রেসিপি:ডিম এবং পেঁয়াজের ভাজি রেসিপি।🐶 ১০% লাজুক খ্যাক এর জন্য!🐶

আসসালামুআলাইকুম, সবাইকে
আমি সাব্বির রহমান
বাংলাদেশ থেকে

IMG_20210902_211414.jpg


হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই?আশা করছি আপনারা সবাই ভালো আছেন।আমিও আল্লাহর অশেষ রহমতে খুব ভালো আছি।আজকে আমি আপনাদের সাথে একটি মজার রেসিপি শেয়ার করবো।রেসিপিটি হলো পেঁয়াজ ও ডিমের রেসিপি। আমি রেসিপিটি যেভাবে তৈরি করেছি সম্পূর্ণ বর্ণনা উপস্থাপন করবো ইনশাল্লাহ।চলুন শুরু করি।
রেসিপির উপাদান সমূহ:
১.পেঁয়াজ ২00 গ্রাম(আনুমানিক)
২.ডিম দুটি
৩.কচা মরিচ
৪.হলুদ গুঁড়া
৫.মরিচ গুঁড়া
৬.সজের গুঁড়া
৭.একটি করাই
৮.পরিমিত তেল
৯.পরিমিত লবণ
১০.একটি ভাজি করার চামচ

উপরোক্ত উপাদানের সাহায্যে আমি রেসিপিটি তৈরি করেছি।এখন আমি আপনাদের মাঝে ধারাবাহিক বর্ণনা উপস্থাপন করবো।

১ম ধাপ:


IMG_20210902_211151.jpg
প্রথমে আমি দুটি ব্রয়লারের ডিম নিলাম।ডিম দুটি আমি একটি পাত্রে সিদ্ধ করে নিলাম।

২য় ধাপ:


IMG_20210902_211204.jpg
তারপর ডিম গুলোর খোসা ভালোভাবে ছড়িয়ে নেওয়া হয়েছে।ডিমের খোসা ছাড়ানোর পর আমি ভালো করে ধুয়ে নিলাম।

৩য় ধাপ:


IMG_20210902_211227.jpg
তারপর আমি একটি পরিষ্কার কড়াই চুলার উপরে বসিয়ে দিয়েছি। কড়াই গরম হওয়ার পর তাতে পরিমাণ মতো তেল ঢেলে দিতে হবে।যখন তেল ফুটতে থাকে এমন সময় ডিম তেলের মধ্যে ছেড়ে দিতে হবে।

ধাপ ৪থ


IMG_20210902_211254.jpg
ডিম গুলো ভালোভাবে তেলে ভেজে নিতে হবে।যখন সিদ্ধ ডিম গুলো হলুদ বর্ণ ধারণ করবে তখন বোঝা যাবে যে ডিম ভাজা পরিপূর্ণ হয়েছে।এমতাবস্থায় ডিম কড়াই থেকে তুলে ফেলতে হবে।

ধাপ ৫ম:


IMG_20210902_211313.jpg
তারপর যেটা করতে হবে সেটা হলো,প্রয়োজন মতো কচা মরিচ এবং পেঁয়াজ কুচি কুচি করে কাটতে হবে।পেঁয়াজ এবং মরিচ কেটে কড়াইতে কিছুক্ষণ ভাজি করতে হবে।

ধাপ ৬ ষ্ঠ:


IMG_20210902_211324.jpg
সেই সাথে সাথে প্রয়োজনীয় মশলা গুলো পেঁয়াজ মরিচের সাথে মিশিয়ে দিতে হবে।যাতে করে পেঁয়াজ গুলো একটু ভালো ভাবে সিদ্ধ এবং সুস্বাদু হয়।

৭ম ধাপ:


IMG_20210902_211335.jpg
প্রায় পনের মিনিটের মত পেঁয়াজ সিদ্ধ করতে হবে।সিদ্ধ করার পর দেখা যাবে পেঁয়াজ গুলো হলদে বর্ন ধারণ করেছে।তখনই আপনি বুঝতে পারবেন যে এটা সিদ্ধ হয়েছে।

৮ম ধাপ:


IMG_20210902_211359.jpg
তারপর আমি তেলে ভাজি করা ডিম দুটি অর্ধেক করে কেটে নিতে হবে।যাতে করে ডিমের কুসুম গুলোর ভেতরে স্বাদ প্রবেশ করতে পারে।

৯ম ধাপ:


IMG_20210902_211414.jpg
সর্বশেষ ধাপে ডিম এর ফলা গুলো পেঁয়াজের উপরে বসিয়ে দিতে হবে।তারপর আরো পাঁচ সাত মিনিট ঢেকে রেখেই রেসিপি সম্পন্ন করতে হবে।


এভাবেই তৈরি করতে পারবেন ডিম এবং পেঁয়াজের সুন্দর রেসিপি।


সবাইকে অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।সবাই ভালো থাকুন সুস্থ থাকুন।আবার দেখা হবে।



