সুন্দর একটি ফুলের নকশা ডিজাইন 🌺🌺||by @sadia23

in আমার বাংলা ব্লগ26 days ago (edited)

IMG20240604204821.jpg

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের মাঝে ড্রইং আর্ট নিয়ে হাজির হলাম। অনেকদিন পর আজ আর্ট করতেছি।এর আগে আমি ফুলের নকশা ডিজাইন করেছিলাম।ওটাতে বেশ সবাই সুন্দর অনুপ্রেরণা দিয়েছিল। চেষ্টা করেছি দারুন ভাবে সম্পূর্ণ করার জন্য। আর্ট করতে বেশ ভালই লাগে আর যেহেতু আপনাদের অনুপ্রেরণা পায় আরো ভালো লাগার দ্বিগুণ বেড়ে যায়। প্রতিটা মানুষ কমিউনিটিতে বেশি ভালো ভালো আর্ট করে চলতেছে ,তাদের দেখে অনুপ্রেরণা পেয়ে আমিও চেষ্টা করতেছি ভালো আর্ট করার জন্য। আমি আমার নিজের চিন্তাধারা থেকে আমার বাংলা ব্লগকে কেন্দ্র করে নিজস্ব মত একটি সাধারণ আর্ট তৈরি করার চেষ্টা করলাম। এটা কোন প্রতিযোগিতার অংশগ্রহণ না, সাধারণ একটা আর্ট।দাদা যে প্রতিযোগিতা দিয়েছে অবশ্যই সেটাতে অংশগ্রহণ করার চেষ্টা করব। দেখতে ভীষণ ভালো লাগতেছে সকলে দেখবেন।তো চলুন শুরু করা যাক ।
প্রয়োজনীয় উপকরণ

IMG20240604202325.jpg

  • সাদা পেজ
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • রাবার
  • স্কেল
১ম ধাপ

IMG20240604202843.jpg

সর্বপ্রথম আমি একটি সাদা কাগজ নিলাম তারপর পেন্সিল নিলাম। তারপর আমি কম্পাসের সাহায্যে গোল করে নিলাম।
২য় ধাপ

IMG20240604202927.jpg

তারপর আমি কম্পাসের সাহায্যে এইভাবে তিনটা অংশ পরপর আমি মাপ নিয়ে গোল করে নিলাম ।
৩য় ধাপ

IMG20240604203049.jpg

এরপর একটি আমি জবা ফুলের চিত্র অঙ্কন করে নিলাম পর্যায়কর্মে।

❇️৪র্থ ধাপ ❇️

IMG20240604203358.jpg

তারপর আমি একই ভাবে আরো দুইটা ফুল অঙ্কন করে নিলাম। দেখতে পারতেছেন জবা ফুলটি দেখতে বেশ সুন্দর লাগতেছে।

❇️৫ম ধাপ ❇️

IMG20240604204017.jpg

এরপর আমি গোলকৃত অংশের ভেতর সুন্দরভাবে নকশা করে নিলাম আমি আমার চিন্তাধারা থেকে ও কালার কম্বিনেশন করে নিলাম।

❇️ষষ্ঠ ধাপ ❇️

IMG20240604204455.jpg

এরপর আমি জবা ফুলের অংশগুলি বিভিন্ন কালার দিয়ে নকশা তৈরি করে ও কালার করে নিলাম।

❇৭ম ধাপ ❇️

IMG20240604204618.jpg

অতঃপর আমি মাঝখানে আমার বাংলা ব্লগ বিভিন্ন রং পেন্সিল দিয়ে লিখে নিলাম

**
❇️ ফাইনাল ধাপ ❇️

IMG20240604204821.jpg

অতঃপর সম্পূর্ণ হয়ে গেল সুন্দর ফুলের এই নকশা ডিজাইনটি।

অবশেষে সম্পন্ন করে ফেললাম আর্ট টা।আস্তে আস্তে আর্টের এর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।আপনাদের অনুপ্রেরণার কারণে ভালো কাজ করতে পারতেছি আপনারা যদি আরো অনুপ্রেরণা দিন আস্তে আস্তে সুন্দর কাজগুলি আমি উপহার দিতে পারব। আমি এর আগে আর্ট পোস্ট করেছিলাম এবং আমি চেষ্টা করি আর্ট করার। আপনাদের অনেকেরই আর্ট দেখে আমি মুগ্ধ অনেক অনুপ্রেরণা পায়। সেই সাথে আমিও চেষ্টা করি ।দোয়া করবেন আমার জন্য ভালোভাবে যেন কাজ করতে পারি।আজকের মত এখানেই শেষ করলাম

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম হচ্ছে সাদিয়া।আমি ক্লাস টেনে পড়ি। আমার বাসা হচ্ছে মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার।ফুচকা খেতে অনেক ভালো লাগে। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে razuan12 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 26 days ago (edited)

