জল রং দিয়ে একটি শহরের পেইন্টিং || by @sadia23

in আমার বাংলা ব্লগ12 days ago

Photoroom-20240614_200512.png

আসসালামু আলাইকুম
আসসালামু আলাইকুম। আপনারা সবাই কেমন আছেন। আশা করি ভাল আছেন আমি আজকে আপনাদের মাঝে অনেকদিন পর আজকে জল রং দিয়ে পেইন্টিং আর্ট নিয়ে হাজির হলাম। অনেকদিন পর আজ আর্ট করতেছি।প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছি নিজের দক্ষতা গুলোকে প্রকাশ করার জন্য। আজকে জল রং এর মাধ্যমে একটি শহরের পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। সর্বপ্রথম আমি শুধু জেনারেল রাইটিং পোস্ট করতে পারতাম। এখন আস্তে আস্তে সকল কাজে পারদর্শী হতে পারতেছি।প্রতি সপ্তাহে পোষ্টের মধ্যে ভিন্নতা আনার জন্য ভিন্ন রকম পোস্ট করতে চলতেছি।পেইন্টিং করতে বেশ দারুণ লাগে। আস্তে আস্তে আমার কাজের দক্ষতা বাড়তেই চলতেছে। আশা করি পাশে থাকবেন আস্তে আস্তে অনেক দারুন দারুন পোস্ট আপনাদের মাঝে নিয়ে হাজির হব সকলে দেখবেন।তো চলুন শুরু করা যাক ।
প্রয়োজনীয় উপকরণ

  • সাদা পেজ
  • জল রং (সাদা,কালো,গোলাপি)
  • পেন্সিল
  • রং পেন্সিল
  • ব্রাশ
১ম ধাপ

Messenger_creation_658abb83-ea86-430a-8d9c-7ae9277fbd7f.jpeg

সর্বপ্রথম আমি সাদা রং ও ব্রাশ নিলাম। অতঃপর আমি গোলাপি কালারের রং দিয়ে উপরে অংশটি রং করে দিলাম।
২য় ধাপ

Messenger_creation_909c8041-9677-4864-b65b-a5c6c875b552.jpeg

অতঃপর আমি কালো কালারের রঙ দিয়ে নিচে বেশ কিছু বিল্ডিং ও ছোট বিল্ডিং তৈরি করে নিলাম।
৩য় ধাপ

Messenger_creation_4ae0face-269e-4c30-986a-da35731a496a.jpeg

এরপর আমি কালো কালারের রং দিয়ে নিচে আমি ঘর গুলি রং করে দিলাম। আকাশী কালার রং আমি ঘরের উপরের অংশটুকু আমি রং করে দিলাম মাঝখানে কালো রং দিয়ে দাগ টেনে দিলাম ও আকাশের নকশা তৈরি করে নিলাম উপরে।

❇️৪র্থ ধাপ ❇️

Messenger_creation_5f1b8924-53e6-4a1f-a9d5-773a5cd42890.jpeg

অতঃপর ফিনিশিং রোলে আমি যে কালো রং দিয়ে মাঝখানে দাগ দিয়ে নিয়ে নিলাম।ওখানে আমি হলুস ও সাদা কালারের রং দিয়ে ছোট বাল্বের অংশ আমি রং করে নিলাম ও একটা ল্যাম্প পোস্ট তৈরি করলাম তাতেও আমি রং করে নিলাম।

❇️৫ম ধাপ ❇️

Photoroom-20240614_200512.png

অতঃপর সম্পূর্ণ হয়ে গেল জল রং দিয়ে একটি শহরের পেইন্টিং। আপনারা দেখতে পারতেছেন আমি অত্যন্ত সুন্দরভাবেই তুলে ধরার চেষ্টা করেছি।

