আমার বাংলা ব্লগ:ছয়টি ফটোগ্রাফির অ্যালবাম📷 ১০% shy-fox এর জন্য।


আসসালামুয়ালাইকুম, কেমন আছেন সকল বন্ধুরা?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন! আমিও আল্লাহর অশেষ রহমতে খুবই ভাল আছি।আজকে আমি আপনাদের মাঝে আমার তোলা কিছু ফটোগ্রাফি শেয়ার করবো।আশা করি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।

ফটোগ্রাফি নাম্বার📷 ১


IMG_20210825_144852.jpgফটো লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ক্যামেরা:redmi Y3 ক্লিক @sabbirrr


আমি বেশির ভাগ সময় প্রকৃতির ছবি তুলে থাকি। প্রকৃতির সকল কিছুর মধ্যে তরুলতা গাছপালার পাতা ছবি তুলতে খুব ভালো লাগে। একটি পাতা বাস্তবে যেমন লাগে সুন্দর ভাবে ফটোগ্রাফি করতে পারলে আরো বেশি ভালো লাগবে।কিন্তু আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না। তবে চেষ্টা করি সুন্দর করে ফটোগ্রাফি করার জন্য।এই ছবিটিতে আমি একটি পাতার ফটোগ্রাফি করেছি।পাতাটির নাম পাথর চুনা। এই পাতার নাকি ঔষুধি গুন রয়েছে।কাশি হলে এই পাতা চিবিয়ে খেলে নাকি অনেক উপকার হয়।

ফটোগ্রাফি নাম্বার📷২


IMG_20210825_144718.jpgফটো লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ক্যামেরা:redmi Y3 ক্লিক @sabbirrr


সব ধরনের ফুল গাছেই বেশি সৌন্দর্য মন্ডিত করে।কিন্তু আপনা আপনি ঝরে পড়া ফুলের ও বেশ ভালো সৌন্দর্য রয়েছে, যদি আপনি ফটোগ্রাফি করে সৌন্দর্য ফুটিয়ে তুলতে পারেন।আমার মনে হয় ফটোগ্রাফি করে খারাপ জিনিসের সৌন্দর্য ফুটিয়ে তোলা যায় যেটা বাস্তবের থেকে অনেকটা ভিন্ন লাগে।এই ছবিটিতে আমি কিছু ঝরে পরা ফুলের ফটোগ্রাফি করেছি।রাস্তার উপরে ফুল গুলো ঝড় পরে ছিলো আমি রাস্তা দিয়ে যাওয়ার সময় ফটোগ্রাফি করেছিলাম।

ফটোগ্রাফি নাম্বার📷৩


IMG_20210825_144603.jpgফটো লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ক্যামেরা:redmi Y3 ক্লিক @sabbirrr


আকাশ যখন হাসে তখন ফটোগ্রাফি আরো বেশি সুন্দর হয়।আমি মনে করি আকাশ এর সৌন্দর্যের সাথে লান্ডস্কপ ফটোগ্রাফি বেশি সুন্দর লাগে।আকাশ এর সৌন্দর্য যদি ভালো হয় তাহলে তরুলতা গাছ পালার ছবি তুললে দেখবেন একটা আলাদা সৌন্দর্য বিরাজ করছে।এই ছবিটিতে আমি একটি সুপারি গাছকে ফোকাস করেছি।আকাশের সৌন্দর্য বেশ ভালো ছিলো, একজন প্রফেশনাল ফটোগ্রাফার হলে এই ছবিটি আরো ভালো করে ফুটিয়ে তুলতে পারতো,আমি নগণ্য ফটোগ্রাফার মাত্র।

ফটোগ্রাফি নাম্বার📷৪


IMG_20210825_144538.jpgফটো লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ক্যামেরা:redmi Y3 ক্লিক @sabbirrr


আমাদের দৈনন্দিন জীবনে অনেক ধরনের উদ্ভিদ ও অজানা কিছু ফল দেখে থাকি কিন্তু আমরা সেই উদ্ভিদ বা ফলের নাম পর্যন্ত জানি না। আমরা সেটা জানারও চেষ্টা করি না। কিন্তু অজানা অচেনা উদ্ভিদ বা ফলের মধ্যে নিহিত রয়েছে অজস্র সৌন্দর্য।ছবিটিতে দেখতে পাচ্ছেন এক প্রকার ফলের উপরে কিছু কালো পোকা ঘুরে বেড়াচ্ছে।এই ফলটা আমাদের বাড়ির আসে পাশে অনেক দেখা যায়।গুচ্ছ গুচ্ছ ফলের সৌন্দর্য দেখতে বেশ ভালই লাগে,।তবে ফলটির নাম অজানা আমার কাছে।কখনো জানার চেষ্টা করিনি।আপনার যদি কেউ এই ফলের নাম জানেন অবশ্যই কমেন্ট করবেন।এটা খাওয়া যায় কিনা সেটাও বলবেন। কারণ এগুলো আমাদের বাড়ির পাশে প্রচুর রয়েছে।

