আমার বাংলা ব্লগ:পরিচিত এবং অপরিচিত ৮টি ফুলের ফটোগ্রাফি||১০% @shy-fox এর জন্য।||

আসসালামুআলাইকুম সবাইকে
আমি সাব্বির রহমান
বাংলাদেশ থেকে


হ্যালো বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন?আশা করছি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে খুবই ভাল আছি।আমার বাংলা ব্লগে আমি আপনাদের মাঝে উপস্থিত হয়েছি নতুন একটি পোস্ট নিয়ে।যেখানে আমি কিছু পরিচিত এবং অপরিচিত ফুলের ফটোগ্রাফি তুলে ধরবো।ফুলের ছবি এবং বর্ণনা গুলো আমি নিচে উল্লেখ করেছি।চলুন দেখে আসি।

IMG_20210905_000450.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

আমরা সকলেই ফুলের সৌন্দর্য উপভোগ করে থাকি। ফুলকে অপছন্দ করেনা এরকম মানুষ পৃথিবীতে খুঁজে পাওয়া খুবই মুশকিল।নেই বললেই চলে।আমিও ফুলের সৌন্দর্য উপভোগ করতে ভালোবাসি।গাছে ফুটে থাকা ফুলের সৌন্দর্য আমি বেশি উপভোগ করে থাকি।কেননা ফুল বাগানেই সৌন্দর্য মন্ডিত।আপনি ছবিটিতে একটি সাদা ফুলের ছবি দেখতে পাচ্ছেন।ফুলটির নাম আমি জানি না তবে এটা আমাকে ফটোগ্রাফি করার জন্য বেশ আগ্রহী করেছিল।বিশেষ করে এর সৌন্দর্য আমার কাছে খুব ভালো লেগেছিলো।



IMG_20210905_000656.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

কিছু কিছু ফুল রয়েছে যেগুলো দেখতে একটি অপরটির সাথে বেশ সাদৃশ্যপূর্ণ হয়ে থাকে।আমিও ছবিটিতে যে ফুলের ছবি তুলে ধরেছি সেটা দেখতে কামরাঙ্গা ফুলের মত।তবে এর পাতা গুলো কামরাঙ্গার পাতার মতো না। ছবিটি আমি আমার চাচার বাসার চাঁদের উপর থেকে তুলেছিলাম।আমি চাচার বাসার ছাদে থেকে আরো বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি করেছিলাম।সেগুলো নিচে উল্লেখ করেছি l



IMG_20210905_000647.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

কিছু কিছু ফুল আছে যেগুলো সকলের কাছেই পরিচিতি লাভ করেছে অনেক আগে থেকে।হতে পারে সেটা তার বিশেষ গুণ।আমিও সেটাই মনে করি।গোলাপ ফুল আমরা সকলেই চিনি।কেননা এটার ধরা ভালোবাসা নিবেদন করা হয়ে থাকে।ছবিটিতে দেখতে পাচ্ছেন একটি সাদা একটি গোলাপ ফুল।এই ফুলের কাহিনী বলে শেষ করা যাবে না। তবে এটা জানা আছে আমার যে গোলাপ কে ফুলের রানী বলা হয় ।এই ফুলের ছবিটিও আমি আমার চাচার বাসার ছাদে টব থেকে তুলেছিলাম।



IMG_20210905_000737.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

ছাদের উপরে থাকা আরো একটি ফুলের ছবি তুলেছিলাম।যেটা আমার কাছে পরিচিত মনে হচ্ছিলো। ছবিটিতে যে ফুলটি তুলে ধরেছি সেটা নির্দ্বিধায় বলতে পারি এটা আমড়ার ফুল।কেননা এটার পাতা দেখতে আমড়া গাছের পাতার মতোই ছিল।তাছাড়া গাছটিতে বেশ কতগুলো আমড়া ধরে রয়েছে।যেটা প্রমাণ করে এটা আমড়ার ফুল।



IMG_20210905_000509.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

এই ছবিটিতে যে ফুল দেখতে পাচ্ছেন সেটা হলো এক প্রকার ঘাস ফুল।এই ঘাস গুলোকে আপনি ধান ক্ষেতে দেখতে পাবেন।এটা ধান গাছের জন্য আগাছা স্বরূপ।এই ঘাসের ফুলটি দেখতে লম্বাকৃতির হয়ে থাকে। ছোট অবস্থায় ধানের মতোই দেখা যায় প্রায়।কিন্তু এদের চেনার একটি উপায় রয়েছে সেটা হলো এই ঘাস গুলো সব সময় ধান গাছের থেকে উচু হয়ে থাকে।এই ফুলটি ছবি ফসলি মাঠ থেকে তোলা হয়েছে।