অবশেষে সম্পন্ন করে ফেললাম আর্ট টা।আস্তে আস্তে আর্টের এর দক্ষতা বৃদ্ধি পাচ্ছে।জল রং দিয়ে শহরের পেইন্টিং টি বেশ দারুন ভাবে তুলে ধরার চেষ্টা করেছি ও পেইন্টিংটি বেশ ভালই লাগতেছে আমার কাছে আস্তে আস্তে আমার পেইন্টিং করার দক্ষতা বাড়তেই চলতেছে আপনাদের সুন্দর অনুপ্রেরনার কারণে আস্তে আস্তে নতুন কাজ করতে পারতেছি।আপনারা যদি আরো অনুপ্রেরণা দেন আস্তে আস্তে সুন্দর কাজগুলি আমি উপহার দিতে পারব। আমি এর আগে আর্ট পোস্ট করেছিলাম এবং আমি চেষ্টা করি আর্ট করার। আপনাদের অনেকেরই আর্ট দেখে আমি মুগ্ধ অনেক অনুপ্রেরণা পায়। সেই সাথে আমিও চেষ্টা করি ।দোয়া করবেন আমার জন্য ভালোভাবে যেন কাজ করতে পারি।আজকের মত এখানেই শেষ করলাম।

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Banner.png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iPdKymqFLWpLjxLSU4gRagypKbjQXLS6gMhbgk2c7yscdQRcb6dNcb1yQo9nGjfU5WssfTND4A2.png

Device : Oppo A16

💗💗💗

standard_Discord_Zip.gif

সংক্ষিপ্ত আকারে আমার পরিচয়

আমার নাম হচ্ছে সাদিয়া।আমি ক্লাস টেনে পড়ি। আমার বাসা হচ্ছে মেহেরপুর জেলার গাংনী থানার বামুন্দিতে। পড়াশোনার পাশাপাশি আমি ব্লগিং সাইট বেছে নিয়েছি। এখানকার কার্যক্রম আমাকে মুগ্ধ করেছে। সত্যিই ফেসবুকে যে সময়টুকু দিয় এখানে দিলে হয়তোবা ভালো কিছু আশা করব।আমার প্রিয় শখ হচ্ছে বিভিন্ন জায়গায় ভ্রমণ করা, রান্না করা আর এখানে এসে অনেক কিছু শিখতে পারছি। কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করার আগ্রহ। আমি চেষ্টা করছি আমার স্বামীর পাশাপাশি তাকে হেল্প করার।ফুচকা খেতে অনেক ভালো লাগে। আর আমার স্বামীকে অনেক ধন্যবাদ সে এত সুন্দর একটি প্ল্যাটফর্ম আমাকে দিয়েছে razuan12 💗

Posted using SteemPro Mobile

Sort:  
 12 days ago 

জলরঙ দিয়ে দারুন একটি আর্ট শেয়ার করেছেন আপু। আপনার করা আর্ট টি দেখতে অসম্ভব সুন্দর হয়েছে। বেশ দারুন ভাবে আর্ট টি উপস্থাপন করেছেন। খুবই নিখুঁত ভাবে প্রতিটা ধাপ উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপু সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 12 days ago 

আপনার শহরের এই দৃশ্য অঙ্কন করতে দেখে খুবই ভালো লেগেছে আমার। হঠাৎ যেন মনে হচ্ছে অচেনা এমন একটি শহরে ঘুরতে যেতে পারলে ভালো হয়। যেন মনে মনে নতুন একটা শহর কল্পনা করে বসলাম আপনার এই চিত্র দেখে। বেশি দারুন হয়েছে কিন্তু।

 12 days ago 

ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করার জন্য। আসলেই পেইন্টিং টি দেখে মনে হচ্ছে অন্য রকম একটি শহর।আসলে মাথায় হঠাৎ এক চিন্তা হল তাই এ ধরনের পেইন্টিং করে ফেললাম। আবার ও ধন্যবাদ জানাই খুব সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য ।

 12 days ago 

আপু আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন। আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন জল রং দিয়ে শহরের খুব সুন্দর একটি পেইন্টিং। আপনি দেখছি শহরের এই আলোকচিত্রটি আপনার পেইন্টিং এর মাধ্যমে খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। দেখতে খুবই সুন্দর লাগছে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 12 days ago 

জল রং দিয়ে অসাধারণ শহরের পেইন্টিং শেয়ার করেছেন।
বিশেষ করে কালার কম্বিনেশন টা দারুন ভাবে ফুটেছে।
তাছাড়া সম্পূর্ণ চিত্রের থিমটি দারুন এঁকেছেন।
সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল।

