনেক অনেক দোয়া রইলো। প্রতিটা মানুষ কেয় আমাদের এই দুনিয়া ছেড়ে যেতে হবে কিন্তু বাবা হারানো যে কত কষ্টের আজকে দাদা বুঝতে পারতেছে, 😭😭সৃষ্টিকর্তা যেন দাদার মনকে ও দাদার পরিবারকে ধৈর্য ধরার তৌফিক দান দেয়। আমি আজকে আপনাদের মাঝে অনেকদিন পর আজকে জল রং দিয়ে পেইন্টিং আর্ট নিয়ে হাজির হলাম। অনেকদিন পর আজ আর্ট করতেছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নিজের দক্ষতা গুলোকে প্রকাশ করার জন্য। আজকে জল রং এর মাধ্যমে একটি ফুলের পেইন্টিং নিয়ে হাজির হয়েছি।বেশ ব্যস্ততার মধ্যে সময় পার করতেছি যার কারণে আস্তে আস্তে কাছ থেকে ছিটকে পড়েছি আবারো শুরু করতে যাচ্ছি নতুন ভাবে আপনারা আশা করি সমর্থন করবেন। পারিপার্শিক একটু সমস্যার কারণে ঠিকভাবে কাজ করতে পারি নাই। সর্বপ্রথম আমি শুধু জেনারেল রাইটিং পোস্ট করতে পারতাম। এখন আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি।প্রতি সপ্তাহে পোষ্টের মধ্যে ভিন্নতা আনার জন্য ভিন্ন রকম পোস্ট করতে চলতেছি।পেইন্টিং করতে বেশ দারুণ লাগে।।তো চলুন শুরু করা যাক ।
প্রয়োজনীয় উপকরণ

  • সাদা পেজ
  • জল রং (সাদা,কালো,লাল,)
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • ব্রাশ
১ম ধাপ

Messenger_creation_4bab7f66-b50d-4e8d-8788-fd64507b6e9d.jpeg

সর্বপ্রথম আর্ট পেপার নিলাম আমি সুন্দর ভাবে আট করার জন্য পেন্সিল রং ও জল রং নিলাম।এরপর আমি ব্রাশ দিয়ে নিচে সুন্দরভাবে আমি দরজার নকশা তৈরি করে নিলাম কালো রং দিয়ে। মাঝখানে আমি ফাঁকা রাখলাম গোল করে সূর্যাস্তের নকশা ও ল্যাম্পপোস্টের আলো বসানোর জন্য।
২য় ধাপ

Messenger_creation_d6605b9d-3228-4690-9e66-221c09373ddb.jpeg

এরপর আমি পেন্সিল দিয়ে উপরের অংশটুকু হলুদ কালার দিয়ে নকশা তৈরি করে নিলাম হালকা করে রং করে দিলাম। উপরের অংশটুকু ও মাঝখানে সূর্যাস্তের অংশটুকু।
৩য় ধাপ

Messenger_creation_8a2fc389-95d4-4e24-8fa4-bc2e3e832d46.jpeg

এরপর কমলা কালার ও ব্রাশ দিয়ে আমি সুন্দরভাবে উপরের অংশটুকু নকশা করে রং করে দিলাম দেখতে ভীষণ ভালো লাগতেছে। কালারের মিশ্রণটি অনেক দারুন হয়েছে।

❇️৪র্থ ধাপ ❇️

Messenger_creation_8a37bd43-b413-48ea-baab-f51bf7d6d5a7.jpeg

অতঃপর আমি নিচে কমলা কালার দিয়ে রং করে দিলাম ও সুন্দরভাবে রঙের মিশ্রণ করে নেয়ার পর আমি একটি ল্যাম্পপোস্ট তৈরি করে নিলাম কালো কালার দিয়ে ওর ল্যাম্পপোস্টের আলো দুই পাশে তৈরি করে নিলাম।

❇️৫ম ধাপ ❇️

Messenger_creation_c1ab5085-0b78-4749-87e2-3dc0ec7355b9.jpeg

অতঃপর আমি উপরে গাছের পাতা তৈরি করে নিলাম। পাতাগুলি দেখতে বেশ ভালো লাগতেছে দারুণভাবে ব্রাশ দিয়ে নকশা তৈরি করে নিলাম ও সুন্দরভাবে ফিনিশিং দিয়ে দিলাম ল্যাম্পপোস্ট টি সাদা রং করে দিলাম ও মাঝখানে সূর্যের একটি দৃশ্য আমি তৈরি করলাম কালার মিশ্রণটি কেমন লেগেছে আপনাদের।

IMG20240627211604.jpg

অবশেষে সম্পন্ন করে ফেললাম আর্ট টা।আস্তে আস্তে আর্টের এর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।জল রং দিয়ে পেইন্টিং টি বেশ দারুন ভাবে তুলে ধরার চেষ্টা করেছি ও পেইন্টিংটি বেশ ভালই লাগতেছে আমার কাছে আস্তে আস্তে আমার পেইন্টিং করার দক্ষতা বাড়তেই চলতেছে আপনাদের সুন্দর অনুপ্রেরনার কারণে আস্তে আস্তে নতুন কাজ করতে পারতেছি।আপনারা যদি আরো অনুপ্রেরণা দেন আস্তে আস্তে সুন্দর কাজগুলি আমি উপহার দিতে পারব। আমি এর আগে আর্ট পোস্ট করেছিলাম এবং আমি চেষ্টা করি আর্ট করার। আপনাদের অনেকেরই আর্ট দেখে আমি মুগ্ধ অনেক অনুপ্রেরণা পায়। সেই সাথে আমিও চেষ্টা করি ।দোয়া করবেন আমার জন্য ভালোভাবে যেন কাজ করতে পারি।আজকের মত এখানেই শেষ করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম সাদিয়া।আমি ইন্টার ফার্স্ট ইয়ার এ পড়ি। আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে razuan12 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 13 days ago 