IMG_20210905_000431.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

এই ফুলটি আমার বেশ পরিচিত, কিন্তু আমি এই ফুলটির সঠিক নাম জানি না।এই ফুলটি আমি আমাদের বাসার পাশে অনেক দেখেছি।পাতার কান্ড থেকে এই ফুলটি ফুটে বের হয়।হালকা গোলাপি ছোট এই ফুলটি দেখতে কিছুটা জবা ফুলের মত লাগে।ছবিটা রাস্তার ধারে থাকা আগাছার মধ্য থেকে তোলা হয়েছে।



IMG_20210905_000531.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

এই ফুল গুলো গ্রামের অধিকাংশ আবাদি জমির পাশে বা আইলে দেখা যায়। এই ঘাস ফুল গুলো ধান খেতেও জন্মাতে দেখা যায়।আমি এই ঘাস ফুলটির নাম বাজাইল ফুল নামে চিনি।এটা দেখতে অনেকটা বোতা সুচের মত।ফুলটির রং হালকা গোলাপি এবং সাধা রং এর হয়ে থাকে।



IMG_20210904_081154.jpg

ছবি লোকেশন:https://w3w.co/compliant.corroding.chaired
ব্যবহৃত ক্যামেরা: redmi Y3 ক্লিক @sabbirrr

ছবিটিতে একটি জবা ফুল দেখতে পাচ্ছেন।ফুলটি দেখতে টুকটুকে লাল রঙের হয়ে থাকে।এই ফুলের অন্য একটি জাত রয়েছে যেটা সাদা রঙের হয়ে থাকে।ফুলটি খুব দ্রুত বর্ধন শীল। এবং দ্রুত ঝরে যায়।এই ফুলের স্থায়িত্ব কাল সাত দিনের মত হয়ে থাকে।এই ফুলটির ছবি আমি আমার বাগান থেকে তুলেছিলাম।



সবাইকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি পড়ার জন্য।আপনারা সবাই ভালো থাকুন।খুব শীগ্রই আপনাদের সাথে দেখা হবে নতুন ব্লগ নিয়ে।



ফটোগ্রাফিফুল
ফটোগ্রাফার@sabbirrr
লোকেশনবাংলাদেশ টাঙ্গাইল
ক্যামেরামোবাইল ফোন
ডিভাইসredmi Y3


শুভেচ্ছায় আমি @sabbirrr

Sort:  

ভাই আপনি তো অনেক সুন্দর ফটোগ্রাফার। প্রত্যেকটা ছবি আপনার অসাধারণ হয়েছে। ধন্যবাদ ভাই এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য।

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ। ভালোবাসা নিবেন।

 3 years ago 

প্রত্যেকটি ছবি আপনি অনেক দক্ষতার সাথে তুলেছেন যা আমার কাছে অনেক ভাল লেগেছে তবে দ্বিতীয় নম্বর ছবিটি আমার কাছে বেশি আকর্ষণীয় বলে মনে হয়েছে। আপনার উপস্থাপনা বরাবরই অনেক ভাল হয়। আপনার জন্য শুভ কামনা রইল।

আপনার এমন উৎসাহ মূলক মন্তব্য আমাকে আনন্দিত করেছে।যা আমাকে আরো অনুপ্রাণিত করলো😍

ভালোবাসা রইলো ভাই❤️❤️

 3 years ago 

শুভ কামনা।।।

 3 years ago 

আপনার ফটোগ্রাফি তোলার বেশ ভালো গুন রয়েছে,ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাই ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভ কামনা রইলো 🥀

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই ❤️

 3 years ago 

ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে ভাই ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

আপনাকেও অনেক ধন্যবাদ ভাই।

 3 years ago (edited)

ফুলগুলির ফটোগ্রাফি চমৎকার হয়েছে। আর কিছু অজানা ফুলের ছবি দেখতে পারলাম। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর পোস্টের জন্য।

আপনাকে ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

উপস্থাপনার পাশাপাশি প্রত্যেকটা ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো। শুভেচ্ছা রইল ভাই আপনার জন্য।

উপস্থাপনার পাশাপাশি প্রত্যেকটা ফটোগ্রাফিও অনেক সুন্দর হয়েছে ভাইয়া। ফটোগ্রাফি গুলো দেখে অনেক ভালো লাগলো।

আপনার প্রশংসা মূলক মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।❤️❤️

আপনার জন্য ও শুভেচ্ছা রইল ভাইয়া।

 3 years ago 

খুবই চমৎকার উপস্থাপনা।ফুলের ছবি গুলো অসাধারণ ছিল। পরিচিত ফুল গুলো দেখে খুবই ভালো লাগলো।

আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

অনেক সুন্দর ফটোগ্রাফি।ফুল সম্পর্কে সুন্দর বর্ণনা করেছেন।

অনেক ধন্যবাদ ভাই❤️

 3 years ago 

আপনার ফটোগ্রাফিগুলি অসম্ভব সুন্দর ভাইয়া।আপনি সাধারণ জিনিসগুলি সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।দেখে ভালো লাগলো।ধন্যবাদ আপনাকে।

আপনাকেও অনেক ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64303.16
ETH 3137.29
USDT 1.00
SBD 3.97