"আমার বাংলা ব্লগ" প্রকৃতির ফটোগ্রাফি প্রতিযোগিতা!!১০% লাজুক খ্যাক এর জন্য।


আসসালামুআলাইকুম,কেমন আছেন সবাই?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে খুবই ভালো আছি।আজকে আমি আপনাদের মাঝে হাজির হলাম একটি প্রতিযোগিতা মূলক পোস্ট শেয়ার করার জন্য।আপনারা সকলেই অবগত আছেন যে কমিউনিটির পক্ষ থেকে @shuvo35 ভাই একটি সুন্দর কনটেস্ট চালু করেছেন।কনটেস্টের নাম হলো প্রকৃতির সৌন্দর্য ফটোগ্রাফি।কনটেস্ট টি আমার কাছে সত্যিই খুব ভালো লেগেছে।কেননা আমি প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে খুবই ভালবাসি।আমি অনেক ধন্যবাদ জানাচ্ছি শুভ ভাই কে কনটেস্ট টি পরিচালনা করার জন্য।চলুন তাহলে আর দেরি না করে আমরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করে আসি।

IMG_20210109_061556.jpghttps://w3w.co/apes.format.shifts
বাংলাদেশ নদী মাতৃক দেশ।এদেশের বুকে রয়েছে অসংখ্য ছোট বড় নদী।প্রকৃতির সৌন্দর্যের মধ্যে অন্যতম একটি সুন্দর সৌন্দর্য হলো নদী।নদীর পাড়ে নৌকা বাঁধা থাকা অবস্থার সৌন্দর্য এক রকম,আবার নৌকা নিয়ে ঘুরে বেড়ানোর আনন্দ আরো বেশি মাধুর্য।প্রকৃতির এই অপরূপ সৌন্দর্য কার না ভালো লাগবে বলেন।আমি তো এই প্রকৃতিতে মাঝে মাঝে হারিয়েই যেতে চাই,কিন্তু পারিনা।কারণ প্রকৃতির রূপ ক্ষণেই ক্ষণেই পরিবর্তন হয়।

IMG_20210927_171636.jpghttps://w3w.co/apes.format.shifts

নদীর মধ্যে বন্ধু বান্ধবের সাথে নৌকায় ঘুরে ঘুরে নদীর সৌন্দর্য উপভোগ করতে আমার খুব ভালো লাগে।এরকম মুহূর্ত সত্যিই খুব আনন্দের হয়ে থাকে।

IMG_20210927_171912.jpghttps://w3w.co/toddling.serotonin.scrapped

বন্যার হাঁটু পানিতে যখন কৃষক তার জমিতে ধান দেখার জন্য যায় সেই মুহূর্তের দৃশ্য দেখতে কতটা ভালো লাগে সেটা বলে বোঝানো যাবে না।গ্রামের পাশের বিল বাওরে চলে ছোট ছোট নৌকা নৌকা নিয়ে কৃষক ও জেলে বিলের উপর চলাচল করে।ছবিটিতে দেখতে পাচ্ছেন একজন লোক ছোট একটি নৌকা নিয়ে তার গন্তব্যের দিকে যাচ্ছে।

IMG_20210927_171851.jpghttps://w3w.co/cassettes.many.fail

প্রকৃতির আরো একটি সৌন্দর্য রয়েছে বৃষ্টির পরে।যেটা আমরা সকলেই খুব ভালো উপভোগ করে থাকি।বৃষ্টির পরে যখন প্রকৃতির সবুজ পাতার উপরে বৃষ্টির পানি লেগে থাকে তখন এর সৌন্দর্য উপভোগ করতে সত্যিই খুব ভালো লাগে।আমি এটা খুব সুন্দর ভাঁড় উপভোগ করতে পারি।

IMG_20210927_172048.jpghttps://w3w.co/cassettes.many.fail

কখনো কখনো ফসলি মাঠের আইল দিয়ে জন্মানো আগাছার মধ্যেও অনেক সুন্দর সৌন্দর্য ফুটিয়ে তোলা যায়।সবুজ দূর্বা ঘাসের মৃদু গন্ধ আমাকে সত্যিই আকৃষ্ট করে।সবুজ ঘাসের মধ্যে হাত ভোলাতে এবং তার গন্ধ নিশ্বাসের সাথে গ্রহণ করতে আমার বেশ ভালই লাগে।জানিনা সেটা ক্ষতিকর না উপকারী।তবুও এটার প্রতি আমার ভালোলাগা কাজ করে।

