আমার তোলা কিছু রেনডম ফটোগ্রাফি 🌿🌿🌺||by @sadia23

in আমার বাংলা ব্লগ2 months ago (edited)
আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন।আজকে আমি আপনাদের মাঝে কিছু রেনডম ফটোগ্রাফি করবো। আশা করি আপনারা সকলেই দেখবেন। ফটোগ্রাফি করতে আমার খুব ভালো লাগে। চেষ্টা করতেছি নতুন অবস্থায় সুন্দর সুন্দর ফটোগ্রাফি করার জন্য। মেয়েদের জন্য ফটোগ্রাফি করা বেশ কষ্টকর তাও চেষ্টা করে যাচ্ছি সুন্দরভাবে কাজ করার জন্য।আজকে অটো তো করে ঘুরতে গিয়েছিলাম এবং অটোর ভেতর থেকে বেশ দারুন কিছু প্রকৃতির ফটোগ্রাফি করার চেষ্টা করেছি।ফটোগ্রাফিক করতে পারি না তাও চেষ্টা করে যাচ্ছি প্রতিযোগিতার সাথে তাল মিলিয়ে চলার জন্য। আজকে থেকে আমি কাজ করা শুরু করতেছি। আপনারা সকলে দেখবেন।তো চলুন শুরু করা যাক।
১ং ছবি

IMG20240513121825.jpg

সব সময় প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখতে আমার ভীষণ ভালো লাগে। আপনারা দেখতে পারতেছেন কি সুন্দর একটা মনোরম পরিবেশ চারিধারে গাছপালা তার পাশে ছোট্ট এই বাড়িগুলো এখানে বসবাস করতে আমার খুব ইচ্ছা। চারদিকে গাছপালা ঠান্ডা। কোন গরমের আবহাওয়া পাওয়া যাবে না শীতল পরিবেশ।ছোট্ট একটা পুকুরে অনেক হাঁস দেখতে পারতেছেন তাদের সব মিলিয়ে বেশি দারুন লাগতেছে।
২ং ফটোগ্রাফি

IMG20240513121926.jpg

Device:Oppo
Location

এরপরও বিচুলি রোদে শুকাতে দিচ্ছে। পানি হয়েছিল তাই ভিজে গিয়েছিল। এই লোকটি শুকাতে দিচ্ছে অত্যন্ত রোদের মধ্যেও লোকটি কষ্ট করে যাচ্ছে। আসলে প্রতিটা মানুষ নিজ নিজ অবস্থানে পরিশ্রম করতেছে। ছবিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছিল।
৩ং ছবি

IMG20240513122546.jpg

Device:Oppo
Location

এই ছবিটি দেখতে পারতেছেন লুনার বিলের পাশে একটি খেজুর গাছ। খেজুর গাছে অত্যন্ত সুন্দরভাবে খেজুর ধরেছে। এই ছবিটি অত্যান্ত সুন্দর লাগতেছে। চারিধারে কি সুন্দর পরিবেশ এখানে বসে অনায়াসে কয়েক ঘণ্টা কাটানো যাবে। আমার এই প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য গুলো দেখে আমি মুগ্ধ হয়ে যায়,কি যে ভালো লাগে।

❇️৪ং ফটোগ্রাফি ❇️

IMG20240513122620.jpg

Device:Oppo
Location

নুনার বিলের পাশে এই কাঁঠাল গাছের চিত্রটি দেখতে পারতেছেন। কাঁঠাল গাছ ও পানির কম্বিনেশনটি বেশ দারুন লাগতেছে। সাথে আকাশ টি সুন্দর ভাবে ফুটে উঠেছে। বিকেল বেলায় এখানে বসে থাকতে ভীষণ ভালো লাগে।চারিদিকের পরিবেশটা অত্যন্ত ঠান্ডা কারণ অতিরিক্ত গাছপালা। যেখানে গাছপালা সেখানেই ঠান্ডা তাই আমাদের অতিরিক্ত গাছপালা লাগাতে হবে।
৫ং ছবি

IMG20240513122702.jpg

সর্বশেষ যে ছবিটি দেখতে পারতেছেন কি সুন্দর ভাবে গাছপালা গুলো সাজানো। এগুলো যদি ফাঁকা থাকতো কিছুই ভালো লাগতো না। গাছপালায় সুন্দর্য আমাদের উচিত হবে গাছপালা রোপণ করা। গাছের সেবা যত্ন করা সংরক্ষণ করা। গাছের এই পরিবেশের মধ্যে যদি আপনি অনায়াসে বসে থাকেন আপনার কোন গরম লাগবে না। অনেক প্রশান্তির বাতাস পাবেন এবং আমরা আস্তে আস্তে বন উজাড় করে ফেলেছি। এটা আসলে আমাদের প্রতিবাদ করা উচিত।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

আজকের মত এখানেই শেষ করলাম আমি আমার ফটোগ্রাফি পর্ব। আবারো আপনাদের মাঝে দারুণ ফটোগ্রাফি পর্ব নিয়ে হাজির হব। আশা করি আপনারা ভালো থাকবেন। আমার ভুল হলে সংশোধন করে দেবেন। ধন্যবাদ।

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম সাদিয়া।আমি ইন্টার ফার্স্ট ইয়ার এ পড়ি। আমার বাসা মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা, ফটোগ্রাফি করা ,নাটক ও মুভি পছন্দ করা ।এবং আমি খেতেও অনেক পছন্দ করি। অরিগামী ,আর্ট, ওয়ালমেট ,এগুলো আমার অনেক ভালো লাগে ।আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি। সবাই আমার পাশে থাকবেন এবং আমাকে ভালোবাসবেন ধন্যবাদ.💗