আমি কে?
আমি মোহাম্মদ সাব্বির রহমান।আমি একজন ছাত্র, আমি বাংলাদেশের টাঙ্গাইল জেলায় বসবাস করি।ব্যাক্তিগত জীবনে আমি এখন বেকার।ফুটবল খেলা আমার রক্তে মিশে আছে।ছবি তোলা আমার খুবই পছন্দের কাজ।প্রকৃতিকে আমি খুব ভালোবাসি।প্রকৃতির রূপ নকশা আমি ফটোগ্রাফির সাহায্যে ফুটিয়ে তোলার চেষ্টা করি।ভ্রমণ করার আমার বড় শখ। অন্যের দোষ গুণ বিচার না করে নিজে শুধরানোর চেষ্টা করি।নিন্দুক কে আমি ভালোবাসি।

CC:@winkels @rex-sumon

Sort:  
 3 years ago 

ডিম ভাজি আমার খুবই প্রিয় বিশেষ করে ডিমের সাথে পেঁয়াজ ভাজি খেতে অসাধারণ লাগে এবং আপনি অনেক সুন্দর ভাবে পরিবেশন করেছেন যায় এক কথায় অসাধারণ

অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

সুন্দর ভাবে আপনি রেসিপি পোস্ট সাজিয়েছেন এবং দেখতে ভালো লাগছে রেসিপিটা। ডিমের তৈরি প্রায় প্রতিটি খাবার আমার ভালো লাগে। ধন্যবাদ ভাই আমাদের সাথে শেয়ার করা জন্য এই রেসিপি টি। বাসায় আপনার মতো করে আমি ট্রাই করে দেখবো।

অনেক ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।হুমম ভাই এটা খুব সহজ রেসিপি। ট্রাই করে দেখতে পারেন।

অবশ্যই ভাই, আপনাকে স্বাগতম ❤️

 3 years ago 

ডিমের এই রেসিপিটা আমার খুব পছন্দ। কারণ এটা অল্প সময়ে তৈরি করা যায় এবং খেতে অনেক সুস্বাদু। খুব বেশি উপকরণও লাগে না। আপনার খাবারের চেহারাটা সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে।

ব্যাচেলর লাইফের জাতীয় খাবার হল ডিম।ডিম না থাকলে মনে হয় ব্যাচেলররা না খেয়ে থাকতে হতো। ডিম নিয়ে খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে ভাই

ঠিক বলেছেন ভাই,
আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।😍

 3 years ago 

ডিম খেতে আমার যতটা না ভালো লাগে তার থেকে অনেক বেশি ভালো লাগলো ছবির দুটো ডিম দেখে 😂😂

😄
ধন্যবাদ ভাই😊

 3 years ago 

এই রেসিপিটি আমার কাছে ভালো লাগে, খুব সহজেই প্রস্তুত করা যায় এবং খেতেও বেশ স্বাদের লাগে। তবে সত্যিটা কি জানেন? ব্যাচেলার জীবনে সবাই এই রেসিপিটিতে দ্রুত পারদর্শি হয়ে উঠে। ধন্যবাদ

তবে সত্যিটা কি জানেন? ব্যাচেলার জীবনে সবাই এই রেসিপিটিতে দ্রুত পারদর্শি হয়ে উঠে।

হুমম ভাই আমি শুনেছি ব্যাচেলর জীবনে ডিম সবথেকে ভালো বন্ধু😊

অনেক ধন্যবাদ ভাই মূল্যবান মন্তব্যের জন্য।😍

 3 years ago 

অসম্ভব সুন্দর রেসিপি।দেখেই খেতে মন চাইছে।সুন্দরভাবে ব্যাখ্যা করেছেন।ধন্যবাদ আপনাকে।

অসম্ভব সুন্দর রেসিপি।দেখেই খেতে মন চাইছে।

😋😋😋

অনেক ধন্যবাদ আপনাকে আপনার মন্তব্যের জন্য 🥰

 3 years ago 

দেখে মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে।রান্নার কৌশলটাও সহজ।একদিন চেষ্টা করতে হবে।ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

রান্নার কৌশলটাও সহজ।একদিন চেষ্টা করতে হবে।

আসলেও ভাই খুব ইজি একটি রেসিপি।পেঁয়াজ কাটা একটু কষ্টকর😄 আন্টিকে বললে পেঁয়াজ কেটে দিবে। ট্রাই করে দেখেন।

ধন্যবাদ ভাই 😍🥰

 3 years ago (edited)

রেসিপি সুস্বাদু হওয়া মানেই লোভনীয় হওয়া। লোভনীয় মানেই খাওয়ার ইচ্ছা প্রকাশ করা। খাওয়ার ইচ্ছা প্রকাশ মানেই খাবার চাহিদা বেড়ে যাওয়া। আপনার রেসিপিটি সেই রকম সুস্বাদু হয়েছে।শুভেচ্ছা অবিরাম ।

অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 62678.63
ETH 3015.27
USDT 1.00
SBD 2.49