IMG_20210926_131920.jpg

IMG_20210926_131914.jpg

IMG_20210926_131911.jpghttps://w3w.co/saved.committee.standing

কখনো কখনো চেনা রাস্তায় হাঁটতে আমার খুব ভালো লাগে।আমার চির চেনা একটি রাস্তা মন তলা।রাস্তার দুপাশে সবুজ গাছ গুলো যে কারোর মন কেড়ে নেবে।খুবই সুন্দর একটি জায়গা এটা।দুপাশে বিল আর মাঝখানে সুবুজ গাছপালায় পরিপূর্ণ একটি রাস্তা।অনুভূতি ই অন্যরকম।বিকেলের হালকা মিষ্টি রোদে এই রাস্তায় হাঁটতে আমার খুবই ভালো লাগে।এই রাস্তার একটি ভিডিও ফুটেজ আপনাদের সাথে শেয়ার করেছি।

ভিডিও



কখনো কখনো ঝরে পরা পাতার মধ্যেও সৌন্দর্য লুকিয়ে থাকে।আমরা যদি সেটা উপভোগ করতে পারি তবে।ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি মরা পাতা সবুজ ঘাসের ওপর পরে রয়েছে।এরকম পাতা আমরা অবিরত পায়ে পিষ্ট করে থাকি,কখনো ভাবি না এর মধ্যেও যে প্রকৃতির অপরূপ সৌন্দর্য লুকিয়ে রয়েছে।
IMG_20210927_171722.jpghttps://w3w.co/toddling.serotonin.scrapped

ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি পুই শাক গাছের একটি ডগা।কচি পাতার সৌন্দর্য সত্যিই উপভোগ করার মতো।কচি পাতা ভালো লাগার একটি কারণ রয়েছে সেটা হলো, কচি পাতা দেখতে বেশি সবুজ রঙের হয়।এর এজন্যই সবুজ কচি ডগা আমার কাছে বেশি ভালো লাগে।
IMG_20210927_171730.jpghttps://w3w.co/toddling.serotonin.scrapped

ঘারো সবুজ মানেই যেন সৌন্দর্য ভরপুর।ছবিটিতে একটি ঝাউ গাছ দেখতে পাচ্ছেন।গাছ গুলোর পাতা চিরি চিরি হয়ে থাকে। চিরি চিরি সবুজ পাতার এই সৌন্দর্য দেখতে আমার খুবই ভালো লাগে।গাছটির এই সজীবতা আমাকে মুগ্ধ করে।
IMG_20210925_164202.jpghttps://w3w.co/unbuckle.snide.imprint

নিচে আমি এই গাছটির সৌন্দর্য ভালোভাবে উপভোগ করার জন্য আপনাদের মাঝে একটি ভিডিও শেয়ার করেছি।

ভিডিও

ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি হলুদ রঙের ফুল।যদিও আমি ফুলটির নাম জানিনা।তবে এই ফুলটি আমাকে অনেক দূর থেকেই আকৃষ্ট করেছিল।গেছে গিয়ে আমি খুব সুন্দর ভাবে এই ফুলটির সৌন্দর্য উপভোগ করেছি।ফুলটির নাম আমি জানি না।কেউ যদি জানেন কমেন্টে জানাবেন।

IMG_20210925_172328.jpghttps://w3w.co/frisks.cashew.outsides


ফুলটির সৌন্দর্য আমি ভালোভাবে উপভোগ করেছি কিন্তু আপনারা উপভোগ করবেন না তা কি করে হয়।আপনাদের কথা চিন্তা করেই আমি ফলের একটি ভিডিও শেয়ার করেছি।

ভিডিও



এখন আমি আপনাদের মাঝে প্রকৃতির একটি সেরা সৌন্দর্য শেয়ার করবো।যেটা আমি খুবই বেশী পছন্দ করি।সেটা হলো শরৎ কালের কাশফুল।
IMG_20210927_182207.jpg

সকলেই কাশফুলের সৌন্দর্য উপভোগ করতে খুব ভালোবাসে।আমিও কম না।প্রকৃতির এই সৌন্দর্য আমি খুব বেশি ভালোবাসি।এরকম সৌন্দর্যের মধ্যে হারিয়ে যেতে আমার খুব ইচ্ছা হয়।কিন্তু হারিয়ে যাওয়ার জন্য একটা সাথী নেই বলে।
IMG_20210927_182148.jpg

IMG_20210927_182545.jpghttps://w3w.co/faulty.payload.code


আমি সত্যিই খুব আনন্দিত প্রকৃতির সৌন্দর্যে প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করতে পেরে।অসংখ্য ধন্যবাদ জানাই এই প্রতিযোগিতার পরিচালক মহোদয় কে।