Posted using SteemPro Mobile</center

Sort:  
 2 months ago 

আপনার তোলা ছবিগুলো বেশ মনোরম লাগছে। প্রকৃতির সৌন্দর্যের আসলে কোনো শেষ নেই। সময়, স্থান,দৃষ্টিভেদে প্রকৃতি তার নানা রূপে আমাদের কাছে ধরা দেয়। গ্রাম বাংলার এমন সুন্দর ছবি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 months ago 

আমার কাছেও বেশ মনোরম লাগছিল। এটা ঠিক যে প্রকৃতির সৌন্দর্যের কোন শেষ নেই। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 months ago 

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। খুব দারুন ভাবে গুছিয়ে আপনি প্রতিটি ফটোগ্রাফির বর্ননা দিয়েছেন। আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো এগিয়ে যান।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া অনেক গুছিয়ে মন্তব্য করার জন্য। আশা করব সব সময় এভাবেই পাশে থাকবেন।

 2 months ago 

দারুন দারুন কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে ছবিগুলো এডিট একটু বেশি হয়ে গিয়েছে। সবুজ কালার টা একটু কম হলে দেখতে বেশি ভালো লাগতো। দৃশ্যগুলো দারুন ভাবে ক্যাপচার করেছেন

 2 months ago 

সামনেবার থেকে ছবিগুলো একটু কম এডিট করার চেষ্টা করব ভাইয়া। আপনার মন্তব্যটি আমার ভালো লাগলো।

 2 months ago 

ফটোগ্রাফি করতে যেমন ভালো লাগে তেমনি দেখতে ও ভীষণ ভালো লাগে। সবুজের সমারোহ প্রকৃতির সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক বেশি আকর্ষণীয় লাগতেছে। অনেক ধন্যবাদ আপনাকে।

 2 months ago 

আপনার কাছে প্রতিটি ফটোগ্রাফি ভালো লেগেছে জেনে খুশি হলাম। ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

আপনার তোলা ফটোগ্রাফি গুলো আমার কাছ থেকে ভীষণ ভালো লেগেছে। আসলে মনে হচ্ছিল যেন আপনি সবুজ শ্যামল প্রকৃতির মধ্যে মিশে গেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে দুর্দান্ত ভালো লেগেছে অসংখ্য ধন্যবাদ।

 2 months ago 

প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য দেখে আমার কাছেও ভীষণ ভালো লাগছিল। ধন্যবাদ।

 2 months ago 

গ্রামীণ পরিবেশ এর দারুণ কয়েকটি ছবি আজ আপনি শেয়ার করেছেন আপু। প্রতিটি ছবিই বেশ সুন্দর হয়েছে। তবে আমার ধারণা প্রতিটি ছবিই কালার কারেকশন করা, মানে কিছুটা এডিট করা। যাই হোক, ওমন সুন্দর নীল আকাশ, সবুজ প্রকৃতির ছবি দেখে যে কারোরই মন ভালো হয়ে যেতে বাধ্য। আপনাকে ধন্যবাদ দারুণ কিছু প্রাকৃতিক দৃশ্যের ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

 2 months ago 

বাহ বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। ছবি গুলোতে একটু এডিট করাতে দেখতে আরও বেশি ভালো লাগছে। ধন্যবাদ জানাচ্ছি অনেক সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 months ago 

ধন্যবাদ ভাইয়া। আমার এমনিতেই আমাদের গ্রাম আমাদের চারপাশে পরিবেশ টা অনেক ভালো লাগে। আর ফটোগ্রাফি ও এডিট করা এগুলো আমার হাজব্যান্ড শিখিয়ে দিয়েছে। বিয়ের পরে তার কাছ থেকে আমি এডিট করা শিখে ছিলাম। সে অনেক সুন্দর এডিট করতে পারে। তার পর আমি ও তার কাছে থেকে শিখে গেছি।

Posted using SteemPro Mobile

 2 months ago 

যাক অনেক ভালো দুই জনে মিলে কাজ করলে অনেক সুবিধা পাওয়া যায়। বামুন্দি গ্রাম আমি চিনি বেশ ভালোই গ্রামটা।

 2 months ago 

আপনার তোলা ফটোগ্রাফি গুলো দেখে সত্যি অনেক ভালো লাগলো। বেশ চমৎকার রেনডম ফটোগ্রাফি করেছেন। আপনার সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অসম্ভব ভালো লাগলো। বিশেষ করে প্রকৃতির ফটোগ্রাফিটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। এবং ফটোগ্রাফি গুলো সুন্দর ভাবে বর্ণনা দিয়ে উপস্থাপনা করেছেন।

 2 months ago 

পুকুরের পানিতে সম্ভবত অক্সিজেন নেই। সেজন্য পানি নীল দেখা যাচ্ছে। ঐটাকে ধানের আগাছা বা খড়ও বলা হয়ে থাকে। খেজুর গাছটা বেশ সুন্দর লাগছে। কী সুন্দর প্রকৃতির মাঝে রয়েছে। গাছপালা ঘেরা ছায়াঘেরা জায়গাটা সত্যি সুন্দর। সবমিলিয়ে চমৎকার করেছেন ফটোগ্রাফি গুলো আপু। অনেক সুন্দর লাগল। ধন্যবাদ আপনাকে।।

 2 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57431.51
ETH 3085.99
USDT 1.00
SBD 2.35