 12 days ago 

বেশ ভালোই তো দেখছি। প্রতিনিয়ত পোস্টের ভিন্নতা আনার জন্য চেষ্টা করে যাচ্ছেন। এই ভাবেই এগিয়ে যান আপু। আজ কিন্তু দারুন একটি পোস্ট শেয়ার করেছেন। শহরের পেইন্টিং টি দেখতে আমার কাছে দারুন লেগেছে। সব মিলিয়ে অসাধারণ একটি পোস্ট করেছেন। ধন্যবাদ আপু।

 11 days ago 

ধন্যবাদ আপু। আপনাদের জন্যই তো পারতেছি। আপনাদের এত সুন্দর মন্তব্য এগুলোই আমাকে উৎসাহিত করে।

 12 days ago 

জল রং দিয়ে আপনি আজ খুব চমৎকার একটি পেইন্টিং করেছেন। আসলে আমি অভিজ্ঞতার অভাবে পেইন্টিং টা করতে পারি না আপনাদের টা দেখলে বেশ ভালোই লাগে।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আসলে ভাইয়া আমিও আগে আর্ট করতাম কিন্তু সুন্দরভাবে উপস্থাপনা করতে হবে এগুলো মাথায় থাকতো না। আপনি ও শুধু চেষ্টা করে দেখেন অনেক ভালো পারবেন। আপনাদের এত সুন্দর মন্তব্য আমাকে অনুপ্রেরণা করে।

 12 days ago 

আপু আপনি আমাদের মাঝে খুবই সুন্দর একটি শহরের দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছেন। আপনার শহরের পেইন্টিংটি দেখতে সুন্দর লাগছে। সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 12 days ago 

জল রং দিয়ে পেইন্টিং করলে পেইন্টিং গুলো খুব চমৎকার হয়। আজকে আপনি অনেক সুন্দর করে জল রং দিয়ে শহরের পেইন্টিং করেছেন। সত্যি বলতে আপনার পেইন্টিংটি দেখে আমার কাছে অনেক ভালো লাগলো। খুব চমৎকার একটি পেইন্টিং করে শুরুতে শেষ পর্যন্ত আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। এত সুন্দর শহরের পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 days ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনাদের এ ধরনের মন্তব্য আমার ভীষণ ভালো লাগে অনেক অনুপ্রেরণা করে। আপনার আমার পেইন্টিং টি ভালো লেগেছে শুনে খুশি হলাম।

 12 days ago 

আপু ইচ্ছে থাকলে উপায় হয়। আপনার সেই ইচ্ছে রয়েছে বলে আপনি একটু একটু করে আপনার সৃজনশীলতা তুলে ধরেছেন। আপনি আজ খুব ভাবে জল রং দিয়ে শহরের দৃশ্যের পেইন্টিং শেয়ার করেছেন। আপনার এই পেইন্টিং আমার কাছে অনেক ভালো লেগেছে। আশা করি সামনে আপনার কাছ থেকে আরও সুন্দর ও ইউনিক ধরনের পেইন্টিং দেখতে পাবো। আপনার জন্য শুভকামনা রইল।

 11 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আসলে আমাদের ইচ্ছা শক্তি বড় শক্তি ।এই যে আপনাদের কাছ থেকে অনেক কিছুই তো শিখতে পারি এবং আমারও ইচ্ছা হয় সেগুলো করার। আপনাদের উৎসাহে আমাকে অনুপ্রেরণা করে। ‌

 12 days ago 

আপনি প্রতিনিয়ত পোস্টের ভিন্নতা আনতে ভিন্ন ভিন্ন চেষ্টা করে যাচ্ছেন দেখে ভালো লাগছে । এভাবে সবসময় চেষ্টা করে যাবেন তাহলে আস্তে আস্তে ভালো করতে পারবেন । প্রথম প্রথম আমরা যখন কাজ করেছি সবাই এরকম একটু একটু করে শিখেছি এবং জেনারেল রাইটিং থেকে আস্তে আস্তে সবগুলোতে এগিয়ে এসেছি ।আপনার জন্য শুভকামনা রইল আপু ।

 12 days ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য। আপনার মন্তব্যটি আমার ভীষণ ভালো লেগেছে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.12
JST 0.029
BTC 61696.14
ETH 3401.11
USDT 1.00
SBD 2.52