সর্বদা শ্রদ্ধা নিবেদন করছি প্রতিযোগিতার বিচারক মন্ডলীরদের প্রতি।

@rme @rex-sumon @blacks @winkels @hafizullah @moh.arif


শুভেচ্ছা রইলো সকলের প্রতি

পোস্ট ক্যাটাগরিপ্রকৃতির সৌন্দর্য
ফটোগ্রাফিপ্রকৃতি
ফটোগ্রাফার@sabbirrr
ক্যামেরাpocco m2 pro
লোকেশনটাঙ্গাইল বাংলাদেশ

Sort:  
 3 years ago 

প্রকৃতির ফটোগ্রাফি গুলো সত্যিই অসাধারণ হয়েছে।কাশফুল গুলো দেখে মনে মনে পড়ছে সেই পুরনো ডায়লগ এ যেন কাশফুলের নরম ছোঁয়া। অনেক সুন্দর হয়েছে কাশফুলের ছবি গুলো। ধন্যবাদ ও শুভকামনা আপনার জন্য♥

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

সত্যি ভাই আপনি প্রশংসার দাবিদার। এত সুন্দর ভাবে প্রতিটি ছবি আপনি ক্যাপচার করেছেন যা দেখার মত ছিল। আসলে প্রকৃতির এর সাথে আপনি যেন একদম হারিয়ে গেছেন এবং নৌকা তে চড়েছেন মুহূর্তটি অসাধারণ ছিল। আপনার প্রতিটি ছবি বর্ণনা আমার খুবই ভালো লেগেছে।।আপনার জন্য শুভকামনা রইল

অনেক ধন্যবাদ ভাই গঠন মূলক একটি মন্তব্যের জন্য।ভালোবাসা রইলো ভাই 💝💝

 3 years ago 

ভাইয়া আপনার ছবি সবসময় অনেক সুন্দর হয়।।
প্রকৃতিতে আমরা সবাই হারিয়ে যাই কারণ প্রকৃতি খুবই অপরূপ।
প্রকৃতির সাথে কোনো কিছুর ই তুলনা হয়না আসলে।।ফটোগ্রাফী গুলো জাস্ট দারুণ হয়েছে।

অনেক ধন্যবাদ আপু মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

অপূর্ব নিদর্শন রয়েছে আপনার ধারণ করা ফটোগ্রাফিগুলোর মাঝে। প্রকৃতির সাথে রয়েছে আপনার নিবিড় সম্পর্ক।আর একেকটি ফটোগ্রাফি যেন চোখ ধাঁধানো। সত্যিই অফুরন্ত সৌন্দর্যের স্বরুপ তুলে ধরেছেন আপনি। ধন্যবাদ আপনাকে।

আপনাকে ধন্যবাদ ভাই সুন্দর একটি মন্তব্য করার জন্য।

ভাইয়া প্রতিটি ফটোগ্রাফি যেন মন ছুয়ে যাওয়ার মত। প্রকৃতিকে ঘিরে অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন। শুভেচ্ছা রইলো ভাইয়া।

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

খুব সুন্দর উপস্থাপনা।ফোটোগ্রাফি ও ভিডিওগুলি খুব সুন্দর হয়েছে ভাইয়া।দেখে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাইয়া। প্রত্যেকটি ফটোগ্রাফি খুব সুন্দর হয়েছে। বিশেষ করে আমার কাছে ঝরাপাতাটির ফটোগ্রাফি এবং কাশফুলের ফটোগ্রাফি গুলো ভাল লেগেছে। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি এবং ভিডিও আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

আপনাকেও অনেক ধন্যবাদ আপু মূল্যবান মন্তব্যের জন্য।

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে। নদীর ঘাট রাস্তায় গাছপালা কাশবনটা একেবারেই অসাধারণ ছিল। খুব ভালো ফটোগ্রাফি। উপস্থাপনা টাও খুব সুন্দর হয়েছে।

অনেক ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্যের জন্যে।

 3 years ago 

খুব ভালো কিছু ছবি দেখলাম।
শুভ কামনা রইলো 💌

ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি গুলোর মাধ্যমে আপনার অসাধারণ প্রতিভা প্রকাশ পেয়েছে,,, আসলেই অনেক সুন্দর হয়েছে ফটোগ্রাফি গুলো,,,, ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটি তুলে ধরার জন্য ৷ এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য 😊

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.034
BTC 63960.62
ETH 3142.95
USDT 1.00
SBD 3.95