বেশ দারুন একটি ডিজাইন অংকন করার চেষ্টা করেছেন আপনি। আপনার চমৎকার এই ডিজাইন অংকন করা দেখে আমি মুগ্ধ হয়েছি। আসলে এভাবে যদি নিজে চেষ্টা করা যায় তাহলে দেখবেন একদিন আপনার দক্ষতা আরো অনেক সুন্দর ভাবে প্রকাশ পাচ্ছে। দেখা করবো আপনি এভাবে আপনার প্রচেষ্টা চালিয়ে যাবেন।

 26 days ago 

আপু আপনি খুব সুন্দর একটি ফুলের নকশা ডিজাইন আর্ট করেছেন। সেই ডিজাইনের মাঝখানে আমার বাংলা ব্লগ লেখাতে দেখতে আরো বেশি সুন্দর দেখাচ্ছে। আপনার এই ডিজাইন আমার কাছে অনেক ভালো লেগেছে। বিভিন্ন কালার ব্যবহার করাতে দেখতে আরও বেশি ভালো লেগেছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডিজাইন আমাদের সাথে শেয়ার করার জন্য।

 25 days ago 

অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 26 days ago 

অনেক সুন্দর একটি নকশা ডিজাইন তৈরি করেছেন আপু দেখে খুবই ভালো লাগলো। মাঝখানে আবার বাংলা ব্লগ লেখার কারণে সৌন্দর্য বেশি বৃদ্ধি পেয়েছে। নকশা তৈরির প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 25 days ago 

আমার বাংলা ব্লক লেখার কারণে সৌন্দর্য বৃদ্ধি পেয়েছে। ধন্যবাদ আপু পাশে থাকার জন্য।

 26 days ago 

আমার বাংলা ব্লগ নিয়ে আপনি অনেক সুন্দর একটি ডিজাইন এবং ফুল অঙ্কন করে সেটা পেইন্টিং করে অনেক ইউনিক ভাবে এটি আমাদের মাঝে উপস্থাপন করার চেষ্টা করেছেন ‌। এই ধরনের পোস্ট আমি এর আগে কখনো দেখি নাই আমার কাছে ব্যক্তিগতভাবে খুবই ভালো লেগেছে এটা ধন্যবাদ আপনাকে।

 25 days ago 

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য ভাইয়া।

 26 days ago 

আপনার চিন্তাধারা আমার ভীষণ ভালো লাগলো। আপনি অত্যন্ত সুন্দর একটি ফুলের নকশা ডিজাইন করেছেন ও আমার বাংলা ব্লগে কেন্দ্র করে ডিজাইনটি তৈরি করেছেন। এটা অসাধারণ ছিল। এই কাজটির জন্য আপনি প্রশংসার দাবিদার। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 26 days ago 

আপু আপনি অনেক সুন্দর করে এঁকেছেন। আঁকানোর ধাপ গুলো অনেক সুন্দর করে তুলে ধরেছেন। আপনার আঁকানোটি আমার অনেক সুন্দর লেগেছে। ধন্যবাদ আপু এত সুন্দর পোস্ট করার জন্য।

 25 days ago 

অত্যন্ত সুন্দর একটি মন্তব্য করেছেন। ভীষণ ভালো লাগলো। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 26 days ago 

আমার বাংলা ব্লগকে উপলক্ষ করে আপনি যে ছবিটি অঙ্কন করেছেন সেই ছবিটি আমার খুব ভালো লেগেছে। আসলে এমন সুন্দর একটা ক্রিয়েটিভ ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এছাড়াও এই ছবিটি আকার পুরো পদ্ধতিতে আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 26 days ago 

আপনার করা ফুলের ডিজাইনটি অসম্ভব সুন্দর হয়েছে। আপনি বেশ চমৎকারভাবে ফুলের ডিজাইন এর মাঝে আমার বাংলা ব্লগে লিখেছেন যা দেখতে অসম্ভব সুন্দর লাগছে। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 26 days ago 

ফুলের নকশার সুন্দর ডিজাইন করেছেন। এভাবে গোলজাতীয় বা সার্কেলের আটগুলো তৈরি করতে আমারও খুব পছন্দ। আস্তে আস্তে কিন্তু অনেক সুন্দর ধারণা হয়ে যাবে যদি এভাবে আপনি আর্ট করতে থাকেন। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 25 days ago 

আরে বাহ্ আপু আপনি তো দেখছি অনেক সুন্দর আর্ট করতে পারেন। আপনি এই ধরনের সুন্দর সুন্দর আর্টগুলো করার চেষ্টা করতেছেন দেখে খুব ভালো লাগলো। বৃত্তের ভেতরে খুব সুন্দর করে তিনটা আলাদা কালার দিয়ে আমার বাংলা ব্লগ লেখাটা লিখেছেন। আর একপাশে অনেক সুন্দর করে ফুলও এঁকেছেন। ফুলগুলো আঁকার কারণে কিন্তু বেশি সুন্দর লাগতেছে। এরকমভাবে আপনি প্রতিনিয়ত চেষ্টা করে গেলে পরবর্তীতে আরো অনেক সুন্দর আর্ট করতে পারবেন।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 61839.57
ETH 3411.37
USDT 1.00
SBD 2.52