ফটোগ্রাফি নাম্বার📷৫


IMG_20210825_144503.jpgফটো লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ক্যামেরা:redmi Y3 ক্লিক @sabbirrr


নদী নালা হাওর বাওর কত জলাভূমি রয়েছে আমাদের দেশে সব জলাভূমির মধ্যেই রয়েছে একটি অন্যতম সৌন্দর্য।যেই সৌন্দর্যটা বর্ষা কালে বেশি উপভোগ করা যায়।বিলের ওপর যখন সূর্য অস্ত যেতে থাকে সেই সৌন্দর্য দেখার সময় দুনিয়ার কোন খেয়াল থাকে না।ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি বিল।বিলের সূর্যটি অস্থ আর আধ ঘণ্টার মতো বাকি ছিলো।এমন সৌন্দর্য মন্ডিত সময় আমি আমি ফটোগ্রাফি না করে থাকতেই পারি না।

ফটোগ্রাফি নাম্বার📷৬


IMG_20210825_143445.jpgফটো লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ক্যামেরা:redmi Y3 ক্লিক @sabbirrr


আমরা কিছু কিছু সবজি খেয়ে থাকি যেগুলো মূলত ফল হিসেবেই পরিচিত।ছবিটিতে দেখতে পাচ্ছেন কিছু কাঁচ কলা।কলার ছোড়ার নিম্ন ভাগের ছোট ছোট কলা গুলোর ফটোগ্রাফি করেছি আমি।এই কলা গুলো পরিত্যক্ত তবে কলা গুলো পরিপক্ক হলে ফল হিসেবে খাওয়া যেত। কাঁচ কলা সবজি এবং পাকা কলা ফল আল্লাহর কি নেয়ামত আশ্চর্য্য হয়ে যাই মাঝে মাঝে।এই কলার ছবিটি আমি আমাদের বাড়ির উঠোন থেকে তুলেছিলাম।

পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।আপনার মূল্যবান কমেন্ট আমাকে অনুপ্রাণিত করবে। দয়া করে কমেন্ট করতে ভুলবেন না।


cc:@rme @rex-sumon @hafizullah @moh.arif @winkels


ফটোগ্রাফিপ্রকৃতি
ফটোগ্রাফার@sabbirrr
লোকেশনবাংলাদেশ টাঙ্গাইল
ব্যবহৃত ক্যামেরামোবাইল ফোন
কমিউনিটিআমার বাংলা ব্লগ

কে আমি?


SAVE_20210825_200502.jpg
আমি মোহাম্মদ সাব্বির রহমান।আমি একজন ছাত্র, আমি বাংলাদেশের টাঙ্গাইল জেলায় বসবাস করি।ব্যাক্তিগত জীবনে আমি এখন বেকার।ফুটবল খেলা আমার রক্তে মিশে আছে।ছবি তোলা আমার খুবই পছন্দের কাজ।প্রকৃতিকে আমি খুব ভালোবাসি।প্রকৃতির রূপ নকশা আমি ফটোগ্রাফির সাহায্যে ফুটিয়ে তোলার চেষ্টা করি।ভ্রমণ করার আমার বড় শখ। অন্যের দোষ গুণ বিচার না করে নিজে শুধরানোর চেষ্টা করি।নিন্দুক কে আমি ভালোবাসি।

Sort:  
 3 years ago 

বাগুস সেকালি পোস্টিং আনডা
সায়া সুকা বাঙ্গেট দেঙ্গান আদান
সেওরাং পাক টেংকু, ☎️

আপনার ভাষার আগা গোড়া কিছু না বুঝতে পারা আমি,😒

আশা করছি ভালো মন্তব্য করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।❤️

 3 years ago 

হাহা, ওনার লেখা শুধু বাংলা, কিন্তু মিনিং ইন্দোনেশিয়ান।

আশ্চর্যজনক ফটোগ্রাফি.

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

আসলেই সবগুলো ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে। নিখুত হাতে নিপুন ফটোগ্রাফি। চমৎকার

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর একটি কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.029
BTC 67584.80
ETH 3438.61
USDT 1.00
SBD 2.70