রেসিপি পোস্ট||ভিন্নভাবে ডিমের রেসিপি 🫰🫰🥰

in আমার বাংলা ব্লগ16 days ago

Photoroom-20240610_215017.png



ঘরোয়া পদ্ধতিতে ভিন্নভাবে ডিমের রেসিপি।


আসসালামু আলাইকুম। আপনারা সকলে কেমন আছেন? আশা করি ভাল আছেন। আমিও ভাল আছি আপনাদের দোয়ায়।আশা করি আপনারা সকলে ভালো আছেন।আজকে আমি আপনাদের মাঝে ভিন্নভাবে ডিমের রেসিপি নিয়ে হাজির হয়েছে। প্রতিনিয়ত ডিম ভাজি,ডিম ভুনা করে খাওয়া হয়। আজকে ভিন্ন মাত্রার একটা অভিজ্ঞতা হলো কারণ অনলাইনে অনেকের রেসিপি দেখি সেগুলো দেখে ভীষণ ভালো লাগে তাই চেষ্টা করলাম। প্রতিনিয়ত দারুন দারুন রেসিপি চেষ্টা করতেছি যাতে করে আপনারা এগুলো দেখে শিখতে পারেন। আমিও অনেক ইউজারের রেসিপি পোস্টগুলো শিখতে পারতেছি। এই রেসিপিটি চাইলে আপনারা পাঁচ থেকে ছয় মিনিটের ভেতর তৈরি করতে পারেন খুব সহজেই। তো চলুন শুরু করা যাক প্রক্রিয়াগুলি দেখে নেওয়া যাক।

প্রয়োজনীয় উপকরণ

Messenger_creation_1d412dfd-cb51-4fbd-a85f-a3010a2cbad9.jpeg

উপাদানপরিমাণ
ডিম২ টা
পিয়াজ২ কাপ
ঝাল৪ টা
লবণপরিমাণ মতো
ঝাল গুড়া২ চামচ
হলুদ গুড়া১/২ চামচ
ঝিরা গুড়া১ চামচ
ধনিয়া গুড়া১ চামচ
তেলপরিমাণ মতো

⤴️১ম ধাপ ⤵️

Messenger_creation_bd2ae88a-bb58-4b6f-9ebe-bb20b40efaca.jpeg

আমি যেই পাত্রটিতে ডিম টি সেট করে নেব সেই পাত্রটিতে ভালোভাবে তেল মাখিয়ে নিলাম তারপর আমি সেই পাত্রটির মধ্যে এ ডিম দিলাম।

↙️২য় ধাপ ⤵️

Messenger_creation_932f6a1c-f88c-45bf-bd57-fbb1331154eb.jpeg

তারপর আমি ডিমের মধ্যে পেঁয়াজ, মরিচ গুঁড়া, হলুদ গুঁড়া,লবণ, জিরেগুড়া ।এরপর আমি সুন্দরভাবে মিক্সড করে দিলাম।

↙️৩য় ধাপ ↘️

Messenger_creation_e5d867db-7827-496b-a646-dc56d70d729e.jpeg

এরপর আমি চামচ দিয়ে সুন্দরভাবে মিক্সড করে নিলাম আপনারা সকলেই দেখতে পারতেছেন।

↙️৪র্থ ধাপ ⤵️

Messenger_creation_a9e6a6d5-fb30-4dea-b37e-f955570db2ab.jpeg

অতঃপর আমি গ্যাসের চুলার উপর একটি কড়া নিলাম এর ভিতর আমি পরিমাণ মতো পানি দিয়ে একটি টিফিন বক্সের ভিতরে আমি ডিমের মিক্সড করা মিশ্রণটি আমি ঢাকনা দিয়ে আটকে দিলাম এবং আটকানো পর আমি পানির ভিতরে রেখে দিলাম ৫ থেকে ৬ মিনিট।

↙️৫ম ধাপ ⤵️

Messenger_creation_11788a3a-a14f-435b-9988-e4e2e7db8bdc.jpeg

Messenger_creation_558668ee-1bb5-4fdd-8aac-13c5cf730d25.jpeg

এরপরও পুডিং এর মত এটা তৈরি হয়ে গিয়েছে। এরপর আমি বরফি স্টাইলে কেটে নিলাম ছোট ছোট অংশগুলি।

↙️ষষ্ঠ ধাপ ⤵️

Messenger_creation_31ea4801-7957-4f2d-83ff-d468ba1b4ac8.jpeg

অবশেষে আমি একটি পাত্র নিলাম ও পরিমাণমতো তেল লবন আমি দিয়ে দিলাম। এরপর দুই থেকে তিন মিনিট সুন্দরভাবে এগুলো ভেজে নিলাম।