আমাদের সকলের আজকে খুবই কষ্টের একটি দিন। কারণ আমাদের সকলের প্রিয় দাদার খুবই প্রিয় মানুষ এই পৃথিবী থেকে চলে গেছেন। যাই হোক আপু আপনার শেয়ার করা আর্ট দেখে ভালো লাগলো। আপনি অনেক সুন্দর করে আর্ট করেছেন এজন্য ধন্যবাদ আপনাকে।

 10 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 13 days ago 

আস্তে আস্তে আপনি অনেক সুন্দর দক্ষতা অর্জন করেছেন আপু। আজকে খুবই সুন্দর একটি আর্ট আপনি তৈরি করেছেন। এরকম সুন্দর আর্ট দেখতে পেলে ভীষণ ভালো লাগলো। ধন্যবাদ আপু এত সুন্দর আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 10 days ago 

আপনি অত্যন্ত সুন্দর মন্তব্য করেছেন। ভীষণ লাগলো আপু, আশা করি সব সময় এভাবেই পাশে থাকবেন।

 13 days ago 

আজকের দিনটা আমার বাংলা ব্লগের সবার জন্যই অনেক দুঃখের একটি দিন। আমরা সবাই সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যেনো আমাদের শ্রদ্ধেয় দাদার বাবার আত্মা স্বর্গবাসী হয়। আজকে আপনি জল রং দিয়ে চমৎকার একটি আর্ট করেছেন দেখে ভালো লাগলো। অনেক সুন্দর একটি পোস্ট বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 10 days ago 

মন থেকে দোয়া করি। ধন্যবাদ ভাইয়া দারুন মন্তব্য করার জন্য।

 13 days ago 

জল রং দিয়ে খুব সুন্দর ছবি আঁকার চেষ্টা করেছেন। আপনার চিত্রটা আমার কাছে বেশ ভালো লাগলো। আপনি আপনার যথাসাধ্য চেষ্টা করেছেন সুন্দরভাবে ফুটিয়ে তোলার। আশা করব এভাবে আরো সুন্দর সুন্দর কিছু আপন করে আমাদের দেখাবেন।

 12 days ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে উৎসাহ দেওয়ার জন্য।

 13 days ago 

আপনি দারুন আর্ট করার চেষ্টা করেছেন। মোটামুটি অনেক ভালো হয়েছে আপনার আর্ট। আমিও আর্ট করবো। আমি আর্ট করতে পারি কিন্তু সময় পায় না। আপনি যদি এভাবে চেষ্টা করতে থাকেন তাহলে দেখবেন খুবই ভালো ভালো আর্ট করতে পারছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 12 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মূল্যবান সময় দিয়ে পোস্টটি পড়ার জন্য।

 13 days ago 

আপনার পেইন্টিং বেশ দুর্দান্ত হয়েছে। জল রঙ দিয়ে যেকোন পেইন্টিং করলে দেখতে খুব সুন্দর লাগে। আজ আপনি খুব সুন্দর করে অত্যন্ত চমৎকার ভাবে জল রঙ দিয়ে রাতের প্রাকৃতিক সৌন্দর্য পেইন্টিং করেছেন। পেইন্টিং করার প্রক্রিয়া আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এতো দুর্দান্ত পেইন্টিং শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 12 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য। আপনাদের সুন্দর মন্তব্যই আমাকে ভালো কাজ করার অনুপ্রেরণা দেয়।

 12 days ago 

খবর টা শোনার পর থেকে খারাপ লাগছে। দাদা যেন ধৈর্য্য ধারণ করতে পারে সেই প্রার্থনা করি। জলরং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের পেইন্টিং টা বেশ দারুণ করেছেন আপু। খুবই সুন্দর লাগছে। পেইন্টিং এর প্রতিটা ধাপ দারুণ উপস্থাপন করেছেন। সবমিলিয়ে চমৎকার ছিল আপনার পোস্ট টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য আপনাকে।।

 12 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের এমন সুন্দর মন্তব্যই আমাকে ভালো কাজ করার অনুপ্রেরণা দেয়।

 12 days ago 

জল রং ব্যবহার করে দারুন দেখতে একটা পেইন্টিং করে নিয়েছেন তো আপনি। জল রং ব্যবহার করে এই ধরনের পেইন্টিং গুলো করতে আমার কাছে কিন্তু অনেক বেশি ভালো লাগে। আর তেমনি এরকম পেইন্টিং গুলো আমি দেখতেও খুব পছন্দ করি। এরকম কাজগুলো করার জন্য ধৈর্য আর দক্ষতার প্রয়োজন একটু বেশি হয়। আপনি যদি প্রতিনিয়ত এরকম ভাবেই পেইন্টিং করার জন্য চেষ্টা করে যান, তাহলে একসময় দেখবেন আরো ভালো পেইন্টিং করতে পারছেন। এভাবেই লেগে থাকুন।

 12 days ago 

আপু খবরটা শোনার পর নিজের কাছেও খারাপ লাগলো। আপনজন হারানোর কষ্ট অনেক বড় বেদনার। আজকে আপনি অনেক সুন্দর করে জল রং দিয়ে চমৎকার পেইন্টিং করেছেন। তবে আপনার পেইন্টিং অসাধারণ হয়েছে। এই পেইন্টিং গুলো যদি ধৈর্য ধরে করা হয় দেখতে বেশ চমৎকার। খুব সুন্দর করে শুরু থেকে শেষ পর্যন্ত জল রং দিয়ে পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করেছেন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.030
BTC 63630.78
ETH 3406.29
USDT 1.00
SBD 2.55