↙️৭ম ধাপ ⤵️

Messenger_creation_3343cc1c-b8b6-411a-ac75-b2bb40698dd2.jpeg
এরপর আমি পরিমাণ মতো পানি দিয়ে দিলাম এরপর আমি ডিমের অংশগুলো ছোট ছোট ভাবে কেটে আমি পাত্রের মধ্যে ঢেলে দিলাম। এইভাবে ৫ থেকে ৬ মিনিট আমি সুন্দরভাবে নাড়ার পর সম্পূর্ণ হয়ে গেল ভিন্নভাবে আমার এই ডিমের রেসিপিটা
C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device :Oppo

💗💗💗

standard_Discord_Zip.gif

Posted using SteemPro Mobile

Sort:  
 16 days ago 

ডিম ভেজে রান্না করলে আমার কাছে বেশ ভালোই লাগে।এর সাথে কাচ কলা যোগ করলে আরো ভালো হতো।অনেক সুন্দর উপস্থাপন করেছেন প্রতিটি ধাপ। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 13 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। ডিম ভেজে অনেক রকম সবজির মধ্যে দিলেও ভালো লাগে। আপনার মন্তব্যটি দারুন ।

 16 days ago 

ডিমের চমৎকার একটি রেসিপি তৈরি করে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই রেসিপি তৈরিতে কাঁচামরিচের ব্যবহারটা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। সত্যিই ডিমের ভিন্ন একটি রেসিপি তৈরি করার চেষ্টা করেছেন আপনি।

 16 days ago 

আসলে আপনার রেসিপিটা যখন পড়ছিলাম তখন মনে হচ্ছিল যে আপনি যখন ওই বাটির ভিতরে ডিম সেদ্ধ করতে জলের ভিতর দিয়েছিলেন তখন একটি ভুল ছিল। অর্থাৎ আপনি বাটির ভিতরে যদি একটু তেল দিয়ে দিতেন তাহলে ডিমটা সুন্দরভাবে উঠে আসতো। এছাড়াও এই রেসিপিটাও আমার কাছে একটা নতুন ধরনের রেসিপি। এই রেসিপিটা ধাপ আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 13 days ago 

ঠিক ধরেছেন ভাইয়া তেল না দেওয়ার কারণে ডিমের পিস গুলো ভালো হয়েছিল না। আপনি আমার পোস্ট টি খুব সুন্দর ভাবে পড়েছেন দেখে খুব ভালো লাগলো। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 16 days ago 

ভিন্নভাবে ডিমের রেসিপি দেখেই খুবই মজাদার মনে হচ্ছে, তাই খেতে ইচ্ছা করছে।আপনার রেসিপি পরিবেশন আমার কাছে অনেক ভালো লেগেছে। এতটা রেসিপি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 15 days ago 

বাহ আজকে আপনি মজার একটি রেসিপি করেছেন। বর্তমান সময় সবাই অনলাইনে খুব সুন্দর সুন্দর রেসিপি দেখে শিখতে পারে। তবে আমার কাছে ডিম ভাজি এবং ডিম ঝাল খেতে বেশ মজা লাগে। তবে ডিমের এই ধরনের রেসিপির মধ্যে পেঁয়াজ মরিচ বাড়ি দিলে খেতে বেশ মজাই লাগে। খুব মজার ডিমের রেসিপি শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে তৈরি করে শেয়ার করেছেন।

 15 days ago 

ডিমের এই রেসিপি টা সত্যি আলাদা ছিল। প্রথমবার এমন রেসিপি দেখলাম। বেশ আলাদা করে এটা। ডিমের মিশ্রন টা একটু অন‍্যভাবে তৈরি করেছেন এবং প্রসেস করেছেন। রেসিপি টা বেশ ইউনিক ছিল আপু। এবং দারুণ উপস্থাপন করেছেন। ধন্যবাদ আমাদের সাথে রেসিপি টা শেয়ার করে নেওয়ার জন্য। আপনার জন্য শুভকামনা।।

 15 days ago 

আপনি খুব লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন।রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুব ভালো ছিল।রেসিপি তৈরির প্রক্রিয়া শুরু থেকে শেষ পর্যন্ত গুছিয়ে উপস্থাপন করেছেন। এটা দেখে যে কেউ সহজেই রেসিপিটি তৈরি করে নিতে পারবেন।ধন্যবাদ সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 15 days ago 

অসাধারণ সুন্দর হয়েছে আপনার রেসিপিটি। ।অনেক আগে এই রেসিপিটি খেয়েছিলাম। অনেক সুস্বাদু। আপনার রেসিপিটি দেখে সেই পুরানা স্বাদ মনে পড়ে গেলো।ধন্যবাদ আপনাকে সুন্দর রেসিপিটি আমাদের সাথে ভাগ করে নেয়ার জন্য।

 15 days ago 

আপু আপনি নতুন পদ্ধতিতে ডিমের রেসিপি তৈরি করেছেন। এভাবে ডিম কখনও রান্না করা হয়নি। তবে আপনার রেসিপি দেখেই বুঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছিল। একদিন বাসায় তৈরি করে দেখবো। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61696.14
ETH 3401.11
USDT 1.00
SBD 2.52